প্রতিযোগিতা মৌলিক বাংলা গান - আমার অংশগ্রহণ !! তোমারে লেগেছে এতযে ভাল চাঁদ বুঝি তা জানে!!@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

প্রতিযোগিতা মৌলিক বাংলা গান - আমার অংশগ্রহণ আধুনিক গান" তোমারে লেগেছে এতযে ভালো চাঁদ বুঝি তা জানে!!

Picsart_21-12-29_14-03-24-960.jpg

সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায়া আলহামদুলিল্লাহ ভালো আছি।

আমাদের সবার প্রিয় কমিউনিটি 💖আমার বাংলা ব্লগ💖😘 কমিউনিটির পক্ষ থেকে মৌলিক বাংলা গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এটি আমার জন্য সত্যি খুব আনন্দের একটি বিষয়। আমি না শুধু প্রতিটা ইউজারের জন্য আনন্দের একটি বিষয়।💖আমার বাংলা ব্লগ 💖পরিবারে এমন অনেক আপু এবং ভাইয়া রয়েছে যাদের গান আমরা প্রায় হ্যাংআউট এ শুনে থাকি। আমার কাছে তাদের গান গুলো সত্যি অনেক ভালো লাগে। সবাই সবার প্রতিভা থেকে সম্পূর্ণ নিজের কণ্ঠে তার গান সবার সাথে শেয়ার করে। আমার কাছে এই বিষয়টি সত্যি অনেক ভালো লাগে।

আমি নিজেই একজন গান প্রেমি। গান গাইতে ও শুনতে অনেক পছন্দ করি। আমার গানের মধ্যে সবচেয়ে বেশি ভালো লাগে পুরনো দিনের আধুনিক গান গুলো। এই গানগুলো জীবন্ত থেকে যাবে আজীবন। এই গানের আসল সৌন্দর্য গুলো কখনো শেষ হবে না প্রজন্মের পর প্রজন্ম এই গানগুলো বেঁচে থাকবে। এক কথায় বলতে গেলে কালজয়ী গান।

আমি ৬ষ্ঠ শ্রেণিতে থাকা অবস্থা গান গাওয়া শিখা শুরু করেছি । ছোট থেকেই পুরোনো গানের প্রতি আমার একটা আকর্ষণ ছিল।কারণ আমার বাবা পুরোনো গান শুনতেন সেই থেকে আমার পুরোনো গানের প্রতি আকর্ষণ হয়েছে। পুরনো দিনের গান গুলোর মধ্যে যেন বাস্তব অর্থ গুলো খুঁজে পাওয়া যায়।তাই আমার পুরনো দিনের আধুনিক গান গুলো খুবই ভালো লাগে।এই ছাড়াও রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত গাইতে পছন্দ করি।তবে এই গানটি আমার খুবই পছন্দের তাই আপনাদের মাঝে এ গানটি শেয়ার করলাম। এই গানটি বিভিন্ন শিল্পী গেছে,আমাদের বাংলাদেশের শিল্পী কনকচাঁপা এবং সুবিনন্দি এই গানটি গেয়েছিলেন। তবে প্রথম গায়ক ছিলেন তালাত মাহমুদ। জানিনা আমার গাওয়া গানটি আপনাদের কেমন লাগবে।

তালাত মাহমুদের গাওয়া।

কে জি মোস্তফার লেখা ।

রবিন ঘোষের সুর করা।

গান : তোমারে লেগেছে এতযে ভালো চাঁদ বুঝি তা জানে

তোমারে লেগেছে এত যে ভালো
চাঁদ বুঝি তা জানে,
রাতের বাসরে দোসর হয়ে
তাই সে আমারে টানে।।

রাতের আকাশে তারার মিতালী
আমারে দিয়েছে সুরের গীতালী।
কত যে আশায় তোমারে আমি
জ্বালিয়ে আমি রেখেছি দ্বীপালী।
আকুল ভ্রোমরা বলে সে কথা
বকুলের কানে কানে।।

এত যে কাছে চেয়েছি তোমারে
এত যে প্রীতি দিয়েছ আমারে।
এত যে পাওয়া কেমনে সহিব
একাকী আমি নীরব আঁধারে।
আকুল পাপিয়া ছড়ায়ে এ কথা
বাতাসের কানে কানে।।

তোমারে লেগেছে এত যে ভালো
চাঁদ বুঝি তা জানে,
রাতের বাসরে দোসর হয়ে
তাই সে আমারে টানে।।

আমাদের কমিউনিটির ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করেছি।

Screenshot_20211229-153448_YouTube.jpg

গানটি গাওয়ার সময় কিছু অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করি।আপনারা সবাই জানেন আমার একটি ছোট বাবু আছে। গানটি গাওয়ার আগে আমি অনেকবার চেয়েছি বাবুকে ঘুম পাড়িয়ে গানটি গায়তে। যতবার গান গায়তে চেয়েছি ততোবারই ঘুম থেকে উঠে গিয়েছে তাই ভিডিও বন্ধ করে দিয়েছি। অনেক চেষ্টার পর আমি গানটি গেছি।তারপরও গানের কিছু কথা এলোমেলো হয়ে গিয়েছে। চেষ্টা করেছি সুন্দর ভাবে আমার প্রিয় গানটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আশা করি আপনাদের এই গানটি ভাল লাগবে।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই, সত্যি বলতে আপনার কন্ঠটা নির্মল মিষ্টি কন্ঠ, আমার কাছে আপনার কন্ঠটা অনেক অনেক ভালো লেগেছে, আপনার গলায় এ গানটি শুনতে পেরে আমার অনেক ভালো লেগেছে, গানটি অনেক সুন্দর সেইসাথে আপনার গানের গলাটা ভালো। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার গাওয়া গানটি আপনার ভাল লেগেছে শুনে 🥰

 3 years ago 

খুবই সুন্দর গেয়েছেন গানটি আপু ।আপনার গলায় অসাধারন লেগেছে গানটি সুন্দর কভার করেছেন । এই গানটি মাঝে মাঝে শুনি ভালো লেগেছে ।ধন্যবাদ এতো সুন্দর গান শেয়ার করার জন্য ।

 3 years ago 

ভাইয়া,এই গানটা আমার খুবই পছন্দের।এই গান আমার খুবই ভালো লাগে। শুনে খুব ভাল লেগেছে আপনার এই গানটি খুব ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

সত্যি বলতে এই গানটি আমার কখনোই শোনা হয়নি। আজই প্রথম আপনার কন্ঠে গানটি শুনলাম। গানটি এত ভাল লেগেছে যে আমি দু-তিনবার ধরে আপনার গানটি শুনেছি। অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমার গান আপনার ভালো লেগেছে শুনে আমার খুব ভালো লেগেছে।ভাইয়া,গানটি কালজয়ী একটি গান।এই গানটি ভালো লাগার মত গান।ভাইয়া,আমি সুযোগ পেলেই এই গানটি গুনগুন করে গায়।

 3 years ago 

একসময় এই গানটি আমি বার বার শুনতাম যতবার শুনি তত বারেই ভালো লাগে। অনেক সুন্দর করে গানটি গেয়েছেন আপু শুনে অনেক ভালো লাগলো। আশাকরি আপনার কাছে থেকে আরও সুন্দর সুন্দর গান শুনতে পারবো। আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

সত্যি কথা ভাইয়া এই গানগুলো যতবারই শুনা হোক না কেন বারবার ইচ্ছে করে শুনতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার গানের কন্ঠটা খুবই মিষ্টি এবং সুন্দর। গানটা আগেও আমি কয়েকবার শুনেছি। দারুণ কভার করেছেন গানটা। লিরিক্স টা অসাধারণ হয়েছে। এবং পুরোটা বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন‍্যবাদ আপু এত সুন্দর একটি গান আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

খুবই ভালো লাগছে আমার গাওয়া গানটি আপনার ভাল লেগেছে শুনে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

অনেক সুন্দর একটি গান গেয়েছেন আপু। আপনার গলাটা অনেক সুন্দর, মানতে হবে আপনার গলায় অনেক জোর আছে। তবে এই গান আগে কোনদিন শুনিনি আপনার গলায় ফাস্ট টাইম শুনলাম । তবে গানটি যতই শুনছিলাম ততই মুগ্ধ হয়ে যাচ্ছিলাম।

ধন্যবাদ আপনাকে। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া, এই গানটি খুবই পুরনো সচরাচর আমাদের বয়সি যারা আছে।তারা শুনতে চায় না তাই এই গানগুলোর সম্বন্ধে জানি না।তবে এই গানগুলো কালজয়ী গান এগুলো আজীবন বেঁচে থাকবে হাজারও গান প্রেমির মনে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 3 years ago 

অপূর্ব গলা তো আপনার। আগে কেন এভাবে গান শোনান নি দিদি? সত্যি খুব ভালো লাগলো শুনে। কানে বেশ আরাম পেলাম। অনেক অনেক শুভেচ্ছা রইলো।

 3 years ago 

দিদি গান আমি গায়তে পারি,তবে সবার সামনে আমার গান গায়তে কেমন একটা ভয় কাজ করে মনের মধ্যে তাই গান গাওয়া হয় না😔 অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি গান উপহার দিয়েছেন আপনি। গানটি অবশ্য আমি অনেকদিন আগে একবার শুনেছিলাম। আজকে আপনার কন্ঠে আবার নতুন করে গানটি শুনতে পেরে আমার অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি গান উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ ও শুভেচ্ছা। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার মন্তব্যগুলো পড়ে ভালো কাজ করার উৎসাহ যোগায় মনে।

 3 years ago 

আপু তোমার গান মাশাআল্লাহ দারুণ হয়েছে।
আপু তোমার কন্ঠে এই গানটা শুনতে আমার অনেক বেশি ভালো লাগে।

আপু তোমার জন্য অনেক ভালোবাসা ও দুআ রইলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ তোমাকে এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আর এই গানটি আমার খুবই প্রিয় একটি গান।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 56512.08
ETH 2344.21
USDT 1.00
SBD 2.33