🌠এক পেয়ার কা নাগমা হ্যায় হিন্দি গান 🌠"benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-05-21_23-27-40-589.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে আমার খুবই পছন্দের একটি পুরনো হিন্দি গান নিয়ে। আমার পছন্দের হিন্দি গানটি হচ্ছে এক পেয়ার কা নাগমা হ্যায়।

সত্যি কথা বলতে কি পুরনো দিনের গানগুলো আমার খুবই ভালো লাগে।সেটি হোক বাংলা অথবা হিন্দি গান। এই গান গুলোর মধ্যে যে অর্থ গুলো খুঁজে পাওয়া যায় এখনের গানে সেই সে অর্থগুলো সেই আবেগ গুলো খুঁজে পাওয়া যায় না।তাই হয়তো আমার মত করে অনেকেই পুরনো গানগুলো পছন্দ করে থাকে।

আমার কিছু পছন্দের হিন্দি গান রয়েছে যেগুলো খুবই পুরনো দিনের।আজকে যে গানটি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি এই গানটি 1972 সালে গাওয়া হয়েছিল। আর এই গানটি গেয়েছিলেন আমাদের সবার প্রিয় গায়িকা লতা মঙ্গেশকর এবং গায়ক মুকেশ। এই গানটি বেশি ভাইরাল হয়েছিল তখন রানু মন্ডলের গাওয়া পর থেকে।এই গানটি রানু মন্ডলের গাওয়া শুনে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। আমি এর আগে থেকেই গানটি খুবই পছন্দ করতাম।গানের মধ্যে অনেক অর্থ রয়েছে। এই গানটি যে গীতিকার সেই গীতিকারের কিছু কথা আপনাদের মাঝে শেয়ার করতে চাই। এই গানটি এত জনপ্রিয় আপনারা সবাই জানেন তবে এই গানের যে গীতিকার বর্তমানে তিনি বেঁচে আছেন। কিন্তু কেউ জানেন না তিনি কি অবস্থাতে বেঁচে আছেন। খুবই করুণ অবস্থায় আছে ভারতীয় একটি টিভি শোর মধ্যে তিনি এসেছেন তার প্রায়ই অর্ধশরীর প্যারালাইসিস হয়ে গেছে তার সংসার চলানোর মত অবস্থা নাই।ওই শোর একজন বিচারক তাকে কিছু টাকা সাহায্য করেছিলেন।আমি ওনার এই অবস্থা দেখে চিন্তা করেছিলাম এত সুন্দর এবং এত জনপ্রিয় একটি গানের যে গীতিকার সেই গীতিকারের অবস্থাটা এত করণীয় হয়ে গিয়েছে অনেকেই জানেন না। ভারতে যারা আছেন তারা আমার থেকেও ভালো বলতে পারবেন এই গানের গীতিকার সন্তোষ আনন্দ ব্যাপারে।

বৃহস্পতিবার হ্যাংআউটের পর আমরা অনেকে মিলে আড্ডা দিচ্ছিলাম একেকজনে একেক রকমের গান গায়ছিলো তো আমি এই গানটি গাইছিলাম তখন আমাদের প্রিয় @rme দাদা গানটি শুনে অনেক প্রশংসা করেছে এবং এই গানটি শুনে আমাদের প্রিয় টিনটিন বাবু আমার গান গাওয়ার সাথে সাথে গুনগুন করে গান গায়ছিলো দাদা বলেছেন।তখন দাদার অনুমতি নিয়ে আমি এই গানটি পোস্ট করব বলে জানিয়ে ছিলাম। সে কথা অনুযায়ী আজকে আমি এই গানটি আপনাদের মাঝে শেয়ার করছি । দাদা, বলেছে আমাদের টিনটিন বাবু হিন্দি গান খুবই পছন্দ করে আর দাদারও খুব ভালো লেগেছে গানটি। তাই আমার এই গানটি আমার প্রিয় দাদা এবং টিনটিন বাবুর জন্য উৎসর্গ করলাম।।

গানে লিং:

গান: এক পেয়ার কা নাগমা হ্যায়

গায়ক: লতা মঙ্গেশকর, মুকেশ

সুরকার: লক্ষ্মীকান্ত, পেয়ারেলাল

গীতিকারঃ সন্তোষ আনন্দ

এক পেয়ার কা নাগমা হ্যায়
মৌজ কি রাওয়ানি হ্যায়
জিন্দেগি অর কুছ ভি নেহি
তেরি মেরি কাহানি হ্যায়।।
এক পেয়ার কা নগমা হ্যায়।

কুছ পাকার খোনা হ্যায়
কুছ খোকার পানা হ্যায়
জীবন কা মতলব তো আনা অর জানা হ্যায়
দো পলাল কে জীবন সে এক উমার চুরানি হ্যায়।

জিন্দেগি অর কুছ ভি নেহি
তেরি মেরি কাহানি হ্যায়।
এক পেয়ার কা নগমা হ্যায়।

তু ধার হ্যায় নদীয়া কি
মে তেরা কিনারা হু,
তু মেরা সাহারা হ্যায়
মে তেরা সাহারা হু,
আঁখো মে সমন্দার হ্যায়
আশাওঁ কা পানী হ্যায়
জিন্দেগি অর কুছ ভি নেহি
তেরি মেরি কাহানি হ্যায়

এক পেয়ার কা নগমা হ্যায়।

তুফান তো আনা হ্যায়
আকার চালে জানে হ্যায়
বাদল হ্যায় ইয়ে কুছ পাল কা
চাকার ঢাল জনা হ্যায়
পারছাহিয়া রেহ জাতি
রেহে জাতি নিশানি হ্যায়

জিন্দেগি অর কুছ ভি নেহি
তেরি মেরি কাহানি হ্যায়।

এক পেয়ার কা নগমা হ্যায়
মৌজ কা রাওয়ানি হ্যায়
জিন্দেগি অর কুছ ভী নেহি
তেরি মেরি কাহানি হ্যায়

এক পেয়ার কা নগমা হ্যায়।

বন্ধুরা,আমার গাওয়া পুরনো দিনের এই হিন্দি গানটি আপনাদের কেমন লেগেছে?

যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

বাহ আপু চমৎকার গেয়েছেন। এই গান ইশা দির কন্ঠে শুনেছিলাম কোনো এক হ্যাং আউট এ। খুব ভালো লেগেছিলো। আজ আপনার কাছে শুনলাম। ইউটিউব এ অনেক শুনেছিলাম লতা মঙ্গেশকর থেকে। খুব ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

আপু মনি আপনার কন্ঠে সত্যি গান গুলো আমার খুবই ভালো লাগে, আনি হ্যাংআউটে প্রায় দেখে থাকি আমাদের প্রিয় দাদা আপনার গান খুবই পছন্দ করেন, সত্যি আপু মনি আপনার কন্ঠ খুবই মিষ্টি, যাইহোক এক পেয়ার কা নাগমা হ্যায় এই গানটি আমারও খুব প্রিয়, পছন্দের একটি গান কভার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ভাইয়া, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

আপনি খুবই চমৎকার একটি গান কভার করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু আপনি অনেক দিন আগে হ্যাংআউট শেষে এই গান করেছিলেন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল। আমি মাঝে মাঝেই ইউটিউবে এই গান শুনে আপনার কন্ঠ শুনে ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

আপু আপনার এই গান শুনে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে পুরনো দিনের হিন্দি গানটি গেয়েছেন। আমার কাছে এমন গান শুনতে অনেক ভাল লাগে। অবশ্য আমি তেমন গান গাইতে পারি না কিন্তু আপনার কন্ঠে শুনে অনেক ভালো লেগেছে। আগে এমন গানগুলো অনেক শুনা হতো। ধন্যবাদ আপু এত সুন্দর একটি গান আমাদের কাছে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

আপু আপনার গানটি এখানে প্লে হচ্ছে না মনে হয় কিছু একটা সমস্যা হয়েছে।তবে ইউটিউব এ শুনলাম ওখানে ঠিঠাক আছে।আর আপনার কন্ঠ মাশাল্লাহ খুব সুন্দর।🖤

 2 years ago 

ভাইয়া,আমি এখানে প্লে করলে হচ্ছে বুঝলাম কি সমস্যা।এইটা জন্য সমস্যা হতে পার ভাইয়া?

 2 years ago 

শুনে মুগ্ধ হয়ে গেলাম আপু। এক কথায় জাস্ট অসাধারণ হয়েছে। শুনতে শুনতে কখন যে শেষ হয়ে গেল বুঝতেই পারিনি। আপনার কন্ঠ মাশাল্লাহ খুব সুন্দর। আমার বরাবরই আপনার গান গুলো ভালো লাগে। এতো সুন্দর একটি গান শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

আপ, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

আসলে আপু আপনি দারুন গেয়েছে, এতটাই ভাল লেগেছে সত্যি প্রশংসা করার মতো। তবে আমরা একটা কথা জানি সেটা হচ্ছে আপনি যতটা দিয়ে যাবেন ততই আপনি ভালো। যখন আপনি পড়ে যাবেন তখন আর আপনার মূল্য থাকবে না। মনে হয়ে যেন এটা একটা নিয়ম হয়ে দাঁড়িয়েছে। অসাধারণ আপনার মনের কথাগুলো শেয়ার করেছেন এবং আপনার এত সুন্দর করে এই হিন্দি গানটি কভার করেছেন সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। আর দাদার ভালোলাগার গানটি আবারো আমাদেরকে উপহার দেওয়ার জন্য এবং দাদার জন্য এত সুন্দর একটি গান শুনতে পেরে আমি খুবই আনন্দিত। আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম আপু

 2 years ago 

ভাইয়া, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

আপু খুব সুন্দর হয়েছে আপনার গলায় হিন্দি গান টি। সত্যি আপনার কন্ঠটা এত সুন্দর তা আগে জানতাম না। কুকিল কণ্ঠে খুব সুন্দর একটি গান আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ গানটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপু আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপু, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

ওরে বাপ রে! এতো দিন আপনার গলায় শুধু বাংলা গান শুনছি। আজকে আপনার গলায় হিন্দি গান শুনে মন ভরে গেলো। আসলে যে পারে সব ভাষাতেই ভালো পারে। দোয়া রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

 2 years ago 

অসাধারন প্রতিভা আপনার আপু এভাবে প্রতিনিয়ত এমন গান চাই। আমার অনেক অনেক ভালো লেগেছে আমারো অনেক পছন্দের একটি গান ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আমার গাওয়া হিন্দি গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকবেন আশা করছি🥰

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45