শক্ত কাগজ গ্লিটার পেপার রঙিন কাগজ এবং পোস্টার রং দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220513_222953_mfnr.jpg

সবাই আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আর ভাল থাকেন সবসময় আমি এই দোয়া করি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুন্দর ডাই পোস্ট নিয়ে। আমার আজকে ডাই পোস্ট শক্ত কাগজ এবং গ্লিটার পেপার রঙিন কাগজ পোস্টার রং দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি নিয়ে।

অনেক দিন হয়ে গেল, ওয়ালমেট তৈরি করছি না কারণ ওয়ালমেট অথবা অংকন করতে নিলে আমার বাবুর প্রচন্ড রকমের বিরক্ত করে তাই ডাই পোস্ট তৈরি করতে পারিনা।তারপরও ডাই পোস্ট অংকন করতে আমার খুব ভালো লাগে।সন্ধ্যায় আমার বাবু ঘুমানোর পর চিন্তা করছি একটা ডাই পোস্ট আপনার শেয়ার করব। কিন্তু ভেবে পাচ্ছি না কি ডাই পোস্ট তৈরি করব হঠাৎ মনে হলো ঘরে শক্ত কাগজ আছে এটা দিয়ে একটা ওয়ালমেট তৈরী করি। যে কথা সেই কাজ শুরু করে দিলাম ওয়ালমেট তৈরি করা ❤আমার বাংলা ব্লগ❤ কমিউনিটি তে অনেক ভাইয়া এবং আপুরা আছে খুবই সুন্দর সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করে।সত্যিই আমি তাদের ডাই পোস্ট গুলো দেখে মুগ্ধ হয়ে যাই।কিন্তু তাদের এই পোস্টের মধ্যে আমার এই পোস্টটি খুবই নগণ্য তারপরও চেষ্টা করেছি সুন্দরভাবে আপনাদের মাঝে এই পোস্টটি শেয়ার করার জন্য।আশা করি আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন,আমি কিভাবে ওয়ালমেট তৈরি করেছি সেটা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

ওয়ালমেট তৈরির উপকরণসমূহ
শক্ত কাগজ
গ্লিটার পেপার
কলম
রঙিন কাগজ
কসটেপ
পোস্টার রং
কেচি
পেপার কাটার

20220513_210719_mfnr.jpg

১ম ধাপ

20220513_210750_mfnr.jpg

20220513_210911_mfnr.jpg

প্রথমে আমি শক্ত কাগজের উপর স্কেলের সাহায্যে কলম দিয়ে দাগ এঁকে নিব চতুর্ভুজের মত করে।

২য় ধাপ

20220513_210930_mfnr.jpg

20220513_211034_mfnr.jpg

শক্ত কাগজের চারপাশে চতুর্ভুজের মত আঁকা হলে, এবার আমি কলম দিয়ে একটি গাছ এঁঁকে নিব এভাবে।

৩য় ধাপ

20220513_211101_mfnr.jpg

20220513_211948_mfnr.jpg

শক্ত কাগজের চারিপাশে চতুর্ভুজের মত আঁকা হলে গাছ আঁকা হলে।এবার আমি পেপার কাটার দিয়ে কেটে নিব।

৪র্থ ধাপ
20220513_212032_mfnr.jpg20220513_212057_mfnr.jpg

20220513_212355_mfnr.jpg

পেপার কাটার দিয়ে শক্ত কাগজের চারপাশ এবং গাছের চারপাশে কাটা হলে।এবার আমি কসটেপ দিয়ে শক্ত কাগজের চারপাশে লাগিয়ে নিব এভাবে।আপনারা চাইলে সাদা প্লাস্টিকের কাগজ ব্যবহার করতে পারেন। তবে আমার ঘরে
প্লাস্টিকের কাগজ ছিল না তাই আমি কসটেপ ব্যবহার করেছি।

৫ম ধাপ

20220513_212422_mfnr.jpg

20220513_212541_mfnr.jpg

কসটেপ লাগানো হয়ে গেলে,এবার আমি খয়রি জল রং দিয়ে গাছের নিচের দিকটা জলরং করে নিব এভাবে।

৬ষ্ঠ ধাপ
20220513_212617_mfnr.jpg20220513_220724_mfnr.jpg

20220513_220842_mfnr.jpg

এবার আমি গ্লিটার পেপারের উপর ছোট ছোট ফুল এঁকে নিলাম কেচি সাহায্যে ফুল গুলো কেটে নিব দুই তিন কালারের গ্লিটার পেপার দিয়ে।

৭ম ধাপ

20220513_220842_mfnr.jpg

20220513_221656_mfnr.jpg

গ্লিটার পেপার দিয়ে ফুল কাটা হলে, এবার আমি একে একে সবগুলো ফুল লাগিয়ে নিলাম।

৮ম ধাপ
20220513_221744_mfnr.jpg20220513_222025_mfnr.jpg

20220513_222056_mfnr.jpg

গ্লিটার পেপারের ফুলগুলো গাছের উপর লাগানো হলে, এবার আমি সবুজ কাগজ কেটে ঘাসের মত তৈরী করে নিলাম।এখন একটি একটি করে রঙিন কাগজ লাগিয়ে নিলাম।

৯ম ধাপ
20220513_222440_mfnr.jpg20220513_222540_mfnr.jpg

20220513_222626_mfnr.jpg

রঙিন কাগজ দিয়ে ঘাস গুলো ওয়ালমেটের নিচের দিকে লাগানো হলে,এবার আমি গ্লিটার পেপার দিয়ে গোল গোল বলের মত করে কেটে ঘাসের উপরের দিকটা লাগিয়ে নিলাম। লাগানো হয়ে গেলে,এবার লাল পোস্টার রং দিয়ে ওয়ালমেটের উপরের দিকটা রং করে আমার ওয়ালমেট তৈরি করা সম্পন্ন করলাম।

20220513_222953_mfnr.jpg

বন্ধুরা, আমার তৈরি করা ওয়ালমেট টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে, ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপু মনি আপনি এই প্রজেক্টি তৈরি করতে অনেক অনেক গুলো উপকরণ লেগেছে, যার কারণে ওয়ালমেট্টি অনেক সুন্দর হয়েছে, ওয়ালমেটটি ঘরের দেওয়ালে লাগিয়ে রাখলে খুবই সুন্দর লাগবে, ধন্যবাদ আপু মনি এতো সুন্দর একটি প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

শক্ত কাগজ, গ্লিটার পেপার, পোস্টার রং , রঙ্গিন কাগজ সবকিছুর কম্নিনেশনে বেশ চমৎকার একটি ওয়ালমেট বানিয়েছেন আপু। অনেক সুন্দর লাগছে দেখতে। এই রকম হাতের কাজ গুলি দেখতে ভালই লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। ভালবাসা নিবেন

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

শক্ত কাগজ গ্লিটার পেপার রঙিন কাগজ এবং পোস্টার রং দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

আপনি তো অনেক কিছুই নেই খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করলেন। আপনার তৈরি করা ওয়ালমেট কি আসলেই খুবই আকর্ষণীয় দেখাচ্ছে। বিশেষ করে এরকম ওয়ালমেট গুলো ঘরের দেয়ালে টানিয়ে রাখতে অসাধারণ লাগে। আমার খুব পছন্দ হয়েছে আপনার এই ওয়ালমেট টা। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

আপনি খুব অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট তৈরি দেখে আমার ভীষণ ভালো লেগেছে। খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

খুবিই সুন্দর একটি ওয়ালমেট তৈরী করছেন,তবে কাজটা অনেক কঠিন ছিল দেখে মনে হচ্ছে। আপনি খুবিই সুন্দর একটি কাজ তৈরী করছেন আমার কাছে খুবই ভালো লাগছে।ধন্যবাদ আপনার এই কাজের জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। এসকল ওয়ালমেট তৈরি করতে গেলে অনেক ধৈর্যের প্রয়োজন হয় সেটা আপনার আছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

শক্ত কাগজ দিয়ে আপনি অসাধারণ একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার এই ওয়ালমেট অনেক মনমুগ্ধকর হয়েছে এবং প্রটিটা অনেক সুন্দর হয়েছে। আপনার ওয়ালমেট এর মাঝখানের যে গাছের অর্ধ চিত্র বানিয়েছেন তা আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

আপনার বানানো ওয়ালমেট অনেক সুন্দর হয়েছে তবে ফিনিশিংটা আরেকটু ভালো হলে আরও বেশি চমৎকার লাগতো। তবে আপনি খুব সুন্দর ভাবে ধৈর্যসহকারে ধাপে ধাপে একটি দারুণ ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট আমার ভীষণ পছন্দ হয়েছে। সুন্দর একটি অলমেদ আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সামনে চেষ্টা করব ভালো করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু,এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

 2 years ago 

অনেকগুলা পেপার এর সমন্বয়ে খুব সুন্দর এবং কালারফুল একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন সুন্দর উপস্থাপনা করেছেন ভাবগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,
এতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45