পাউরুটি ডিম এবং চিজ দিয়ে তৈরি করা সুস্বাদু এবং পুষ্টিকর নাস্তা রেসিপি "benificiary 10% @shy-fox"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-04-15_22-11-42-253.jpg

20220415_193911_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় মোটামুটি ভালো আছি।কখন যে পুরোপুরি ভালো হব সে অপেক্ষায় আছি। সৃষ্টিকর্তা অবশ্যই খুব তাড়াতাড়ি আমাকে পুরোপুরি সুস্থ করে দিবে ইনশাআল্লাহ।

আবারো চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি পাউরুটি ডিম এবং চিজ দিয়ে তৈরি বিকেলে বা সকালের নাস্তা রেসিপি।

পাউরুটি পছন্দ করে না এমন মানুষ খুব কম আছে। তবে সবসময় পাউরুটি খেতে ভালো লাগে না একই রকমভাবে। আপনারা হয়তো অনেকেই জানেন না আমি ইফতারের সময় ছোলা বুট খায় না। হয়তো বা ভাত নয়তো অন্য কোন নাস্তা খেয়ে থাকি। কারণ ছোলা বুট খেলে প্রচণ্ড রকমের গ্যাস্ট্রিকের সমস্যা হয়। তাই ইফতারের সময় একটা কিছু না একটা কিছু তৈরি করে খেয়ে থাকি।

আজকেও তার ব্যতিক্রম হয়নি, ইফতারের জন্য আজকে আমি তৈরি করেছি পাউরুটি ডিম দিয়ে খুবই সুস্বাদু একটি নাস্তা রেসিপি।এই রেসিপি সচরাচর আমি তৈরি করে থাকি সকালে জন্য কিন্তু আজ ভাত খেতে ইচ্ছে করছিল না তাই রেসিপিটি তৈরি করেছি। আশা করি আপনাদের ভালো লাগলে।

তাহলে চলুন,পাউরুটি,ডিম এবং চিজ দিয়ে তৈরি করা নাস্তা টি আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

20220415_191428_mfnr.jpg

উপকরণপরিমাণ
পাউরুটি৪- পিস ।
ডিম২- টি ।
চিজপরিমাণ মতো ।
টমেটো১-টি।
কাঁচা মরিচ৩- টি ।
জিরা,ধনিয়া গুঁড়াহাফ চা চামচ।
ম্যাজিক মসলা গুঁড়াহাফ চা চামচ ।
লবণস্বাদ মতো।
টমেটোর সস২-চামচ।
সয়াবিন তেল৪-চামচ ।

20220415_191941_mfnr.jpg

20220415_192256_mfnr.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220415_192302_mfnr.jpg20220415_192309.jpg

20220415_192358.jpg

প্রথমে আমি দুইটা ডিম একটি বাটিতে ভেঙ্গে নিলাম।এবার কাটা চামচের সাহায্যে ডিম গুলো ভালো করে ফেটিয়ে নিলাম এভাবে।

২য় ধাপ"

20220415_192407_mfnr.jpg20220415_192455_mfnr.jpg

20220415_192536_mfnr.jpg

চামচের সাহায্যে ডিম ফেটানো হয়ে গেলে, এবার আমি একে একে সব মসলা গুঁড়া ডিমের সাথে দিয়ে দিব।জিরা, ধনিয়া গুঁড়া, ম্যাজিক মসলা গুঁড়া এবং স্বাদমতো লবণ।সব দেওয়া হলে, এবার আমি চামচের সাহায্যে ভালো করে মসলাগুলো ডিমের সাথে মিশিয়ে নিব। ডিমের সাথে মসলা মেশানো হয়ে গেলে, এবার আমি টমেটো কুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে আবার চামচের সাহায্যে নেড়েচেড়ে মিশিয়ে নিব এভাবে।

৩য় ধাপ"

20220415_192620_mfnr.jpg20220415_192707_mfnr.jpg

20220415_192830_mfnr.jpg

সবগুলো উপকরণ চামচের সাহায্যে মেশানো হয়ে গেলে,এবার আমি চুলাই একটি প্যানে ৪ চামচ সয়াবিন তেল দিলাম।তেল গরম হলে, পাউরুটির পিসগুলো লাল করে ভেজে নিব চুলার কম আঁচে।

৪র্থ ধাপ"

20220415_192948_mfnr.jpg

20220415_193028_mfnr.jpg

পাউরুটির পিসগুলো ভাজা হলে, এবার আমি আবার প্যানে ২ চামচ তেল দিলাম।তেল গরম হলে, সব উপকরণ একসাথে ডিম প্যানে ঢেলে দিলাম এভাবে।

৫ম ধাপ"

20220415_193048_mfnr.jpg

20220415_193243_mfnr.jpg

ডিম নরম থাকা অবস্থায় ভেজে রাখা পাউরুটি ২ পিস ডিমের উপরে দিয়ে দিলাম। ডিমের নিচের অংশ ভাজা হলে, খুব সাবধানে চামচের সাহায্যে পাউরুটি এবং ডিম উল্টে দিব এভাবে।

৬ষ্ঠ ধাপ"

20220415_193340_mfnr.jpg

20220415_193404_mfnr.jpg

ডিম পাউরুটি উল্টানো হয়ে গেলে,এবার আমি চামচের সাহায্যে দুই পাউরুটির বরাবর টমেটোর সস এবং চিজ দিয়ে দিব।

৭ম ধাপ"

20220415_193428_mfnr.jpg20220415_193451_mfnr.jpg

20220415_193514_mfnr.jpg

এবার আমি প্যানের দুই পাশে থাকা ডিম চামচের সাহায্যে পাউরুটির ওপর দিয়ে দিব। এখন আরো দুই পিস ভাজা পাউরুটি ডিমের উপরে দিয়ে দিব।

৮ম ধাপ"

20220415_193529_mfnr.jpg

20220415_193608_mfnr.jpg

২ পিস পাউরুটি ডিম এর উপর দেওয়া হলে, এবার আমি চামচের সাহায্যে পাউরুটি মধ্যে জায়গা কেটে নিব এভাবে। এবার আমি গরম গরম সাথে পরিবেশন করব।

তৈরি হয়ে গেল খুবই সুস্বাদু এবং পুষ্টিকর পাউরুটি, ডিম এবং চিজ দিয়ে নাস্তা।গরম গরম নাস্তা টি টমেটো সসের সাথে খেতে খুবই ভালো লাগে।

20220415_193911_mfnr.jpg

বন্ধুরা,আমার তৈরি করা পাউরুটি ডিম এবং চিজ দিয়ে নাস্তাটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago (edited)

পাউরুটি ডিম এবং চিজ দিয়ে তৈরি করা পুষ্টিকর নাস্তা দারুণভাবে করেছেন। এ ধরনের নাস্তা হলে খুবই ভালো লাগে। আমিও ডিম ও পারুটি দিয়ে নাস্তা বানাই তবে চিজ এর ব্যবহার করা হয়নি কখনো। আপনার নাস্তা তৈরি করার পদ্ধতি দেখে শিখে নিলাম। একসময় চেষ্টা করে দেখব

 2 years ago 

আপু,আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। আপনাদের এত সুন্দর মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করা উৎসাহ পাই

 2 years ago 

সকালের জন্য এই নাস্তা গুলো পারফেক্ট এবং খুবই পুষ্টিকর খুব লোভনীয় লাগছে আপু বেশ দারুন ভাবে গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন অসংখ্য ধন্যবাদ শুভ কামনা

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি টি তৈরি করেছেন। আপনার এই নাস্তার রেসিপি টা আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ভাইয়া,আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। আপনাদের এত সুন্দর মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করা উৎসাহ পাই

আপনি কত সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপি দেখে তো জিভে জল চলে এলো। অনেক লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে সাজিয়ে-গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া,আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। আপনাদের এত সুন্দর মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করা উৎসাহ পাই

 2 years ago 

পাউরুটি ডিম এবং চিজ দিয়ে তৈরি করা সুস্বাদু এবং পুষ্টিকর নাস্তা রেসিপি দারুন হয়েছে আপু। খুবই লোভনীয় ও মজার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার তৈরি করা রেসিপি আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে বিকেলের নাস্তায় এ ধরনের রেসিপি খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে এই মজার রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী আপু, ঠিক বলেছেন এধরনের রাস্তা বিকেলে খেতে সত্যিই অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপু পাউরুটি এবং চিজ দিয়ে আপনার বিকালের নাস্তাটি আসলেই সুস্বাদু হয়েছে মনে হচ্ছে । দেখতে কিন্তু খুবই লোভনীয় লাগছে। খেতেও নিশ্চয়ই খুবই মজাদার হয়েছিল। দেখেই তো খেতে ইচ্ছা করছে।

 2 years ago (edited)

আপু, পাউরুটির এই নাস্তাটি সত্যিই অনেক সুস্বাদু এই রেসিপিটি একদিন ঘরে ট্রাই করে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে। ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য🥰

 2 years ago 

আপনি অনেক সুন্দর রেসিপি তৈরি করেছেন ৷ আপনার তৈরি পাউরুটি ডিম ও চিজ দিয়ে তৈরি নাস্তা সত্যি দারুণ একটি জলখাবার ৷ খুব সুন্দর একটি রেসিপি দারুণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ৷ শুভ কামনা রইল

 2 years ago 

ভাইয়া,আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। আপনাদের এত সুন্দর মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করা উৎসাহ পাই

 2 years ago 

সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। রান্না করার রেসিপি ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। অনেকগুলো সুন্দর সুন্দর উপকরণ এর মিশ্রণে রেসিপিটি বানানোয় খেতেও বেশ ভালোই লাগবে। রেসিপিটা সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে সুন্দরভাবে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া,আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। আপনাদের এত সুন্দর মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করা উৎসাহ পাই

 2 years ago 

পাউরুটি ডিম এবং চিজ দিয়ে তৈরি করা সুস্বাদু এবং পুষ্টিকর নাস্তা রেসিপি দেখেই তো এতো রাতে খিদে পেয়ে গেলো 😋
কি চমৎকার দেখাচ্ছে নাস্তাটি।
আর এটা বেশ পুষ্টিকর বটে 😋

 2 years ago 

ভাইয়া, কি করবো বলেন একটা কথাই বলতে পারি এই বোনের বাড়িতে চলে আসেন সুস্বাদু নাস্তা টি তৈরি করে খাওয়াবো।ধন্যবাদ ভাইয়া, সব সময় এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য🥰

 2 years ago 

আপু আপনার নাস্তার রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।দেখে বোঝাই যাচ্ছে না এটি কতটা সুস্বাদু হয়েছে। এভাবে তৈরি করলে সুস্বাদু হতেই হবে। দেখেই একটু খেতে ইচ্ছে করছে। বিকেলের নাস্তায় এটি চমৎকার একটি রেসিপি হবে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

আপু,আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে সত্যি অনেক খুশি হয়েছি। আপনাদের এত সুন্দর মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করা উৎসাহ পাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 58269.26
ETH 3067.65
USDT 1.00
SBD 2.25