ভিম লিকুইডের খালি বোতল গ্লিটার পেপার সবুজ পোস্টার রং দিয়ে তৈরি খুবই সুন্দর ফুলের টব "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

CollageArt_202252503647580.png

20220524_225634_mfnr.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও মুটামুটি ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে সুন্দর একটি পোষ্ট নিয়ে আমার আজকের পোষ্ট ভিম লিকুইডের খালি বোতল দিয়ে গ্লিটার পেপার এবং সবুজ পোস্টার রং দিয়ে খুব সুন্দর একটি ফুলের টব বা ফুলদানি তৈরি নিয়ে।

গতকাল খুব ব্যস্ততার মধ্যে পুরোটা দিন এবং রাত গিয়েছে এই ব্যাপার নিয়ে আমি একটা পোস্ট শেয়ার করব পরবর্তীতে আপনাদের সাথে।যাই হোক আমাদের ঘরে অনেক রকমের পুরোনো জিনিস আছে যেগুলো ব্যবহার করার পর ফেলে দিয়ে থাকি,একটু যদি বুদ্ধি খাটিয়ে ওই জিনিস গুলো দিয়ে কোনো কিছু তৈরি করি তাহলে ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে এছাড়াও নিজের সৃজনশীলতা প্রকাশ করা যায়। আমার এক খালাম্মা রয়েছে উনি পুরনো জিনিস বোতল অথবা অন্যান্য জিনিস দিয়ে এত সুন্দর সুন্দর জিনিস ঘরের সৌন্দর্যের জন্য তৈরি করেছে যা দেখে সত্যিই প্রতিটা মানুষই মুগ্ধ হয়ে যাবে। তবে আমার খালাম্মার মতো আমরা হতে পারেনি।তারপরও কিছু কিছু জিনিস তৈরি করার চেষ্টা করি।

আমার ঘরে থালা বাসন ধোয়ার জন্য ডিম লিকুইড ব্যবহার করি।তবে বোতলগুলো লিকুইড শেষ হলে ফেলে দেই হঠাৎ মাথায় বুদ্ধি এলো বতল ফেলে না দিয়ে এ বোতল গুলো দিয়ে ফুলের টপ তৈরি করি আর এগুলোর মধ্যে কাগজের ফুল দিয়ে সুন্দর করে শোকেসের মধ্যে সাজিয়ে রাখলে হয়তো ঘরের সৌন্দর্য বৃদ্ধি করবে।যে কথা সেই কাজ শুরু করে দিলাম ভীম লিকুইড এর খালি বোতল দিয়ে ফুল টব তৈরি করা। আমার তৈরি করা লিকুইডের খালি বোতল দিয়ে ফুলের টব তৈরি টি আপনাদের কেমন লাগবে জানি না।তবে চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য।

তাহলে চলুন,কথা না বাড়িয়ে কিভাবে ভিম লিকুইডের খালি বোতল দিয়ে ফুলের টব তৈরি করেছি।তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

ভিম লিকুইডের খালি বতল দিয়ে ফুলের টব তৈরির উপকরণ সমুহ
  • ভিম লিকুইডের খালি বতল।

  • গ্লিটার পেপার।

  • কেচি।

  • পেন্সিল।

  • পেপার কাটার।

  • সবুজ পোস্টার রং।
    20220524_221215_mfnr.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220524_222424_mfnr.jpg

20220524_221239_mfnr.jpg

প্রথমে আমি ভিম লিকুইডের খালি বোতলের উপরের ইস্টিকার কেচির সাহায্যে তুলে নিব এভাবে।এখন ভিম লিকুইডের বোতলটি একদম সাদা দেখতে অনেক সুন্দর লাগছে তাই না?

২য় ধাপ"

20220524_222618_mfnr.jpg

20220524_222439_mfnr.jpg

ভিম লিকুইডের খালি বোতলের উপরের স্টিকারটার তোলা হলে, এবার পেপার কাটার দিয়ে কেটে আমি একটি টবের মত করে কেটে নিব এভাবে।

৩য় ধাপ"

20220524_222803_mfnr.jpg

20220524_222659_mfnr.jpg

ভিম লিকুইডের খালি বতল কাটা হলে,বোতলে লাগানোর জন্য দুই রকমের গ্লিটার পেপার কেটে নিলাম সমান করে।

৪র্থ ধাপ"

20220524_223449_mfnr.jpg20220524_223318_mfnr.jpg20220524_222921_mfnr.jpg

20220524_222822_mfnr.jpg

এবার কেটে নেয়া গ্লিটার পেপারের টুকরোগুলো আমি ভিম লিকুইডের খালি বোতলের উপরের দিকে লাগাবো এবং নিচের দিকে লাগিয়ে নিব।উপরের দিকটা লাগানো হলে আমি ভিম লিকুইডের বতলের ভিতরের দিকে গ্লিটার পেপার টা ভালো করে লাগিয়ে দিব। দেখতে এখন অনেকটা ফুলের টবের লাগছে তাইনা?

৫ম ধাপ"

20220524_224328_mfnr.jpg20220524_223531_mfnr.jpg

20220524_223504_mfnr.jpg

গ্লিটার পেপার ভিম লিকুইড বতলের উপরের দিক এবং নিচের দিকে লাগানো হলে, এবার আমি পেন্সিলের সাহায্যে গ্লিটার পেপারে ফুল এঁকে নিলাম।ফুল আঁকা হলে, কেচির সাহায্যে দুই রকমের গ্লিটার পেপারের ফুল কেটে নিলাম এভাবে।

৬ষ্ঠ ধাপ"

20220524_225129_mfnr.jpg20220524_224820_mfnr.jpg20220524_224607_mfnr.jpg

20220524_224348_mfnr.jpg

গ্লিটার পেপার দিয়ে ফুল কাটা হলে, এবার আমি একটি একটি করে ফুল ভিম লিকুইডের খালি বোতল দিয়ে তৈরি করা ফুল টবের মধ্যে লাগিয়ে নিব। সবগুলো ফুল লাগানো হলে, এবার আমি সবুজ পোস্টার রং দিয়ে ফুল গাছের ডাল এঁকে নিব এভাবে।

৭ম ধাপ"

20220524_225129_mfnr.jpg

20220524_225231_mfnr.jpg

20220524_225401_mfnr.jpg

ভিম লিকুইডের খালি বোতল দিয়ে ফুলের টব তৈরি করা হলে,এবার আমি কিছু আমার গাছের ফুল টপে সাজিয়ে নিলাম। টবে ফুল রাখলে কেমন সুন্দর লাগবে দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। গোলাপি রঙের ফুল গুলো ফুলের টবের বেশ দারুন লাগছে।

এভাবে বোতল দিয়ে ফুলের টব বা ফুলদানি তৈরি করা হয় হলে বেশ সুন্দর দেখায়। আমি এই ফুলের টবের জন্য কাগজের কিছু ফুল তৈরি করব যা আপনাদের মাঝে আশা করছি খুব শিগ্রই শেয়ার করব ইনশাআল্লাহ।

20220524_225634_mfnr.jpg

বন্ধুরা,আমার তৈরি করা ভিম লিকুইডের খালি বোতল গ্লিটার পেপার পোস্টার রং দিয়ে ফুলের টব টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে ভীম বোতল ও গ্লিটার পেপার দিয়ে একটি ফুলের টব তৈরি করেছেন ।যা আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে ফুলের টব আমাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরেছেন এবং পুরো প্রক্রিয়া নিখুঁত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এত সুন্দর একটি ফুলের টব বানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু,আমার তৈরি করা ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি লাগছে। আপনার মন্তব্যটি পড়ে ভাল কাজ করার উৎসাহ পেয়েছ🥰 ধন্যবাদ আপু।।

 2 years ago 

আপু আপনি তো দেখছি অসাধারণ একটি ফুলের টব তৈরি করেছেন লিকুইড এর খালি বোতল গ্লিটার পেপার সবুজ পোস্টার রং ব্যবহার করে। জাস্ট অসাধারণ লেগেছে আমার কাছে আপনার এই টব তৈরি। খুব সুন্দর ভাবে টব তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে এই ফুলের টব তৈরির পদ্ধতি তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু,আমার তৈরি করা ভিম লিকুইডের খালি বোতল দিয়ে ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

ভিম লিকুইডের খালি বোতলে গ্লিটার পেপার ও সবুজ পোস্টার রং দিয়ে তৈরি ফুলের টব দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপু আপনি ফেলনা জিনিস দিয়ে খুব সুন্দর ভাবে ফুলের টব বানিয়েছেন। আপনার ফুলের টব দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে। আমরা সত্যিই পরিত্যক্ত জিনিস দিয়ে চেষ্টা করলে অনেক কিছু বানাতে পারি। আপনার এই ফুলের টব আমার কাছে অনেক ইউনিক লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফুলের টব আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু,আমার তৈরি করা ভিম লিকুইডের খালি বোতল দিয়ে ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

ওয়াও আপু আপনি ভিম লিকুইড এর খালি বোতল দিয়ে এবং গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুলদানি বানিয়েছেন। আমিতো প্রথমে দেখে ভেবেছিলাম এটা সত্যি কারের একটা ফুলদানি। পরে দেখলাম যে নাইট আপনি নিজের হাতে বানিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু,আমার তৈরি করা ভিম লিকুইডের খালি বোতল দিয়ে ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপনার ফুলের টব বেশ দারুন হয়েছে 👌
আপনার সৃজনশীল কাজগুলো খুব চমৎকার লাগে আমার কাছে।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

ভাইয়া,আমার তৈরি করা ভিম লিকুইডের খালি বোতল দিয়ে ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য🥰।।

 2 years ago 

বাহ চমৎকার একটি জিনিস বানিয়েছেন ফেলে দেয়া জিনিস থেকে। এরকম একটা বাতিল জিনিস থেকে এত সুন্দর একটি ফুলদানি বানিয়েছেন দেখে খুবই ভালো লাগছে। গ্লিটার পেপার ব্যবহারের কারণে দেখতে আরো বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া,আমার তৈরি করা ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি লাগছে। আপনার মন্তব্যটি পড়ে ভাল কাজ করার উৎসাহ পেয়েছি🙏 ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

আপু আপনার বুদ্ধির তারিফ করতে হয়। কেননা ভিম লিকুইড এর খালি বোতলে গ্লিটার পেপার দিয়ে খুবই সুন্দর ফুলদানি তৈরি করে দেখালেন। আপনার তৈরিকৃত সুন্দর ফুলদানি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই আপু আপনার আইডিয়াটা বেশ দারুন ছিল। কেননা আমরা সকলেই এই ভিম লিকুইড ব্যবহার করে থাকি এবং ব্যবহারের পরে তা ফেলে দেই। কিন্তু আপনি ভিম লিকুইড এর বোতল ফেলে না দিয়ে খুবই সুন্দর করে ফুলের টব তৈরি করে দেখালেন। আপনি কিভাবে এত কঠিন কাজটি খুব সহজে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ সুন্দরভাবে তুলে ধরেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া,আমার তৈরি করা ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি লাগছে। আপনার মন্তব্যটি পড়ে ভাল কাজ করার উৎসাহ পেয়েছি🙏 ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

ভিম লিকুইডের খালি বোতল দিয়ে ফুলের টব তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। গ্লিটার পেপার ও সবুজ পোস্টার রং দিয়ে খুব সুন্দর ভাবে ফুলের টব তৈরি করেছেন। আপনার আইডিয়া আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুণভাবে ফুলের টপ তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া,আমার তৈরি করা ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি লাগছে। আপনার মন্তব্যটি পড়ে ভাল কাজ করার উৎসাহ পেয়েছি🙏 ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

যেমন বুদ্ধি তেমন কাজ আর অপরুপ সৌন্দর্যের প্রজেক্ট, আপু মনি আপনার ভিম লিকুইডের খালি বোতল গ্লিটার পেপার দিয়ে অনেক সুন্দর একটি ফুলের টব তৈরি করেছেন, আপনার বুদ্ধির প্রশংসা না করে পারলাম না, সত্যি অসাধারণ একটি আইডিয়া ছিলো, যেই না আইডিয়া মাথায় আসলে অমনি কাজ শুরু, খুব ভালো লেগেছে আপু মনি, এতো সুন্দর একটি ফুলের টব শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

ভাইয়া,আমার তৈরি করা ফুলদানি টি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই অনেক খুশি লাগছে। আপনার মন্তব্যটি পড়ে ভাল কাজ করার উৎসাহ পেয়েছি🙏 ধন্যবাদ ভাইয়া।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74