জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য ড্রয়িং "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও অনেক ভালো আছি।

চলে এসেছি, জল রঙ দিয়ে অসাধারণ সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য ড্রয়িং নিয়ে।

IMG_20211030_001538_mfnr.jpg

পৃথিবীতে খুব কম মানুষই আছে। যে মানুষ প্রাকৃতিক সৌন্দর্য পছন্দ করে না।আমিও তার ব্যতিক্রম নয় আমার খুব ভালো লাগে সবুজ ঘেরা নীল আকাশের নিচে অজানা রাস্তায় ঘুরে বেড়াতে। আমি যখন কোনো ড্রয়িং করি।তখন আমার অন্যান্য ড্রয়িং থেকেও প্রাকৃতিক সৌন্দর্যের ড্রয়িং প্রতি বেশি আগ্রহ থাকে।তাই আমি সবসময় ড্রয়িং করার সময় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্যগুলো আমার ড্রয়িং এর মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই।
আজকে তেমনি একটি ড্রয়িং করেছি যে ড্রয়িং এর ভিতরে আমি প্রাকৃতিক সৌন্দর্য ফুটিয়ে তুলতে চেয়েছি। জানিনা আমার এই ড্রয়িং টি আপনাদের কেমন লাগবে?
আমি খুব চেষ্টা করেছি সুন্দরভাবে এই ড্রয়িং টি আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।

তাহলে দেরি কেন চলুন, আমি কিভাবে সুন্দর প্রাকৃতিক দৃশ্য ড্রয়িং করেছি তা আপনাদের ধাপে ধাপে শেয়ার করি।

IMG_20211029_230859_mfnr.jpg

প্রাকৃতিক দৃশ্য ড্রয়িং করতে যা যা লেগেছে"

  • মোটা সাদা কাগজ।
  • সবুজ জলরং ।
  • নীল জল রং।
  • খইরি জলরং।
  • সাদা জলরং।
  • কালো জলরং।
  • পেন্সিল।
  • স্কেল

* প্রথম ধাপ

আমি সাদা কাগজে স্কেলের সাহায্যে একটি রাস্তা তৈরি করে নিলাম। রাস্তা আঁকা হলে রাস্তার পাশে পেন্সিল দিয়ে একটি গাছ একে নিলাম।রাস্তা এবং গাছ আঁকা হলে।লাল জলরং অল্প পানি দিয়ে নিলাম।এবার ব্রাশে রঙ লাগিয়ে গাছের পাতা একে নিলাম জলরং দিয়ে।

বন্ধুরা,গাছের পাতার রং সব সময় সবুজ হয় কিন্তু আমি আমার ড্রয়িং গাছের পাতার রং সবুজ দেইনি। লাল রঙের গাছের পাতা দিয়েছি।
IMG_20211029_231152_mfnr.jpg

IMG_20211029_231832_mfnr.jpg

IMG_20211029_231915_mfnr.jpg

IMG_20211029_232122_mfnr.jpg

* দ্বিতীয় ধাপঃ

গাছে পাতা রং করা হলে, এবার আমি ডাল এবং গাছ খয়রি রং করে নিলাম। এখন গাছটি দেখতে খুব সুন্দর লাগছে তাই না?
এবার আমি নীল রঙ দিয়ে আকাশ গাছের চারিপাশ এবং নদীর পানি নীল রং করে নিলাম।আকাশ এবং নদীর পানি,গাছের চারিপাশে নীল রং করা হলে। সবুজ জল রং দিয়ে আমি নদীর পাশে গাছগাছালী এবং ঝোপঝাড় এঁকে নিলাম।

IMG_20211029_232748_mfnr.jpg

IMG_20211029_233129_mfnr.jpg

IMG_20211029_233827_mfnr.jpg

* তৃতীয় ধাপঃ

এবার আমি গারো খয়েরি জলরং দিয়ে রাস্তাটা দুপাশেই চিকন করে এঁকে নিলাম। রাস্তা আঁকা হলে হালকা খয়রি এবং হলুদ রং মিশিয়ে মাটির রাস্তার রং করে নিলাম।

IMG_20211029_234216_mfnr.jpg

IMG_20211029_234313_mfnr.jpg

IMG_20211029_234538_mfnr.jpg

IMG_20211029_234718_mfnr.jpg

* চতুর্থ ধাপঃ

মাটির রাস্তা রং করা হলে,এবার আমি নদীর পাশে কাশফুল গাছ সবুজ জল রং দিয়ে একে নিলাম।কাশফুলগুলো সাদা, খয়রি এবং হলুদ জল রং করে নিলাম।

IMG_20211029_234745_mfnr.jpg

IMG_20211029_235112_mfnr.jpg

IMG_20211029_235156_mfnr.jpg

IMG_20211029_235517_mfnr.jpg

* পঞ্চম ধাপঃ

এবার মাটির রাস্তায় খয়রি জলরং দিয়ে হালকা হালকা করে এঁকে এবার লাল জলরং দিয়ে রাস্তায় গাছের পাতার পরে আছে এমনটি এঁকে নিলাম। এখন রাস্তার পাশে ছোট ছোট গাছ এঁকে নিলাম সবুজ জল রং দিয়ে।এবার আমি কিছু পাখি একে নিলাম কাল জলরং দিয়ে।

IMG_20211030_000023_mfnr.jpg

IMG_20211030_000351_mfnr.jpg

IMG_20211030_000351_mfnr.jpg

IMG_20211030_001506_mfnr.jpg

এবার আমার প্রাকৃতিক সৌন্দর্যের ড্রয়িং আঁকা সম্পন্ন করলাম।
জানিনা আমার প্রাকৃতিক সৌন্দর্যের ড্রইং টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে,অবশ্যই কমেন্ট করে আমাকে জানাবেন।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে আপু। জল রং দিয়ে চিত্রাংকন করা যে কোন কিছুই আমার অনেক ভালো লাগে। আমিও মাঝেমধ্যে জল রং দিয়ে চিত্রাংকন করি আমার অনেক ভালো লাগে। জল রং দিয়ে সবাই চিত্রাংকন করতে পারে না কিন্তু আপনি খুব সুন্দর ভাবে পেরেছেন যা আমাকে অনেক মুগ্ধ করেছে। অনেক শুভেচ্ছা রইল আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য
আপু আপনাদের ভালোবাসা পেলে সবকিছু সম্ভব

 3 years ago 

জল রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য অনেক সুন্দর হয়েছে আপু। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। জল রং দিয়ে আঁকা চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার এই প্রাকৃতিক দৃশ্যটি। আমার তো দেখতে খুব ভালো লেগেছে। কারণ এরকম সুন্দর সুন্দর দৃশ্য আমার খুব ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

বাহ! কি সুন্দর প্রাকৃতিক দৃশ্য। আপনি অনেকটা সময় নিয়ে খুব যত্ন করে দৃশ্যটি অঙ্কন করেছেন। আমার কাছে খুব ভালো লেগেছে আপু। অসাধারণ হয়েছে দৃশ্যটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য 💐

 3 years ago 

জল রং ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি প্রকৃতির দৃশ্য অংকন করেছেন। দেখতে অসাধারণ লাগছে। জল রং দিয়ে আর্ট করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয় আপনি ধৈর্য সহকারে আর্ট করেছেন দেখেই বোঝা যাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু জল রং দিয়ে আঁকা প্রাকৃতিক সৌন্দর্য দৃশ্য খুবই চমৎকার হয়েছে। আপনার চিত্রাংকন আমার কাছে খুব ভালো লেগেছে।

 3 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

বাহ খুব সুন্দর লাগতেছে আপনার জল রং দিয়ে আঁকানো প্রাকৃতিক দৃশ্যটি। প্রতিটা ধাপ এমন ভাবে বর্ণনা করেছেন যেটা দেখে খুব সহজেই এ ধরনের চিত্র অংকন করা যাবে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

সত্যি আপু অসাধারণ হয়েছে আপনার জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য। আপনি খুব সুন্দর করে জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। উপস্থাপনা টিও খুব সুন্দর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনি ঠিকই বলেছেন পৃথিবীতে খুব কম মানুষই আছে যারা প্রকৃতির সৌন্দর্যে মুগ্ধ হয় না। আমি কখনো জলরং দিয়ে ছবি আঁকিবুঁকি করিনি।আপনার জলরং দিয়ে ছবি আকার দক্ষতা অনেক ভালো। আপনার অংকনের মধ্যে প্রকৃতির সৌন্দর্যতা ফুটে উঠেছে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

জল রং দিয়ে রং করা আসলেই অনেক কঠিন। আপনি খুব সুন্দর ভাবে রংগুলো করেছেন। আমার কাছে গাছ ও পাখি গুলো বেশী সুন্দর লাগছে। খুব সুন্দর হয়েছে আপনার দৃশ্যটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 53776.88
ETH 2232.91
USDT 1.00
SBD 2.30