ওলের সুতা এবং পুতি দিয়ে অসাধারণ সুন্দর একটি হাতের ব্রেসলেট "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-02-18_11-14-11-138.jpg

20220216_234012_mfnr.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের ডাই প্রজেক্ট নিয়ে। আমার আজকের এই ডাই প্রজেক্টটি আপনাদের কেমন লাগবে জানি তারপরও চেষ্টা করেছি ভালো করার জন্য।

ব্রেসলেট আমরা মেয়েরা খুবই পছন্দ করি হাতে দিতে। বিশেষ করে পুতির অথবা পাথরের ব্রেসলেট গুলো আমার খুব ভালো লাগে হাতে দিতে। কোন অনুষ্ঠান অথবা স্টাইল করার জন্য আমরা ব্রেসলেট ব্যবহার করে থাকি।মেয়েরা যেমন ব্রেসলেট হাতে দিতে পছন্দ করে, ছেলেরা তার থেকে কম নয় ছেলেরাও খুবই পছন্দ করে ব্রেসলেট হাতে দিতে😊।তবে ছেলেদের আর মেয়েদের ব্রেসলেট মধ্যে পার্থক্য রয়েছে।

ব্রেসলেট আমি কখনো তৈরি করিনি, ব্রেসলেট তৈরি করার আইডিও কখনো মাথায় আসেনি। তবে কয়েকদিন আগেই আমি একটি ব্রেসলেট কিনেছিলাম মার্কেট থেকে । ব্রেসলেট টি ছিলো সামান্য কিছু পুতি দিয়ে তৈরি করা।সামান্য পুতি দিয়ে হলেও দাম নিয়েছিল প্রচুর।তখন চিন্তা করলাম ঘরে চেষ্টা করে দেখি নিজে একটি ব্রেসলেট তৈরি করতে পারি কিনা?
সেই চিন্তা থেকেই এই আজকে ব্রেসলেট টি তৈরি করা। তবে এই ব্রেসলেট তৈরি করতে আমার অনেকটা সময় লেগেছে কারণ প্রথম বার তৈরি করছি।আমার তৈরি করা পুতি এবং ওলের সুতা দিয়ে ব্রেসলেট টি আপনাদের কেমন লাগবে জানিনা?আশা করি আপনাদের ভালো লাগবে।

পুতি সুতা দিয়ে ব্রেসলেট তৈরির উপকরণসমূহ
সাদা কালারের পুতি
বেগুনি কালারের মোটা সুতা
কেচি
কসটেপ
সুতা

20220216_230811_mfnr.jpg

১ম ধাপ
20220216_230845_mfnr.jpg20220216_230951_mfnr.jpg

20220216_231009_mfnr.jpg

প্রথমে আমি মোটা বেগুনি কালারের ওলের সুতা সমান করে তিন ভাজ করে কেটে নিলাম কেচি দিয়ে। এবার সুতার উপরের দিকটা ভালো করে গিট দিয়ে নিলাম।

২য় ধাপ
20220216_231127_mfnr.jpg20220216_231233_mfnr.jpg

20220216_231246_mfnr.jpg

ওলের সুতার উপরের দিকটা গিট বাধা হলে, এবার আমি তিন ভাজে ওলের সুতা নিয়েছি, ওই ওলের সুতার মধ্যে সুতার সাথে প্রথমে আমি বামপাশের সুতা গিট দিয়ে নিব। এভাবে আমি ডানপাশের সুতা নিয়ে গিট দিয়ে নিব। এইভাবে করে আমি সুতার অল্প কিছু জায়গা গিট তৈরী করে নিব।এই গিট দিয়ে যদি ব্রেসলেট তৈরি করা হয়,তাহলে ব্রেসলেট টি একদম অসাধারণ সুন্দর লাগবে। এছাড়াও দোকানের থেকে কিনে আনা ব্রেসলেটের মতই লাগবে।

৩য় ধাপ
20220216_231721_mfnr.jpg20220216_231734_mfnr.jpg

20220216_231801_mfnr.jpg

বেগুনি সুতা দিয়ে গিট তৈরি করা হয়ে গেলে, এবার আমি সুই দিয়ে একটি একটি করে পুতি গেঁথে নিব।

৪র্থ ধাপ

20220216_232312_mfnr.jpg

20220216_232359_mfnr.jpg

প্রথমে আমি ছোট পুতি গুলো মাঝের ওলের সুতার মধ্যে গেঁথে নিব এবং মধ্যে সাদা বড় পুতি গুলো গেঁথে নিব এইভাবে। গাঁথা হয়ে গেলে,এবার আমি আবার একই নিয়মে পুঁথিগুলো মধ্যে রেখে সুতাগুলো গিট দিয়ে নিব।এভাবে যদি পুঁথিগুলো সুতা দিয়ে গিট দেওয়া হয়।তাহলে ব্রেসলেট খুব সুন্দর দেখায়। সুতার কালার এবং পুঁথির কালার খুবই ভালো লাগে হাতে।

৫ম ধাপ

20220216_232512_mfnr.jpg

20220216_233710_mfnr.jpg

সুতা দিয়ে পুঁথিগুলো এভাবে গিট দিয়ে আমি ব্রেসলেট টি তৈরি করা সম্পন্ন করলাম।জানিনা আমার তৈরি করা ব্রেসলেটটি আপনাদের কেমন লাগবে? তবে পুতি এবং ওলের সুতা দিয়ে ব্রেসলেট আমার হাতে ভালই মানিয়েছে।আমার খুবই ভাল লাগছে এত সুন্দর একটি ব্রেসলেট তৈরি করতে পেরে😊

20220216_234004_mfnr.jpg

20220216_234122_mfnr.jpg

বন্ধুরা,আমার তৈরি করা ওলের সুতা এবং পুতি দিয়ে ব্রেসলেট টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।

Sort:  
 2 years ago 

ওলের সুতা এবং পুতি দিয়ে অসাধারণ সুন্দর একটি হাতের ব্রেসলেট তৈরি করার পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই ধরনের ইউনিট আইডিয়া আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

 2 years ago 

ওলের সুতা ও পুতি দিয়ে খুব সুন্দর একটি ব্যাচলেট তৈরি করেছেন আপু। আপনার হাতের সাথে খুব সুন্দর মানিয়েছে। এত সুন্দর ভাবে আপনি বেসলেট তৈরি করলেন যা দেখে খুবই ভালো লাগলো ।এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার ব্রেসলেট আপনার কাছে সুন্দর লেগেছে এতে আমি অনেক খুশি । ভাইয়া আপনার মন্তব্যগুলো অনেক সুন্দর আশা করি সব সময় পাশে থাকবেন অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সামান্য ফুল এবং পুতি দিয়ে এত সুন্দর একটি ব্রেসলেট তৈরি করে ফেললেন আপু। আমার কাছে খুবই চমৎকার লেগেছে আপনার ব্রেসলেটটি।হাতে পরার কারণে ব্রেসলেটটি আরো বেশি সুন্দর লাগছে ।আমার জন্য একটি বানিয়ে পাঠিয়ে দিবেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ব্রেসলেট তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাশে থাকলে অবশ্যই আপনার কাছে পাঠিয়ে দিতাম।আপনার এত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।আশা করি সবসময় পাশে থাকবেন।

 2 years ago 

পুতি দিয়ে তৈরি করা হাতের ব্রেসলেট দেখতে অনেক সুন্দর হয়েছে । আপনি ধৈর্য দক্ষতা সহকারে ব্রেসলেটিকে আরো সুন্দর করে তুলেছে । তাছাড়া তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি ব্রেসলেট আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।
তাছাড়া আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

আমার ব্রেসলেট আপনার কাছে সুন্দর লেগেছে এতে আমি অনেক খুশি । ভাইয়া আপনার মন্তব্যগুলো অনেক সুন্দর আশা করি সব সময় পাশে থাকবেন অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু আপনার তৈরি করা ব্রেসলেট টি। এটা হাতে পরার পর আরো বেশি সুন্দর লাগছে। সত্যিই দারুণ হয়েছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে আপু। সব মিলিয়ে আপনার পোস্টটি আমার কাছে খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

আমার ব্রেসলেট আপনার কাছে সুন্দর লেগেছে এতে আমি অনেক খুশি । ভাইয়া আপনার মন্তব্যগুলো অনেক সুন্দর আশা করি সব সময় পাশে থাকবেন অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওলের সুতা এবং পুতি দিয়ে অসাধারণ সুন্দর একটি হাতের ব্রেসলেট তৈরি করেছেন আপু।আপনার তৈরি করা ব্রেসলেটটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর একটি ব্রেসলেট তৈরি করছেন। আপনার হাতের কাজ খুবই ভাল লেগেছে আপু। দারুণভাবে একটি ব্রেসলেট তৈরি করে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমি চেষ্টা করেছি আপনাদের নতুন কিছু উপহার দেওয়ার জন্য।আমার ব্রেসলেট আপনার কাছে সুন্দর লেগেছে এতে আমি অনেক খুশি । আপনার মন্তব্যগুলো অনেক সুন্দর আশা করি সব সময় পাশে থাকবেন অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওলের সুতা ও পুতি দিয়ে অসাধারণ ইউনিক একটি ব্রেসলেট উপহার দিয়েছেন। বিশেষকরে ব্লু রঙের এমন ব্রেসলেট আমার খুবই পছন্দের।আপনার শৈল্পিক চেতনায় দারুন এক সৃজনশীলতা সৃষ্টি ছিলো।এমন ক্রিয়েটিভ চিন্তাভাবনা সত্যিই সন্মান পাওয়ার যোগ্য।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন কিছু উপহার দিতে পরি । মন্তব্য গুলো অনেক সুন্দর যা আমার কাছে অনেক ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সৃজনশীল সৃষ্টি ছিলো সত্যিই প্রশংসনীয়।এমন সুন্দর বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ শ্রদ্ধেয়।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য আশা করি সবসময় পাশে থাকবেন।

 2 years ago 

আপনার জন্যে অনেক বেশি শুভকামনা রইলো শ্রদ্ধেয়। এমন সুন্দর উপস্থাপনায় আমাদের সাথে এটি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ ওলের সুতা এবং পুতি দিয়ে অসাধারণ সুন্দর একটি হাতের ব্রেসলেট।আসলেই আপু আপনাদের দ্বারা সম্ভব, এ ধরনের ছোট খাট জিনিস দিয়ে নিজেদের অর্নামেন্ট বানিয়ে নেওয়া। যেমনটি করে আপনি ওলের সুতা দিয়ে এবং পুতি দিয়ে ব্রেসলেট বানিয়েছেন ।অনেক ধন্যবাদ আপনাকে। ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা সব সময় থাকবে আপনার জন্য।

 2 years ago 

দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন কিছু উপহার দিতে পরি । মন্তব্য গুলো অনেক সুন্দর যা আমার কাছে অনেক ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দারুণ হয়েছে আপনার বানানো ব্রেসলেট। ঘরেই যদি এত অল্প উপকরণ দিয়ে এত চমৎকার ব্রেসলেট বানানো যায় তাহলে আর কষ্ট করে কেনার দরকার কি? শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো সুন্দর সুন্দর কিছু আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

দারুন তৈরী করেছেন তো ব্রেসলেট টি। আমার কাছে মনে হচ্ছে মুক্তোর তৈরী ব্রেসলেট। সত্যি অসাধারন আইডিয়া। আমি এগুলো দেখেছি বিভিন্ন মেলায়। আপনার তৈরী করা কৌশল গুলো দেখে নিলাম । আমার মনে হয় আমি এখন এটি তৈরী করতে পারবো। খুবি দারুন অভিনব কায়দা। ভাল লাগলো। উপস্থাপনাও ঠিক ছিল। ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই পারবেন ভাইয়া মানুষ চেষ্টা করলে সব করতে পারে ।আপনার মন্তব্যগুলো অনেক সুন্দর হয়েছে যা আমার কাছে ভালো লেগেছে । আশা করি সবসময় পাশে থাকবেন অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44