খুবই সুস্বাদু ব্রয়লার মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুয়ালাইকুম,

20220304_130717.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই আলহামদুলিল্লাহ ভালো আছেন।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি ব্রয়লার মুরগির মাংস দিয়ে সুস্বাদু ঝাল ঝাল ভর্তা রেসিপি।

মুরগির মাংস দিয়ে তো আমরা বিভিন্ন রকমের রেসিপি তৈরি করে খেয়ে থাকি।কখনো কি মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি করে খেয়েছেন?
আমিও কখনো খাইনি গত মাসে একটি বিয়েতে গিয়েছিলাম সেখানে মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছিলেন।তখন এই রেসিপিটি দেখে আমি বুঝতে পারিনি আসলে এইটা কিসের রেসিপি খেতে অনেক সুস্বাদু ছিল। পরেই খাওয়া-দাওয়া শেষে জিগ্গেস করলাম এইটা কিসের ভর্তা ছিল। তখন বলেছিল এটি মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি তখন উনাকে জিজ্ঞেস করলাম কিভাবে আপনারা তৈরি করেছেন এই সুস্বাদু মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি?
ওনি তখন আমাকে শিখিয়ে দিলেন কিভাবে মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি তৈরি করতে হয়।
আজকে দুপুরে মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি তৈরি করেছি। সত্যি কথা বলতে কি মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি গরম ভাতের সাথে খেতে অনেক অনেক সুস্বাদু।যদি কখনো ঘরে তৈরি করেন তাহলে অবশ্যই গরম ভাত দিয়ে খাবেন তাহলে বুঝতে পারবেন কতটা সুস্বাদু😋😋

যাইহোক অনেক কথা বলে ফেলেছি এখন মূল বিষয়ে যায়। কিভাবে আমি মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি তৈরি করেছি।তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

20220304_121132.jpg

20220304_121707.jpg

উপাদানপরিমাণ
মুরগির হাড় ছাড়া মাংস
পেঁয়াজ৭-টি।
রসুন১- টি।
কাঁচা মরিচ৪-৫ টি।
হলুদ গুঁড়া১-চা চামচ।
শুকনো মরিচ৬-৭ টি।
লবণস্বাদ মতো।
সরিষার তেল৫- চামচ।
ধনে পাতা কুচিপরিমাণ মতো।

20220304_124057.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220304_121758.jpg20220304_121926_mfnr.jpg

20220304_123250_mfnr.jpg

মুরগির হাড়বিহীন বুকের মাংস টুকরা ছুরির সাহায্যে কেটে ৪-টুকরো করে নিলাম।এবার পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম মুরগির মাংসের টুকরোগুলো।ধুয়া হলে,এখন একটি হাড়িতে পরিমাণমতো পানি দিলাম এবং অল্প হলুদ গুঁড়া এবং লবণ দিয়ে চুলার মাঝারি আঁচে সিদ্ধ করে নিব।মুরগির মাংস সিদ্ধ হয়ে পানি শুকিয়ে এলে, আমি চুলা বন্ধ করে দিব।

২য় ধাপ"

20220304_124542.jpg

20220304_125055.jpg

মুরগির মাংসের টুকরোগুলো সিদ্ধ হলে, এবার আমি একটি বাটিতে নিলাম মুরগির মাংসের টুকরো গুলো। মুরগির মাংস ঠান্ডা হয়ে গেলে, এবার হাতের সাহায্যে মুরগির মাংস গুলো ছিড়ে ছোট ছোট টুকরো করে নিলাম এভাবে।

৩য় ধাপ"

20220304_125136_mfnr.jpg20220304_125153_mfnr.jpg

20220304_125236_mfnr.jpg

মুরগির মাংস গুলো ছোট ছোট টুকরো করা হয়ে গেলে, এবার আমি চুলায় একটি প্যানে ৫ চামচ সরিষার তেল দিলাম। তেল গরম হলে, এবার আমি পেঁয়াজ কুচি,রসুন কুচি এবং কাঁচা মরিচ কুচি প্যানে দিয়ে দিলাম। পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচামরিচ কুচি প্যানে দিয়ে চামচের সাহায্যে ভালো করে নেড়ে চেড়ে ভেজে নিব।

তবে পেঁয়াজ কুচি সবগুলো দিয়ে দিব না অল্প পেঁয়াজকুচি রেখে দিব।
বন্ধুরা, মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি তৈরি করার জন্য অবশ্যই সরিষার তেল ব্যবহার করতে হবে।না হলে মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি সুস্বাদু লাগবে না খেতে।

৪র্থ ধাপ"

20220304_125350_mfnr.jpg20220304_125544_mfnr.jpg

20220304_130118_mfnr.jpg
পেঁয়াজ, রসুন, কাঁচা মরিচ কুচি হালকা ভাজা হলে। এবার আমি টুকরো করে রাখা মুরগির মাংসের ছোট টুকরো গুলো প্যানে দিয়ে দিলাম।এবার চুলার মাঝারি আঁচে মুরগির মাংসের টুকরোগুলো ভালো করে ভেজে নিব। পেঁয়াজ কুচি রসুন কুচি এবং কাঁচামরিচ কুচি সাথে মুরগির মাংসের টুকরোগুলো দিয়ে কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নেড়েচেড়ে ভাজতে হবে।মুরগির মাংস ভালো করে লাল লাল ভাজা হলে, আমি চুলা বন্ধ করে দিলাম।

৫ম ধাপ"

20220304_130155.jpg

20220304_130221.jpg

মুরগির মাংসের ছোট টুকরো গুলো লাল লাল ভাজা হলে, মুরগির মাংস পেঁয়াজ কুচি,রসুন কুচি, কাঁচামরিচ কুচি ভাজা একটি বাটিতে নিলাম। এবার আমি শুকনো মরিচ ভাজা পেঁয়াজ কুচি, ধনে পাতা এবং স্বাদমতো লবণ নিলাম বাটিতে।

৬ষ্ঠ ধাপ"

20220304_130248.jpg

20220304_130346.jpg

এবার আমি হাতের সাহায্যে পেঁয়াজকুচি, শুকনো মরিচ ভাজা ধনেপাতা এবং স্বাদমতো লবণ ভালো করে মেখে নিব।

৭ম ধাপ"

20220304_130403.jpg

20220304_130525.jpg

পেঁয়াজ কুচি,শুকনো মরিচ ভাজা, ধনেপাতা কুচি এবং স্বাদমতো লবণ মাখানো হলে, ভেজে রাখা মুরগির মাংসের টুকরোগুলো এবার হাতের সাহায্যে ভালো করে মাখিয়ে নিলাম। মাখানোর হলে, তৈরি হয়ে গেল আমার সুস্বাদু ব্রয়লার মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি।

বন্ধুরা, ব্রয়লার মুরগির ঝাল ঝাল ভর্তা রেসিপি গরম ভাতের সাথে খেতে যেয়ে কত সুস্বাদু একবার তৈরি করে খেলে বুঝতে পারবেন। আপনারা চাইলেই ব্রয়লার মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি পোলাও সাথে খেতে পারেন।

20220304_130740.jpg

বন্ধুরা, আমার তৈরি করা ব্রয়লার মুরগির সুস্বাদু ঝাল ঝাল ভর্তা রেসিপি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুলত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।

Sort:  

ঝাল ঝাল যেকোনো জিনিস আমার অনেক পছন্দের। আসলে ঝাল আমাকে একটু ভালোই লাগে। আর এভাবে মুরগির মাংস যে এত সুন্দর ভাবে ভর্তা করে খাওয়া যায় আগে জানতাম না। দেখতে অনেক সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া বেশি ভাগ মানুষ ঝাল পছন্দ করে আমিও অনেক খেতে পছন্দ করি।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 3 years ago 

এভাবে মাংস ভর্তা করে করে খেতে সত্যিই খুবই ভালো লাগে আমার কাছে। বাসায় সচরাচর এভাবে মাংস ভর্তা করে খাওয়া হয় না তবে অনেকদিন আগে খেয়ে ছিলাম, সেই ভর্তার স্বাদ এখনও আমার মুখে লেগে আছে। আপনার তৈরি করা ব্রয়লার মুরগির মাংস ভর্তা টি দেখতে খুবই লোভনীয় এবং সুস্বাদু লাগছে আপু আমারতো দেখেই খেতে ইচ্ছা করছে। রেসিপির প্রত্যেকটি ধাপ আপনি খুবই সুন্দর এবং গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সত্যি কথা বলতে কি ভাইয়া আমি কখনোই মুরগির মাংসের ভর্তা খাইনি, তবে গত মাসে একটি বিয়েতে এই সুস্বাদু ঝাল ঝাল ভর্তা খেয়েছিলাম।তখন থেকেই চিন্তা করছি ঘরে তৈরি করব।যাইহোক ভাইয়া, আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপু আপনার মুরগির মাংসের ভর্তা রেসিপি টি আমার কাছে খুবই ইউনিক লেগেছে। সত্যি কথা বলতে কি মনে হচ্ছে এখনই গরম ভাত দিয়ে আপনার এই ভর্তা দিয়ে একটু খেয়ে দেখি। না জানি কত সুস্বাদু হয়েছে। দেখতে এত লোভনীয় লাগছে যে কি আর বলব ।আমার তো খুবই খেতে ইচ্ছে করছে। নিশ্চয়ই একদিন বাড়িতে এভাবে তৈরী করে দেখবো ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু, তাহলে চলে আসেন চট্টগ্রামে আমি মুরগির মাংসের ভর্তা তৈরি করে আপনাকে খাওয়াবো😊 সত্যি কথা বলতে কি আপু আমি কখনোই মুরগির মাংসের ভর্তা খাইনি, তবে গত মাসে একটি বিয়েতে এই সুস্বাদু ঝাল ঝাল ভর্তা খেয়েছিলাম।তখন থেকেই চিন্তা করছি ঘরে তৈরি করব।যাইহোক আপু, আমার রেসিপিটি আপনার ভাল লেগেছে শুনে অনেক খুশি হলাম।আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 3 years ago 

আমার কাছে খুবই চমৎকার লেগেছে আপনার উপস্থাপনা। প্রথম ছবিটা উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লাগলো। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন। ধাপে ধাপে ওয়াও খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আপু আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারে।

 3 years ago 

ব্রয়লার মুরগির মাংসের ঝাল ঝাল ভর্তা রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। এর আগে কখনো খাইনি। আজকে আমি শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারে।

 2 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি বয়লার মুরগির মাংস ভর্তার রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক ইউনিক ইউনিক ধরনের রেসিপি উপস্থাপন করে থাকেন, সেই সাপেক্ষে আপনার আজকের এই রেসিপিটি আমার কাছে একদম নতুন এবং ইউনিক লেগেছে। কখনোই আমি বয়লার মুরগির মাংস ভর্তা খাইনি তবে আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। এত মজাদার একটি মাংস ভর্তার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংস এর ভর্তা আমার কাছে অনেক সুস্বাদু লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারে।

 3 years ago 

এই রেসিপিটা আমার কাছে একেবারেই নতুন ।আমি আগে কখনো বয়লার মুরগির ভর্তা খাইনি। আপনার উপস্থাপন করা বয়লার মুরগির ভর্তা রেসিপি টা বেশ চমৎকার দেখাচ্ছে খেতে মনে হয় খুব সুস্বাদু লাগবে । আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংস এর ভর্তা আমার কাছে অনেক সুস্বাদু লেগেছে আমিও এই প্রথম খেয়েছি।অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারে।

 2 years ago 

আপনার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। খেতে অনেক ভালো হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে। ব্রয়লার মুরগি ঝাল ঝাল ভর্তা রেসিপির প্রক্রিয়াটা সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মুরগির মাংস এর ভর্তা আমার কাছে অনেক সুস্বাদু লেগেছে আমিও এই প্রথম খেয়েছি।অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারে।

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে এটা অনেক টেস্টটি একটা রেসিপি আমাদেরকে উপহার দিয়েছেন। প্রতিনিয়ত আপনি রেসিপি পোষ্ট শেয়ার করেন। যেগুলো সব সময়ই অনেক ইউনিক এবং ভালো লাগার মত।

তবে হাড়ছাড়া বয়লার মুরগি কেমন লাগবে আমি সেটা কল্পনা করছি। যাইহোক প্রস্তুত প্রণালি দেখে মনে হচ্ছে অনেক টেস্টটি হয়েছে।

ধন্যবাদ ধারাবাহিকভাবে এত সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

মুরগির মাংস এর ভর্তা আমার কাছে অনেক সুস্বাদু লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারে।

 2 years ago 

তবে এই রেসিপি আমাদের অবশ্যই তৈরি করা দরকার। কেননা নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে আমার খুব ভালো লাগে। অনেক অনেক দোয়া শুভকামনা রইল আগামী দিনের জন্য এবং অবশ্যই অপেক্ষায় রইলাম আগামীতে আরও ভাল কিছু রেসিপি দেখার জন্য

 2 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার । দোয়া করবেন ভাইয়া সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আমি আপু??? হা হা হা হা মজা পাইছি।

 2 years ago 

আমার ভাইয়া ভুল হয়েছে😔😊😔😊

 3 years ago 

কি বলবো আপু রেসিপিটি দেখে তো প্রশংসা করার মত ভাষা খুজে পাচ্ছি না। এতো সুস্বাদু ও ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আমার তো রেসিপিটি দেখে লোভ লেগে গেলো। যদিও এভাবে বয়লার মুরগি দিয়ে কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখে ভাল করে শিখে নিয়েছে অবশ্যই বাসায় এভাবে তৈরী করে খাওয়া হবে তখন কিন্তু আপনাকে দিব না। হাহাহাহাহা....। অসংখ্য ধন্যবাদ আপু এতো সুস্বাদু ও ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মুরগির মাংস এর ভর্তা আমার কাছে অনেক সুস্বাদু লেগেছে আমিও এই প্রথম খেয়েছি।আপনি তৈরি করে বাসায় মনভরে খেয়ে নেন আমাকে দেওয়া লাগবেনা।অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33