ব্রয়লার মুরগির কলিজা পা গিলা এবং মাথা দিয়ে সুস্বাদু ভুনা রেসিপি 😋 "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Screenshot_20220531-113205_Video trimmer.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।

চলে এসেছি আপনাদের মাঝে আমার খুবই পছন্দের এবং সুস্বাদু একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি মুরগির কলিজা পা এবং গিলা দিয়ে সুস্বাদু ভুনা রেসিপি।

আমরা সচরাচর প্রতিটা মানুষই ব্রয়লার মুরগির মাংস খেতে খুবই পছন্দ করি। আমিও কিন্তু তার ব্যতিক্রম নয় মুরগির মাংস ভুনা,মুরগির মাংস মাখা ঝোল রেসিপি খুবই ভালো লাগে খেতে। তবে মুরগির মাংসের থেকেও মুরগির পা মুরগির কলিজা এবং গিলা আলাদা করে ভুনা করে খেতে বেশ দারুন লাগে। আমি যখন মুরগি আনে তখন মুরগি পা কলিজা এবং গিলা গুলো একটু আলাদা করে রেখে দেয়। অনেক গুলো একসাথে জমা হলে,এভাবে ভুনা করে খাই খুবই ভালো লাগে। এই ভুনা গরম ভাত অথবা পোলাওর সাথে খেতে কিন্তু বেশ জমে 😋

রাতে ভাতের সাথে খাওয়ার জন্য মুরগির কলিজা পা গিলা রেসিপি ভুনা করেছি। তাই ভাবলাম আপনাদের সাথে এই সুস্বাদু রেসিপি শেয়ার করি। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে।।

তাহলে চলুন, মুরগির কলিজা গিলা পা দিয়ে রেসিপি টি কিভাবে তৈরি করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে ভিডিওর মাধ্যমে শেয়ার করি।।

ভিডিও লিং"

Screenshot_20220531-135711_Gallery.jpg

উপকরণ সমূহ"

  • মুরগিরর কলিজা গিলা পা-১ কেজি।

  • পেঁয়াজ -২ টি।

  • আদা,রসুন বাটা -৪ চামচ।

  • লাল মরিচ গুঁড়া -দেড় চামচ।

  • হলুদ গুঁড়া -১ চামচ।

  • জিরা, ধনিয়া গুঁড়া -১ চামচ।

  • এলাচি দারুচিনি লবঙ্গ গোলমরিচ গুঁড়া - হাফ চামচ।

  • সয়াবিন তেল- হাফ কাপের মত।

  • লবণ স্বাদ মত।

20220530_214609_mfnr.jpg

প্রস্তুত প্রণালি "

১ম ধাপ"

Screenshot_20220531-141423_Gallery.jpgScreenshot_20220531-141407_Gallery.jpg

Screenshot_20220531-141353_Gallery.jpg

প্রথমে আমি মুরগির কলিজা গিলা পা সাথে কিছু মুরগির মাথা দিয়ে এবার পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম। পরিষ্কার পানি দিয়ে ধুয়া হলে,এবার চুলায় একটি হাঁড়িতে পরিমান মত তেল দিলাম।তেল গরম হলে,পেঁয়াজ কুচি এবং তেজপাতা দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে ভেজে নিব। পেঁয়াজ কুচি বাদামি রং হলে, এবার আমি আদা রসুন বাটা দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে ভেজে নিব চুলার মাঝারি আঁচে।

২য় ধাপ"

Screenshot_20220531-141628_Gallery.jpgScreenshot_20220531-141538_Gallery.jpg

Screenshot_20220531-141510_Gallery.jpg

আদা রসুন বাটা পেঁয়াজের সাথে ভাজা হলে, এবার আমি একে একে সব মসলার গুঁড়া দিয়ে দিব। লাল মরিচ গুঁড়া,হলুদ গুঁড়া, জিরা ধনিয়া গুঁড়া,এলাচি দারুচিনি লবঙ্গ গোলমরিচ গুঁড়া এবং স্বাদ লবণ। সব মসলা দেওয়া হলে,এবার আমি চামচের সাহায্যে মসলাগুলো নেড়েচেড়ে কিছুক্ষণ ভেজে নিব।মসলা ভাজা হলে অল্প পানি দিয়ে মসলাগুলো একটু কষিয়ে নিব। মসলা কষানো হয়ে গেলে, এবার ধুয়ে রাখা মুরগির পা কলিজা গিলা মুরগির মাথা হাড়িতে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে চুলার একদম মাঝারি আছে ৫-৬ মিনিটের কষাব, কষানো হলে, পরিমাণমতো পানি দিয়ে মুরগির কলিজা গিলা পা এবং মুরগির মাথা ভুনা করব ১৫ মিনিটের মত।

৩য় ধাপ"

Screenshot_20220531-141719_Gallery.jpg

Screenshot_20220531-141649_Gallery.jpg

মুরগির কলিজা পা গিলা এবং মাথা রান্না করে ঝোল হালকা শুকিয়ে এলে, আমি চুলার একদম কম আঁচে মুরগির কলিজা গিলা এবং মাথা ভুনা ভুনা করব ৫ মিনিটের মত।৫ মিনিট পর কলিজা গিলা পা এবং মাথা ভুনা ভুনা হলে আমি চুলা বন্ধ করে দিব।

তৈরি হয়ে গেল, আমার খুবই পছন্দের এবং সুস্বাদু রেসিপি ব্রয়লার মুরগি কলিজা পা গিলা এবং মুরগির মাথার সুস্বাদু ভুনা রেসিপি।এই রেসিপি গরম ভাত পোলাও রুটির সাথে খেতে কিন্তু বেশ দারুন লাগে।

Screenshot_20220531-113205_Video trimmer.jpg

বন্ধুরা,আমার তৈরি করা ব্রয়লার মুরগি কলিজা গিলা পা এবং মুরগির মাথা দিয়ে তৈরি করা সুস্বাদু ভুনা রেসিপি টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে,ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

কলিজা আর পা আমি একদমই খেতে পারিনা, তবে গিলা আমার অনেক পছন্দের। এই ধরনের রান্না করলে আমি গিলা গুলো বেছে বেছে খাই। আপনার এই রেসিপিটি দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপু গুছিয়ে রেসিপিটি উপস্থাপন করার জন্য। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago (edited)

সত্যিই এই রেসিপি অনেক সুস্বাদু মুরগির মাংস থেকে আমি মুরগির এই অংশগুলো ভুনা করে খেতে খুব পছন্দ করি।ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

অনেক সুস্বাদু ও লোভনীয় একটি রেসিপি আপনি আজ শেয়ার করেছেন। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছে। মুরগির গিলা আমার এতই পছন্দ যদি সামনে গিলা থাকে তাহলে আমার আর মাংসের প্রয়োজন হয় না। আর সে কারণেই আপনার রেসিপিটি আমার খুব বেশি ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

সত্যিই এই রেসিপি অনেক সুস্বাদু মুরগির মাংস থেকে আমি মুরগির এই অংশগুলো ভুনা করে খেতে খুব পছন্দ করি।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

আপনি খুব সুন্দর করে বয়লার মুরগির কলিজা গিলা দিয়ে রান্না করেছেন। যদিও আমি এইসব খাবার একটু খুব কম খাই। তবে আমার আম্মুর ভীষণ পছন্দের খাবার এগুলো। আপনার রেসিপি দেখে বোঝা যাচ্ছে যে অনেক সুস্বাদু হয়েছে।আর সবচেয়ে ভালো লাগলো যে আপনি ভিডিওর মাধ্যমে তুলে ধরেছেন আমাদের। ধন্যবাদ এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

সত্যিই এই রেসিপি অনেক সুস্বাদু মুরগির মাংস থেকে আমি মুরগির এই অংশগুলো ভুনা করে খেতে খুব পছন্দ করি।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

আপনার রেসিপির কালা দেখেই বোঝা যাচ্ছে যে এটা খেতে খুবই মজা হয়েছিল। আমার কিন্তু জিভে পানি চলে এসেছে। দেখে তো মনে হচ্ছে খেতে অনেকটা বেশি মজার হয়েছিল। আর এগুলো খেতে আমার খুবই ভালো লাগে অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago (edited)

ভাইয়া,সত্যিই এই রেসিপি অনেক সুস্বাদু মুরগির মাংস থেকে আমি মুরগির এই অংশগুলো ভুনা করে খেতে খুব পছন্দ করি।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

আমার কাছে ব্রয়লার মুরগির এই ধরনের অংশগুলো থেকে পা সবচেয়ে বেশি ভালো লাগে। কারণ এই মুরগীগুলোর পা একটু নরম নরম থাকে তাই চিবিয়ে খেতে খুব মজা লাগে। খুব লোভনীয় লাগছে আপু আপনার রেসিপিটি। ধন্যবাদ এত সুন্দর রেসিপি সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছে আপু মুরগির পা আমারও খুব ভালো লাগে।ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার রেসিপি দেখে জিভে জল চলে এসেছে আপু। আমার কাছে মুরগির অন্যান্য অংশ থেকে পা সবচেয়ে বেশি ভালো লাগে খেতে। আপনি খুব সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago (edited)

সত্যিই এই রেসিপি অনেক সুস্বাদু মুরগির মাংস থেকে আমি মুরগির এই অংশগুলো ভুনা করে খেতে খুব পছন্দ করি।ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে আপনার রেসিপিটি প্রস্তুত করেছেন।আপনি ব্রয়লার মুরগির কলিজা পা গিলা এবং মাথা দিয়ে সুস্বাদু ভুনা রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। ভিডিও দেখে বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

ভাইয়া,সত্যিই এই রেসিপি অনেক সুস্বাদু মুরগির মাংস থেকে আমি মুরগির এই অংশগুলো ভুনা করে খেতে খুব পছন্দ করি।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

আমি বয়লার মুরগি খাইনা তবে আপনি বলায় বয়লার মুরগির পা কলিজা গিলা দিয়ে দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপনার রেসিপি দেখে মনে হয়েছে অনেক রাত হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু,তৈরি করার রেসিপি টি আপনার ভালো লেগেছে জেনে 🥰🥰

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68874.67
ETH 3743.28
USDT 1.00
SBD 3.72