ঝাল ঝাল তেলাপিয়া মাছের সুস্বাদু ফ্রাই রেসিপি, মুখে লেগে থাকার মতো স্বাদ"@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Screenshot_20220201-173926_Picsart.jpg

IMG-20220131-WA0021.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু একটি রেসিপি নিয়ে।আমার আজকের রেসিপি তেলাপিয়া মাছের সুস্বাদু ফ্রাই।

তেলাপিয়া মাছ আমরা প্রতিটা মানুষ কম বেশি খেতে পছন্দ করি।তবে সবাই কেমন পছন্দ করে আমি জানি না।আমি তেলাপিয়া মাছ খুবই খুবই পছন্দ করি খেতে। অনেক দিন জ্বর থাকার পর হঠাৎ মন চাইছিল তেলাপিয়া মাছের ফ্রাই করে খাওয়ার। কারণ জ্বরের জন্য কোন কিছু খেতেই রুচি হচ্ছিল না।

তাই ভাবলাম একটু ঝাল ঝাল করে তেলাপিয়া মাছের ফ্রাই করে খেতে খুব ভালো লাগবে। যে কথা সেই কাজ বিকেলবেলা তৈরি করা শুরু করে দিলাম তেলাপিয়া মাছের ফ্রাই। তেলাপিয়া মাছের ফ্রাই চিলি সস দিয়ে তৈরি করলে সত্যিই অনেক খেতে সুস্বাদু লাগে।আর তেলাপিয়া মাছের ফ্রাই টি বলতে গেলে বারবিকিউ মতোই করেছি চুলায়।

সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছি,এই সুস্বাদু রেসিপি টি আপনাদের সাথে না শেয়ার না করে কি পারা যায়। তাই চলে এসেছি আপনাদের সাথে খুবই সুস্বাদু তেলাপিয়া মাছের ফ্রাই রেসিপি শেয়ার করার জন্য।

তাহলে চলুন,কিভাবে সুস্বাদু তেলাপিয়া মাছের ফ্রাই রেসিপি তৈরি করেছি।তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

IMG-20220131-WA0000.jpg

IMG-20220201-WA0001.jpg

উপাদানপরিমাণ
তেলাপিয়া মাছ২০০ গ্রাম।
লাল মরিচ গুঁড়া২-চা চামচ।
হলুদ গুঁড়া১-চা চামচ
জিরা,ধনিয়া গুঁড়া১-চা চামচ।
আদা বাটা১- চা চামচ।
রসুন বাটা২-চা চামচ।
সয়া সস১-চামচ।
চিলি সস২-চামচ।
টমেটোর সস১-চামচ।
লবণপরিমাণমতো।
সয়াবিন তেল১-কাপ।
ধনে পাতাপরিমাণমতো।

IMG-20220131-WA0003.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

IMG-20220201-WA0000.jpgIMG-20220131-WA0005.jpg

IMG-20220131-WA0001.jpg

প্রথমে আমি তেলাপিয়া মাছ পরিষ্কার ভাবে কেটে নিলাম।এবার পরিষ্কার পানি দিয়ে ধুয়ে একটি প্লেটে রাখলাম।এখন তেলাপিয়া মাছের উপরের দিকে ছুরির সাহায্যে গভীরভাবে কেটে নিলাম।তেলাপিয়া মাছের পেট এভাবে কেটে নিলাম ছুবির সাহায্যে।

২য় ধাপ"

IMG-20220131-WA0017.jpgIMG-20220131-WA0002.jpg

এবার আমি তেলাপিয়া মাছের উপরে মসলা দেওয়ার জন্য আমি মসলা তৈরি করে নিব।প্রথমে আমি ধনে পাতা কুচি,আদা,রসু বাটা,লাল মরিচ গুঁড়া,হলুদ গুঁড়া,জিরা,ধনিয়া গুঁড়া, টমেটো সস নিলাম একটা বাটিতে।

৩য় ধাপ"

IMG-20220131-WA0006.jpgIMG-20220131-WA0009.jpg

IMG-20220131-WA0011.jpg

এখন আমি চিলি সস এবং সয়া সস দিয়ে চামচের সাহায্যে সব মসলা একসাথে মাখিয়ে নিলাম।

৪র্থ ধাপ"

IMG-20220131-WA0008.jpg

IMG-20220131-WA0025.jpg

সব মসলা মেশানো হয়ে গেলে,এবার আমি এক টুকরো লেবু কেটে লেবুর রস মসলার সাথে চেপে চামচের সাহায্যে নেড়েচেড়ে সব মসলার সাথে মাখিয়ে নিব আবার। এবার আমি কেটে রাখা তেলাপিয়া মাছের উপরে মসলাগুলো মাখিয়ে নিব এভাবে।

৫ম ধাপ"

IMG-20220131-WA0012.jpg

IMG-20220131-WA0010.jpg

তেলাপিয়া মাছের পুরোটা মসলা লাগানোর হলে, মাছের পেটের ভিতরের অংশ ভালো করে মসলা মাখানো হয়ে গেলে, এবার আমি ১০ মিনিটের মত মসলা মাখানো তেলাপিয়া মাছ ঢেকে রেখে দিব একটি ঢাকনা দিয়ে।

৬ষ্ঠ ধাপ"

IMG-20220131-WA0032.jpg

IMG-20220131-WA0026.jpg

১০ মিনিট পর মসলা মাখানো তেলাপিয়া মাছ টি দেখতে অনেকটা লোভনীয় লাগছে কালার তাই না?
এবার আমি চুলায় একটি প্যানে ১ কাপ পরিমাণ সয়াবিন তেল দিলাম।

৭ম ধাপ"

IMG-20220131-WA0013.jpg

IMG-20220131-WA0018.jpg

তেল গরম হলে,আমি মসলা মাখানো তেলাপিয়া মাছ প্যানে দিয়ে দিলাম।চুলার একদম মাঝারি আঁচে তেলাপিয়া মাছ ভেজে নিব। একপাশ হালকা ভাজা হলে উল্টে দেবো এভাবে আমি তেলাপিয়া মাছটি ১৫ মিনিট ফ্রাই করবো।

৮ম ধাপ"

IMG-20220131-WA0030.jpg

এবার তেলাপিয়া মাছ টি লাল লাল ফ্রাই হলে, আমি প্যানের থেকে তুলে নিলাম।

এবার আমি গরম গরম পরিবেশন করব তেলাপিয়া মাছ ফ্রাই টমেটোর সসের সাথে।গরম গরম তেলাপিয়া মাছ ফ্রাই টমেটোর সসের সাথে অনেক ভালো লাগে খেতে।

IMG-20220131-WA0019.jpg

বন্ধুরা,আমার তৈরি তেলাপিয়া মাছের সুস্বাদু ফ্রাই আপনাদের কেমন লেগেছে? যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

আপু,এককথায় অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। আমিও এভাবে তেলাপিয়া মাছের ফ্রাই করেছিলাম।এটি বেশ সুস্বাদু হয়, খেতে খুব ভালো লাগে। আর বারবার খেতে ইচ্ছে করে। আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সময় আমার পাশে থাকবেন । আপনার মন্তব্য গুলো আমার আরও কাজের ইচ্ছে বাড়িয়ে দেয় ধন্যবাদ।

 3 years ago 

আপনার তৈরি করা তেলাপিয়া মাছের‌ ফ্রাই
টি দেখতে অনেক সুন্দর লাগতেছে । দেখতে যেমন সুন্দর লাগতেছে তেমনি রেসিপিটি লোভনীয় মনে হইতেছে । তাছাড়া আপনি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সময় আমার পাশে থাকবেন । আপনার মন্তব্য গুলো আমার আরও কাজের ইচ্ছে বাড়িয়ে দেয় ধন্যবাদ।

 3 years ago 

আপু,আপনার এই তেলাপিয়া মাছের রেসিপিটি দেখে আমার মনে পড়ে গেল আমাদের তৈরি করা মাছের ফ্রাইএর কথা।আমি বাইরে থাকাকালীন আমার ফ্রেন্ডদের নিয়ে অনেক বড় একটি তেলাপিয়া মাছের ঝাল ফ্রাই করেছিলাম।তারপর বাড়িতে আসার পরও কাজিনদের নিয়ে একটা মাছের ফ্রাই নিয়ে পার্টি হয়েছিল।বেশ সুস্বাদু আর লোভনীয় খেতে।আপনার এই মাছের ফ্রাই দেখে এখনই খেতে ইচ্ছে করতেছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।আশা করি ভাইয়া সবসময় আমার পাশে থাকবেন।ও ভাইয়া আপনি অবশ্যই রান্না করে খাওয়াবেন।

 3 years ago 

আপু সুন্দর একটি রেসিপি দিয়েছেন, দেখেই মনে হচ্ছে যদি খেতে পারতাম।আমি কথনো এভাবে খাই নাই। তবে একদিন ট্রাই করবো। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আপু আমি যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।আশা করি আপু সবসময় আমার পাশে থাকবেন।

 3 years ago 

এতো রাতে এভাবে জিভে জল আসার মতক রেসিপি দেখে নিজেলে আর ধরে রাখতে পারলাম না।অসাধারন হয়েছে আপু।খুবই লোভনীয় লাগছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সময় আমার পাশে থাকবেন । আপনার মন্তব্য গুলো আমার আরও কাজের ইচ্ছে বাড়িয়ে দেয় ধন্যবাদ।

 3 years ago 

বাহ্ আপু আপনি অনেক সুন্দর করে ঝাল ঝাল তেলাপিয়া মাছের সুস্বাদু ফ্রাই রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি সব সময় আমার পাশে থাকবেন । আপনার মন্তব্য গুলো আমার আরও কাজের ইচ্ছে বাড়িয়ে দেয় ধন্যবাদ।

 3 years ago 

ঝাল ঝাল সুস্বাদু তেলাপিয়া মাছের ফ্রাই রেসিপি অনেক মজাদার একটি ইউনিক ধরনের রেসিপি আপনি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। তেলাপিয়া মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার এই তেলাপিয়া মাছের রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয়। আপনি অনেক চমৎকার ভাবে রেসিপিটি আমাদের মাঝে step-by-step শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।আশা করি ভাইয়া সবসময় আমার পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57455.52
ETH 2339.75
USDT 1.00
SBD 2.35