আমার লেখা কবিতা " শিরোনাম "এ যেনো এক অন্যরকম ভালোবাসা "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।

কিছু ভালোবাসা প্রকাশ করা যায় না, কিছু ভালোবাসা আছে না পাওয়ার মধ্যেও হাজারো সুখ খুঁজে পাওয়া।ভালোবাসা সীমাহীন ভালোবাসার অনুভূতি গুলো যদি সত্যিই ভালবাসার মানুষটির কাছে প্রকাশ করা যেত। তাহলে হয়তো কাউকে চোখের জল ফেলতে হতো না।ভালোবাসার মানুষটিকে কাছে না পেয়ে,না দেখেও ভালোবাসা যায়।এই ভালোবাসা হয় অন্ধ, এই ভালোবাসা হয় মনের গভীর থেকে আর এই ভালোবাসাটা কেন তৈরি হয়েছে সেটা খুঁজে পাওয়া বড্ড কঠিন। আর এই অন্ধ ভালোবাসাটা কেনো তৈরি হয়েছে খুঁজতে খুঁজতে সারাটা জীবন পার হয়ে যাবে।

যাই হোক আজকে আমি আপনাদের মাঝে একটি কবিতা শেয়ার করব।আশা করি আপনাদের ভালো লাগবে।
IMG_20211121_161138.jpg

এ যেনো এক অন্যরকম ভালোবাসা,
এ যেনো অন্যরকম ভালোবাসার অনুভুতির গল্প,
তোমাকে ভালোবাসি মনের খুব গভীর থেকে
তবু কেন এই ভালোবাসা স্বার্থহীন,

স্বার্থের হিসেব-নিকেশ করে কখনো
ভালোবাসতে আসি নি,
স্বার্থের হিসাব করে যারা ভালোবাসে
সেই ভালোবাসা আমার কাছে যেন
লাগে ক্ষণস্থায়ী এক বন্ধন।

যে ভালোবাসা না দেখে মনের গভীর থেকে
সৃষ্টি হয়, সেটি হচ্ছে সত্যিকারে ভালোবাসা।

আমি তোমাকে ভালোবাসি প্রাচুর্যের লোভে,
তোমার সৌন্দর্যের লোভে,
না..না সেটা ভালোবাসা নয়,
যে ভালোবাসা নির্দিষ্ট একটি কারণে হয়ে থাকে
সে ভালোবাসা কখনো দীর্ঘ পথ হয় না।

তোমার চেহারা দেখে,
তোমার সৌন্দর্য দেখে,
আমার ভালোবাসা সৃষ্টি হয়নি,
চেহারায় একদিন ঐ সৌন্দর্য থাকবে না,
তখন আর সেই ভালোবাসাও থাকবে না, আমার।

তোমার ব্যবহার দেখে আমি তোমাকে ভালোবাসিনি,
ব্যবহার একদিন হয়তো খারাপ হয়ে যাবে!
তোমাকে ভালোবেসেছি মনের খুব গভীর থেকে,
অন্তরের গভীর অনুভব থেকে।

যে ভালোবাসা টা অন্তরের গভীর থেকে সৃষ্টি হয়
সেই ভালোবাসা কখনোই মিথ্যা হয় না।

এতটা ভালোবেসেও তোমার বুকে মাথা রাখতে পারব না,
না হতে পারব তোমার!
তোমাকে শক্ত করে জড়িয়ে ধরে,
মনের কথা বলতে পারবো না জেনেও
তারপর ও তোমাকে খুব ভালোবাসি মনের গভীর থেকে।

এ যেন এক অন্যরকম ভালোবাসা,
অন্যরকম ভালোবাসার অনুভূতি।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।

Sort:  
 2 years ago 

আপু আপনার লেখা কবিতার শিরোনাম টা আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর শিরোনাম আমি আগে কখনো দেখেনি। আপনার কবিতাটি পড়ে বুঝলাম আপনি অনেক দক্ষতার সাথে কবিতাটি লিখেছেন। এত সুন্দর ভাবে কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য 😊

 2 years ago 

ভালোবাসা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপু।সব ভালোবাসার পূর্ণতা পায় না।কিছু কিছু অপূর্ণ ভালবাসতেও তৃপ্তি থাকে।ভালোবাসার পূর্ণতা পেলে আর প্রাপ্তির কিছু থাকে না।সুন্দর ছিল আপনার কবিতাটি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য 😊

 2 years ago 

আসলেই সত্যি কারের ভালোবাসা গুলো মনের গভির থেকেই আসে যা কখুনো শেষ হয়না।অসাধারন একটি কবিতা লিখেছেন আপু।আমার খুবই ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য 😊

 2 years ago 

আপনার লেখা কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো ।আপনি খুবই সুন্দর একটা কবিতা লিখেছেন। কবিতার প্রতিটা লাইন ছন্দ আকারে লিখেছেন পড়তে মজা লাগছে ।
শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য 😊

 2 years ago 

স্বার্থের হিসেব-নিকেশ করে কখনো
ভালোবাসতে আসি নি,
স্বার্থের হিসাব করে যারা ভালোবাসে
সেই ভালোবাসা আমার কাছে যেন
লাগে ক্ষণস্থায়ী এক বন্ধন।

ভালোবাসার অন্তর্নিহিত কিছু বিষয় আপনার কবিতার মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন ।প্রকৃত ভালোবাসা কখনো সার্থকতা উপেক্ষা করে না। আমার কাছে আপনার লেখা কবিতাটা খুবই ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য 😊

 2 years ago 

খুবই সুন্দর কবিতা লিখছেন আপু আপনি। এভাবেই চালিয়ে যান আর নিজের ভেতরে লুকিয়ে থাকা সুপ্ত প্রতিভা কে জাগিয়ে তুলুন। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

স্বার্থের হিসেব-নিকেশ করে কখনো
ভালোবাসতে আসি নি,
স্বার্থের হিসাব করে যারা ভালোবাসে
সেই ভালোবাসা আমার কাছে যেন
লাগে ক্ষণস্থায়ী এক বন্ধন।

আর কবিতার এই লাইন গুলো সত্যি অনেক ভালো ছিল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর মন্তব্য করার জন্য 😊

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74