শখের ফটোগ্রাফি বনফুলের !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম

সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের সাথে কিছু বনফুলের ফটোগ্রাফি শেয়ার করব।

ফুল আমার অনেক পছন্দের , এইটা যে ফুল হোক না কেন। আমি সবধরণের ফুল অনেক পছন্দ করি।ফুল হলো প্রাকৃতিক সৌন্ধর্য।ফুলের সৌন্দর্যটা কোনো মানুষের হাতের তৈরি না।পৃথিবীতে হাজার-লক্ষ রকমের ফুল রয়েছে।আমি তো সাধারণ মানুষ তাই আমি কিছু ফুলের সাথে পরিচিত। হাজারো ফুল রয়েছে আমাদের আশেপাশে যা আমরা চাষ করি না কিন্তুু সৃষ্টিকর্তার অবদানে এই বনফুলগুলো নিজে থেকে ফোটে।

আজকে আমি এমন কিছু বনফুলের ফোটোগ্রাফি তুলেছি ,যে ফুল গুলো একমাত্র গ্রাম অঞ্চলে দেখা যাই। এই ফুলগুলো চাষ করা লাগে না।এগুলো প্রাকৃতিক ভাবে ফুটে থাকে।আপনারা কেউ কেউ এই ফুল গুলো চিনতে পারেন আবার কেউ কেউ নাও চিনতে পারেন।আজকে আমার এই বনফুলের ফোটোগ্রাফি গুলো আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

প্রথম বনফুলের ফটোগ্রাফি "

লজ্জাবতী গাছ আমরা সবাই মোটামুটি চিনি। লজ্জাবতী গাছের ফুল গোলাপি রঙের হয় আবার সাদাও হয়। তবে আমার কাছে গোলাপি রঙের ফুলটি খুব ভালো লাগে।

IMG_20211017_001558.jpg

দ্বিতীয় ফটোগ্রাফি

এই ছবিটি দূর্বা ঘাস ফুলের গোলাপি রঙের ঘাসফুল গুলো পুরো মাঠে তার সৌন্দর্য বিলিয়ে যাচ্ছে।
20211017_004052.jpg

তৃতীয় ফটোগ্রাফি

এই বনফুল টির আমি নাম জানিনা।তবে বেগুনি রংয়ের বনফুল গুলো মন ছুয়ে যায়। নিজেকে ধরে রাখতে পারিনি তাই ফটোগ্রাফি তুলে ফেলেছি।
20211017_004121.jpg

🌹চতুর্থ ফটোগ্রাফি

20211017_004437.jpg

পঞ্চম ফটোগ্রাফি

20211017_004356.jpg

ষষ্ঠ ফটোগ্রাফি

20211017_004416.jpg

সপ্তম ফটোগ্রাফি

20211017_003958.jpg

অষ্টম ফটোগ্রাফি

এটি একটি কাকরোল গাছের ফুলের ফটোগ্রাফি দেখতে খুব অসাধারণ লাগছে তাইনা?

20211017_004020.jpg

আমার তুলা বনফুলের ফটোগ্রাফি, আপনাদের কেমন লেগেছে?অবশ্যই কমেন্ট করে জানাবেন।

ধন্যবাদ

rita135

Sort:  

বনফুলের ফটোগ্রাফি গুলো দেখার মতো ছিলো।সুন্দর উপস্থাপনা করেছেন।যা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ফুল গুলোর ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন আপনি।সাধারণ গুলো গুলো খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি।অনেক ভালো হয়েছে আপু।অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

ফুল গুলোর ফটোগ্রাফি অনেক ভালো ছিল। তবে আমার কাছে প্রথম লজ্জাবতী ফুলের ফটোগ্রাফি অনেক ভালো লাগছে। আপু আপনার জন্য শুভ কামনা রইলো ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ আপনার ফটোগ্রাফিক গুলো অনেক সুন্দর হয়েছে। দেখে খুব ভালো লাগলো। তাই আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ফুল ভালবাসে না এরকম মানুষ পাওয়া খুব কঠিন। হ্যা তবে এটা সত্য আমাদের চার পাশে আমরা যেসব ফল চাষ করি তার বাইরে যেই বনজ ফুলগুলো হয় দেখতে খুবই সুন্দর। কিছু ছোট কিছু বড় বিভিন্ন ধরনের ফুল হয়ে থাকে। আপনি বনফুল গুলোর ফটোগ্রাফ গুলো খুব সুন্দর করে করেছেন। এমনকি অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু প্রতিটা ছবিই অসাধারণ হয়েছে ।বিশেষ করে বনফুল এর ছবি আমি এই প্রথম দেখলাম এটা আমার জন্য একদম নতুন ছিল ।আপনাকে ধন্যবাদ এত সুন্দর করে আমাদের মাঝে পোস্ট উপস্থাপন করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

🙏🙏🙏❤️❤️❤️❤️

 3 years ago 

ফটোগ্রাফি মোটামুটি সুন্দর হয়েছে। ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে আপনার ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। সব গুলো ছবি অনেক বেশি ভালো হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ছবি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 💐

 3 years ago 

ফুল ভালবাসে না এরকম মানুষ পাওয়া খুব কঠিন । ফুল গুলোর ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40