জল রঙ দিয়ে অসাধারণ সুন্দর পূর্ণিমা চাঁদের আলো অংকন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন?আশা করি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি আপনাদের দোয়া।

পূর্ণিমার চাঁদের আলো কার না ভালো লাগে। পূর্ণিমার চাঁদের জোছনা প্রতিটি মানুষের মনকে ছুঁয়ে দেয়। রাতের পূর্ণিমার চাঁদের আলোয় একাকী নিরব জায়গায় বসে অনুভূতি নেওয়ার মজাই আলাদা। আমার পূর্ণিমার চাঁদের আলো খুবই ভালো লাগে।

এছাড়া অঙ্কন করতে আমার কাছে অনেক ভালো লাগে। আসলে সত্যি বলতে কি এটি অনেক ভালো লাগার মতো একটি কাজ।প্রথম দিকে প্রায় মনে হতো ভালো হচ্ছে না , তবুও চেষ্টা করে যাই। একটা সময় সুন্দর একটি দৃশ্যতে পরিণত হয়ে যাবে।
আমি জানিনা আমার অঙ্কন আপনাদের কাছে কেমন লাগবে। তবুও আমি আশা রাখি কিছুটা হলেও ভালো লাগবে। আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো।
পূর্ণিমার চাঁদের আলো অংকন । জল রং দিয়ে পূর্ণিমার চাঁদের আলো।

20211016_121113.jpg

পূর্ণিমা রাতের চাঁদের আলো অসাধারণ ড্রয়িংটি করতে যা যা ব্যবহার করেছি।

  • সাদা কাগজ।

  • নীল রং।

  • সাদা রং।

  • কালো রং।

*প্রথম ধাপ

প্রথম আমি, সাদা কাগজে একপাশে গোল ঢাকনা দিয়ে ঢেকে চাপ দিয়ে ধরে রেখে। আমি এবার পুরো সাদা কাগজে নীল রং করে নিলাম ।

20211016_122301.jpg

20211016_122557.jpg

*দ্বিতীয় ধাপঃ

দ্বিতীয় ধাপে আমি গোল ঢাকনা টা তুলে নেবো।এখন পুরো একটি চাঁদের মত লাগছে তাইনা? পুরো খাতা নীল জল রং করে নিলাম।

20211016_123144.jpg

তৃতীয় ধাপঃ

এবার কাল জলরং পানি দিয়ে মিশিয়ে এবার একটি গাছ একে নিলাম ব্রাশের সাহায্যে।
20211016_123815.jpg

20211016_123711.jpg

চতুর্থ ধাপ

কালো রং দিয়ে গাছ আঁকা হলে, কালো জল রং দিয়ে গাছের ডাল পাল একে নিলাম।

20211016_125455.jpg

20211016_125518.jpg

পঞ্চম ধাপঃ

জল রং দিয়ে গাছ এবং আকাশের সৌন্দর্যটা আঁকা হয়ে গেলে। পুকুরের পাশে ঝোপঝাড় কালো রঙ দিয়ে এঁকে নিলাম।এবার পুকুরের জল সাদা এবং নীল রং দিয়ে আমি হালকা এঁকে দিয়ে এবার আমি ব্রাশের সাদা রং ছিটিয়ে দিলাম। এবার আমার ড্রয়িং শেষ করব।

20211016_125541.jpg

20211016_131213.jpg

20211016_131543.jpg

জল রং দিয়ে আমার ড্রইং টি যদি আপনাদের ভালো লাগে। অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আমার ভালো কাজ করার উৎসাহ জায়গায়।

ধন্যবাদ

rita135

Sort:  
 3 years ago 

আপনি ছবি অংকনের মধ্যদিয়ে প্রকৃতির অসম্ভব সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন। এটা খুবিই ভালো লেগেছে আমার কাছে।জল রং দিয়ে পূর্ণিমার চাঁদের দৃশ্য অসম্ভব সুন্দর হয়েছে।

পূর্ণিমার চাঁদের আলো কার না ভালো লাগে। পূর্ণিমার চাঁদের জোছনা প্রতিটি মানুষের মনকে ছুঁয়ে দেয়।

সুন্দর কথা লিখেছেন আপু।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার হাতের মধ্যে কি জাদু আছে যে এত নিখুত ভাবে আপনি অঙ্কন করেছেন যা দেখে মনটা ভরে গেল। প্রতিটা স্টেপ অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা এবং অভিনন্দন রইলো

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

জল রঙ দিয়ে অসাধারণ সুন্দর পূর্ণিমা চাঁদের আলো অংকন। এত সুন্দর ভাবে কাজটি সম্পন্ন করেছেন। আপনার হাতের মধ্যে কি জাদু আছে যে এত নিখুত ভাবে আপনি অঙ্কন করেছেন যা দেখে মনটা ভরে গেল। আপনি অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন এবং সবকিছু ভাল লেগেছে আপনার প্রতি শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই জলরং দিয়ে ড্রয়িংটি তোমার ভালো লাগার জন্য

খুব সুন্দর ভাবে আপনি আপনার আর্ট করেছেন।খুবই সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া"

 3 years ago 

জল রং ব্যবহার করে আপনি খুবই সুন্দর একটি পূর্নিমার চাঁদ অংকন করেছেন। দেখে খুবই ভালো লাগলো। প্রতিটা স্টেপ অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা এবং অভিনন্দন রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের "

 3 years ago 

আপু আপনার আর্টটি খুব সুন্দর হয়েছে। খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন ।আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনাদের অনুপ্রেরণায় আর উৎসাহ ভালো কাজ করার সাহস যোগায় "

পূর্ণিমা রাতের আকাশের দৃশ্যটি খুব সুন্দরভাবে ফুটে উঠেছে।আর আপনার জল রঙ করাটাও দারুণ হয়েছে।সবমিলিয়ে একটি পার্ফেক্ট পূর্ণিমা রাতের প্রতিচ্ছবি ফুটে উঠেছে আপনার চিত্রটিতে।এভাবেই এগিয়ে যান আপু।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।আপনাদের ভালোবাসা পেলে অবশ্যই আমি ভালো কিছু করতে পারবো।

 3 years ago 

এটি একটি অসাধারণ চিত্রকর্ম।
খুব কম মানুষই এরকম করতে পারে

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

পূর্ণিমার চাঁদের আলো ভালো লাগে না এমন মানুষ সত্যি নাই বললেই চলে। আপনার টেলেন্ট দেখে অবাক হয়েছি আপু এত সুন্দর কাজ করতে পারেন আপনি আপু। আর্ট টা সত্যি আমার মনে ধরেছে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য

আপু কি বলে যে ধন্যবাদ জানাবো ভাষা খুঁজে পাচ্ছিনা। এত এত যে ভালো হয়েছে তা মুখে বলে শেয়ার করতে পারবোনা। সত্যিই আমার কাছে অনেক ভালো লেগেছে। আমার পক্ষ থেকে আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইল অবিরাম।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া,আপনাদের ভালোলাগা গুলো আমার ভালো কাজ করার উৎসাহ যোগাবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 64252.58
ETH 3398.15
USDT 1.00
SBD 2.50