বিয়ের কার্ড,রঙ্গিন কাগজ দিয়ে ফুল প্রজাপতির অসাধারণ সুন্দর ওয়ালমেট "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-05-01_22-58-26-331.jpg

20220501_200446_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই খুবই ভালো আছেন।

চলে এসেছি আবারও আপনাদের মাঝে নতুন একটি ডাই পোস্ট নিয়ে।আমার আজকের ডাই পোস্ট ফেলে দেওয়া বিয়ের কার্ড এবং রঙিন কাগজ দিয়ে প্রজাপতি, ফুলের অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট।

এই ওয়ালমেট টি যে কাগজের উপর করেছি আপনারা শুনলে সত্যিই হাসবেন। গত কয়েকদিন আগে আমাকে একটি বিয়ের দাওয়াত দিয়ে গিয়েছে। বিয়ের দাওয়াত দিলে কার্ড দিয়ে দাওয়াত দেওয়া হয়। যখন কার্ড দিয়ে দাওয়াত দেয় তখন অনেক মূল্য থাকে তার কয়দিন পর ফেলে দেওয়া হয় না হলে নষ্ট হয়ে যায়। বিয়ে কার্ডটি বেশ শক্ত ছিল আর উপরে ডিজাইন টা খুবই সুন্দর দেখাচ্ছিল। তাই মনে মনে চিন্তা করলাম কার্ড টি দিয়ে ওয়ালমেট তৈরি করে ফেলি। যে কথা সেই কাজ রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

তাহলে চলুন ফেলে দেওয়া বিয়ের কার্ড রঙিন কাগজ দিয়ে অসাধারণ সুন্দর ওয়ালমেট কিভাবে তৈরি করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করে।

বিয়ের কার্ড রঙিন কাগজ দিয়ে তৈরি করা ওয়ালমেটের উপকরণসমূহ
হলুদ রঙিন কাগজ
সাদা কাগজ
পেন্সিল
কেচি
আঠা
নীল রঙিন কাগজ
গোলপী রঙিন কাগজ
বিয়ের কার্ড

20220501_192621_mfnr.jpg

১ম ধাপ

20220501_192654_mfnr.jpg

20220501_192751_mfnr.jpg

প্রথমে আমি কেচির সাহায্যে বিয়ের কার্ড কেটে নিব খুব সাবধানে।এখন দেখতে অনেকটা সুন্দর ছোট ওয়ালমেট এর মত লাগছে তাইনা। আর বিয়ের কার্ডের ওপর যেই প্যান্টিং করা আছে দেখতে অনেক সুন্দর।

২য় ধাপ
20220501_192841_mfnr.jpg20220501_193116_mfnr.jpg

20220501_193354_mfnr.jpg

বিয়ের কার্ড সমান করে কাটা হলে, এবার আমি সাদা কাগজ এবং নীল রঙিন কাগজ কেচির সাহায্যে সমান করে কেটে নেব।এবার সমান আকারে ভাঁজ করে কেটে নিব এইভাবে ।

৩য় ধাপ
20220501_193455_mfnr.jpg20220501_193524_mfnr.jpg

20220501_193631_mfnr.jpg

রঙিন কাগজ এবং সাদা কাপড় সমান করে কাটা হলে, এবার আমি সাদা কাগজ দুভাঁজ করে নিব।দুভাঁজ করা হলে, এবার পেন্সিল এর সাহায্যে একটি প্রজাপতি একে নিলাম এভাবে।

৪র্থ ধাপ
20220501_193854_mfnr.jpg20220501_193918_mfnr.jpg

20220501_194238_mfnr.jpg

সাদা কাগজের উপর প্রজাপতি আঁকা হলে, টুকরো করে রাখা আরো সাদা কাগজ ভাঁজ করে সবগুলো কাগজ একসাথে রেখে প্রজাপতি গুলো কেচির সাহায্যে কেটে নিব।কাটার পর একদম সত্যি কারের প্রজাপতির মতো লাগছে তাইনা?

৫ম ধাপ
20220501_200549_mfnr.jpg20220501_195352_mfnr.jpg

20220501_195459_mfnr.jpg

সাদা এবং রঙিন কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করা হয়ে গেলে। এবার আমি রঙিন এবং গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করে নিব। প্রথমে আমি গ্লিটার পেপার এর উপরে ফুল এঁকে নিয়েছি।এখন আমি গোলাপি রঙিন কাগজ ত্রিভুজের মত ভাঁজ করে নিয়েছি।এভাবে আমি দুবার ভাঁজ করে নিলাম।

৬ষ্ঠ ধাপ

20220501_195521_mfnr.jpg

20220501_195107_mfnr.jpg

কেচির কেটে সাহায্যে রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করে নিলাম। ফুল তৈরি করা হলে ফুলের মধ্যে আমি ছোট হলুদ রঙিন কাগজ দিয়ে দিলাম যেন ফুলটি দেখতে সুন্দর দেখায়।এভাবে আমি একে একে সবগুলো ফুল তৈরি করে নিলাম।

৭ম ধাপ
20220501_194346_mfnr.jpg20220501_194619_mfnr.jpg

20220501_195039_mfnr.jpg

প্রজাপতি এবং ফুল তৈরি করা হয়ে গেলে,এবার আমি বিয়ের কার্ডের এক পাশে আঠা দিয়ে একে একে সবগুলো প্রজাপতি লাগিয়ে নিব এভাবে।

৮ম ধাপ
20220501_195122_mfnr.jpg20220501_195126_mfnr.jpg

20220501_200343_mfnr.jpg

রঙিন কাগজ এবং সাদা কাগজ দিয়ে প্রজাপতি আঠা দিয়ে লাগানো হয়ে গেলে।এবার আমি আঠা দিয়ে ফুলগুলো একে একে সবগুলো লাগিয়ে নিলাম। প্রজাপতি এবং সব ফুল লাগানো হয়ে গেলে,এবার আমি গ্লিটার পেপার দিয়ে তৈরি করা ফুলগুলো নিচের অংশে লাগিয়ে নিব। গ্লিটার পেপারের ফুল লাগানো হয়ে গেলে,আমার ওয়ালমেট তৈরি করা আমি সম্পন্ন করলাম।

বন্ধুরা,হলুদ রঙের কাগজে ফটোগ্রাফি তুলতে আমি ভুলে গিয়েছিলাম। তাই প্রথমে হলুদ রঙিন কাগজের ফটোগ্রাফি দেখাতে পারেনি।

20220501_200446_mfnr.jpg

বন্ধুরা,আমার তৈরি করা ফেলে দেওয়া বিয়ের কার্ড এবং রঙিন কাগজ দিয়ে অসাধারণ সুন্দর ফুল এবং প্রজাপতির ওয়ালমেট টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট দেখতে খুবই সুন্দর হয়েছে। বিয়ের কার্ডের মধ্যে আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে প্রজাপতি বানিয়ে লাগিয়েছেন। আপনি খুব সুন্দর ইউনিক আইডিয়া বের করেছেন।আমার কাছে এই ওয়ালমেট অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু,অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

বাহ! খুবই ভালো লাগল, আমার বিয়ের কার্ড আপনাকে দিয়েই করাব।আপনি তো দেখছি খুবই সুন্দর করে বিয়ের কার্ড তৈরী করে ফেলছেন।ধাপ গুলো খুবই সুন্দর করে আমাদের দেখিয়েছেন এবং সুন্দর বর্ননা দিছেন। শুভ কামনা রইল

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আইডিয়াটা হাস্যকর মনে হলেও আমার কাছে খুব ভালো লেগেছে। যেহেতু বিয়ের কার্ড তার উপরে একটু প্রিন্ট করা আছে সে কারণেই আপনি তার উপরে ফুল ও প্রজাপতির কারুকার্য করাতে এর সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। আপনি খুব চমৎকার করে ওয়ালমেট তৈরির ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার ভিন্নরকম আইডিয়াটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া, আমার আইডিয়াটি আপনার ভাল লেগেছে শুনে সত্যিই অনেক খুশি হয়েছি। আপনার মন্তব্য গুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়।ধন্যবাদ ভাইয়া।।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু।বিয়ের আগে বিয়ের কার্ডের অনেক মূল্য থাকে।বিয়ের পরেই ওই কার্ডটি মূল্য হীন হয়ে যায়।ফেলে দেয়া বিয়ের কার্ড দিয়ে সুন্দর একটি ক্রাফট সম্পন্ন করেছেন আপু।প্রজাপতি যুক্ত করায় দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া, বিয়ের আগে বিয়ের কার্ডগুলো খুবই মূল্যবান থাকে তারপরে এগুলো নষ্ট হয়ে যায় আর না হয় ফেলে দিতে হয়।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আমার এই ধরনের কাজ গুলি বেশ ভালো লাগে। নিজেও করতাম আবারো আপনি এ বিয়ের কার্ড ও রঙ্গিন কাগজ দিয়ে ফুল, প্রজাপতি অসাধারণ সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন। আমার ভীষণ ভালো লাগলো আপু এবং প্রজাপতিগুলো দারুন ভাবে ফুটে উঠেছে। অসাধারণ

 2 years ago 

ধন্যবাদ আমার ভাইটি, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।ঈদ মোবারক।।

 2 years ago 

ফেলে দেয়া বিয়ের কার্ড দিয়ে ওয়ালমেট বানানোর আইডিয়া টি বেশ ক্রিয়েটিভ । কার্ড এর ওপর রংবেরঙের ফুল ও প্রজাপতি লাগিয়ে দেওয়ার কারণে খুব সুন্দর হয়েছে। আপনার সৃজনশীলতা দেখে আমি মুগ্ধ। সুন্দর উপস্থাপনার মাধ্যমে এই ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য। আপনার মন্তব্যগুলো পড়লে সত্যিই ভালো কাজ করার উৎসাহ পায়। ধন্যবাদ আপু ঈদ মোবারক💖💖

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে বিয়ের কার্ড এবং প্রজাপতি তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো সত্যি খুব অসাধারণ হয়েছে। বিশেষ করে আমার কাছে প্রজাপতিগুলো খুবই ভালো লেগেছে। এজন্য আপনার প্রশংসা করতে হয়। এত অসাধারন পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আসলেই আপনি ভিন্নধরনের একটি কাজ করেছেন। এমন অসংখ্য কার্ড আমাদের বাড়িতেও পরে আছে যা আসলে পরবর্তীতে কোনো কাজে আসে না। আপনার এই ডিজাইনের মাধ্যমে নতুন কিছু সৃষ্টি হল। ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া, বিয়ের কার্ড দিয়ে যদি ছোট ছোট ওয়ালমেট তৈরি করে দেয়ালে লাগানো হয় তাহলে কিন্তু ঘরের সৌন্দর্য বৃদ্ধি পায়।যে কার্ডগুলো ঘরে রয়েছে সেগুলো দিয়ে ওয়ালমেট তৈরি করে ফেলেন ভাইয়া। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর প্রজাপতির ওয়ালমেট তৈরি করলেন। সত্যিই প্রজাপতির ওয়ালমেট দেখতে খুবই সুন্দর লাগছে।ধাপে ধাপে উপস্থাপন করলেন দেখে ভালো লাগছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74