জল রং দিয়ে অঙ্কন করা দুঃখি সার্ক বা হাঙ্গর মাছ" @shy-fox 10% beneficiary"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-06-04_01-35-32-182.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে একটু ভিন্ন ধরনের একটি পোস্ট নিয়ে। আমার আজকের পোস্ট জল রং দিয়ে দুঃখি সার্ক বা হাঙ্গর মাছের অংকন নিয়ে।

প্রতিদিনই চাই কোন না কোন একটি অঙ্কন অথবা ডাই পোস্ট আপনাদের মাঝে শেয়ার করার জন্য কিন্তু তা সম্ভব হয়ে ওঠেনা।আমার বাবুর জন্য আর এইছাড়াও কয়েকদিন প্রচুর মেহমানের চাপ ছিল। তাই ডাই পোস্ট অথবা অঙ্কন করা সম্ভব হয়নি।তাই আজকে চেষ্টা করলাম সবসময়তো রেসিপি পোষ্ট করি।আজকে না হোক একটু ভিন্ন ধরনের পোস্টটি করি।আজকের অংকনটা খুবই স্পেশাল কারণ এই অঙ্কন করেছি বিশেষ করে আমার সোনামনির জন্য।বাবু সার্ক মাছ কে দেখে অনেক আনন্দ পেয়েছে কি বলব। মোটামুটি সবাই জানেন নিক কার্টুনে চ্যানেলে মৎস্যকন্যা সার্ক মাছের একটা কার্টুন দেয় এই কার্টুনটা আমার ছেলে দেখে মাঝেমধ্যে।আজকে যখন সার্ক মাছের অংকনটি করেছি কি যে খুশি বাবু। আমি অংকন করার সাথে সাথে বাবু চাইছে নিজে অঙ্কন করতে। কি বলবো অর্ধেক কাগজের উপরের অংশের দিকটা রং দিয়ে নষ্ট করে দিয়েছে।

20220604_002919_mfnr.jpg😊😊

যাইহোক, নিজের কাছে ভালো লাগে আমি কোন কিছু করতে চাইলে আমার বাবু সেই জিনিসটা করার জন্য চেষ্টা করে। অনেক দিন অঙ্কন করি না আজকে অংকনটি তেমন একটা ভাল হয়নি, কারণ বাবু ঝামেলা কোরছিলো এছাড়াও চর্চা না থাকার কারণে খারাপ হয়েছে।জানি না আপনাদের কাছে কেমন লাগবে? যদি ভালো লাগে অংকন টি অবশ্যই আমাকে জানাবেন।

উপকরণসমূ
ড্রয়িং করা কাগজ
পেন্সিল
সাইন পেন
জল রং

IMG-20220604-WA0000.jpg

১ম ধাপ

IMG-20220604-WA0002.jpg

IMG-20220604-WA0001.jpg

প্রথম আমি পেন্সিলের সাহায্যে সার্ক বা হাঙ্গর মাছের অংকন করে নিলাম।

২য় ধাপ

20220604_000957_mfnr.jpg

20220604_001236_mfnr.jpg

পেন্সিল দিয়ে সার্ক বা হাঙ্গর মাছ আঁকা করা হলে, এবার আমি গাড় করে পেন্সিল দিয়ে এঁকে নিব।সার্ক বা হাঙ্গর মাছের অংকনটি।

৩য় ধাপ

20220604_001918_mfnr.jpg

20220604_002415_mfnr.jpg

পেন্সিল দিয়ে গাড় করে সার্ক বা হাঙ্গর মাছ আঁকা হলে, এবার আমি হালকা কালো রং দিয়ে সার্ক মাছের বুক এবং হাতের সাইট গুলো রং করে নিলাম এভাবে।

৪র্থ ধাপ

20220604_002552_mfnr.jpg

20220604_002940_mfnr.jpg

হালকা কালো রং বুক এবং হাতের দিকটা করা হলে, এবার পেছনের দিকটাই আমি হাল্ক নীল রং করে নিলাম এভাবে। এখন দেখতে বাস্তবিক সার্ক মাছের মত লাগছে তাইনা?

৫ম ধাপ

20220604_003040_mfnr.jpg

20220604_003431_mfnr.jpg

সার্ক বা হাঙ্গর মাছের রং করা হয়ে গেলে, এবার আমি সাইন পেনের সাহায্যে মাছের চারিপাশে এঁকে নিব এভাবে। এখন সাইন পেন দিয়ে আঁকা হলে, আমার অংকনটি আমি সম্পন্ন করলাম।

20220604_003421_mfnr.jpg

বন্ধুরা,আমার অঙ্কন করা দুঃখি সার্ক বা হাঙ্গর মাছের অংকন টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে, ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে জল রং ব্যবহার করে হাঙ্গর মাছ অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে আপনার বাবু এই মাছ দেখে অনেক বেশি খুশি হয়েছিল। সেই খুশি দেখে আপনি অঙ্কন করেছেন জেনে খুবই ভালো লাগলো । দোয়া ও ভালোবাসা রইলো আপনার বাবুর প্রতি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার অঙ্কন করা হাঙ্গর মাছ টি আপনার ভালো লেগেছে জেনে। ভাইয়া, এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

জল রং ব্যবহার করে হাঙ্গর মাছের খুব সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন খুবই ভালো লাগছে দেখে তবে হাঙ্গর মাছ টাকে দেখে মনে হচ্ছে সে অনেক দুঃখের মধ্যে আছে 😅😅

 2 years ago 

ভাইয়া, এই হাঙ্গর মাছ তার মৎস্য কন্যা প্রেমিকা জন্য দুঃখি।ভাইয়া, এই কার্টুনটি হয়তো দেখেন তাই বুঝতে পারবেন। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

এই সার্কের যন্ত্রণায় বাসায় টেকা মুশকিল। সারাদিন দেখে আমার বাচ্চারা এই কার্টুন। যাইহোক আপনার এত ছোট বাচ্চা রং-তুলি নিয়ে যে কাগজ নষ্ট করেছে সেটিই তো অনেক। কিন্তু আপনি সার্ককে এরকম দুঃখী বানালেন কেন? যাইহোক আপু আপনার আর্টটি কিন্তু ভালোই হয়েছে।

 2 years ago 

আপু,সার্ক দুঃখী কারণ তার মৎস্যকন্যা জন্য। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য🥰

 2 years ago 

আপনার বাবু অনেক খুশি হয়েছে দেখে বুঝা যাচ্ছে। আপনার বাবুকে এখন যা শিখাবেন তাই শিখতে চেষ্টা করবে। আর্টের কনসেপ্টটা ভালো ছিল আপু। দুঃখি হাঙ্গর মাছ অঙ্কন করেছেন সুন্দর করে। ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, বাবুকে যা শেখাব তাই শিখবে ঠিক কথা। কিন্তু ভাইয়া, ড্রয়িং করতে গেলে আমার ড্রয়িং এর অবস্থা বারোটা করে ফেলে সে জন্য বিরক্ত লাগে😭😭। ধন্যবাদ ভাইয়া, আমার অংকনটি আপনার পছন্দ হয়েছে জেনে।

 2 years ago 

শার্ক দুঃখ পাইছে অনেক মনে হচ্ছে।😁😁

খুবই সুন্দর নিখুত ভাবে আপনি চিত্রটি একেছেন আপু।খুবই চমৎকার হয়েছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, সার্ক তার প্রেমিকার জন্য বড়ই দুঃখ পেয়েছে🤭। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আহারে বেচারা শার্ক ছ্যাকা খেয়েছে🤣🤣

 2 years ago 

জল রং দিয়ে অঙ্কন করা দুঃখি সার্ক বা হাঙ্গর মাছ অঙ্কন অনেক সুন্দর হয়েছে আপু। আপনার এই অঙ্কন চিত্রটি দেখে আপনার বাবু খুশি হয়েছে জেনে অনেক ভালো লাগল। আসলে ছোট বাচ্চারা অনুকরণ প্রিয়। তারা যদি কাউকে কোন কিছু করতে দেখে বিশেষ করে মাকে কোন কিছু করতে দেখে তাহলে সেই কাজটি করার চেষ্টা করে। আশা করছি আমাদের ছোট্ট মিষ্টি কিউট বাবুটি বড় হয়ে একজন ভালো মানুষ হবে। মিষ্টি বাবুটি সুস্থভাবে বেড়ে উঠুক এই কামনা করছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, বাবুকে যা শেখাব তাই শিখবে ঠিক কথা। কিন্তু ভাইয়া, ড্রয়িং করতে গেলে আমার ড্রয়িং এর অবস্থা বারোটা করে ফেলে সে জন্য বিরক্ত লাগে😭😭। ধন্যবাদ ভাইয়া, আমার অংকনটি আপনার পছন্দ হয়েছে জেনে।

 2 years ago 

জল রং ব্যবহার করে খুব সুন্দর একটি হাঙ্গর মাছ অংকন করেছেন আপু। দেখে বোঝা যাচ্ছে হাঙ্গর মাছ টির খুব দুঃখ। মনে হয় কেউ কিছু করেছে তাকে। তাই সে মনে দুঃখ পেয়ে দাঁড়িয়ে রয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপনার আজকের আর্ট আমার বেশ ভালো লাগলো। আপনি অসাধারণ ভাবে খুব সুন্দর ভাবে জল রং দিয়ে অঙ্কন করা দুঃখি সার্ক বা হাঙ্গর মাছ এঁকেছেন। আপমার ড্রয়িং স্কিল অনেক ভালো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার অঙ্কন করা সার্ক মাছ টি আপনার ভালো লেগেছে জেনে।।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66