DIY এসো নিজে করি " রঙিন কাগজ একটি সুন্দরী মেয়ে তৈরি"@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।

IMG_20211108_235725_mfnr.jpg

"আমার বাংলা ব্লগে"আমার প্রিয় ভাইয়া এবং আপুরা বিভিন্ন রকমের রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট এছাড়াও ফুল তৈরি করে পোস্ট করে। আমি তাদের মত পারদর্শী নই তারপরও চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের জিনিস তৈরি করতে।
সত্যি কথা কি জানেন?
আমার বাংলা ব্লগে ভাইয়া-আপুরা যখন কোন রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি অথবা বিভিন্ন ফুল তৈরি করে পোস্ট করে সেগুলো আমি খুব গুরুত্ব সহকারে দেখি।কারণ আমার ইচ্ছে করে এগুলো তৈরি করতে। কিছু দিন কাজের চাপ ছিলো তাই আমি এতদিন কোন রকমের DIY পোস্ট করতে পারে নি। এখন সুযোগ হয়েছে তাই চিন্তা করলাম রঙিন কাগজ দিয়ে কিছু একটা তৈরি করি।

যে কথা সেই কাজ, রাতের নয় টার সময় বসে পড়লাম কিছু একটা তৈরি করব। কিছুই বুঝে উঠতে পারছিনা কি তৈরি করব হঠাৎ চিন্তা করলাম রঙ্গিন কাগজ দিয়ে একটা সুন্দরী মেয়ের তৈরি করব।
সেই চিন্তা মত আমি কাজ শুরু করে দিলাম।জানিনা রঙিন কাগজ দিয়ে সুন্দরী মেয়ে টি আপনাদের কেমন লাগবে।

আমি চেয়েছি সুন্দরভাবে আপনাদের মাঝে তুলে ধরতে।জানিনা কতটুকু সুন্দর আপনাদের কাছে লাগবে?
তবে আমার সবটুকু দিয়ে চেষ্টা করেছি সুন্দর কিছু আপনাদের মাঝে শেয়ার করতে।

তাহলে চলুন, কিভাবে রঙিন কাগজ দিয়ে সুন্দরী মেয়েটি তৈরি করেছি। তা আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

IMG_20211104_233354_mfnr.jpg

রঙিন কাগজ দিয়ে সুন্দরী মেয়েটি তৈরি করতে যা যা লেগেছে"

  • শক্ত কাগজ।

  • কমলা রঙের কাগজ।

  • খয়েরী রঙের কাগজ।

  • গোলাপী রঙের কাগজ।

  • নীল রঙের কাগজ।

  • আঠা।

  • কেচি।

  • পেন্সিল।

  • গোলাপী রঙের কাগজ।

* প্রথম ধাপ।

প্রথম ধাপে শক্ত কাগজে পেন্সিল এর সাহায্যে একটি মেয়ে আকৃতি এঁকে নিলাম।তারপর পেন্সিল দিয়ে আঁকা মেয়ের আকৃতিটি আমি কেচির সাহায্যে কেটে নিলাম।

IMG_20211105_001411_mfnr.jpg

IMG_20211105_002853_mfnr.jpg

IMG_20211105_002931_mfnr.jpg

IMG_20211105_003800_mfnr.jpg

* দ্বিতীয় ধাপঃ

মেয়েটির আকৃতি কাটা হলে,এবার আমি চার রকমের রঙিন কাগজ দিয়ে ফুলের পাপড়ির মত কেটে নিলাম অনেক গুলো।

IMG_20211108_225640_mfnr.jpg

IMG_20211108_225701_mfnr.jpg

IMG_20211108_225711_mfnr.jpg

IMG_20211108_225730_mfnr.jpg

IMG_20211108_225816.jpg

* তৃতীয় ধাপঃ

মেয়েটির উপরের কাপড়ের জন্য একটি গোলাপী রঙিন কাগজে উপরে মাপ নিয়ে কাগজ কেটে নিলাম।পোলাপী কাগজ কাটা হলে এবার আমি আঠা দিয়ে উপরে লাগিয়ে দিলাম।

IMG_20211108_225925_mfnr.jpg

IMG_20211108_230018_mfnr.jpg

IMG_20211108_230029_mfnr.jpg

IMG_20211108_230214_mfnr.jpg

* চতুর্থ ধাপঃ

মেয়েটির উপরের কাপড় আঠা দিয়ে লাগানো হলে,এবার ফুলের পাপড়ির মত কেটে নেওয়া রঙ্গিন কাগজ গুলো একে একে করে সবগুলো আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

IMG_20211108_230343_mfnr.jpg

IMG_20211108_230800_mfnr.jpg

* পঞ্চম ধাপঃ

রঙিন কাগজ দিয়ে ফুলের পাপড়ি গুলো আঠা দিয়ে মেয়েটির কাপড়ের লাগানো হলে।এবার আমি খয়েরী রঙিন কাগজ দিয়ে মেয়েটির চুলের গঠন তৈরি করে আঠা দিয়ে লাগিয়ে নিলাম।তারপর গোলাপি রং মেয়টির হাতে লাগিয়ে নিলাম এবং মেয়েটি কাপড়ে মধ্যে একটি ছোট ফুল আঠা দিয়ে লাগিয়ে দিলাম। এবার আমি রঙ্গিন কাগজ দিয়ে সুন্দরী মেয়েটি তৈরি করা সম্পূর্ণ করলাম।

IMG_20211108_234139_mfnr.jpg

IMG_20211108_234316_mfnr.jpg

IMG_20211108_234520_mfnr.jpg

জানিনা রঙিন কাগজ দিয়ে সুন্দরী মেয়েটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট এবং আপনাদের ভালোবাসা আমাকে কাজ করার উৎসাহ যোগায়।

সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর হয়েছে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মেয়ে তৈরির দৃশ্য পটভূমি। আপনার হাতের কারিশমায় সৌন্দর্যতা বৃদ্ধি পেয়েছে। অনেক অনেক শুভেচ্ছা রইল আপু।❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু। সত্যিই দেখেই অনেক ভালো লেগেছে আপনার এই কাগজের তৈরি করা মেয়েটি। অনেক সুন্দরভাবে তৈরি করেছেন আপনি। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

এক এক জনের রঙ্গীণ কাগজ দিয়ে তৈরি করা জিনিস দেখলে সত্যিই খুব ভালো লাগছে।কারণ সবাই এতো সুন্দর সুন্দর জিনিস তৈরি করতে পারে যা দেখে একেবারে প্রাণটা জুড়িয়ে যায়। আপনার আজকের রঙ্গীন কাগজ দিয়ে তৈরি করার সুন্দরী মেয়েটি সত্যিই খুব সুন্দর হয়েছে আপু, দেখতে খুব মিষ্টি লাগছে। আর মেয়েটির এতো সুন্দর জামাটি দেখে তো একেবারে মনটা ভরে গেলো। আপনি আজকে খুব সুন্দর একটি পোষ্ট আমাদের সকলকে উপহার দিয়েছেন অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য 🥰🥰

 3 years ago 

ক্রাফট এর কাজে আপনার বেশ দক্ষতা রয়েছে। খুব সুন্দর ভাবে ধাপ আকারে আপনার সম্পূর্ণ কাজটির বর্ণনা করেছেন। শেষের ছবিটা অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

সত্যি কথা বলতে কি আপু রঙিন কাগজ দিয়ে যে এত কিছু বানানো যায় "আমার বাংলা ব্লগে" না আসলে আমি বুঝতেই পারতামই না জানতামই না। সবার মেধা শক্তি এত সুন্দর করে প্রেজেন্ট করছে শুধু দেখতে মন চায়। এক একটা ডাই চোখ জুড়ানোর মতো থাকে। আমি কর্ম ব্যস্ততার জন্য দাই করতে পারি না। আমার একটু সমস্যা হয় তবুও চেষ্টার কোন ত্রুটি রাখছি না সময় বের করার জন্য সময় পেলে অবশ্যই আপনাদের সামনে ডাই নিয়ে হাজির হব। আপনি অসাধারণ। আপনার রঙিন কাগজের সুন্দরী মেয়েটির সত্যিই অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

সেই অপেক্ষায় রইলামভাইয়া।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু খুবই দারুন হয়েছে বলতে হবে।নিখুত ভাবে বানিয়েছেন মেয়েটি।আর প্রতিটা ধাপ অত্যান্ত সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।আমার কাছে খুবই ভালো লেগেছে।শুভ কামনা রইলো আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটা জিনিস তৈরি করেছেন।অসাধারণ হয়েছে সুন্দরী মেয়ে তৈরি।
শুভকামনা রইলো

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি মেয়ে তৈরি করেছেন। এটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। যা দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য আশীর্বাদ রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি সুন্দর একটি সুন্দরী মেয়ের ছবি অঙ্কন করেছেন। আর তা আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপনা করা আমাদের বুঝার জন্য অনেক সুবিধা হয়েছে। তাই আপনাকে আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে বানানো সুন্দরী মেয়ের থেকে আমার কাছে সুন্দরী মেয়ের ড্রেসটি অনেক বেশি ভালো লেগেছে। অনেক বেশি কালারফুল লাগছে আমার কাছে অসাধারণ লেগেছে মনে হচ্ছে মেয়েটি নাচছে। সুন্দরভাবে আপনি কাগজ দিয়ে কত সময় নিয়ে জিনিসটি বানিয়েছেন দেখতে খুবই ভালো লাগছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31