পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি রেসিপি "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220222_142243.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় হামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে আবারও নতুন একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি খুবই সুস্বাদু এবং আমার প্রিয় একটি রেসিপি। পুঁইশাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি।

পুঁইশাক পছন্দ করে না এমন মানুষ খুবই কম আছে। পুঁইশাক দিয়ে বিভিন্ন রকমের রেসিপি তৈরি করা যায়।পুঁইশাকের রেসিপি গুলো সত্যি অনেক সুস্বাদু। পুঁইশাক রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু খেতে। আমি বিশেষ করে সব রকমের শাক খেতে পছন্দ করে। তবে পুঁইশাক রান্নাটা আমার কাছে একদম আলাদা স্বাদ লাগে যদি চিংড়ি মাছ দিয়ে রান্না করা হয়। পুঁইশাক চিংড়ি মাছ দিয়ে খেতে পছন্দ করি,পুঁইশাক ইলিশ মাছ দিয়ে রান্না করা যায় সেটি অনেক সুস্বাদু। তবে চিংড়ি মাছ দিয়ে রান্না করলে পুঁইশাকের স্বাদ আলাদা লাগে। বিশেষ করে পুই শাকের ডাটা গুলো আমার খুব ভালো লাগে খেতে।

আজকে দুপুরে ভাতের সাথে খাওয়ার জন্য পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি রান্না করেছি। তাই ভাবলাম আপনাদের সাথে এই সুস্বাদু রেসিপিটি শেয়ার করি।

তাহলে চলুন, কিভাবে চিংড়ি মাছ দিয়ে পুঁইশাকের সুস্বাদু তরকারি রান্না করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

20220222_130710.jpg

20220222_131816.jpg

উপাদানপরিমাণ
পুঁই শাক১-মোঠা
চিংড়ি মাছপরিমাণ মতো
পেঁয়াজ৩-টি
রসুন১-টি
কাঁচা মরিচ৬-৭ টি
লাল মরিচ গুঁড়া১-চামচ
হলুদ গুঁড়া১/২ চামচ থেকে কম
জিরা,ধনিয়া গুঁড়াপরিমাণমতো
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৫ চামচ

20220222_133229.jpg

20220222_134121.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220222_131910_mfnr.jpg

20220222_132638_mfnr.jpg

20220222_133349_mfnr.jpg

প্রথমে আমি পুঁইশাকগুলো মাঝারি আকারে টুকরো নিব এভাবে।এবার আমি পরিষ্কার পানি দিয়ে পুঁইশাক গুলো ভালো করে ধুয়ে নিব ডাটা সহকারে।

২য় ধাপ"

20220222_133349_mfnr.jpg

20220222_133414_mfnr.jpg

পুঁইশাক ধুয়া হলে, এবার আমি চুলায় একটি হাড়িতে পাঁচ চামচ সয়াবিন তেল দিলাম। তেল গরম হলে, পেঁয়াজ কুচি, রসুন কুচি এবং কাঁচা মরিচের টুকরোগুলো দিয়ে দিলাম। এবার চামচের সাহায্যে নেড়েচেড়ে কিছুক্ষণ পেঁয়াজ কুচি, রসুন কুচি এবং কাঁচা মরিচের টুকরোগুলো ভেজে নিব।

৩য় ধাপ"

20220222_133624_mfnr.jpg

20220222_134131_mfnr.jpg

পেঁয়াজ কুচি, রসুন কুচি হালকা ভাজা হলে, এবার ধুয়ে রাখা চিংড়ি মাছ গুলো পেঁয়াজের সাথে দিয়ে লাল লাল করে ভেজে নিব চুলার মাঝারি আঁচে।

৪র্থ ধাপ"

20220222_134150_mfnr.jpg

20220222_134213_mfnr.jpg

চিংড়ি মাছ গুলো পেঁয়াজ কুচি এবং রসুন কুচি সাথে ভাজা লাল লাল হলে,এবার আমি একে একে সব মসলা গুঁড়া হাড়িতে দিয়ে দিলাম। লাল মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া,জিরা ধনিয়া গুঁড়া এবং স্বাদমতো লবণ।সব মসলা হাড়িতে দেয়া হলে, এবার চিংড়ি মাছের সাথে সব মসলা ভাল করে নেড়ে চেড়ে কিছুক্ষণ ভেজে নিব।

৫ম ধাপ"

20220222_134243_mfnr.jpg

20220222_134717_mfnr.jpg

সব মসলা ভাজা হলে, এবার আমি পরিমাণমতো পানি দিয়ে মসলাগুলো কিছুক্ষণ কষাবো। মসলাগুলো কিছুক্ষণ কষানো হয়ে এলে,এবার আমি ধুয়ে রাখা পুঁইশাক গুলো হাড়িতে দিয়ে দিলাম।

৬ষ্ঠ ধাপ"

20220222_135357_mfnr.jpg

20220222_141833_mfnr.jpg

পুঁইশাক গুলো হাড়িতে দিয়ে,এবার আমি চামচ দিয়ে নেড়েচেড়ে মসলার সাথে মিশিয়ে একটা ঢাকনা দিয়ে ঢেকে চুলার মাঝারি আঁচে ১৫ মিনিট রান্না করবো। ১৫ মিনিট পর পুঁইশাকের ডাটা এবং পুঁইশাক রান্না হলে,এবার আমি চুলা বন্ধ করে দিব।

পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি গরম ভাতের সাথে খেতে সত্যিই অনেক সুস্বাদু। আমি গরম ভাতের সাথে পুঁইশাক দিয়ে চিংড়ি মাছের তরকারি খেতে পছন্দ করি।

20220222_142243.jpg

বন্ধুরা,আমার রান্না করা পুঁইশাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি টি আপনাদের কেমন লেগেছে? যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।

Sort:  

পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি রেসিপি আমার কাছে সম্পুর্ন নতুন রেসিপি মনে হচ্ছে। কারন পুইশাক দিয়ে কখনো চিংড়ি মাছ খাওয়া হয়নি।কোনো একদিন খাব।আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া, পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের এই রেসিপিটি একবার ঘরে তৈরি করে খেয়ে দেখবেন। আশা করি আপনার খুবই ভালো লাগবে খেতে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রিতা ম্যাডাম আপনার রান্না সবসময়ই আমার ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর পরিষ্কার পরিচ্ছন্ন ভাবে সমস্ত রান্নাগুলো পরিবেশন করেন। পুঁইশাক আমার ভীষণ পছন্দের একটি খাবার আর চিংড়ি মাছ দিয়ে এভাবে রান্না করলে বেশ চমৎকার স্বাদের হয় খেতে😋 আজকের পরিবেশন খুব সুন্দর ছিল এবং খুব চমৎকার ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া, আমার রান্নাগুলো আপনার ভালো লাগে শুনে সত্যিই খুব ভালো লাগছে😊😊 অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু, খুবই সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার রেসিপিটি দেখে খুবই সুস্বাদু ও লোভনীয় লাগছে। একটু খেয়ে দেখার সাধ জাগছে। কারন পুঁইশাক আমার কাছে যেমন পছন্দের ঠিক তেমনি চিংড়ি মাছও খুব পছন্দের। আর এদুটি মিলে মিশে একাকার হয়ে গেছে। আপনার তৈরি পুঁইশাক দিয়ে চিংড়ি মাছের তরকারি টির রং খুবই চমৎকার দেখাচ্ছে। রেসিপিটি তৈরি করার প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আবারো আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া, চিংড়ি মাছ দিয়ে পুঁইশাকের তরকারি সত্যিই অনেক সুস্বাদু। চিংড়ি মাছ পুঁইশাক দুটোই আমার খুবই পছন্দের। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের রেসিপি আমার কাছে খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। অনেকদিন যাবত পুঁইশাক খাওয়া হচ্ছে না। খুব সুন্দর করে ধাপে ধাপে আপনি উপস্থাপন করেছেন পোস্টটি।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

তাহলে চলে আসো না আপু,আপনাকে রান্না করে খাওয়াবো পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি। যাইহোক আপু, এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য আপনাকে জানাই মন থেকে ভালোবাসা।

 2 years ago 

চিংড়ি মাছের মালাই কারির পরে আবারো সুস্বাদু আরেকটি চিংড়ির রেসিপি অসাধারন সুন্দর হয়েছে আপু অনেক গুছিয়ে করেছেন রেসিপাটা খুব ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য 😊

 2 years ago 

ওয়াও! খুবই লোভনীয় ও ইয়াম্মি একটা রেসিপি শেয়ার করেছেন, দেখেতো খেতে লোভ লেগে গেলো। চিংড়ি মাছ দিয়ে যেকোনো রেসিপি খেতে অনেক সুস্বাদু হয়ে থাকে, আপনার আজকের রেসিপিটি ও দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে মনে হয়, কালার কম্বিনেশন অনেক ভালো এসেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া, চিংড়ি মাছ দিয়ে যেকোনো রেসিপির খুবই সুস্বাদু হয়। কিন্তুু ভাইয়া, চিংড়ি মাছ দিয়ে যদি পুঁইশাক রান্না করা হয় তাহলে অন্যান্য রেসিপি থেকেও পুঁইশাকের তরকারি টি খুবই সুস্বাদু লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সব সময় এত সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য😊😊

 2 years ago 

পুঁইশাকের সঙ্গে চিংড়ি মাছ খেতে বেশ সুস্বাদু হবে।পুঁইশাক এবং চিংড়ি মাছ আলাদা ভাবে অনেকবার খাওয়া হয়েছে।এই রেসিপি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া,পুঁইশাক চিংড়ি মাছ দিয়ে খেতে অনেক সুস্বাদু লাগে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

পুঁই শাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু তরকারি রেসিপি দারুন হয়েছে। পুঁইশাক দিয়ে চিংড়িমাছ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। আপু আপনি সবসময় দারুন দারুন সব রেসিপি শেয়ার করেন। আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। অনেক সুন্দর ভাবে আপনি আপনার রেসিপি উপস্থাপন করেছেন। মজাদার একটি রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে পুঁইশাক রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু লাগে।আপু,চেষ্টা করি নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

পুই শাক দিয়ে চিংড়ি মাছের রেসিপি খেতে আমি অনেক ভালোবাসি এবং আমি ব্যক্তিগতভাবে পুঁইশাক অনেক ভালোবাসি এবং পুঁইশাকের সাথে যে কোন তরকারি রান্না করলে এটি অনেক সুস্বাদু হয়ে থাকে । আপনি পুঁইশাক এবং চিংড়ি মাছের এই রেসিপিটা আমাদের মাঝে অনেক সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া,পুঁইশাক চিংড়ি মাছ দিয়ে রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু হয়। আর আমার মত সবাই দেখছি পুঁইশাক চিংড়ি মাছ দিয়ে খেতে পছন্দ করে। যাইহোক ভাইয়া, এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি তো আমায় লোভ লাগিয়ে দিলেন। সব ধরনের শাক আমি খাই। তবে কিছু কিছু শাক একটু বেশি পছন্দ তার মধ্যে পুইশাক অন্যতম। আপনার রান্না করা চিংড়ি মাছ দিয়ে পুই শাক এত চমৎকার লাগছে ইচ্ছে করছে এখনই খেতে। কালার খুব সুন্দর হয়েছে। রন্ধন প্রণালী ছিল চমৎকার। অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু,তাহলে চলে আসেন আসলেই আপনাকে রান্না করে পুঁইশাক খাওয়াবো।সত্যি কথা কি আপু,সব শাক আমিও পছন্দ করি তবে পুঁইশাক চিংড়ি মাছ দিয়ে রান্না করলে সত্যিই আমার খুব ভালো লাগে খেতে। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57614.45
ETH 3097.31
USDT 1.00
SBD 2.57