বিকেলের নাস্তা ঘরোয়া উপকরণ দিয়ে সুস্বাদু আলু ফ্রাই "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-02-12_10-27-33-203.jpg

20220211_233952.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু এবং ইউনিক একটি বিকেলের নাস্তার রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি তিন চার টি উপকরণ দিয়ে তৈরি আলু ফ্রাই।

আলুর তরকারি আমি তেমন একটা খেতে পছন্দ করি না।আমার আলু কি জন্য জানি তেমন পছন্দ নয়।অনেকে আমার এই কথাটা শুনে বলবেন আলু তো অনেক সুস্বাদু তাহলে আলু কেন পছন্দ করেন না?
সত্যি কথা বলতে কি সবার একটা পছন্দ আছে।আলু আমার তেমন একটা পছন্দ হয় না খেতে।তবে আলুর সুস্বাদু ফ্রাই করে বিকেলের নাস্তা করতে সত্যিই আমার খুব ভালো লাগে।ঘরোয়া কিছু উপকরণ দিয়ে যদি আলু ফ্রাই করা হয় তাহলে শুধু খেতে ইচ্ছে করবে।

আজকে বিকেলে নাস্তার জন্য ঘরোয়া কিছু উপকরণ দিয়ে আলু ফ্রাই করেছি। তাই ভাবলাম আপনাদের সাথেই সুস্বাদু রেসিপিটি শেয়ার করি।

তাহলে চলুন, কিভাবে আমি ঘরোয়া কিছু উপকরণ দিয়ে সুস্বাদু আলু ফ্রাই করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

20220211_214800.jpg

উপাদানপরিমাণ
বড় আকারের আলু২-টি।
হাঁসের ডিম২-টি।
চালের গুঁড়াহাফ কাপ।
ময়দাহাফ থেকে একটু কম।
লাল মরিচ গুঁড়া২-চা চামচ।
হলুদ গুঁড়া৩-চা চামচ।
জিরা,ধনিয়া গুঁড়াপরিমাণমতো।
চাট মসলা গুঁড়াপরিমাণমতো।
লবণস্বাদ মতো।
সয়াবিন তেল২ কাপ।

20220211_215758.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220211_215126.jpg

20220211_215334.jpg

প্রথমে আমি আলুর খোসা গুলো ছিলে পরিষ্কার করে নিব। এবার আমি ছুরির সাহায্যে আলোর গুলো চ্যাপ্টা করে টুকরো করব।এখন ছুরির সাহায্যে লম্বা লম্বা করে টুকরো করে নিলাম এভাবে।

২য় ধাপ"

20220211_215430.jpg

20220211_215824.jpg

লম্বা করে আলু গুলো টুকরো করা হলে, এবার আমি পরিষ্কার পানি দিয়ে আলুর টুকরোগুলো ধুয়ে একটি ছাকনিতে রেখে পানি ঝরতে দিলাম। পানি ঝরলে এবার আমি আলুর টুকরোগুলো একটি বাটিতে নিলাম।

৩য় ধাপ"

20220211_215853.jpg

আলুর টুকরো গুলোর পানি ঝরা হলে, এবার আমি দুটি হাঁসের ডিম আলুর টুকরোগুলোর মধ্যে ভেঙ্গে দিলাম।

৪র্থ ধাপ"

20220211_215905.jpg

20220211_215946.jpg

হাঁসের ডিম দেওয়া হলে,এবার আমি আলুর টুকরো গুলোর সাথে চালের গুঁড়া এবং ময়দা দিয়ে দিলাম।এখন আমি হাতের সাহায্যে ময়দা এবং চালের গুঁড়ো আলুর সাথে মাখিয়ে নিব।

৫ম ধাপ"

20220211_220029.jpg20220211_220035.jpg

20220211_220201.jpg

ময়দা,চালের গুঁড়া এবং ডিম আলুর টুকরোগুলো সাথে মাখা হলে, এবার আমি একে একে সব মসলা গুঁড়া আলুর টুকরোগুলোর সাথে দিয়ে দিলাম।লাল মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া জিরা,ধনিয়া গুঁড়া,চাট মসলা গুঁড়া,স্বাদমতো লবণ।

৬ষ্ঠ ধাপ"

20220211_220201.jpg

20220211_224739.jpg

সব মসলা মাখানো হয়ে গেলে,এবার আলুর টুকরো গুলো আমি 5 মিনিটের জন্য ঢেকে রেখে দিব। 5 মিনিট পর আলুর টুকরোগুলো মসলার সাথে মিশে কালার টা অনেক সুন্দর হয়েছে তাই না দেখতে?

৭ম ধাপ"

20220211_224818.jpg20220211_224921.jpg

20220211_225052.jpg

5 মিনিট পর, এবার আমি চুলায় একটি প্যানে 2 কাপ পরিমাণ সয়াবিন তেল দিলাম। তেল গরম হলে, হাতের সাহায্যে মসলা মাখানো আলুর টুকরো গুলো একটি একটি করে প্যানে দিয়ে দিলাম।

৮ম ধাপ"

20220211_225602.jpg

20220211_230935.jpg

আলুর টুকরোগুলো প্যানে দিয়ে চুলার মাঝারি আঁচে আমি ভেজে নিব। একপাশ হালকা ভাজা হলে, আরেকবার উল্টে দিব।এইভাবে আমি ১৫ মিনিট আলুর টুকরোগুলো ফ্রাই করবো।

তবে বন্ধুরা, আলুর এই সুস্বাদু নাস্তা ফ্রাই করার সময় চুলার আঁচ একদম মাঝারিতে রাখতে হবে। না হলে আলু উপরের দিকটা ভাজা হয়ে যাবে। ভিতরে আলু কাঁচা থাকবে তাই মাঝারি আঁচে আলু ফ্রাই করতে হবে।

৯ম ধাপ"

20220211_231402.jpg

20220211_231753.jpg

১৫ মিনিট পর আলুর সুস্বাদু ফ্রাই লাল লাল ভাজা হলে,এবার আমি তেল থেকে তুলে একটি প্লেটে নিব।এবার গরম গরম পরিবেশন টমেটো সস সাথে।

20220211_233956.jpg

বন্ধুরা,আমার তৈরি করা আলু দিয়ে বিকেলের সুস্বাদু নাস্তা টি আপনাদের কেমন লেগেছে। যদি ভালো লাগে অবশ্যই অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।

Sort:  
 2 years ago 

আপু এটা দেখে তো এখনই মুখে দিয়ে দিতে ইচ্ছে করতেছে। এতো সুস্বাদু প্রিয় রেসিপি গুলো কেন যে করেন? এগুলো দেখলে কি লোভ সামলানো যায়? আমার কাছে খুব চমৎকার লেগেছে আপনার সুস্বাদু আলু ফ্রাই। এত অসাধারন একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া রেসিপিটি তৈরি করে বাসায় তাড়াতাড়ি খেয়ে নিতে পারেন। আপনার মুখের দেওয়ার ইচ্ছেটা পূরণ হয়ে যাবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

খুব সুন্দর লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখতে যেমন চমৎকার আশা করি খেতে খুব টেস্টি হবে। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন আমাদের সামনে আপনার আজকের আলু ফ্রাই রেসিপি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু ফ্রাই তৈরি করেছেন। আপনার প্রস্তুত প্রণালীঃ খুবই অসাধারণ হয়েছে দেখে মনে হচ্ছে নিশ্চয় অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে ছবি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। ভালো থাকবেন আপু।

 2 years ago 

ভাইয়া রেসিপিটি তৈরি করে বাসায় তাড়াতাড়ি খেয়ে নিতে পারেন। আপনার খাওয়ার ইচ্ছেটা পূরণ হয়ে যাবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

 2 years ago 

আপু লোভনীয় একটি রেসিপি দিলেন। আমার খুব প্রিয় ফ্রেন্স ফ্রাই। আমার মনে হয়, আমি যতগুলো দিবে ঠিক তত গুলোই শেষ করতে পারবো।কালার টা খুব ভালো এসেছে। উপস্থাপনা বেশ সুন্দর।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

 2 years ago 

ওয়াও আপু আপনি ঘরোয়া উপকরণ দিয়ে চমৎকার একটি আলু ফ্রাই রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এমন রেসিপি খেতে আমি ব্যক্তিগতভাবে অনেক বেশী পছন্দ করে থাকি। এই রেসিপিটি আমাদের এলাকায় অনেক জনপ্রিয় এটি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনি রেসিপিটি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপু আপনাকে এমন সুস্বাদু একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।♥️♥️

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের উপহার দিতে পারি।

আলু ফ্রাই রেসিপি টি অনেক সুন্দর লাগছে। খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন দেখছি। আমার কাছে মনে হচ্ছে সম্পূর্ণ একটি ইউনিক রেসিপি তৈরি করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন‍্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার ফ্রেন্স ফ্রাই রেসিপি দেখে অনেক ভালো লাগলো৷ আপনি অসাধারণ ভাবে রেসিপিটি তৈরি করেছেন। আপনার ফ্রেন্স ফ্রাই দেখতে রেস্টুরেন্টের ফ্রেন্স ফ্রাই এর মতোই হয়েছে। আশা করি সামনে আরো সুন্দর সুন্দর রেসিপি আমাদের সাথে শেয়ার করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের উপহার দিতে পারি।

 2 years ago 

সুস্বাদু আলু ফ্রাই দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে আপু অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

 2 years ago 

আলু ফ্রাই গুলো দেখতে বেশ লোভনীয় মনে হচ্ছে। আলু ফ্রাই আমার খুবই ভালো লাগে খেতে। আলু ফ্রাই তৈরির সম্পূর্ণ রেসিপি আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়াএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি ভাইয়া সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর বিকেলের নাস্তা রেসিপি তৈরি করেছেন আলু দিয়ে আলু ফ্রাই। দেখতে খুবই লোভনীয় লাগছে খেতেও মনে হয় খুব সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপুএত সুন্দর সুন্দর মন্তব্য করা জন্য । আশাকরি সবসময় পাশে থাকবেন এবং দোয়া করবেন আমি যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 55214.91
ETH 2471.87
USDT 1.00
SBD 2.24