🥒শসা দিয়ে মুরগির হাড় যুক্ত মাংসের সুস্বাদু তরকারি রেসিপি🥒"@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-03-18_19-30-10-821.jpg

20220314_230707_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় মোটামুটি ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি শসা দিয়ে ব্রয়লার মুরগির মাংসের সুস্বাদু তরকারি রেসিপি।

শসা খুবই জনপ্রিয় একটি সবজি,শসা বিশেষ করে সালাদ তৈরি করার জন্য খুবই জনপ্রিয়। সালাদে যদি আমরা শসা না দেই তাহলে সালাদ যেন অসম্পূর্ণ থেকে যায়।
তবে শসা দিয়ে বিভিন্ন রকমের সুস্বাদু রেসিপি তৈরি করা যায় সেটা কি আমরা জানি?
আমি আজকে মুরগির হাড় যুক্ত মাংস দিয়ে শসার সুস্বাদু তরকারি রান্না করেছি। শসা যেমন সুস্বাদু তেমনি পুষ্টিকর শসা খেলে আমাদের পাকস্থলী ঠান্ডা থাকে। এছাড়াও শসাতে রয়েছে অনেক পুষ্টি গুণ।
আজকে দুপুরে ভাতের সাথে খাওয়ার জন্য শসা দিয়ে মুরগির হাড় যুক্ত মাংস তরকারি রান্না করেছি।তাই ভাবলাম আপনাদের সাথে এই সুস্বাদু রেসিপি শেয়ার করি।

তাহলে চলুন, শসা দিয়ে মুরগির হাড় যুক্ত মাংস রান্না করেছি কিভাবে। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

20220314_214111_mfnr.jpg

20220314_214645_mfnr.jpg

উপকরণপরিমাণ
মুরগির হাড় যুক্ত মাংস৫০০ গ্রাম।
শসা২৫০ গ্রাম।
পেঁয়াজ২-টি।
আদা বাটা১-চামচ।
রসুন বাটাদেড় চামচ।
লাল মরিচ১-চামচ।
হলুদ গুঁড়াহাফ চামচ ।
জিরা,ধনিয়া গুঁড়া১- চামচ।
এলাচি দারুচিনি লবঙ্গ তেজপাতা গোলমরিচ গুঁড়া১/২ চামচ।
সয়াবিন তেল৫ চামচ
লবণপরিমাণ মতো।

20220314_220356.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220314_214610_mfnr.jpg20220314_215852_mfnr.jpg

20220314_215949_mfnr.jpg

আমি আগে থেকে মুরগির হাড় যুক্ত মাংস গুলো কেটে রেখে ছিলাম। এবার আমি শসার খোসা ছিলে মাঝারি আকারের টুকরো করে নিলাম। এখন পরিষ্কার পানি দিয়ে ধুয়ে একটি বাটিতে নিলাম শসা এবং মুরগির মাংস গুলো ,এবার চুলায় একটি হাড়িতে ৫ চামচ সয়াবিন তেল দিলাম।

২য় ধাপ"

20220314_215949_mfnr.jpg

20220314_220157.jpg

হাড়িতে তেল গরম হলে, কুচি করে রাখা পেঁয়াজ কুচি আমি হাড়িতে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে ভেজে নিলাম। পেঁয়াজ হালকা বাদামি রং হলে, এবার আমি আদা-রসুনবাটা হাড়িতে দিয়ে চামচের সাহায্যে চুলার মাঝারি আঁচে ভেজে নিব।

৩য় ধাপ"

20220314_220443.jpg

20220314_220511.jpg

পেঁয়াজ কুচি আদা-রসুনবাটা ভাজা হলে, এবার আমি একে একে সব মসলার গুঁড়া হাড়িতে দিয়ে দিলাম। লাল মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া,জিরা ধনিয়া গুঁড়া,এলাচি,দারচিনি,লবঙ্গ, গোলমরিচ, তেজপাতা এবং স্বাদমতো লবণ। মসলা হাড়িতে দেওয়া হলে,এবার আমি চামচের সাহায্যে নেড়েচেড়ে চুলার মাঝারি আঁচে মসলাগুলো ভেজে নিব ২ মিনিট।

৪র্থ ধাপ"

20220314_220546.jpg

20220314_220632.jpg

সব মসলা ২ মিনিট ভাজা হলে,এবার আমি ধুয়ে রাখা মুরগির হাড় যুক্ত মাংস এবং শসার টুকরোগুলো হাড়িতে দিয়ে দিলাম। এবার আমি চামচের সাহায্যে নেড়েচেড়ে ৫ মিনিট ভেজে নিব মসলার সাথে।

৫ম ধাপ"

20220314_221949.jpg

20220314_230515.jpg

৫ মিনিট পর সব মসলার সাথে মুরগির হাড় যুক্ত মাংস এবং শসা ভাজা হলে, এবার আমি পরিমাণমতো পানি দিয়ে মুরগির হাড় যুক্ত মাংস দিয়ে শসার তরকারি রান্না করবো ১৫ মিনিটের মত।১৫ মিনিট পর শসা সিদ্ধ হয়ে এলে, তরকারির ঝোল মাখামাখা হলে আমি চুলা বন্ধ করে দিব।

এইতো তৈরি হয়ে গেল আমার খুবই পছন্দের মুরগির হাড় যুক্ত মাংস দিয়ে শসার তরকারি।এই তরকারি গরম ভাত,পোলাও অথবা রুটির সাথে খেতে অনেক সুস্বাদু। আমি অবশ্য গরম ভাতের সাথে এছাড়াও রুটির সাথে খেতে খুবই পছন্দ করি।

20220314_230707_mfnr.jpg

বন্ধুরা,আমার রান্না করা শসা দিয়ে মুরগির হাড় যুক্ত মাংসের তরকারি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন

Sort:  
 2 years ago 

শসা দিয়ে মুরগির হাড় যুক্ত মাংস দিয়ে খুব সুন্দর একটা রেসিপি বানিয়েছেন। আসলে অনেক সময় দেখা যায় শুধু মাংস দিয়ে রান্না করলে তেমন একটা ভালো লাগেনা। বিশেষ করে আমিও মুরগির মাংস তেমন একটা খাই না। তবে একটু হাড্ডি যুক্ত হলে সেটা কিছুটা পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দিয়েছেন, এবং উপস্থাপনা গুলো খুব ভালো হয়েছে। ভালো থাকুন ফ্যামিলির সবাইকে নিয়ে সব সময় এই কামনা করি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

এই রেসিপিটি খেতে খুবই ভালো লাগে। আমি আগে শসা দিয়ে রান্না করলে খেতাম না। কিন্তু একদিন এরকম ভাবে রান্না করার পর খেয়ে দেখেছিলাম। আমার কাছে বেশ ভালো লেগেছিল। এখন আমার কাছে এই রেসিপিটি খেতে খুব ভালো লাগে। আপনি পুরো রান্নাটা আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আপু আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

শসা দিয়ে মুরগির মাংসের খুব লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল তবে এর আগে কখনও আমি মুরগির মাংসের রেসিপি শসা দিয়ে প্রস্তুত করে খাইনি বাসায় একবার ট্রাই করে দেখতে হবে ধন্যবাদ আপু

 2 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আপনার রেসিপিটি আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে ।এর আগে কখনো শসা দিয়ে মুরগির মাংসের রেসিপি দেখাও হয় নাই ।তবে আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতে মনে অনেক সুস্বাদু হয়েছিল? শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

শসা দিয়ে মুরগির মাংস আমি কখনো খাইনি। রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে। আপনার এই পোস্টটি দেখে আমি নিজে একদিন বাসায় তৈরি করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আমার মা শশা দিয়ে বিভিন্ন তরকারি রান্না করতো।আমার কাছে ইলিশ মাছ দিয়ে শশা দিয়ে খেতে ভালো লাগে কিন্তুু কখনো আপনার দেওয়া রেসিপি মুরগির হাড় দিয়ে কখনো খাওয়া হয় নি। রেসিপির ছবি এবং কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই মজা হয়েছে।নতুন একটি রেসিপি শিখতে পারলাম।ধন্যবাদ আপু নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আপু আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

শসা দিয়ে খুব সুন্দর একটি মুরগির হাড় যুক্ত মাংসের রেসিপি করেছেন দেখে আমার খুব ভালো লাগলো। শসা দিয়ে মুরগির মাংসের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। আপনার রেসিপির কালারটা খুব চমৎকার হয়েছে শসা দিয়ে করাতে আরো বেশি ভালো লেগেছে। তাছাড়া আপনি আপনার রেসিপির প্রত্যেকটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি শসা ও মুরগির মাংস দিয়ে রেসিপি অনেক সুস্বাদু হয়েছে। অবশ্যই আপনি বাসায় রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।ভাইয়া দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

শসা সাধারণত আমরা স‍্যালাট হিসাবে খাই। তরকারিতে শসা আমি কখনো খাইনি। এবং হাড়যুক্ত মুরগির মাংস টাও খুব একটা দেখা যায় না। রেসিপি টা বেশ ভালো তৈরি করেছেন। শসা দিয়ে মুরগির মাংস আমার দেখে খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর উপস্থাপনা ছিল। ধন্যবাদ আপু আমাদের সাথে রেসিপি টা শেয়ার করার জন্য।।

 2 years ago 

ভাইয়া অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আপু, খুবই সুস্বাদু একটি রেসিপি, শসা দিয়ে মুরগির হার যুক্ত মাংসের সুস্বাদু তরকারি। আর এই সুস্বাদু রেসিপিটি আমার মা প্রায় সময়ই রান্না করে খাওয়াতেন। অনেকদিন হলো এই রেসিপিটি খাওয়া হয়নি। আপনার তৈরি রেসিপি দেখে হঠাৎ করে মনে পড়ে গেল। আর আপনার তৈরি শসা দিয়ে মুরগির হারযুক্ত মাংস সুস্বাদু রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজাদার হয়েছে। এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর রন্ধন প্রণালীর প্রত্যেকটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সত্যি শসা ও মুরগির মাংস দিয়ে রেসিপি অনেক সুস্বাদু হয়েছে। অবশ্যই আপনি বাসায় রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।ভাইয়া দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

 2 years ago 

শসা দিয়ে মুরগির হাড় যুক্ত মাংসের সুস্বাদু তরকারি রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। শসা দিয়ে মুরগির মাংস কখনো খাওয়া হয়নি। আপু আপনার এই মজার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমি অবশ্যই শসা দিয়ে মুরগির মাংস রেসিপি তৈরি করে খেয়ে দেখব। আশা করছি খেতে ভালো লাগবে। অনেক মজার একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

সত্যি শসা ও মুরগির মাংস দিয়ে রেসিপি অনেক সুস্বাদু হয়েছে। অবশ্যই আপনি বাসায় রান্না করে খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মঝে উপহার দিতে পারি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57451.97
ETH 3105.02
USDT 1.00
SBD 2.32