মুরগির মাংস ডিম এবং দুই রকমের সবজি দিয়ে সুস্বাদু নুডুলস রেসিপি "ভিডিও" "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220503_101348.jpg

❤ঈদ মোবারক❤

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি মুরগির মাংস ডিম এবং দুই রকমের সবজি দিয়ে সুস্বাদু নুডুলস রেসিপি।

ঈদ এলে বিভিন্ন রকমের রেসিপি প্রতিটি ঘরে ঘরে তৈরি করা হয়।যেমন সেমাই,পাস্তা আরো বাহারি রকমের খাবার।কারণ ঈদে এলে আত্মীয় সজন সবার বাড়িতে আসে বেড়াতে। তাদেরকে আপ্যায়ন করার জন্য মুখরোচক খাবার তৈরি করতে হয় সবার।আমি কিন্তু তার ব্যতিক্রম নয়। আজ ঘুম থেকে সকাল সকাল উঠে গিয়েছে কারণ সকালে ফোন দিয়েছে আমার শ্বশুরবাড়ির কিছু আত্মীয় আসবে তাই।সকাল সকাল উঠে কিছু নাস্তা তৈরি করে ফেললাম।সব রেসিপির মধ্যে নুডলস তৈরি করেছি একটু আলাদা ভাবে। আমরা সচরাচর নুডুলস ডিম অথবা মাংস দিয়ে তৈরি করে থাকি কিন্তু আমি আজকে নুডুলস রেসিপি তৈরি করেছি মুরগির মাংস ডিম এবং দুই রকমের সবজি দিয়ে।এইভাবে নুডুলস রেসিপি তৈরি করলে খুব ভালো লাগে খেতে।

তাহলে চলুন,কিভাবে আমি মুরগির মাংস ডিম এবং দুই রকমের সবজি দিয়ে সুস্বাদু নুডুলস রেসিপি তৈরি করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি ভিডিওর মাধ্যমে।

Screenshot_20220504-112636_Video Player.jpg

ভিডিও লিং:

উপকরণ সমূহ"

  • নুডলস-৪ প্যাক।

  • ডিম-২ টি।

  • টমেটো-২ টি।

  • মুরগির মাংস-পরিমাণ মত।

  • বরবটি শিম-৩ টি।

  • পেঁয়াজ-২ টি।

  • কাঁচা মরিচ-৪ টি।

  • নুডলস মসলা।

  • সয়াবিন তেল-৮ চামচ।

IMG-20220504-WA0000.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

প্রথমে আমি নুডুলস সিদ্ধ করার জন্য চুলায় একটি হাড়িতে পরিমাণমতো পানি দিলাম।পানি গরম হওয়া পর্যন্ত অপেক্ষা করব পানি, গরম হতে হতে আমি দুটি ডিম একটি বাটিতে ভেঙ্গে নিলাম। এবার ডিমের অল্প লবণ ও হলুদ গুঁড়া দিয়ে চামচের সাহায্যে ভালো করে ফেটিয়ে নিলাম। ডিম ফেটানো হয়ে গেলে,আলদা করে রেখে দিব। এবার পানি গরম হলে, চার প্যাকেট নুডুলস পানিতে দিয়ে সিদ্ধ করে নিব। নুডলস সিদ্ধ হতে হতে আমি ফেটিয়ে রাখা ডিম লাল লাল করে ভেজে নিলাম এভাবে।

২য় ধাপ"

Screenshot_20220504-112741_Video Player.jpgScreenshot_20220504-112732_Video Player.jpg

ডিম লাল লাল করে ভাজা হলে,এবার আমি নুডুলস গুলো সেদ্ধ হয়েছে কিনা দেখে নুডুলসের পানি ঝরিয়ে নিব একটি ছাকনিতে রেখে।এবার আমি প্যানে চার চামচ সয়াবিন তেল দিলাম, তেল গরম হলে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি,বরবটি শিম কুচি ৪-৫ মিনিটের জন্য ভেজে নি।৪-৫ মিনিট ভাজা হলে, টমেটো টুকরো মুরগির মাংসের টুকরো গুলো প্যানে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে চুলার মাঝারি আঁচে ভেজে নিব।

৩য় ধাপ"

Screenshot_20220504-112811_Video Player.jpgScreenshot_20220504-112752_Video Player.jpg

চুলার মাঝারি আঁচে মুরগির মাংস টমেটো ভাজা হলে, এবার আমি নুডুলস এর মসলা গুলো মুরগির মাংস এবং সব উপকরণ একসাথে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে ভেজে নিব। মুরগির মাংস টমেটো বরবটি শিম ভাজা হলে, এবার আমি নুডুলস এর মসলার সাথে দিয়ে আরো ৫ মিনিট মসলাগুলো সাথে মুরগির মাংস চুলার একদম মাঝারি আঁচে ভেজে নিব।

৪র্থ ধাপ"

Screenshot_20220504-113245_Video Player.jpg

IMG-20220504-WA0001.jpg

সব মসলার সাথে মুরগির মাংস ভাজা ভাজা হয়ে গেলে, এবার আমি সিদ্ধ করে রাখা নুডলস গুলো প্যানে দিয়ে চামচের সাহায্যে খুব ভালো করে সব মসলার সাথে মিশিয়ে নিব মেশানো হয়ে গেলে, ভেজে রাখা ডিম হাতের সাহায্যে ভেঙ্গে গুড়ো গুড়ো করে নিব।গুড়ো করা হলে, ডিমের টুকরোগুলো নুডুলস এর উপর ছিটিয়ে দিয়ে আবার চামচের সাহায্যে নেড়েচেড়ে দিয়ে চুলা বন্ধ করে দিব।

তৈরি হয়ে গেল আমার খুবই পছন্দের রেসিপি মুরগির মাংস ডিম এবং দুই রকমের সবজি দিয়ে সুস্বাদু নুডুলস রেসিপি।এই নুডলস রেসিপি গরম গরম খেতে খুবই ভালো লাগে।

20220503_101351.jpg

বন্ধুরা,আমার তৈরি করা মুরগির মাংস ডিম এবং দুই রকমের সবজি দিয়ে নুডুলস রেসিপি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপু আমার বাসাতেও সাধারণত ডিম আর মাংস দিয়ে নুডুলস তৈরি করে খেয়ে থাকি। কিন্তু আপনি এই নুডুলস রেসিপি তৈরি করতে মুরগির মাংস ডিম এবং দুই রকমের সবজি ব্যবহার করেছেন। তাই আমার কাছে নুডুলস রেসিপি একদম ইউনিক মনে হচ্ছে। রেসিপিটি দেখতেও খুবই লোভনীয় লাগছে। আপনি এই নুডুলস কিভাবে তৈরি করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরেছেন এবং সেইসাথে আমাদের বোঝার সুবিধার্থে ভিডিও লিংক উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আপনার পোস্টটি অসাধারণ হয়েছে। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া,এভাবে নুডুলস রান্না করলে খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপু সকাল-সকাল আপনার নুডুলস দেখে তো জিভে পানি চলে আসলো ।নুডুলস আমার খুবই পছন্দ তারপর আবার যদি এভাবে মুরগির মাংস দিয়ে খুব সুন্দর করে রান্না করা হয় তাহলে তো কোন কথাই নেই ।কালারটা দেখে বোঝা যাচ্ছে যে সেই লেভেলের মজা হয়েছে। আমারতো দেখেই খেতে মন চাইছে ।খুবই মজাদার একটি শেয়ার করেছেন আপু ভালো লেগেছে আমার কাছে প্রচুর।

 2 years ago 

আপু,এভাবে নুডুলস রান্না করলে খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।🥰

 2 years ago 

ঈদের সময় বাসায় অনেক আত্মীয়স্বজন বেড়াতে আসে। এই সময় যদি আমরা বিভিন্ন রকমের মজার রেসিপি তৈরি করি তাহলে খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে মজার এই নুডুলস রেসিপি তৈরি করেছেন। অনেক মজার রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

ভাইয়া,এভাবে নুডুলস রান্না করলে খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

মুরগির মাংস ডিম এবং সবজি দিয়ে লোভনীয় নুডুলস এর রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল খেতে নুডুলস আমার খুব ফেভারিট বিশেষ করে বিকেলে অথবা সকালের নাস্তায়

 2 years ago 

ভাইয়া,এভাবে নুডুলস রান্না করলে খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানাই, ঈদ মোবারক

আপনার নুডুলস রেসিপি দেখে খুব ভালো লাগল। সত্যিই খুবই দুর্দান্ত হয়েছে। আপনার লেখাটা খুবই অসাধারণ। আপনি খুব চমৎকার ভাবে আমাদের মাঝে প্রস্তুতপ্রণালীঃ উপস্থাপন করেছেন । এত অসাধারন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া,এভাবে নুডুলস রান্না করলে খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

মজাদার নুডুলস রান্নার রেসিপি খুবই সুন্দর হয়েছে। আপনি টমেটো বরবটি ও মুরগির মাংস দিয়ে খুবই লোভনীয় ভাবে নুডুলস রান্না করেছেন। নুডুলস রান্নার রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া,এভাবে নুডুলস রান্না করলে খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

আপনার নুডুলস রেসিপি খুবই অসাধারণ হয়েছে। দেখে জিভে জল চলে এসেছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ভালোবাসা রইলো আপনার জন্য। সাথে ঈদের শুভেচ্ছা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

নুডুলস এক কথায় সবার কাছেই অনেক পছন্দের একটি রেসিপি। নুডুলস রেসিপি দেখেই জিভে জল চলে এসেছে। একটু টেস্ট করে দেখার দরকার আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

নুডুলস আমার বাসায়ও সাধারণত বেশিরভাগ সময় শুধু ডিম দিয়ে রান্না করা হয়। তবে আপনি যেভাবে রান্না করেছেন এইভাবে নুডুলস রান্না করলে খেতে খুবই মজা লাগে। আমি আবার নুডুলস এমনিতেই খুব পছন্দ করি। চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া,নুডুলসের সাথে ডিম মুরগি মাংস এবং কিছু সবজি দিয়ে যদি তৈরি করা হয় তাহলে নুডলসের স্বাদ যেনো বেশি হয়।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33