DIY এসো নিজে করি - গ্লিটার পেপার দিয়ে চাঁদ-তারার অসাধারণ সুন্দর একটি শোপিস "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-02-04_23-40-05-528.jpg

20220204_211108.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

অনেকদিন হলো কোন diy প্রজেক্ট তৈরি করতে পারছিনা। এতদিন শরীরটা বেশ খারাপ ছিল জ্বরের জন্য কোন পোস্ট তৈরী করতে পারেনি।diy পোস্ট তৈরী করতে হলে অনেকটা সময়ের প্রয়োজন হয় এছাড়াও খুব ধৈর্য ধরে কাজ সম্পন্ন করতে হয়।

আমার প্রিয় কমিউনিটি ❤আমার বাংলা ব্লগে❤ অনেক ভাইয়া এবং আপুরা আছে যারা খুবই দক্ষতার সাথে diy প্রজেক্ট তৈরি করেন। তাদের diy প্রজেক্ট গুলো দেখলে সত্যিই আমার খুব ভালো লাগে। ছবিতে diy প্রজেক্ট গুলো দেখতে যতটা সহজ লাগে কিন্তু বাস্তবে একটা diy প্রজেক্ট তৈরি করতে অনেক পরিশ্রমের প্রয়োজন হয়।

গত সপ্তাহে আমি প্রতিদিন রেসিপি পোষ্ট দিয়েছি সব সময় একই রকমের পোস্ট করতে ভালো লাগে না।কিছু নতুনত্ব পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে খুবই ভালো লাগে। তাই চিন্তা করলাম কিছু তৈরি করার।হঠাৎ মাথায় এলো diy প্রজেক্ট তৈরি করব। গ্লিটার পেপার এবং শক্ত কাগজ দিয়ে চাঁদ তারার একটি শোপিস।যে কথা সেই কাজ শুরু করে দিলাম
গ্লিটার পেপার এবং শক্ত কাগজ দিয়ে শোপিস তৈরি করা।

আমার চাঁদ তারার শোপিসটি তৈরি করতে বেশ সময় লেগেছে। কারণ আমার বাবু এটি তৈরি করার সময় প্রচন্ড রকমের ডিস্টার্ব করছিল। আমি চেষ্টা করেছি গ্লিটার পেপার এবং শক্ত কাগজ দিয়ে চাঁদ-তারার এই শোপিসটি সুন্দর ভাবে আপনাদের মাঝে ফুটিয়ে তোলার।আমার তৈরি করা গ্লিটার পেপার শক্ত কাগজ দিয়ে শোপিস টি আপনাদের কেমন লাগবে জানিনা?

তাহলে চলুন,কিভাবে গ্লিটার পেপার এবং শক্ত কাগজ দিয়ে আমি অসাধারণ সুন্দর শোপিস তৈরি করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

উপকরণসমূহ
শক্ত কাগজ
লাল গ্লিটার পেপার
হলুদ গ্লিটার পেপার
পেন্সিল
তুলা
আঠা
কেচি

20220204_192302.jpg

১ম ধাপ
20220204_193429.jpg20220204_193640.jpg

20220204_195050.jpg

প্রথমে আমি শক্ত কাগজের ওপর কসটেপের রোল দিয়ে পেন্সিল এর সাহায্যে চারটি বৃও এঁকে নিলাম।এবার আমি কেচির সাহায্যে বৃও গুলো কেটে নিলাম।

২য় ধাপ
20220204_195123.jpg20220204_195423.jpg

শক্ত কাগজ দিয়ে বৃত্ত তৈরি করা হলে, এবার আমি আঠা দিয়ে চারটি শক্ত কাগজের বৃও একসাথে লাগিয়ে নিলাম এভাবে।

৩য় ধাপ
20220204_195502.jpg20220204_195557.jpg

20220204_195745.jpg

শক্ত কাগজ দিয়ে গোল বৃত্ত তৈরি করা হলে,এবার আমি কসটেপের রোল দিয়ে গ্লিটার পেপার এর উপর আবার বৃত্ত এঁকে নিলাম। এবার কেচির সাহায্যে বৃও গুলো কেটে নিলাম।

৪র্থ ধাপ
20220204_195846.jpg20220204_200015.jpg

20220204_200414.jpg

শক্ত কাগজের বৃত্তগুলো আঠা দিয়ে লাগানো হয়ে গেলে,এবার আমি গ্লিটার পেপারের বৃত্তগুলো আমি শক্ত কাগজের ওপর লাগিয়ে নিলাম।এখন আমি লম্বা করে গ্লিটার পেপার কেটে নিয়ে চারিপাশে গ্লিটার পেপার লাগিয়ে নিব এভাবে।

৫ম ধাপ
20220204_203258.jpg20220204_204308.jpg

গ্লিটার পেপার দিয়ে শোপিসের নিচের অংশটি তৈরি করা হলে, এবার আমি গ্লিটার পেপারের উপল চাঁদ এঁকে নিলাম।এবার কেচির সাহায্যে চাঁদ গুলো কেটে নিলাম।

৬ষ্ঠ ধাপ
20220204_203558.jpg20220204_204317.jpg

20220204_204620.jpg

গ্লিটার পেপার দিয়ে চাঁদ তৈরি করা হলে, এবার আমি শক্ত কাগজের উপরে পেন্সিল এর সাহায্যে চাঁদ এঁকে নিলাম। এবার কেচির সাহায্যে কেটে নিলাম। গ্লিটার পেপার এবং শক্ত কাগজের চাঁদ তৈরি করা হলে, এবার আমি আঠা দিয়ে শক্ত কাগজের চাঁদ গুলো একসাথে লাগিয়ে নিলাম।শক্ত কাগজের চাঁদ একসাথে লাগানো হলে,এবার আমি গ্লিটার পেপার লাগিয়ে নিলাম এইভাবে।

৭ম ধাপ
20220204_204659.jpg20220204_205230.jpg

হলুদ গ্লিটার পেপার দিয়ে চাঁদ তৈরি করা হলে, এবার আমি হলুদ গ্লিটার পেপার লম্বা করে কেটে নিলাম। এখন চাঁদের চারিপাশে গ্লিটার পেপার আঠা দিয়ে লাগিয়ে নিলাম। এখন আমার চাঁদ এবং চাঁদ রাখার জন্য নিচের অংশটি তৈরি হয়ে গেল।

৮ম ধাপ
20220204_205244.jpg20220204_205350.jpg

20220204_205732.jpg

চাঁদ আঁকা হলে চাঁদ রাখার জন্য নিচের অংশটি তৈরি হলে,এবার আমি গ্লিটার পেপার এর উপর তারা একে নিলাম। কেচির সাহায্যে তারা কেটে নিলাম।

৯ম ধাপ

20220204_205804.jpg

20220204_205910.jpg

এবার তারাগুলো চাঁদের উপরে এবং নিচে লাগিয়ে নিলাম এভাবে।

১০ম ধাপ

20220204_205947.jpg

20220204_210138.jpg

20220204_210214.jpg

তারা গুলো চাঁদের সাথে লাগানো হলে, চাঁদ রাখার জন্য নিচের অংশটিতে আমি আঠা লাগিয়ে চাঁদ লাগিয়ে নিলাম।এবার তুলা আঠা দিয়ে লাগিয়ে। গ্লিটার পেপার দিয়ে চাঁদ-তারার শোপিস তৈরি করা সম্পন্ন করলাম।

20220204_211108.jpg
বন্ধুরা,আমার তৈরি করা গ্লিটার পেপার দিয়ে চাঁদ-তারার অসাধারন সুন্দর এই শোপিসটি আপনাদের কেমন লেগেছে? ভালো লাগে অবশ্যই অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

ওয়াও এই শোপিস টি সাজিয়ে রাখলে তো অসাধারণ লাগবে। আমার কাছেই কিনে আনা হয় শোপিস এর মত লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে তৈরি করেছেন। মনে হচ্ছে যেন অনেক সময় নিয়ে তৈরি করেছেন। আমাদের মাঝে এত অসাধারণ একটি আইডিয়া নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

সত্যি আপু আপনার মন্তব্য গুলো অনেক অনেক সুন্দর এবং আমার কাছে খুব ভালো লেগেছে । আমি চেষ্টা করতেছি নতুন নতুন পেইন্টিং আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। অনেক ধন্যবাদ আপু আশা করি সব সময় পাশে থাকবেন এবংদোয়া করবেন।

 3 years ago 
জলসা সত্যি আপু অনেক ভালো ছিল গ্লিটার পেপার দিয়ে চাঁদ-তারার অসাধারণ সুন্দর একটি শোপিস তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।আমিও শিখতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি শোপিস শেয়ার করার জন্য
 3 years ago 

সত্যি ভাইয়া আপনার মন্তব্য গুলো অনেক অনেক সুন্দর এবং আমার কাছে খুব ভালো লেগেছে । অনেক ধন্যবাদ ভাইয়া আশা করি সব সময় পাশে থাকবেন এবংদোয়া করবেন।

 3 years ago 

অসাধারণ শোপিস তৈরি করেছেন আপু। রুমের ভিতর সাজিয়ে রাখলে অনেক সুন্দর লাগবে দেখতে। আমার তো ইচ্ছে করছে আপনার শোপিস টা এখনি নিয়ে আসি 🤭😁 গ্লিটার পেপার ব্যবহার করার কারণে আরো সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল 💜

 3 years ago 

আপু,চলে আসেন আপনাকে এই শোপিস টি গিফট করবো।আপনার ভাল লেগেছে শুনে সত্যিই আমার খুব ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু,এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

অসাধারণ একটি শোপিস তৈরি করেছেন আপু। গ্লিটার পেপার দিয়ে খুবই সহজে আপনি এটা তৈরি করে দেখিয়েছেন। আর শেষের ছবিটা দেখতে তো অসম্ভব সুন্দর লাগছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সত্যি ভাইয়া আপনার মন্তব্য গুলো অনেক অনেক সুন্দর এবং আমার কাছে খুব ভালো লেগেছে । আমি চেষ্টা করতেছি নতুন নতুন শোপিস আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। অনেক ধন্যবাদ ভাইয়া আশা করি সব সময় পাশে থাকবেন এবংদোয়া করবেন।

আপনি চাঁদ-তারার অসাধারণ সুন্দর একটি শোপিস তৈরি করেছেন। যা দেখতে খুবই চমৎকার লাগতেছিল।খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তুলে ধরেছেন। যা আমার কাছে খুব চমৎকার লাগছিল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের উপহার দিতে পারি।

 3 years ago 

আপু আপনি গ্লিটার পেপার দিয়ে চাঁদ-তারার অসাধারণ সুন্দর একটি শোপিস তৈরি করেছেন দারুন হয়েছে দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের উপহার দিতে পারি।

 3 years ago 

  • আপনার আজকের এই পোস্টটি আমার খুবই ভালো লেগেছে। আমি দেখে মুগ্ধ হয়ে গেলাম। তারা এবং চাঁদ দুটোকে খুব অসাধারণ লাগতেছে দেখতে। আপনি অনেক সময় দিয়ে কষ্ট করে এটি তৈরি করেছেন বুঝা যাচ্ছে। এত সুন্দর একটি পোষ্ট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

সত্যি ভাইয়া আপনার মন্তব্য গুলো অনেক অনেক সুন্দর এবং আমার কাছে খুব ভালো লেগেছে । আমি চেষ্টা করতেছি নতুন নতুন শোপিস আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। অনেক ধন্যবাদ ভাইয়া আশা করি সব সময় পাশে থাকবেন এবংদোয়া করবেন।

 3 years ago 

আপু,অসাধারণ হয়েছে এই শোপিসটি৷।রঙিন গ্লিটার পেপার দিয়ে এত সুন্দর করে আপনি তৈরি করেছেন৷ আমার কাছে সত্যিই খুব ভালো লেগেছে আপনার এই চাঁদের শোপিসটি৷ অনেক ধন্যবাদ আপনাকে আপু এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার কাছে আমার শোপিসটি ভালো লেগেছে তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ । আশা করি আপনি সবসময় পাশে থাকবেন।

 3 years ago 

গ্লিটার পেপার দিয়ে আপনি চাঁদ-তারার সুন্দর একটা শোপিস তৈরি করেছেন, দেখে খুবই ভালো লাগছে। আর আপনি আপনার গ্লিটার পেপার দিয়ে এত সুন্দর একটি চাঁদ তারা আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

আপনার কাছে আমার শোপিসটি ভালো লেগেছে তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ । ভাইয়া আশা করি সবসময় পাশে থাকবেন।

 3 years ago 

দারুন তৈরী করেছেন চাদঁ তারা সমন্বয়ে এই শো পিচ টি। প্রতিটি ধাপ সুন্দর ভাবে বুঝিয়ে দিয়েছেন। মেধা আছে আপনার । ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য আশা করি সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64