কাঁচা মরিচের ঝাল রসুন এবং লেবুর টক স্বাদ চিকেন ফ্রাই রেসিপি "ভিডিও "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220511_134353.jpg

সবাই আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও ভাল আছি আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি কাঁচা মরিচের ঝাল লেবুর টক স্বাদে চিকেন ফ্রাই রেসিপি।

এই রেসিপিটি খুবই খুবই সুস্বাদু।মুরগির মাংস সব সময় একই রকম ভাবে আমরা রান্না করে খেয়ে থাকি। তবে একই রকম ভাবে খেতে সব সময় ভালো লাগে না।রান্নার ভেতরে যদি একটু ভিন্নতা আনা যায় তাহলে খেতে কিন্তু বেশ দারুন লাগে।এই রেসিপিটি অবশ্য আমাদের দেশীয় রেসিপি না।আমার ভাই বিদেশে থাকে তার সাথে ইন্দোনেশিয়ান এক ছেলে থাকে ওই ছেলের থেকে এই রেসিপিটি আমার শেখা। এই রেসিপিটি ইন্দোনেশিয়াতে সীফুড হিসেবে পরিচিত। খুব ঝাল এবং লেবুর টক স্বাদ দিয়ে এই চিকেন ফ্রাই রেসিপি তৈরি করা হয়।আমার ভাইয়ের থেকেই শুনে এবং ভিডিওর মাধ্যমে আমি দেখে এই রেসিপিটি শিখে আপনাদের মাঝে শেয়ার করলাম রেসিপি টি।জানিনা আমার এই রেসিপিটি আপনাদের কেমন লাগবে? যারা প্রচুর ঝাল খেতে পছন্দ করে তারা অবশ্যই আমার এই রেসিপিটি পছন্দ করবে।শুনেছি আমাদের প্রিয় দাদা আমার মত ঝাল খেতে পছন্দ করে।

তাহলে চলুন, কিভাবে আমি কাঁচা মরিচের ঝাল লেবুর টক স্বাদে চিকেন ফ্রাই করেছি।তা আপনাদের মাঝে ধাপে ধাপে ভিডিওর মাধ্যমে শেয়ার করি।

ভিডিও লিং:

Screenshot_20220515-022236_Video Player.jpg

উপকরণ সমূহ"

  • মুরগির লেগ পিস-২ টি।

  • কাঁচা মরিচ-২০০ গ্রাম।

  • রসুন-১ টি।

  • আদা বাটা- হাফ চামচ।

  • রসুন বাটা- হাফ চামচ।

  • লেবু-৩ টি।

  • ম্যাজিক মসলা- হাফ চামচ।

  • লবণ স্বাদ মত।

  • সয়াবিন তেল-হাফ কাপ।

Screenshot_20220515-022230_Video Player.jpg

১ম ধাপ"

Screenshot_20220515-022259_Video Player.jpgScreenshot_20220515-022312_Video Player.jpg

Screenshot_20220515-022358_Video Player.jpg

প্রথমে আমি একটি প্যানে হাফ পকা পরিমাণ সয়াবিন তেল দিলাম।তেল গরম হলে,কাঁচা মরিচ এবং রসুন দিয়ে চুলার মাঝারি আঁচে ভেজে নিব।কাঁচা মরিচ এবং রসুন ভাজা হলে,একটা ছাঁকনি দিয়ে ছেঁকে একটা বাটিতে নিব।

২য় ধাপ"

Screenshot_20220515-022419_Video Player.jpgScreenshot_20220515-022347_Video Player.jpg

Screenshot_20220515-022322_Video Player.jpg

মুরগির লেগ পিস গুলো ধুয়ে ছুরি সাহায্যে লেগ পিসের উপর এঁকে নিব।ছুরির সাহায্যে লেগ পিস গুলো আঁকা হলে,এবার আমি একে একে সব মসলা দিয়ে হাতের সাহায্যে মেখে নিয়ে ১০ মিনিটের মত একটা ঢাকনা দিয়ে ঢেকে রেখে দিব। ১০ মিনিট পর মুরগির লেগ পিস গুলো মসলা মাখানো পিস গুলো প্যানে দিয়ে চুলার মাঝারি আঁচে ভেজে নিব।লাল লাল ভাজা হলে,তেল থেকে মুরগির লেগ পিস তুলে নিব।

৩য় ধাপ"

Screenshot_20220515-022432_Video Player.jpgScreenshot_20220515-022450_Video Player.jpg

Screenshot_20220515-022530_Video Player.jpg

মুরগির লেগ পিস গুলো ভাজা হলে,এবার আমি কাঁচা মরিচ রসুন ভাজা গুলো একটা হাম্বল দিস্তা নিয়ে থেতলে নিব ভালো করে।থেতলানো হলে,এবার আমি তিনটি লেবুর রস রসুন এবং কাঁচা মরিচের থেতলানোর সাথে অল্প লবণ দিয়ে ভালো করে চামচের সাহায্যে মাখিয়ে নিব। আপনারা চাইলে কাঁচা রসুন ব্যবহার করতে পারেন আমার আবার কাঁচা রসুন একদম ভালো লাগে না।কাঁচা মরিচ রসুন দিয়ে তৈরি করা রেসিপি টি ভর্তার মত। লেবুর রস দেওয়ার কারণে এই রেসিপির স্বাদ যেন আরও দ্বিগুন বেড়ে গেছে। এবার কাঁচা মরিচ রসুন লবণ এবং লেবুর রস দিয়ে রেসিপি তৈরি করা হয়ে গেলে, আমি একটি প্লেটে এই ভর্তার মত রেসিপিটি তুলে নিব।

৪র্থ ধাপ"

Screenshot_20220515-104010_Video Player.jpgScreenshot_20220515-104019_Video Player.jpgScreenshot_20220515-104028_Gallery.jpg

Screenshot_20220515-104040_Gallery.jpg

ভর্তার মত রেসিপিটি তৈরী করা হয়ে গেলে, এবার মুরগির লেগ পিস গুলো প্লেটে নিব ঐ রেসিপির সাথে এবার শক্ত কিছু দিয়ে মুরগির লেগ পিস গুলো একটু থেতলে নিব।থেতলে নেওয়া হলে, কাঁচা মরিচ,রসুন,লেবুর রস দিয়ে তৈরি ভর্তা মত রেসিপিটি মুরগির লেগ পিসের সাথে চামচের সাহায্যে ভালো করে লাগিয়ে নিব। মুরগির লেগ পিস ঐ রেসিপিটি লাগানো হয়ে গেলে,এবার আমি গরম ভাতের সাথে ঝাল ঝাল কাঁচা মরিচ, রসুন,লেবুর রস দিয়ে তৈরি মুরগির ঝাল ফ্রাই রেসিপি পরিবেশন করব।

তৈরি হয়ে গেল আমার খুবই খুবই পছন্দের রেসিপি কাঁচা মরিচ,রসুন এবং লেবুর রস দিয়ে চিকেন ফ্রাই রেসিপি।এই রেসিপিটি অবশ্য ইন্দোনেশিয়াতে ইন্দোনেশিয়ান সীফুড নামে পরিচিত।

20220511_134353.jpg

বন্ধুরা,আমার তৈরি করা কাঁচা মরিচ, রসুন এবং লেবুর রস দিয়ে ঝাল চিকেন ফ্রাই রেসিপি টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

অনেক রকমের চিকেন ফ্রাই খেয়েছি আপু। কিন্তু এই ভাবে করে মরিচের ঝাল এবং লেবুর রসে টক চিকেন ফ্রাই কখনো খাওয়া হয়নি। খুব সুন্দর করে প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার তো দেখেই জিভে জল চলে এসেছে। ইচ্ছে করছে এক পিস নিয়ে খেয়ে দেখি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ নতুন এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য। সত্যি আপু যদি আমার বাসার পাশে থাকবেন অবশ্যই আপনাকে বাসায় দিয়ে আসতাম।আশা করি আপনি বাসায় রান্না করে খেয়ে দেখবেন এবং আপনার ইচ্ছাটাও পূরণ হয়ে যাবে।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপু, আপনার তৈরি রেসিপিটি। খুবই লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। দেখেই তো খাওয়ার লোভ ধরে গেল। আপু আপনার ভিডিওটি মনোযোগের সাথে দেখলাম, অসম্ভব সুন্দর হয়েছে কাঁচা মরিচের ঝাল রসুন এবং লেবুর টক স্বাদ চিকেন ফ্রাই রেসিপি। আপনার উপস্থাপনা এতটাই সুন্দর হয়েছে যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। পরিশেষে বলতে চাই সব সময় এতো সুস্বাদু রেসিপি গুলো এভাবেই আমাদের মাঝে উপহার পেতে চাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করার জন্য। আশা করি বাসায় আমার রেসিপিটি রান্না করে খেয়ে দেখবেন ভালো লাগবে।আপনার মন্তব্য গুলো সত্যি অনেক ভালো লেগেছে আবারও অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিকেন ফ্রাই খেতে আমার কাছে ভালোই লাগে। তবে আমি এভাবে কখনো চিকেন ফ্রাই খাইনি। দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। একটু খেতে ইচ্ছে করছে। আমি অবশ্যই বাসায় রেসিপিটি তৈরি করে দেখব। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমার সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আপু আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে চিকেন ফ্রাই রেসিপি শেয়ার করেছেন ।আপনার এই চিকেন ফ্রাই রেসিপি ভিডিও দেখে বোঝা যাচ্ছে, আপনি অনেক চমৎকার ভাবে রেসিপিটি তৈরি করেছেন। জিভে জল এসে গেল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

রেসিপিটি বিদেশি হলেও আপনার পরিবেশন একেবারে খাঁটি বাঙালীর মতো৷ আসলে এমন রেসপি আমি আগে কখনো দেখিনি। দেখেই বুঝা যাচ্ছে যে কতাটা ঝাল, টক ও টেস্টি হয়েছে। ভিডিও এর মাধ্যমে পুরো রেসিপি টি তৈরি শিখে নিলাম। আপনার ভাইয়ের কারনেই শিখা তাহলে😁।

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর রেসিপিটি জেনে আবার আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু, অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

দারুন তো। একেবারে ইউনিক রেসিপি। আপু আমার বেশ পছন্দ হয়েছে।আমি ও সুযোগ পেলে ইন্দোনেশিয়ান খাবার টি তৈরি করে খাব।খেতে ভালোই হবে।খুব সুন্দর করে প্রতিটি ধাপ লিখেছেন। ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আপু আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আপু দেখেই বোঝা যাচ্ছে আপনার রেসিপিটি দারুন হয়েছে। আমারতো নাম শুনে জিভে জল চলে এসেছে। পরিবেশন টা খুব সুন্দর ভাবে করেছেন। সত্যি বলতে কোন খাবারের প্রতি লোভ আসার জন্য, ওই খাবারের পরিবেশন টা খুব বেশি জরুরি। অনেক ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।দোয়া করবেন আপু আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

দারুন মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আসলে মুরগির মাংস অনেকভাবে খাওয়া হয়। এভাবে খাওয়া হয়নি। তবে আপনার রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে বাসায় ট্রাই করে দেখতে হবে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63453.92
ETH 3283.73
USDT 1.00
SBD 3.89