ঘরোয়া উপকরণ দিয়ে সুস্বাদু চিকেন ললিপপ রেসিপি @shy-fox 10% beneficiary।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20220531_204249_mfnr.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আর ভাল থাকেন সবসময় এই দোয়া করি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি নিয়ে।আমার আজকের রেসিপি ঘরোয়া উপকরণ দিয়ে চিকেন ললিপপ রেসিপি।

অনেক দিন চিন্তা করছি একটু ভিন্ন ধরনের পোস্ট করার জন্য। অনেকদিন হয়ে গেল ডাই পোস্ট করছি না কিন্তু কোনরকমে সুযোগ হয়ে উঠছে না। কারণ ঘরে মেহমান তাই ডাই বা অংকন পোস্ট করতে পারছিনা।তাই আজকে একটি রেসিপি শেয়ার করছি।
চিকেন ললিপপ রেসিপির সাথে আমরা কমবেশি সবাই পরিচিত। রেস্টুরেন্টে গেলে প্রথমেই চিকেন ললিপপ খাওয়ার জন্য আগ্রহ করি সবাই। বিশেষ করে আমি আগে যখন রেস্টুরেন্টে যেতাম তখন চিকেন ললিপপ খাওয়ার জন্য পাগল হয়ে যেতাম।তখন চিকেন ললিপপ কি দিয়ে তৈরি করতে হয় সেই টা জানতাম না। তবে এখন মোটামুটি ঘরোয়া উপকরণ দিয়ে চিকেন ললিপপ মাঝেমধ্যে তৈরি করে খাওয়া হয় ঘরে। রেস্টুরেন্টে তৈরি করা চিকেন ললিপপের স্বাদ আলাদা তবে কতটা স্বাস্থ্যসম্মত সেটা জানি না। আমি ঘরে তৈরি করি এই চিকেন ললিপপ স্বাস্থ্যসম্মত এবং অনেক সুস্বাদু।আজকে বিকেলের নাস্তার জন্য চিকেন ললিপপ তৈরি করেছিলাম। তাই ভাবলাম আপনাদের সাথে এই সুস্বাদু রেসিপি শেয়ার করি। আশা করি আমার এই রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন, কিভাবে আমি ঘরোয়া উপকরণ দিয়ে চিকেন ললিপপ তৈরি করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে ভিডিওর মাধ্যমে শেয়ার করি।

ভিডিও লিং"

20220531_185019_mfnr.jpg

উপকরণ সমূহ"

  • চিকেন উইংস - ২৫০ গ্রামের মত।

  • টমেটোর পেস্ট - হাফ কাপ।

  • আদা-রসুন বাটা - এক চা চামচ।

  • স্বাদমতো লবণ।

  • লাল মরিচ গুঁড়া -২ চা চামচ।

  • গোলমরিচ গুঁড়ো - আধা চা চামচ।

  • সয়াবিন তেল- এক কাপ।

  • লেবুর রস - ১চা চামচ।

  • ময়দা - হাফ কাপ

  • কর্নফ্লাওয়ার - হাফ কাপ থেকে কম।

  • সয়া সস- ২ চামচ।

  • চিলি সস- ৫ চামচ।

  • ডিম- ১ টি।

  • রসুন কুচি

  • কাঁচা মরিচ কুচি।

20220531_190824_mfnr.jpg

Screenshot_20220602-191506_Gallery.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

Screenshot_20220602-191242_Gallery.jpgScreenshot_20220602-191202_Gallery.jpgScreenshot_20220602-191137_Gallery.jpg

Screenshot_20220602-191119_Gallery.jpg

প্রথমে আমি চিকেন উইংস গুলো ছুরির সাহায্যে ললিপপের আকারে কেটে নিয়ে ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিব।চিকেনের পানি ঝরানো হয়ে গেলে, এবার আমি একে একে সব মসলা দিব।সয়া সস, লেবুর রস, আদা-রসুন বাটা,ডিম,লাল মরিচ গুড়া,গোলমরিচ গুঁড়া,স্বাদমতো লবণ দিয়ে মেখে এবার আমি আধঘণ্টা রেখে দিলাম।

চিকেন উইংস গুলোর উপর চামড়া হলে ভালো হতো, কিন্তু আমি যেখান থেকে মুরগি কিনি সেখানে মুরগির ওয়াশ করার কোন মেশিন নেই তাই মুরগির ছিলে নিয়ে এসেছি ।

২য় ধাপ"

Screenshot_20220602-191404_Gallery.jpgScreenshot_20220602-191343_Gallery.jpgScreenshot_20220602-191328_Gallery.jpg

Screenshot_20220602-191257_Gallery.jpg

আধা ঘন্টা পর এবার একটা বাটিতে ময়দা, কর্নফ্লাওয়ার,লবণ, লাল মরিচ গুঁড়া,গোলমরিচ দিয়ে এবার পরিমাণ মতো পানি দিয়ে বিটার তৈরি নিব।বিটার তৈরি হলে,চিকেন উইংস দিয়ে তৈরি ললিপপ গুলো বিটারে ডুবিয়ে দিব।

৩য় ধাপ"

Screenshot_20220602-191558_Gallery.jpgScreenshot_20220602-191514_Gallery.jpgScreenshot_20220602-191501_Gallery.jpg

Screenshot_20220602-191422_Gallery.jpg

Screenshot_20220602-191418_Gallery.jpg

বিটারের মধ্যে ডুবানো হলে,এবার আমি চুলাই একটি প্যানে ১ কাপ পরিমাণ সয়াবিন তেল দিলাম। তেল গরম হলে, একে একে চিকেন ললিপপ গুলো প্যানে মধ্যে খুব সাবধানে দিব।এবার চুলার মাঝারি আঁচে লাল লাল করে চিকেন ললিপপ ভেজে নিব। লাল লাল করে ভাজা হলে, এবার আমি চিকেন ললিপপ গুলো তুলে একটি বাটিতে নিব। এবার একটি প্যানে এক চামচ সয়াবিন তেল দিয়ে কাঁচা মরিচ কুচি, রসুন কুচি ভেজে নিব।ভাজা হলে,পেষ্ট করে রাখা টমেটো প্যানে দিয়ে দিব।

৪র্থ ধাপ"

Screenshot_20220602-191655_Gallery.jpgScreenshot_20220602-191647_Gallery.jpg

Screenshot_20220602-191623_Gallery.jpg

টমেটোর পেস্ট দেয়া হলে, এবার আমি সয়া সস, চিলি সস গোলমরিচ গুঁড়া দিয়ে সব উপকরণ কিছুক্ষণ ভেজে নিব। সব উপকরণ হালকা শুকিয়ে এলে চিকেন ললিপপ গুলো সব উপকরণের মধ্যে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে সব উপকরণের সাথে ভালো করে মাখিয়ে নিব। মাখানো হয়ে গেলে,চুলা বন্ধ করে দিয়ে গরম গরম চিকেন ললিপপ পরিবেশন করব। চিকেন ললিপপ ডিম দেওয়ার কারণে ভিতরের দিকে একদম নরম ছিল আর এই ভাবে যদি চিকেন ললিপপ টমেটো সস অথবা টমেটো পেস্ট,চিলি সস দিয়ে ভেজে নেয়া যায় তাহলে কিন্তু খুবই সুস্বাদু হয় খেতে।

20220531_204259_mfnr.jpg

তৈরি হয়ে গেলো,ঘরোয়া উপকরণ দিয়ে খুবই সুস্বাদু চিকেন ললিপপ রেসিপি।গরম গরম চিকেন ললিপপ টমেটোর সস অথবা তেঁতুলের সস দিয়ে খেতে বেশ দারুন লাগে😋

বন্ধুরা,আমার তৈরি করা ঘরোয়া উপকরণ দিয়ে চিকেন ললিপপ রেসিপি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে,ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপনি সবসময় ভিন্ন ভিন্ন কিছু রেসিপি শেয়ার করেন যেটি আমার কাছে খুবই ভালো লাগে। সত্যি আজকের চিকেন ললিপপ রেসিপি দেখে লোভ সামলানো বড় কঠিন হয়ে পড়ছে। আর সবথেকে ভালো লেগেছে রেসিপিটি ভিডিওটি শেয়ার করার কারনে। ভিডিওটির কারনে যে কেউ চাইলে খুব সহজে আপনার রেসিপিটি ফলো করে চিকেন ললিপপ ঘরে তৈরি করতে পারবে।

 2 years ago 

ভাইয়া, সবসময় চেষ্টা করি ভিন্ন ধরনের রেসিপি গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য। ধন্যবাদ ভাইয়া,আমার রেসিপিটা আপনার ভালো লেগেছে জেনে।

 2 years ago 

আপনি চিকেন ললিপপ রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি খুবই সুন্দর করে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার তৈরি করার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে🥰।।

 2 years ago 

চিকেন বরাবরই আমার অনেক ফেভারিট আপনার চিকেন দেখে তো জিভে জল চলে আসছে খেত নিশ্চয়ই খুব মজা হয়েছিল ইচ্ছে করছে তুলে খেতে শুরু করে সুন্দর উপস্থাপনা করেছেন রন্ধনপ্রণালী শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

হাহাহা অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার তৈরি করার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে।।

 2 years ago 

আপু এমন কিছু রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থিত হন যেগুলো দেখে না খেয়ে থাকতে পারি না ।আপনার ঘরোয়া উপকরণ দিয়ে চিকেন ললিপপ রেসিপি তৈরি দেখে তো খাওয়ার লোভ জাগলো । খুবই সুন্দর হয়েছে বিশেষ করে চিকেন ললিপপ এর কালার টা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার তৈরি করার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে🥰।।

 2 years ago 

এই রকম চিকেন ললিপপ খাওয়ার খুব ইচ্ছা আমার। তবে এখনো খাওয়া হয়নি। তবে সিপি থেকে অন্য রকম চিকেন ললিপপ খেয়েছি। আজ শিখে নিলাম আপনার থেকে বাসায় ট্রাই করবো একদিন।

 2 years ago 

তাহলে ভাইয়া, এই রেসিপি টি ঘরে তৈরি করে ফেলেন খেতে অনেক সুস্বাদু হবে।ধন্যবাদ ভাইয়া 🥰

 2 years ago 

অসাধারণ একটি চিকেন ললিপপ রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। চিকেন খেতে আমার বেশ ভালো লাগে। সেকেন্ড দেখলেই মনটা যেন লকলক করে। সত্যি কথা বলতে আপনার চিকেন ললিপপ রেসিপি দেখে জিভে জল চলে আসলো। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ এরকম সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার তৈরি করার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে🥰।।

 2 years ago 

আপনার রেসিপি দেখে সত্যি আপু আমাকে এখনই খেতে ইচ্ছে করছে। চিকেন ললিপপ দেখতে বেশ লোভনীয় লাগছে। আর আপনি রেসিপি তৈরি করার পদ্ধতি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ জানাই আপনাকে

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার তৈরি করার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে।।

 2 years ago 

আপু মনি তোমার ঘরোয়া উপকরণ দিয়ে সুস্বাদু চিকেন ললিপপ রেসিপি দেখেই জিভে জল চলে এলো। খুব সুন্দর করে সব উপকরণ দিয়ে খুবই চমৎকার উপস্থাপন করে সুন্দর রেসিপি তৈরি করেছ।এবং ধনেপাতা দিয়ে খুব সুন্দরভাবে প্রেজেন্টেশন করেছ।আর এটা ঠিক বলেছ রেস্টুরেন্টে গেলে আমরা সর্বপ্রথম চিকেন ললিপপ এর দিকেই আগে দৃষ্টি যায়,,,,,♥♥

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু,আমার তৈরি করার রেসিপি তোমার ভালো লেগেছে জেনে🥰🥰।।

 2 years ago 

আহা!আহা😋😋কি দেখাইলেন।পানি যেন বলছে আমার সাথে ললিপপের বিক্রিয়া ঘটায় দে।
দেখেই যা লাগছে, না জানি স্বাদে কতটাই ভালো হয়েছে।
ভালো ছিল সবমিলিয়ে। শুভ কামনা জানাই 💙💜

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,আমার তৈরি করার রেসিপি আপনার ভালো লেগেছে জেনে🥰।।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69020.66
ETH 3731.25
USDT 1.00
SBD 3.65