কোয়েল পাখির সুস্বাদু ভুনা রেসিপি "

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন?আশা করি সবাই অনেক অনেক ভালো আছেন।আমিও আপনাদের দোয়া ভালো আছি।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার খুবই পছন্দের সুস্বাদু কোয়েল পাখির মাংস ভুনা।
IMG-20211007-WA0001.jpg কোয়েল পাখির মাংস ভুনা

কুয়েল পাখির মাংস আমার খুবই পছন্দের, কয়েকবার কোয়েল পাখির মাংস খেয়েছি।আমার কাছে খুবই ভালো লাগে কোয়েল পাখির মাংস খেতে।কোয়েল পাখি এখন বাজারে অনেক পাওয়া যায়। তাই আজকে বাজার থেকে দুইটি কোয়েল পাখি কিনে এনেছি ।আমার ঘরের সদস্যরা কোয়েল পাখির মাংস খেতে খুব একটা পছন্দ করে না। নিজের পছন্দের খাবার বলে আমাকে একা খেতে হবে।

আমরা অনেকেই কোয়েল পাখি পালন কিন্তু কোয়েল পাখির মাংস আমরা অনেক খাই না, আমারা অনেকে কোয়েল পাখির ডিম খেতে পছন্দ করি। কিন্তু আমরা অনেকেই জানিনা কোয়েল পাখির মাংস আমাদের শরীলের জন্য কত উপকারী।

বন্ধুরা,আজকে আমি রাতে কোয়েল পাখি মাংস ভুনা তৈরি করেছি।
তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। তাহলে চলুন শুরু করা যাক।

20211010_222529.jpg

"উপকরণ"

1/কোয়েল পাখি দুটি,

2/মাঝারি আকারের তিনটি আলু,

3/পেঁয়াজ দুটি,

4/ আদা বাটা আঁধা চামচ,

5/রসুন বাটা এক চামচ,

6/শুকনো মরিচ গুঁড়ো আধা চামচ,

7/হলুদ গুঁড়ো এক চামচ,

8/জিরা,ধনিয়া গুঁড়ো আধা চামচ,

9/এলাচি,দারুচিনি, লবঙ্গ,তেজপাতা গুঁড়ো, আধা চামচ,

10/সয়াবিন তেল তিন চামচ,

11/লবণ স্বাদ মতো,

20211010_232504.jpg

প্রস্তুত প্রণালীঃ

প্রথমে আমি কোয়াল পাখি মাঝারি আকারে টুকরো করে নিলাম। এবার আমি আলুর খোসা ছিলে ছোট ছোট টুকরো করে নিলাম।কোয়েল পাখি এবং আলু কুটা হয়ে গেলে,এবার পরিষ্কার পানি দিয়ে ভালো করে ধুয়ে নিলাম।

20211010_233159.jpg

এবার আমি চুলায় একটি প্যান বসাবো।প্যানে তিন চামচ সয়াবিন তেল দিলাম , তেল গরম হলে কুচি করে রাখা দুটো পেঁয়াজ এবং আদা,রসুন বাটা গরম তেলে দিলাম। এখন আমি পেঁয়াজ কুচি,আদা,রসুন বাটা ভাজব বাদামী রঙ হওয়া পর্যন্ত।
20211011_005513.jpg

পেঁয়াজ কুচি,আদা,রসুন বাটা বাদামী রং হলে,
এরপর এতে আবার শুকনো মরিচ গুঁড়ো হলুদ গুঁড়ো, জিরা গুঁড়ো ,ধনিয়া গুঁড়ো, দারুচিনি, লবঙ্গ,তেজপাতা গুঁড়ো, এক এক করে সব মশলা দিয়ে নেড়েচেড়ে ভেজে নিব।
20211011_005454.jpg

সব মশলা ভাজা হয়ে এলে,এক কাপ পরিমাণ পানি দিয়ে মসলা কষাব তিন মিনিট।
20211011_005434.jpg

তিন মিনিট পর আমি কোয়াল পাখির মাংস এবং আলু মসলার সাথে দিব এবং নেড়েচেড়ে মসলার সাথে মিশিয়ে
এতে আমি পরিমাণ মতো পানি দিয়ে দশ মিনিট চুলার মাঝারি আঁচ রান্না করব।
20211011_005357.jpg
20211011_005532.jpg

এবার দশ মিনিট পর আমি ঢাকনা উঠিয়ে দেখবো টেস্ট ঠিক আছে কি না এবং কোয়েল পাখির মাংস সেদ্ধ হয়েছে কিনা।
এবার চুলার আঁচ কমিয়ে কোয়েল পাখির মাংস ভুনা করবো দুই মিনিট।দুই মিনিট পর চুলা বন্ধ করে দিলাম।
20211011_005123.jpg

বন্ধুরা,কোয়েল পাখির মাংস ভুনা গরম ভাত এবং পোলাওর সাথে খেতে খুব সুস্বাদু লাগে।

তবে আমি এই কোয়েল পাখির মাংস ভুনা গরম ভাতের সাথে খাব।আমার খুবই ভালো লাগে কোয়েল পাখির মাংস ভুনা।

আমার রান্না করা কোয়েল পাখির মাংস ভুনা যদি।আপনাদের ভালো লাগে।অবশ্যই ঘরে রান্না করে খাবেন এবং আমার রান্না আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

ধন্যবাদ

@rita135

Sort:  
 3 years ago 

আপনি খুবই সুন্দর করে কোয়েল পাখির মাংসের ভুনা রেসিপি তৈরি করেছেন খাবারটা মনে হচ্ছে খুব সুস্বাদু হবে এবং দেখতে খুব লোভনীয় মনে হচ্ছে আমিও কিছু কোয়েল পাখি পালি শখ করে এই মাঝেমধ্যে দুই-একটা ভুনা করে খায় এগুলো খেতে খুবই সুস্বাদু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

 3 years ago 

বাহ আপু আপনি অনেক সুন্দর ভাবে কোয়েল পাখির মাংস ভুলা উপস্থাপন করেছেন। কোয়েল পাখির মাংস আসলেই অনেক সুস্বাদু খুবই মজা লাগে।

আমার ঘরের সদস্যরা কোয়েল পাখির মাংস খেতে খুব একটা পছন্দ করে না। নিজের পছন্দের খাবার বলে আমাকে একা খেতে হবে

এর থেকে ভালো কোন কথা আর হতেই পারে না। আমার যে খাবার টা খুবই পছন্দের সেটা যদি পরিবারের কারো কাছে পছন্দ না হয়, তাহলে আমার খুবই ভালো লাগে, কারন একা একা সব খেতে পারবো😃😃

  • যাইহোক,শুভকামনা রইলো আপনার জন্য
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।
আর এটাও ঠিক কেউ না খেলে একা একা খেতে খুবই ভালো লাগে।

 3 years ago 

হ সেই ভালো লাগে😁😁

 3 years ago 

ধন্যবাদ "

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।আর পছন্দের কোন খাবার যদি নিজে একা খেতে হয় তাহলে খুবই ভালো লাগে। একা একা সবখানেই আমার নিজের খেতে হবে কাউকে ভাগ দেওয়া লাগবে না 😇😇

 3 years ago 

কোয়েল পাখির মাংস অনেক উপকার আর খেতেও সুস্বাদু। আপনার রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

কোয়েল পাখি অনেক সুস্বাদু আর মচমচে বটে এটার ভুনা খেতে অনেক ভালো লাগে আপনাকে ধন্যবাদ সুন্দর রেসিপি করেছেন।অনেক ভালো উপস্থাপনা ছিলো।শুভ কামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

কয়েল পাখির ডিম অনেক খেয়েছি। অনেক পুষ্টিকর একটি খাবার। কিন্তু কোয়েল পাখির মাংস এখন পর্যন্ত আমি খাই নাই। আপনার রেসিপি টা খুব সুন্দর হয়েছে। এবং উপস্থাপনা খুব সুন্দর করেছেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

কোয়েল পাখির রেসিপি অনেক সুন্দর হয়েছে। দেখে মুখে পানি চলে আসলো। আর দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। তাই আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আপনার রেসিপি অনেক সুন্দর হয়েছে।রেসিপির ধাপগুলো ভালোভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

কোয়েল পাখির মাংস দিয়ে তৈরি রেসিপি কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। পরর্বতী সময়ে খাবো ভাবছি। এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার পোস্ট দেখে আমি মুগ্ধ হলাম কোয়েল পাখির সুন্দর রেসিপি আমাদের মাঝে মত পরিবেশন করেছেন আসলেই দেখে আর যেতে পারলাম না এত সুন্দরভাবে মানুষ কিভাবে পরিবেশন করে দেখার মত ছিল। আপনার প্রতি শুভকামনা রইল আপু। অনেক ভাল ছিল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইটি

 3 years ago 

পাখির মাংসে অন্যান্য পাখির তুলনায় সহজ এবং কম ফ্যাট থাকে, যা ইঙ্গিত দেয় যে মাংস কম কোলেস্টেরল; অতএব, এটি হৃদরোগীদের জন্য উপযুক্ত।আপনার রেসিপি দারুন হয়েছে।শুভকামনা রইল আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51