টমেটো ডিম দিয়ে সুস্বাদু  ভুনা রেসিপি"@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-02-15_00-29-12-179.jpg

20220214_141908.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে আবারও একটি নতুন রেসিপি নিয়ে।আমার আজকের রেসিপি টমেটো দিয়ে ডিমের সুস্বাদু ভুনা রেসিপি।

টমেটো সুস্বাদু একটি সবজি , টমেটো দিয়ে যে কোন তরকারি রান্না করলে খুবই সুস্বাদু হয়।টমেটো দিয়ে বিভিন্ন রকমের রেসিপি তৈরি করা যায়। টমেটোর রেসিপি গুলো খেতে অনেক সুস্বাদু হয়।বিশেষ করে আমার সবচেয়ে বেশি ভালো লাগে টমেটোর টক বিভিন্ন মাছ দিয়ে রান্না করলে শুধু খেতে ইচ্ছা করে। তবে আজকে আমি টমেটো দিয়ে একটু ভিন্ন রকমের রেসিপি তৈরি করেছি। এই রেসিপিটি অবশ্য আমি আগে কান্না করতে জানতাম না।আমার শ্বশুর বাড়িতে আসার পরে আমার শাশুড়ি প্রায় সময় টমেটো দিয়ে ডিমের এই সুস্বাদু ভুনা করতেন।তখন থেকে খেতে আমার খুবই ভাল লাগত আর রান্নাটাও শিখে নিলাম।

আজকে দুপুরে ভাতের সাথে খাওয়ার জন্য টমেটো দিয়ে ডিমের সুস্বাদু ভুনা করেছি। তাই ভাবলাম আপনাদের সাথে এই সুস্বাদু রেসিপি শেয়ার করি।

তাহলে দেরি কেন? চলন কিভাবে আমি টমেটো দিয়ে ডিমের সুস্বাদু ভুনা রেসিপি তৈরি করেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

20220214_122459.jpg

উপাদানপরিমাণ
টমেটো৬-৭ টি।
হাঁসের ডিম২-টি।
পেঁয়াজ২-টি।
রসুন২-টি।
কাঁচা মরিচ৭-৮ টি।
লাল মরিচ গুঁড়া১-চামচ।
হলুদ গুঁড়াহাফ চামচ।
জিরা,ধনিয়া গুঁড়াহাফ চামচ।
লবণপরিমাণমতো
সয়াবিন তেল৪- চামচ।
ধনে পাতাপরিমাণমতো।

20220214_134216.jpg

20220214_134627.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

20220214_133710.jpg

প্রথমে আমি টমেটো গুলো পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম। এবার আমি ছুবির সাহায্যে টমেটো লম্বা লম্বা এবং চিকন করে কেটে নিলাম একটি বাটিতে।

২য় ধাপ"

20220214_134434_mfnr.jpg

20220214_134447_mfnr.jpg

এবার আমি চুলায় একটি প্যানে চার চামচ সয়াবিন তেল দিলাম।তেল গরম হলে,পেঁয়াজ কুচি কাঁচা মরিচ এবং রসুন কুচি দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে ভেজে নিব।

৩য় ধাপ"

20220214_134727_mfnr.jpg20220214_134738_mfnr.jpg

20220214_134809_mfnr.jpg

পেঁয়াজ রসুন কুচি গুলো হাল্কা বাদামী রং হয়ে এলে, এবার আমি পেঁয়াজ রসুন কুচি সাথে একে একে সব মসলার গুঁড়া দিয়ে দিব। লাল মরিচ গুঁড়া,হলুদ গুঁড়া,জিরা ধনিয়া গুঁড়া এবং স্বাদমতো লবণ।সব মশলা প্যানে দেওয়া হলে,এবার আমি চামচের সাহায্যে নেড়েচেড়ে কিছুক্ষণ মসলাগুলো ভেজে নিব।

৪র্থ ধাপ"

20220214_134822_mfnr.jpg20220214_134911_mfnr.jpg

20220214_135416_mfnr.jpg

মসলাগুলো ভাজা হলে,এবার টুকরো করে রাখা টমেটোর টুকরোগুলো প্যানে দিয়ে দিব।এখন আমি টমেটোর টুকরোগুলো চামচের সাহায্যে নেড়েচেড়ে মসলার সাথে মাখিয়ে চুলার একদম কম আঁচে টমেটো টুকরো মসলার সাথে রান্না করবো। টমেটোর টুকরো গুলো হাল্কা নরম হয়ে আসলে। আমি চুলার আঁচ একটু মাঝারি করে টমেটো রান্না করবো।

৫ম ধাপ"

20220214_135707_mfnr.jpg20220214_135725_mfnr.jpg

20220214_135804_mfnr.jpg

টমেটোর টুকরোগুলো একদম নরম হয়ে এলে, আমি টমেটোর ভুনার সাথে এবার দুটি হাঁসের ডিম ভেঙ্গে দিয়ে দিবো।এবার আমি চামচের সাহায্যে নেড়েচেড়ে ডিম গুলো ভেঙ্গে টমেটোর সাথে মিশিয়ে নিব এইভাবে।

৬ষ্ঠ ধাপ"

20220214_140143_mfnr.jpg

20220214_140217_mfnr.jpg

এবার 5 মিনিটের জন্য টমেটো ডিমের ভুনা চুলার কম আঁচে ভুনা করে নিব। 5 মিনিট পর ধনেপাতা ছিটিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে চুলা বন্ধ করে দিব।

তৈরি হয়ে গেল টমেটো ডিম দিয়ে সুস্বাদু ভুনা। টমেটো ডিম ভুনা দিয়ে গরম ভাত অথবা পোলাও সাথে খেতে খুবই ভালো লাগে।তবে আমি ভাতের সাথে খেতে খুবই পছন্দ করি। ঝাল একটু বেশি থাকায় টক টক ভাবটা খাবারের স্বাদ বারিয়ে তোলে।

20220214_141908.jpg

বন্ধুরা, আমার রান্না করা টমেটো ডিমের সুস্বাদু ভুনা আপনাদের কেমন লেগেছে? যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।

Sort:  
 2 years ago 

টমেটো ডিম দিয়ে সুস্বাদু ভুনা রেসিপি খুবই সুন্দর হয়েছে আপু । তবে আপনার তৈরীকৃত টমেটো ডিম ভুনার রেসিপি আমার কাছে ভিন্ন ধরনের লেগেছে। টমেটো ভুনার মধ্যে কাঁচা ডিম ভেঙে মিশিয়ে কখনো রান্না করে খাওয়া হয়নি। রেসিপিটি আমার কাছে সম্পূর্ণ নতুন লেগেছে এবং এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

টমেটো ডিম দিয়ে সুস্বাদু ভুনা রেসিপি দেখে মনে আছে এটি খুবই সুস্বাদু হয়েছিল। এই ধরনের রেসিপি এর আগে কোনদিন খেয়ে দেখা হয়নি। আপনার এই রেসিপিটি দেখার পরে আমার অনেক লোভ হচ্ছে যদি একবার খেয়ে দেখতে পারতাম তাহলে হয়তো ভালো হতো।

 2 years ago 

এই রেসিপিটি ঘরে তৈরি করে খেয়ে দেখতে পারেন আশা করি ভালো লাগবে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

টমেটো আর ডিমের ভুনা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমাদের মাঝেমধ্যেই এভাবে তৈরি করা হয়। খুবই সুস্বাদু হয় এই রেসিপিটি। অনেক ধন্যবাদ আপু এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য । আপু আমার জন্য দোয়া করবেন আমি যেন সামনে আরো নতুন নতুন রেসিপি উপহার দিতে পারি। আশা করি সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

খেতে না পারলেও দেখে বোঝা যাচ্ছে যে আপনার তৈরি করা ভুনা রেসিপি অসাধারণ সুস্বাদু হয়েছে।এবং এর সাথে আপনার উপস্থাপনা ছিল বেশ সুন্দর।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

এই রেসিপিটি দিয়ে দুপুর এর সময় ভাত খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। শীতের মৌসুমে টমেটো দিয়ে এই সুস্বাদু খাবার প্রায় সময় বাসায় বানিয়ে থাকে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা টাও খুব ভালো লেগেছে।

 2 years ago 

আপনি অনেক অনেক সুন্দর করে মন্তব্য করেন যা আমার কাছে অনেক ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

আমার অনেক পছন্দের একটি রেসিপি হল টমেটো ডিম ভুনা। এই ভুনা দিয়ে শুকনা শুকনা ভাত খেতেই অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় মনে হচ্ছে।

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ।

 2 years ago 
ডিম ভুনা প্রায় কম বেশী সকলেরই পছন্দের একটি খাবার। টমেটো দিয়ে ডিম ভুনা করলে আমার কাছে খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ডিম ভুনার রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

ডিম টমেটো দিয়ে এ রকম রেসিপি করা যায় জানতাম না। অসাধারণ একটি রেসিপি করেছেন। আমার কাছে তো অনেক ভালো লাগলো আপনার রেসিপি। এরকম ভাবে তৈরী করলে আর মাছ-মাংসের প্রয়োজন পড়েনা। আমার কাছে বেশ ভালো লেগেছে রান্নাটা। রান্নার কালার টা তো বেশ ভালো এসেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক অনেক সুন্দর করে মন্তব্য করেন যা আমার কাছে অনেক ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন আপু সঙ্গে দোয়াও করবেন ।

 2 years ago 

অনেক প্রিয় একটি রেসিপি বা আমার প্রিয় একটি খাবার।আসলে অনেক সময় দেখা যায় মুখে যখন রুচি থাকে না, বা কোন খাবার খেতে ইচ্ছে করে না। তখন যদি টমেটো ডিম দিয়ে এই সুস্বাদু ভুনা রেসিপি থাকে তখন অন্তত খাওয়া টা শেষ করা যায়।ধন্যবাদ আপনাকে এত লোভনীয় রেসিপি আমাদের সাথে তুলে ধরার জন্য।ভালো থাকুন সবসময় এই কমনা করি

 2 years ago 

আপনি অনেক অনেক সুন্দর করে মন্তব্য করেন যা আমার কাছে অনেক ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন ভাইয়া।

 2 years ago 

টমেটো দিয়ে ডিম ভুনার অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপু। আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি সব সময় নতুন নতুন রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেন। আজকেও একটি মজাদার রেসিপি শেয়ার করেছেন। অনেক মজাদার ও লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

আপনি অনেক অনেক সুন্দর করে মন্তব্য করেন যা আমার কাছে অনেক ভালো লাগে।অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।আশা করি সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন সঙ্গে দোয়াও করবেন ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54