চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গান/ কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে/ "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-05-31_23-14-44-596.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো।

আছি চলে এসেছি আমার খুবই পছন্দের একটি চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গান নিয়ে।এই গানটি চট্টগ্রামে যেমন জনপ্রিয় তেমন পুরো বাংলাদেশী এই গানটি খুবই জনপ্রিয়।
ছোট থেকে চট্টগ্রামে বড় হয়েছি চট্টগ্রামে ভাষাগুলোর মধ্যে যেন আলাদা একটা মায়া আমার।নানার বাড়ি চট্টগ্রাম থাকার সুবাদে এবং বাবা সেনাবাহিনীতে চাকরি করার সুবাদে বেশির ভাগ চট্টগ্রামে থাকা হয়েছে। চট্টগ্রামের আঞ্চলিক গান গুলো আমার সবসময় খুব ভালো লাগতো।আঞ্চলিক গানের মধ্যে অনেকগুলো গান সবার কাছেই মুটামুটি জনপ্রিয় যেমন মধু হই হই বিষ খাওয়াইলা,কলিজার ভিতর গাথি রাখুম তোঁয়ারে, যদি সুন্দর একখান মুখ পাইতাম।এই গান গুলো খুবই খুবই পছন্দের গান আমার।আজকে যে গানটি গেয়েছে এই গানটি আমার বাবা সেনাবাহিনীতে থাকা অবস্থায় চট্টগ্রাম বাইজিদবোস্তামী ক্যান্টারমেন্ট বাসায় বাবার সাথে বসে বসে এই গানটা শুনতাম খুবই ভালো লাগতো।

আজকে যে চাটগাঁইয়া আঞ্চলিক ভাষার গান টি আপনাদের মাঝে শেয়ার করছি।এই গানটির গীতিকার এবং সুরকার এম এন আখতার কালজয়ী একজন গীতিকার এবং সুরকার চট্টগ্রামের গানের। তিনি এখন পৃথিবীতে নেই তার লেখা এবং সুর করা গান গুলো এখনো সবার কাছে প্রিয়।

আজকে আপনাদের মাঝে এই গানটা শেয়ার করছি আশা করি আপনাদের এই গানটা খুবই ভালো লাগবে।

গানের লিং"

গান:কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে।

গীতিকার এবং সুরকার:এম এন আখতার।

প্রথম গায়িকা:শেফালী ঘোষ।

কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে।।

সিনার লগে বাঁধি রাইক্কুম তোঁয়ারে, ও ন’নাইরে
কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে।।

তুই হইলা আঁর কইলজার বডু ফরাণের আদ্দান
তোয়ারে ছাড়া না টিকে আঁর বিদেশ’ত ফরাণ।।
আর কোনদিন ন’জায়যুম আঁই-
আর কোনদিন ন’জায়যুম আঁই তোয়ারে ছাড়িয়া, ও ন’নাইরে।।

কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে।।

তুই হইলা আঁর মধুর বাঁশি মনেরই আশা
তোঁয়ারে ছাড়া খোয়ানডে ফাইয়ুম ভালবাসা।।
সুন্দর সুন্দর গান শুনাইয়ুম-
সুন্দর সুন্দর গান শুনাইয়ুম নিশিত জাগিয়ারে, ও ন’নাইরে।।

কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে।।
সিনার লগে বাঁধি রাইক্কুম তোঁয়ারে, ও ন’নাইরে
কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে।।

বন্ধুরা,আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে, ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

সকালবেলায় মিষ্টি কন্ঠে আপনার গানটি শুনে খুব ভালো লাগলো। সত্যি আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে অসাধারণভাবে মিষ্টি কন্ঠে গানটি আমাদের মাঝে পরিবেশন করেছেন। অত্যান্ত দুর্দান্ত হয়েছে। আঞ্চলিক ভাষায় গানটি শুনে হৃদয় জুড়ে গেল । এত অসাধারণ গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চট্টগ্রামের খুব জনপ্রিয় একটি আঞ্চলিক গান খুব সুন্দর করে তোমার মিষ্টি কন্ঠে গানটি কভার করেছ যা শুনে আমি মুগ্ধ। আমি অভিভূত। অনেক অনেক শুভকামনা তোমার জন্য প্রিয় আপু মনি♥ ♥

 2 years ago 

আপুমণি,আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি তোমার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপুমণি, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য❤❤।

 2 years ago 

মাঝে মাঝে এই গানটি আমার শোনা হয় আমার পছন্দের তালিকার মধ্যে একটি গান কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে। খুবই সুন্দর হয়েছে এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার গানটা শুনে কিছু স্মৃতি মনে পড়ে গেলো
এই গানটা আমি আগে অনেক শুনতাম। আপনার গানের গলা অসাধারণ। আসলে যে পারে সে সব পারে। দোয়া রইলো আপু।

 2 years ago 

তাই নাকি ভাইয়া।আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় এই গানটি আপনি খুব সুন্দর করে কভার করেছেন। এই গানটি আমার খুবই ভালো লাগে। আপনার কন্ঠ শুনে আরো ভালো লাগছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গান আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু,আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

উফফ আপু, সত্যিই অসাধারণ হয়েছে এটি। আমিতো মুগ্ধ হয়ে শুনছিলাম। মনে হলো এই বুঝি শেষ হয়ে গেল। যদিও আমি তো এই ভাষা বুঝি না কিন্তু আমি সোশ্যাল মিডিয়াতে এই গান টি শুনি তখন আমি অনেক খুজে এই গানের অর্থ বের করি। আপনার কন্ঠে গানটি জাস্ট অসাধারণ আপু। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

আপু,আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য🥰🥰।

 2 years ago 

একটা সময় ছিল যখন আমি চট্টগ্রামের আঞ্চলিক ভাষার কিছুই বুঝতাম না কিন্তু বিশ্ববিদ্যালয় আসার পর আমার কিছু বান্ধবী হয়েছে যারা মাঝে মাঝে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলে। আমি পাশে থেকে শুনি ।যখন আমি বুঝি না তাদের বলি এটার মানে কি বললি তখন আমাকে তারা সুন্দরভাবে বুঝিয়ে দেয়। আপনি খুব সুন্দর ভাবে আঞ্চলিক ভাষায় গান পরিবেশন করেছেন আমাদের মাঝে আপনার কন্ঠে গানটি অনেক ভালো লাগলো যদিও পুরো অর্থ আমি বুঝিনি।

 2 years ago 

তাই নাকি আপু এখন তো বুঝেন🥰আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ আপু, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

চমৎকার কন্ঠ,এই গানটি আমি যেদিন শুনেছিলাম কিন্তু কিছুই বুঝি নি কিন্তু গানটা বেশ ভালো লেগেছিলো।তখন থেকে গানটা প্রায় শুনি।আজকে আপনার কন্ঠে বেশ ভালই লাগছে।আর ধন্যবাদ আপু একটি ব্যাতিক্রম ধর্মী গান আমাদের মাঝে পরিবেশন করার জন্য।

 2 years ago 

ভাইয়া,আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

কইলজার ভিতর গাঁথি রাইক্কুম তোঁয়ারে।।
সিনার লগে বাঁধি রাইক্কুম তোঁয়ারে, ও ন’নাইরে

জাস্ট অসাধারণ গেয়েছেন আপু মনি.. গানটির এই দুই লাইন সব সময় গুন গুন করে গাই আমি, আর আজকে আপনার কন্ঠে গানটি শুনে প্রাণ ঠান্ডা হয়ে গেলো, অসম্ভব সুন্দর ছিলো আপু মনি, এতো সুন্দর একটি গান আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

আমার গাওয়া চট্টগ্রামের আঞ্চলিক ভাষার গানটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি। ধন্যবাদ ভাইয়া, সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।🥰🥰

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32