পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য "benificiary 10% @shy-fox"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুয়ালাইকুম,

20220419_010538.jpg

সবাই কেমন আছেন?আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আপনাদের দোয়ায় মোটামুটি ভালো আছি।

আবারও চলে এসেছি আপনাদের মাঝে একটি পোস্টার রং দিয়ে অঙ্কন নিয়ে। আমার আজকে অংকনটি হল প্রাকৃতিক সৌন্দর্যের একটি দৃশ্য।সত্যি বলতে কি আমার প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। প্রাকৃতিক-দৃশ্য-অংকন গুলো করতে আলাদা একটি ভালো লাগা কাজ করে নিজের মনের মধ্যে। খুবই লাগে প্রাকৃতিক দৃশ্য গুলো অঙ্কন করতে।

আমার প্রিয় কমিউনিটি ❤আমার বাংলা ব্লগে❤ অনেক ভাইয়া এবং আপুরা আছে যারা জল রং এবং পোস্টার রং দিয়ে বিভিন্ন রকমের অঙ্কন আমাদের মাঝে শেয়ার করে। তাদের অংকন গুলো দেখলে সত্যিই আমি মুগ্ধ হয়ে যাই। আমি তাদের মত এত সুন্দর করে অঙ্কন করতে পারিনা। তারপরও আমি চেষ্টা করি সুন্দরভাবে আপনাদের মাঝে অংকন গুলো শেয়ার করতে।

চলুন বেশি কথা না বাড়িয়ে কিভাবে আমি প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য পোস্টার রং দিয়ে এঁকেছি। তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।।

প্রাকৃতিক সৌন্দর্য অংকনের উপকরণসমুহ
ড্রয়িং খাতা
নীল পোস্টার রং
হলুদ পোস্টার রং
কমলা পোস্টার রং
সবুজ পোস্টার রং
কালো পোস্টার রং

20220419_003346.jpg

১ম ধাপ

20220419_003557.jpg

20220419_003443_mfnr.jpg

প্রথমে আমি সাদা কাগজে নীল পোস্টার রং দিয়ে রং করে নিলাম।

২য় ধাপ
20220419_003635.jpg20220419_003749.jpg

20220419_003917.jpg

সাদা কাগজের উপরের অংশে নীল পোস্টার দিয়ে রং করা হলে, এবার আমি কমলা কালারের পোস্টার রং করে নিব।কমলা পোস্টার রং করা হলে, এবার আমি হলুদ পোস্টার রং করে নিব।

৩য় ধাপ

20220419_003947.jpg

20220419_004202_mfnr.jpg

হলুদ রং করা হলে, এবার আমি খাতার নিচের অংশে হালকা নীর পোস্টার রং করে নিব এইভাবে।

৪র্থ ধাপ

20220419_004243.jpg

20220419_004548_mfnr.jpg

খাতার নিচের অংশে নীল রং করা হলে,এবার আমি সবুজ রং দিয়ে নদীর মধ্যে ছোট ছোট পাড় এঁকে নিব এইভাবে।

৫ম ধাপ

20220419_004615.jpg

20220419_004927_mfnr.jpg

নদীর মধ্যে দুটি পাড় আঁকা হলে, এবার আমি একটি পাড়ে কালো রং দিয়ে সুপারি গাছ এঁকে নিব।

৬ষ্ঠ ধাপ

20220419_005002.jpg

20220419_005107_mfnr.jpg

একটি পাড়ে সুপারি গাছ আঁকা হলে,এবার আমি আরেকটি পাড়ে একটি গাছ এবং ডাল এঁকে নিব কালো রং দিয়ে।

৭ম ধাপ

20220419_005133_mfnr.jpg

20220419_005249_mfnr.jpg

এবার সবুজ পোস্টার রং দিয়ে গাছের পাতা এঁকে নিলাম।

৮ম ধাপ

20220419_005411_mfnr.jpg

20220419_005609_mfnr.jpg

সবুজ রং দিয়ে গাছের পাতা আঁকা হলে, এবার আমি কালো রং দিয়ে একটি নৌকা এবং নৌকার মাঝি এঁকে নিলাম।

৯ম ধাপ

20220419_005633_mfnr.jpg

20220419_005813_mfnr.jpg

নৌকা এবং নৌকার মাঝি আঁকা হলে,এবার আমি হলুদ রং দিয়ে একটি সূর্য এঁকে নিলাম।

১০ ধাপ

20220419_005315.jpg

20220419_010538.jpg

কালো রং দিয়ে কয়েকটি পাখি,সবুজ হলুদ এবং কমলা রং দিয়ে কিছু ঘাস ফুল এঁকে আমার প্রাকৃতিক-দৃশ্য-অংকন টি সম্পন্ন করলাম।

20220419_010107.jpg

বন্ধুরা,আমার অংকন করা পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্যটি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপনার পেইন্টিং টা আমার খুবই ভালো লেগেছে আপু। খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অনেক সময় দিয়ে এই চিত্রাংকন টি আপনি করেছেন। এভাবে সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন চিত্রাংকন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

পোস্টার রং দিয়ে খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং আমরা দেখতে পেলাম। যা দেখে খুবই ভাল লেগছপ। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পেইন্টিং তৈরি করে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন চিত্রাংকন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

আপনার যেমন আর্ট করতে ভালো লাগে আমার কাছে তেমন আপনাদের করা এত সুন্দর সুন্দর আর্ট গুলো খুবই ভালো লাগে।
আপনি খুবই সুন্দর আর্ট করেছেন আপু, আপনার করা আর্টটি আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। এভাবেই এগিয়ে চলুন আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, আমার আর্ট আপনার ভাল লেগেছে শুনে সত্যিই অনেক খুশি লাগছে।ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আহা কি সুন্দর প্রাকৃতিক সৌন্দর্যের ছবি এঁকেছেন আপনি। আপনি যে প্রাকৃতিক দৃশ্য অনেক পছন্দ করেন তা দেখেই বুঝা যাচ্ছে। নদীর মাঝখান্দ নৌকা নিয়ে বসে থাকার মাঝেও একটা মজা আছে। আপনার আর্ট অনেক সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে আপু। আপনি খুবই সুন্দরভাবে দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে নদীর পাড়ের গাছ এবং নদীতে ভাসমান নৌকাটির চিত্রাংকন আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য দেখতে অনেক আকর্ষণীয় মনে হচ্ছে আপু। এই প্রাকৃতিক দৃশ্য পেইন্ট করতে আপনি যে রঙের ব্যবহার করেছেন তা সত্যিই অসাধারণ হয়েছে। যার কারণে প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক অনেক সুন্দর লাগছে। আকাশে সূর্য উঠেছে, নৌকা নিয়ে মাঝি অদূরে চলে যাচ্ছে, আকাশে পাখি উড়ছে, নদীতে টলমল পানি, সেই সাথে নদীর তীরে সবুজ রঙের গাছ সত্যিই আপু অসম্ভব সুন্দর লাগছে আপনার এই প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং। সুন্দর উপস্থাপনার মাধ্যমে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন চিত্রাংকন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য অঙ্কন অনেক সুন্দর হয়েছে আপু। আপনি আপনার অঙ্কনের দক্ষতায় অনেক সুন্দর
ভাবে প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য উপস্থাপন করেছেন। দেখে খুবই ভাল লেগেছে আমার। দারুন ভাবে এই চিত্রটি অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ।দোয়া করবেন ভাইয়া আমি যেন সামনে আরো নতুন নতুন চিত্রাংকন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

যেকোনো কাজ করতে ধৈর্য্য এবং চেষ্টার প্রয়োজন হয়। আর অংকন এমন একটি সম্মিলিত কাজ । যা ধৈর্য্য এবং চেষ্টার সমন্বয়ে গঠিত হয় ।আপনি খুব দারুন কাজ করেছেন আপু ।আমি আশা করি আজকের মত করে ধীরে ধীরে আপনি অনেক সুন্দর আর্ট আমাদের মাঝে উপহার দিবেন।

 2 years ago 

সত্যি আপু যা ধৈর্য্য এবং চেষ্টার সমন্বয়ে গঠিত হয় । ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ।দোয়া করবেন আপু আমি যেন সামনে আরো নতুন নতুন চিত্রাংকন আপনাদের মাঝে উপহার দিতে পারি।

 2 years ago 

পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্য অনেক সুন্দর হয়েছে আর কালার কম্বিনেশন টা আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 68241.10
ETH 3783.44
USDT 1.00
SBD 3.65