কাঁকরোল আলু এবং ডিম দিয়ে সুস্বাদু ভাজি রেসিপি"ভিডিও "benificiary 10% @shy-fox "

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুয়ালাইকুম,

20220501_140038.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আর ভাল থাকেন সব সময় এই দোয়া করি।

চলে এসেছি আপনাদের মাঝে খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি নিয়ে।আমার আজকের রেসিপি কাঁকরোল আলু এবং ডিম দিয়ে সুস্বাদু ভাজি রেসিপি।

আমার মত সবাই মোটামুটি সবজি খেতে খুবই পছন্দ করে।আমি সব রকমের সবজি খেতে পছন্দ করি।তবে কাঁকরোল একটু বেশি খেতে পছন্দ করি। কাঁকরোলের মধ্যে অনেক পুষ্টি গুণ রয়েছে যা আমাদের মানবদেহের জন্য খুবই উপকারী। ভাজি করলে শুধু খেতে ইচ্ছে করে, আমি প্রায় সময়ই কাঁকরোল দিয়ে চিংড়ি মাছ ভুনা,কাঁকরোল ভাজি এবং কাঁকরোল দিয়ে মুরগির মাংস রান্না করে খেয়ে থাকি আর কাঁকরোল দিয়ে যেকোনো রেসিপির খেতে কিন্তু বেশ সুস্বাদু হয়।

আজকে দুপুরে ভাতের সাথে খাওয়ার জন্য কাঁকরোল আলু এবং ডিম দিয়ে সুস্বাদু ভাজি রেসিপি তৈরি করেছি। তাই ভাবলাম আপনাদের সাথে এই সুস্বাদু রেসিপি শেয়ার করি। আশা করি আমার তৈরি করার রেসিপি টি আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন, কাঁকরোল আলু এবং ডিম দিয়ে কিভাবে সুস্বাদু ভাজি রেসিপি তৈরি করেছি। তা আপনাদের মাঝে ভিডিওর মাধ্যমে ধাপে ধাপে শেয়ার করি।

রেসিপি লিং:

উপকরণ সমূহ"

  • কাঁকরোল-২৫০ গ্রাম।

  • আলু-৩ টি।

  • ডিম-২ টি।

  • পেঁয়াজ - ২ টি।

  • কাঁচা মরিচ-৬-৭ টি।

  • হলুদ গুঁড়া -১ চামচ।

  • জিরা,ধনিয়া গুঁড়া -১ চামচ।

  • সয়াবিন তেল- ৬ চামচ।

  • লবণ স্বাদ মতো।

Screenshot_20220507-201616_Video Player.jpg

Screenshot_20220507-201601_Video Player.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

Screenshot_20220507-205909_CollageArt.jpg

প্রথমে আমি আলুর খোসা ছিলে ছুরির সাহায্যে কাঁকরোল এবং আলু কুচি করে নিব মাঝারি আকারের করে।কাঁকরোল আলু কুচি করা হলে, পরিষ্কার পানি দিয়ে ধুয়ে একটি ছাকনিতে রাখবো। এবার আমি চুলায় একটি প্যানে ৬ চামচ সয়াবিন তেল দিলাম। তেল গরম হলে, পেঁয়াজ এবং কাঁচা মরিচের টুকরোগুলো প্যানে দিয়ে দিলাম।

বন্ধুরা,কাঁকরোল আলুর এই রেসিপিটি তৈরি করতে হলে কচি কাঁকরোল দিয়ে এই রেসিপিটি তৈরি করলে খেতে বেশ স্বাদ লাগবে।

২য় ধাপ"

Screenshot_20220507-201650_Video Player.jpg

Screenshot_20220507-201701_Video Player.jpg

পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচের টুকরো প্যানে দিয়ে চুলার মাঝারি আঁচে পেঁয়াজ কুচি এবং কাঁচা মরিচের টুকরোগুলো ভেজে নিব। পেঁয়াজ কুচি হালকা বাদামি রং হলে, এবার আমি একে একে সব মসলা গুঁড়া প্যানে দিয়ে দিব। হলুদ গুঁড়া,জিরা, ধনিয়া গুঁড়া এবং স্বাদমতো লবণ। সব মসলা প্যানে দেওয়া হলে,এবার আমি চামচের সাহায্যে মসলাগুলো চুলার মাঝারি আঁচে দুই মিনিট ভেজে নিব।

৩য় ধাপ"

Screenshot_20220507-201717_Video Player.jpg

Screenshot_20220507-201737_Video Player.jpg

দুমিনিট সব মসলা ভাজা হলে, এবার আমি ধুয়ে রাখা কাঁকরোল আলুর কুচি গুলো প্যানে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে একটা ঢাকনা দিয়ে ঢেকে ১০ মিনিটের মত ভাজি করব। এর মধ্যে কিছুক্ষণ পরপর চামচ দিয়ে নেড়েচেড়ে নিব যেন মসলা গুলো পুড়ে না যায়।

৪র্থ ধাপ"

Screenshot_20220507-201752_Video Player.jpg

কাঁকরোল আলু লাল লাল ভাজা হলে, এবার আমি দুটো ডিম কাঁকরোলের ভাজির মধ্যে ভেঙ্গে দিয়ে চামচের সাহায্যে নেড়েচেড়ে কাঁকরোল আলুর সাথে মিশিয়ে নিব।মেশানো হয়ে গেলে, ধনেপাতা কুচি দিয়ে আবার কিছুক্ষণ ভালো করে নেড়ে চেড়ে কাঁকরোল আলু এবং ডিমের সাথে ধনেপাতা মিশিয়ে নিয়ে ভাজির স্বাদ দেখে চুলা বন্ধ করে দিব।

তৈরি হয়ে গেল,আমার খুবই পছন্দের একটি রেসিপি কাঁকরোল আলু এবং ডিম দিয়ে সুস্বাদু এবং পুষ্টিকর ভাজি রেসিপি।এই রেসিপি গরম ভাত অথবা রুটির সাথে খেতে বেশ দারুন লাগে।আমি অবশ্য রুটি অথবা ভাতের সাথে খেতে খুবই পছন্দ করি।

20220501_140038.jpg

বন্ধুরা,আমার রান্না করা কাঁকরোল আলু এবং ডিম দিয়ে সুস্বাদু ভাজি রেসিপি টি আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

কাঁকরোল জিনিসটা আমার কেন জানি খুব একটা ভালো লাগে না🤢🤢। রেসিপি টার ভিডিও দেওয়াই আমি বেশ ভালো বুঝতে পারলাম। কারণ পড়ার দেখে দেখলে সেটা বেশি কার্যকরী হয়। কাঁকরোল আলু এবং ডিম ভাজির রেসিপি টা ভালো ছিল। অনেক সুস্বাদু লাগছে। যাইহোক ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভাইয়া,আপনার মত অনেকেই কিন্তু কাঁকরোল পছন্দ করে না তবে কাঁকরোলের কিন্তু অনেক পুষ্টি গুণ রয়েছে। ধন্যবাদ ভাইয়া, আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে।।

 2 years ago 

আপনি খুব চমৎকার করে কাকরোল ডিম ও আলু দিয়ে সুস্বাদু ভাজি রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমরা রেসিপিটি দেখে আমার খুব ভালো লাগলো। আর এই রেসিপিটির প্রত্যেকটি ধাপের উপস্থাপনা খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কাকরোল ডিম ও আলু দিয়ে ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য। দোয়া করবে ভাইয়া আমি যারা সামনে নতুন নতুন এসপি আপনাদের মাঝে উপহার দিতে পারি

 2 years ago 

কাকরোল খুবই মজার একটি সবজি,আপনি আলু ডিম দিয়ে রান্না করছেন এটা খুবই ভালো।তবে ডিম দেওয়াতে মনে হচ্ছে স্বাদ অনেক বেড়ে গেছে, ধন্যবাদ আপু মজার রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া, ডিম দেওয়াতে রেসিপি টি অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।।

 2 years ago 

আমিতো ভাবতাম যে কাঁকরোল শুধুমাত্র কেটে কেটে তেলে ভেজে খাওয়া যায়। কিন্তু এভাবে আলু ও ডিম দিয়ে যে কাঁকরোল ভাজি করা যায় তা জানতাম না। মনে হচ্ছে খাবারটি অনেক মজাদার হয়েছে ।আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি দিতে পেরে খুব ভালো লাগলো।

 2 years ago 

আপু, কাঁকরোল দিয়ে অনেক সুস্বাদু রেসিপি তৈরি করা যায়। আপু,আমার তৈরি করা রেসিপিটি একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনার ভালো লাগবে। ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য❤❤

 2 years ago 

আমি দ্বিতীয় ও চতুর্থ ধাপে খুব মনোযোগ সহকারে দেখলাম, কারণ এই ধাপ গুলো ভালভাবে জানা থাকলে পারে রান্না করা খুব সহজ হয়। এক এক জন একেক ভাবে রান্না করে থাকে তো তাই এগুলো জানা একান্ত প্রয়োজন মনে করি।

 2 years ago 

একদম ঠিক কথা বলেছেন ভাইয়া, এই ধাপ গুলো ভালো করে খেয়াল করলে ঠিকঠাকভাবে রান্না করা যায়।ভাইয়া,এতো সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ধন্যবাদ💐

 2 years ago 

কাকরোল আলু ও ডিম দিয়ে তৈরি আপনার ভাজিটি বেশ সুস্বাদু হয়েছে দেখেই মনে হচ্ছে ।কালারটি এত চমৎকার হয়েছে যে দেখেই খেতে ইচ্ছে করছে। দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। আমার তো দেখেই মনে হচ্ছে গরম ভাতের সঙ্গে খেতে বেশ সুস্বাদু লাগবে। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু, গরম ভাতের সাথে এই রেসিপিটি কিন্তু বেশ দারুন লাগে।আপু,এই রেসিপিটি একদিন ঘরে ট্রাই করে দেখবেন। ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য ❤

 2 years ago 

কাকরোল আমার কাছে খুব একটা ভালো লাগে না আপু। আম্মু মাঝে মাঝে রান্না করে কিন্তু আমার কাছে ভালো লাগে না। কিন্তু এভাবে ডিম কাকরোল এবং আলু একসাথে ভাজি করলে হয়তো খেতে অনেক ভালো লাগবে। আমিউকে বলব এইভাবে করে ভাজি করতে। আপনাকে ধন্যবাদ আপু নতুন রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু, এভাবে কাঁকরোল ভাজি করে খেয়ে দেখবেন অবশ্যই আপনার এই রেসিপিটি খেতে ভালো লাগবে। ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

এভাবে কখনো রান্না করে খেয়ে দেখিনি। তবে দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটা ধাপে আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। রেসিপিটা দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু, এভাবে কাঁকরোল ভাজি করে খেয়ে দেখবেন অবশ্যই আপনার এই রেসিপিটি খেতে ভালো লাগবে। ধন্যবাদ আপু, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু মনি কাঁকরোল আমারও খুব প্রিয় একটি সবজি, তবে আমি অনেক প্রকারে কাঁকরোল ভাজি খেয়েছি কিন্তু ডিম দিয়ে কাঁকরোল ভাজি কখনো খাওয়া হয়নি, তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং মজাদার হয়েছে, আমি এই রেসিপিটি অবশ্যই বাসাশ ট্রাই করবো, শুভকামনা রইলো আপনার জন্য আপু মনি।

 2 years ago 

ভাইয়া, এভাবে কাঁকরোল ভাজি করে খেয়ে দেখবেন অবশ্যই আপনার এই রেসিপিটি খেতে ভালো লাগবে। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33