আপনার লেখা সেরা প্রেমের কবিতা"কনটেস্ট -১২"শিরোনাম : ভালোবাসা মানে তুমি "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামুয়ালাইকুম,

IMG-20220202-WA0003.jpg

ভালোবাসা দিবস উপলক্ষে আমার অন্তরের অন্তস্থল থেকে সবাইকে জানাই ভালোবাসার শুভেচ্ছা। ভালোবাসা দিবস যেন বয়ে আনে প্রত্যেকটা মানুষের জীবনে ভালোবাসার জোয়ার।

ভালোবাসার দিবস উপলক্ষে আমাদের প্রিয় কমিউনিটি ❤আমার বাংলা ব্লগ❤ প্রেমের কবিতা প্রতিযোগিতা আয়োজন করেছে। আপনার লেখা সেরা প্রেমের কবিতা কনটেস্ট ১২। এত সুন্দর প্রতিযোগিতার আয়োজন করার জন্য আমি প্রথমে ধন্যবাদ জানাই আমাদের প্রিয় ভাইয়া @Hafizullah ভাইয়াকে। ভাইয়া, যদি এত সুন্দর একটি কবিতা প্রতিযোগিতার আয়োজন না করতো। তাহলে হয়তো আমি কোনদিনই এত সুন্দর ভালোবাসার কবিতা লিখতে পারতাম না। তার জন্য ভাইয়াকে জানাই অসংখ্য ধন্যবাদ।

কবিতা লেখা সম্পর্কে আমার অনুভূতি"

সত্যি কথা বলতে কি আমি কখনো ভালোবাসার কবিতা লিখিনি। এই কবিতাটি লেখা খুবই কঠিন ছিল আমার জন্য। তারপরও একটি কথা আছে না ভালোবাসলে সবকিছু পারা যায়।সবকিছুর অনুপ্রেরণা পাওয়া যায় ভালোবাসার জন্য। ভালোবাসার জন্য মানুষ সব করতে পারে।আমিও কবি হয়েগেছি 😊আমিও লিখতে পেরেছি সেটা আমার জন্য অনেক বড় পাওয়া। ভালোবাসা এমন একটি জিনিস ভালোবাসার জন্য হাজার কষ্ট সহ্য করেও ভালোবাসার অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে পেরেছে এবং সফলতা অর্জন করতে পেরেছে এখনো ইতিহাসে আছে।

আমি আজকে যে কবিতাটি ভালোবাসার দিবস উপলক্ষে আমার প্রিয় মানুষটি জন্য লিখেছি এবং আপনার লেখা প্রেমের সেরা কবিতা কনটেস্ট ১২ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য লিখেছি।
সেই কবিতার মূল অর্থ ভালোবাসা মানে কি আমার কবিতায় আমি ফুটিয়ে তোলেছি। ভালোবাসা মানে হাজারো অপেক্ষা,হাজারো ভয়, হাজারো ভালোবাসা নিয়ে লেখা কবিতাটি। ভালোবাসায় নেই কোন ভেদাভেদ। সেই বিষয় গুলো আমার কবিতায় আমি ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। জানিনা আমার কবিতাটি আপনাদের কেমন লাগবে?
তারপরও জীবনের প্রথম কবিতা লিখেছি তাই আমার খুবই ভালো লাগছে।ভালোবসা নিয়ে আমার মনের অনুভূতি গুলো আমার কবিতায় আমি ফুটিয়ে তোলেছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

তাহলে চলুন শুরু করা যাক"

আমার লেখা ভালোবাসার কবিতার নাম।

❤ভালোবাসা মানে তুমি❤

ভালোবাসা মানে তুমি
ভালোবাসা মানে,
অজানা এক অনুভুতি।
তোমাকে নিয়ে প্রতিটা ক্ষণ ভাবা
ভালোবাসা মানে
তোমার সাথে একটু সময় কাটানোর ব্যাকুলতা।
ভালোবাসা মানে
মনের অনেক গভীরে ছোট্ট কুঠির,
ভালোবাসা মানে
তোমার হাত দুটো ছোঁয়ার অপেক্ষায় থাকা।
ভালোবাসা মানে
হাজারো অভিমান নিয়ে তোমার কথা ভাবা,
ভালোবাসা মানে তোমাকে
হারানোর ভয় বুকের মধ্যে পুষে রাখা।
ভালোবাসা মানে তোমাকে
জড়িয়ে ধরে না বলা কথা গুলো বলার ইচ্ছে।
ভালোবাসা মানে কি জানো?
ভালোবাসায় নেই কোনো জাত
নাই কোনো ধর্ম বর্ণের বিভেদ দেওয়াল।
ভালোবাসা মানে
দুটি মনের গভীর মিল আর শ্রদ্ধা ভরা সম্পর্ক।
ভালোবাসা মানে
একটা পৃথিবীতে থেকে এক আকাশের নিচে থেকেও দুইজন দুজনার থেকে হাজার মাইল দূরের অপেক্ষা, তারপরও মনের খুব কাছে থাকা।
ভালোবাসা মানে
লুকিয়ে লুকিয়ে তোমার ছবি দেখা,
আর মুচকি হেসে মনের অজান্তে বলে ফেলি
ওগো আজো তোমায় আগের চেয়ে বেশি ভালোবাসি।
আমার ভালোবাসার পাখি কবে এসে
এতো অপেক্ষার ক্লান্তি কাটিয়ে দেবে?
আমায় ভালোবাসার প্রশান্তি।
ভালোবাসা মানে
আমাদের ভালোবাসার পৃথিবীর একে অপরের
ভালোবাসায় মেতে উঠা।
ভালোবাসা তো ভালোবাসা হয়
তবে মনের ভালোবাসাটা আসল বাহ্যিকতা নয়।
ভালোবাসা মানে
তোমাকে নিয়ে প্রতিটা ক্ষণ ভাবা,
ভালোবাসা মানে
তোমার সাথে একটু সময় কাটানোর ছটফটানি
মনের মধ্যে পোষে রাখা।
তোমাকে ভালোবাসার জন্য আমার কোন দিবসের প্রয়োজন নেই। তোমাকে ভালোবাসি সারা দিবস রজনী।
ভালোবাসা মানে তুমি,
ভালোবাসা মানে তোমাকে ভালোবাসি।

বন্ধুরা,আমার লেখা ভালোবাসার কবিতা টি আপনাদের কেমন লেগেছে?

যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ,সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপু, আপনি যে এত সুন্দর কবিতা লেখতে পারেন তা তো জানতাম না। প্রত্যেকটা লাইনের খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন।

লুকিয়ে লুকিয়ে তোমার ছবি দেখা,আর মুচকি হেসে মনের অজান্তে বলে ফেলা ওগো আজো তোমায় আগের চেয়ে বেশি ভালোবাসি।

এত সুন্দরভাবে মিলিয়ে লিখেছেন বলে বোঝাতে পারবো না। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

 3 years ago 
আপুমণি খুবই সুন্দর করে প্রেমের কবিতা লিখেছ তুমি।তোমার কবিতা পড়ে মুগ্ধ হলাম আমি।ভালোবাসাকে আগলে রেখো আজীবন।ভালোবাসা দিবসের অনাবিল শুভেচ্ছা ও অন্তহীন ভালবাসা তোমার জন্য ভালো থেকো সব সময়♥♥
 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

 3 years ago 

♥♥

 3 years ago 

আপনার তৈরি করা হয় ভালোবাসার কবিতা টি অনেক সুন্দর হয়েছে । আপনি সব দিক ব্যবহার করে কবিতাটিকে সুন্দর করে ফুটিয়ে তুলেছেন । এত এত সুন্দর একটি কবিতা আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

 3 years ago 

আপু খুব সুন্দর একটি কবিতা লিখেছেন কনটেস্টের জন্য। হ্যা আপু সত্যি আপনি ভালোবাসা জন্য কবি হয়ে গেছেন।সুন্দর ছিলো।

ভালোবাসা মানে
তোমাকে নিয়ে প্রতিটা ক্ষণ ভাবা।
ভালোবাসা মানে
তোমার সাথে একটু সময় কাটানোর আকুল আগ্রহ মনের মধ্যে পোষে রাখা।
ভালোবাসা মানে
তোমার হাত দুটো ছোঁয়ার অপেক্ষায় থাকা।
ভালোবাসা মানে
হাজারো অভিমান নিয়ে তোমার কথা ভাবা।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার কবিতাটি পড়লাম, আপনি সত্যি অনেক সুন্দর কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন আমার ভালো লাগছে। আপনি যে এতো সুন্দর কবিতা লিখতে পারেন আমি জানতামই না। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া আপনার ভালো লেগেছে এটাই আমার সবচেয়ে বড় পাওনা।অসংখ্য ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন, আমার অনেক অনেক ভাল লেগেছে আপনার প্রেমের কবিতা টি, আমার সবচেয়ে বেশি ভাল লেগেছে আপনার প্রিয় মানুষটির জন্য কবিতা লিখেছেন এমনকি প্রতিযোগিতায় অংশগ্রহণ। শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 3 years ago 

আমি চেষ্টা করেছি ভাইয়া আপনার ভালো লেগেছে এটাই আমার সবচেয়ে বড় পাওনা।অসংখ্য ধন্যবাদ সবসময় সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

কবিতায় খুব সুন্দর করে ভালোবাসার মানে কি সেই বিষয়টি ফুটিয়ে তুলেছেন। কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ ছিল ছন্দে ছন্দে বেশ ভালোই উপভোগ করলাম কবিতাটি।। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59358.13
ETH 2471.72
USDT 1.00
SBD 2.45