DIY এসো নিজে করি - রঙিন কাগজ, গ্লিটার পেপার দিয়ে তৈরি করা ব্যালে নাচের একটি মেয়ে "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Screenshot_20220110-213621_Picsart.jpg

IMG_20220110_225621_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই আল্লাহর রহমতে ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

অনেকদিন হয়ে গেল diy প্রজেক্ট এর পোস্ট তৈরি করছি না। আমার নতুন নতুন কিছু তৈরি করতে খুবই ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকমের জিনিস তৈরি করা যায়। যা ঘরের সৌন্দর্য বৃদ্ধি করে,এছাড়াও কোন কিছু তৈরি করলে নিজের দক্ষতা বৃদ্ধি পায়। আমার প্রিয় কমিউনিটি 💝আমার বাংলা ব্লগে💝 অনেক ভাইয়া এবং আপুরা আছে তারা প্রতিনিয়ত diy পোস্ট করে থাকে।তাদের diy পোস্টগুলো দেখলে আমার খুবই ভালো লাগে। তারা এত সুন্দর এবং নিখুঁত ভাবে diy প্রজেক্ট গুলো আমাদের মাঝে শেয়ার করে যা রীতিমত আমি অবাক হয়ে যায়।

diy প্রজেক্টের ফটোগ্রাফি গুলো দেখলে মনে হয় অনেকটা সহজ। কিন্তু একটা diy প্রজেক্ট তৈরি করতে অনেক দক্ষতা এবং সময় প্রয়োজন হয়। আজকে আমি রঙিন কাগজ গ্লিটার পেপার দিয়ে ব্যালে নাচ করা একটি মেয়ে তৈরি করেছি।

অনেকদিন ধরে চিন্তা করছি আমি একটা ব্যালে নাচের diy প্রজেক্টটি তৈরি করব কিন্তু সময় আর হয়ে উঠছে না। আজকে পুরোপুরি মনমানসিকতা নিয়ে এই প্রজেক্টটি তৈরী করে ফেলেছি। কারণ diy প্রজেক্ট তৈরি করার সময় যদি সাথে সাথে তৈরি করা না হয় তাহলে আর সেই ইচ্ছা শক্তিটা থাকেনা।তাই আমি এক বসাই এই ব্যাল ডান্স করা মেয়েটিকে তৈরি করে ফেললাম।

জানিনা আমার তৈরি করা গ্লিটার পেপার এবং রঙিন কাগজ দিয়ে ব্যালে ডান্স করা মেয়েটি আপনাদের কেমন লাগবে? আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

তাহলে চলুন, কিভাবে আমি ব্যালে ডান্স করা মেয়েটি তৈরি করেছি রঙিন কাগজ এবং গ্লিটার পেপার দিয়ে। তা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।

ব্যালে নাচ করা মেয়েটি তৈরির উপকরণসূমহ
সাদা কাগজ
৩ রকমের গ্লিটার পেপার
কালো কাগজ
পেন্সিল
কেচি
আঠা

IMG-20220110-WA0001.jpg

তাহলে শুরু করা যাক

১ম ধাপ"

IMG-20220110-WA0000.jpgIMG-20220110-WA0005.jpg

প্রথমে আমি সাদা শক্ত কাগজে ব্যালে ডান্স করা মেয়েটি পেন্সিলের সাহায্যে এঁকে নিলাম। প্রথমে মেয়টির মাথা এবং মেয়েটির হাত এবং বুকের দিকটা এঁকে নিলাম।

২য় ধাপ"

IMG-20220110-WA0007.jpgIMG-20220110-WA0003.jpg

এবার আমি ব্যালে নাচ করা মেয়েটির শরীরের পুরোটা অংশ এঁকে নিলাম। মেয়েটির শরীরের অংশ আঁকা হয়ে গেলে, এবার আমি একটি কেচির সাহায্যে খুবই সাবধানে মেয়ের আকৃতিতে কেটে নিব।

৩য় ধাপ"

IMG-20220110-WA0009.jpg

ব্যালে ডান্স করা মেয়েটির আকৃতি কেচির সাহায্যে কাটা হলে, মেয়েটির আকৃতি এবার আমি আলাদা করে রেখে দিলাম।

৪র্থ ধাপ"

IMG-20220110-WA0004.jpgIMG-20220110-WA0010.jpg

IMG-20220110-WA0017.jpg

এবার একটি কালো শক্ত কাগজ কেটে নিলাম চতুর্ভুজের মত। কাগজ কাটা হলে,এবার আমি হলুদ গ্লিটার পেপার চিকন করে কেটে নিব।কালো কাগজের চারপাশে লাগানোর জন্য।

৫ম ধাপ"

IMG-20220110-WA0016.jpgIMG-20220110-WA0012.jpg

হলুদ গ্লিটার পেপার চিকন করে কাটা হলে,এবার আমি কালো কাগজে চারপাশে গ্লিটার পেপার লাগিয়ে নিব গ্লিটার পেপারের স্টিকার গুলো খুলে। এখন দেখতে অনেকটা ফ্রেমের মতো লাগছে তাইনা বন্ধুরা?

৬ষ্ঠ ধাপ"

IMG-20220110-WA0019.jpgIMG-20220110-WA0014.jpg

কালো কাগজ এবং হলুদ গ্লিটার পেপার দিয়ে ফ্রেম তৈরি করা হয়ে গেলে, এবার আমি আঠা দিয়ে ব্যালে নাচ করা মেয়ের আকৃতিটি ফ্রেমে মধ্যে লাগিয়ে নেব এইভাবে।

৭ম ধাপ"

IMG-20220110-WA0008.jpgIMG-20220110-WA0030.jpg

ব্যালে ডান্স করা মেয়েটি আঠা দিয়ে লাগানো হলে,এবার আমি হলুদ গ্লিটার পেপার ছোট করে কেটে নিব। মেয়েটির কাপড়ের মধ্যে দেওয়ার জন্য,এবার আমি কাপড়ের মধ্যে হলুদ গ্লিটার পেপার লাগিয়ে নিলাম।

৮ম ধাপ"

IMG-20220110-WA0015.jpgIMG-20220110-WA0018.jpg

IMG-20220110-WA0021.jpg

ব্যালে ডান্স করা মেয়েটির কাপড়ের মধ্যের অংশটি লাগানো হলে। এবার কাপড়ের নিচের অংশ জন্য তিন রকমের গ্লিটার পেপার কেটে নিবো।প্রথমে আমি ছোট ছোট টুকরো করে নিব, এরপর একে একে সবগুলো কালার মেয়েটির কাপড়ের নিচের অংশে লাগিয়ে নিব।

৯ম ধাপ"

IMG-20220110-WA0023.jpgIMG-20220110-WA0025.jpg

ব্যালে নাচ করা মেয়েটির কাপড়ের নিচের অংশে গ্লিটার পেপার লাগানো হলে ।এবার আমি মেয়েটির উপরের অংশে কাপড় তৈরি করে লাগিয়ে নিলাম।

১০ম ধাপ"

IMG_20220110_225621_mfnr.jpg

ব্যালে ডান্স করা মেয়েটির কাপড়ের উপরের অংশ এবং নিচের অংশ লাগানো হয়ে গেলে।এবার আমি সাদা গ্লিটার পেপার দিয়ে চুলে লাগিয়ে নিব।হলুদ গ্লিটার পেপার দিয়ে মেয়েটির পায়ের জুতা তৈরি করে নিব এবং কালো কাগজের উপরের অংশে হলুদ,গোলাপি,লাল এবং সাদা গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করে লাগিয়ে নিলাম ।এবার আমার diy প্রজেক্ট তৈরি করা সমাপ্ত করলাম।

IMG_20220110_225621_mfnr.jpg

বন্ধুরা, রঙিন কাগজ গ্লিটার পেপার দিয়ে ব্যালে ডান্স করা মেয়ের diy প্রজেক্ট আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

আপু গ্লিটার পেপার দিয়ে তৈরি করা ব্যালে নাচের মেয়েটি অসম্ভব সুন্দর হয়েছে আপু। আপু সত্যি সত্যি বলতে তোমার কাজ দেখে আমি মুগ্ধ। কারণ তুমি যে এতো সুন্দর সুন্দর Diy করতে পারবে আমি জীবনও ভাবতে পারি নাই।
আপু তোমার জন্য অনেক দুআ ও ভালোবাসা রইলো।

 3 years ago 

তোমাকে আমার মন থেকে ভালোবাসা জানাই।অসংখ্য ধন্যবাদ আমার বোনটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ঠিকই বলেছেন আপু অন্যের ডাই পোস্টগুলো দেখলে মনে হয় যে কত সহজেই তৈরি করে ফেলেছে। কিন্তু যখন নিজে করতে বসি তখন বোঝা যায় যে আসলে জিনিসটি অতটা সহজ না। আপনার আজকের ব্যালে নাচের একটি মেয়ে তৈরি অসাধারণ হয়েছে। একেবারে ইউনিক লেগেছে আমার কাছে এককথায় দেখতে চমৎকার লাগছে আপনার ব্যালে নাচের মেয়েটিকে।

 3 years ago 

একদম ঠিক কথা আপু,অন্যেরটা পোস্ট দেখলে সত্যিই অনেক সহজ মনে হয়। নিজে তৈরী করলে বুঝা যায় আসলে একটা diy প্রজেক্ট তৈরি করতে কতটা সময় আর কতটা পরিশ্রম লাগে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ব্যালে নাচের মেয়ের ডাই প্রজেক্ট খুবই সুন্দর হয়েছে আপু। গ্লিটার পেপার দিয়ে মেয়েটির জামার ডিজাইন করেছেন তাই অনেক সুন্দর ভাবে ডাই টি ফুটে উঠেছে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।আপনার মন্তব্যগুলো পড়লে ভাল কাজ করার উত্সাহিত হয়।

 3 years ago 

হুম আপু এটা আসলে খুব সহজ কাজ না ।অনেক সময় লাগে। আপনি খুব সুন্দর ভাবে ডানা করা মেয়ের ডাই প্রজেক্ট করেছেন।খুবই ভালো লাগছে দেখেতে ।আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

জি আপু ডায়া diy প্রজেক্টগুলো তৈরি করতে অনেক সময় লাগে।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago (edited)

।গ্লিটার আর্ট পেপার এত সুন্দর যে এটা দিয়ে যাই বানানো হয় না কেন দেখতে খুব সুন্দর লাগে। আপনার ব্যালে নাচের একটি মেয়ে খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে পেন্সিল দিয়ে যখন মেয়েটিকে এঁকেছেন সেটি কাটার পরে আমার কাছে অনেক ভালো লেগেছে। আর অন্যের যেকোনো জিনিস দেখলে সহজই লাগে কিন্তু বানাতে গেলে বোঝা যায় যে কতটা কঠিন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

একদম ঠিক কথা বলেছেন আপু গ্লিটার পেপার এত সুন্দর এটা দিয়ে যা তৈরি করা হয় তাই সুন্দর লাগে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে আপু৷ আপনার তৈরি করা রঙ্গিন কাগজ ও গ্লিটার পেপার দিয়ে একটি মেয়ে ব্যালে নাচ। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

Diy প্রজেক্ট গুলো দেখতে যতটা সহজ মনে হয় কাজটা করার সময় বোঝা যায় কতটা ধৈর্য ও দক্ষতা নিয়ে কাজগুলো সবাই করে। গ্লিটার পেপার দিয়ে ব্যালে ড্যান্স করা মেয়েটি খুব সুন্দর হয়েছে বিশেষ করে মেয়েটি কাটিং করে লাল গ্লিটার পেপার এর উপর রেখেছেন,ওটাও দেখতে ভীষণ চমৎকার লাগছে।আপনি কাজটির প্রত্যেকটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন দিদি diy প্রজেক্টগুলো যতটা সহজ মনে হয় কিন্তু তৈরি করতে ততটাই কঠিন। অসংখ্য ধন্যবাদ দিদি এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

রঙিন কাগজ এবং গ্লিটার পেপার দিয়ে অসাধারণ ভাবে একটি মেয়ের নাচের ড্রাই করেছেন। সত্যি এটা বেশ দারুন এবং ইউনিক একটি পোস্ট ছিল আমার কাছে। আর ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে শুভেচ্ছা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 3 years ago 

অসাধারণ সুন্দর হয়েছে জিনিসটা ♥️
ডাই প্রজেক্ট দেখলে নিজেকে ধরে রাখতে পারিনা তাই ছুটে চলে আসলাম। ☺️
ভীষণ সুন্দর হয়েছে জিনিসটা।
মেয়েটা একদম নাচের তালে রয়েছে ❣️
ভীষণ সুন্দর সবকিছু 👌

 3 years ago 

ভাইয়া,আপনার ভালো লেগেছে আমার Diy প্রজেক্টটি শুনে আমি সত্যিই খুবই খুশি হয়েছি। ভাইয়া, আপনার কমেন্টগুলো পড়লেই ভালো কাজে উৎসাহ পাই। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

আপু আপনি রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর করে একটি নাচের মেয়ে তৈরি করেছেন অসাধারণ হয়েছে। প্রতিটি ধাপ সুন্দর করে উপাস্থপনা করেছেন শুভকামনা আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। মন্তব্যগুলো পড়ে সত্যিই ভালো কাজ করার উৎসাহ যোগায় মনে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66785.43
ETH 3494.10
USDT 1.00
SBD 2.83