পোস্টার রং দিয়ে সমুদ্রে সূর্যস্ত যাওয়ার ড্রয়িং "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

PicsArt_11-15-06.41.10.jpg

Screenshot_20211115-185821_Picsart.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় অনেক ভাল আছি।

অনেকদিন হল কোন ড্রয়িং করছি না, তাই আজকে সকালবেলা বসে পড়লাম পোস্টার রং এবং কাগজ নিয়ে কিছু একটা ড্রয়িং করব বলে।তবে আমি অন্য কোন ড্রয়িং এর থেকেও প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য ড্রয়িং করতে খুব স্বাচ্ছন্দ্যবোধ করি। আমার প্রাকৃতিক দৃশ্য ড্রয়িং গুলো করতে খুব ভাল লাগে। প্রাকৃতিক দৃশ্যের মধ্যে সময় কাটাতে যেমন ভালো লাগে তেমনি প্রাকৃতিক দৃশ্য গুলো ড্রয়িং করতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি একটি ড্রয়িং আপনাদের মাঝে শেয়ার করব সেটি হল সমুদ্রের সূর্য অস্তের সুন্দর মুহূর্ত দৃশ্য ।

সমুদ্রের মধ্যে সূর্যস্তের মুহূর্ত দেখার জন্য মানুষ হাজার পথ পাড়ি দিয়ে চলে আসে এই সুন্দর মুহূর্তটা উপভোগ করার জন্য।
আজকে আমি পোস্টার রং দিয়ে সমুদ্রের সূর্যাস্তের সুন্দর মুহূর্ত ড্রয়িং ফুটিয়ে তুলতে চেয়েছি। জানিনা কতটুকু সুন্দরভাবে সমুদ্রের সূর্য ডোবার সৌন্দর্য ড্রয়িং করেছি?

তাহলে চলুন, কিভাবে আমি পোস্টার রং দিয়ে সূর্য ডোবার সুন্দর মুহূর্ত ড্রয়িং করেছি তা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।

IMG_20211114_002353_mfnr.jpg

সমুদ্রে সূর্যস্ত যাওয়ার ড্রয়িং টি করতে যা লেগেছে "

  • সাদা কাগজ।
  • লাল রং।
  • হলুদ রং।
  • খয়েরী রং।
  • কালো রং।
  • নীল রং
  • সাদা রং।

* প্রথম ধাপ"

IMG_20211114_004402_mfnr.jpg

IMG_20211114_005407_mfnr.jpg

প্রথম ধাপে আমি হলুদ পোস্টার রং দিয়ে সাদা কাগজ টির অর্ধেক রঙ করে নিলাম।

* দ্বিতীয় ধাপঃ

IMG_20211114_005442_mfnr.jpg

IMG_20211114_005557_mfnr.jpg

IMG_20211114_005828_mfnr.jpg

সাদা কাগজ অর্ধেকটাই হলুদ রং করা হলে, এবার আমি লাল এবং কমলা পোস্টার রং এক সাথে মিশিয়ে হলুদ রং এর নিচে রং করে নিলাম।

* তৃতীয় ধাপঃ

IMG_20211114_005946.jpg

IMG_20211114_010318.jpg

অর্ধেকটা সাদা কাগজে হলুদ এবং কমলা রং করা হলে, এবার আমি হলুদ পোস্টার রং দিয়ে ব্রাশের সাহায্যে সূর্য এঁকে নিলাম।

* চতুর্থ ধাপঃ

IMG_20211114_010843_mfnr.jpg

IMG_20211114_011329_mfnr.jpg

হলুদ পোস্টার রং দিয়ে সূর্য আঁকা হলে,এবার সূর্যের নিচের অংশ সমুদ্রের জল আমি নীল পোস্টার রঙ দিয়ে রঙ করে নিলাম।

* পঞ্চম ধাপঃ

IMG_20211114_011455_mfnr.jpg

IMG_20211114_011639_mfnr.jpg

IMG_20211114_011802_mfnr.jpg

সমুদ্রের জল নীল রং করা হলে,এবার আমি একটি ছোট দীপ সাগরের মধ্যে একে নিলাম কালো পোস্টার রং দিয়ে। তারপর আমি কালো পোস্টার রং দিয়ে দুটি নারিকেল গাছ এঁকে নিলাম।

* ষষ্ঠ ধাপ "

IMG_20211114_012614_mfnr.jpg

IMG_20211114_012958_mfnr.jpg

IMG_20211114_013934_mfnr.jpg

কালো পোস্টার রং দিয়ে নারিকেল গাছ আঁকা হলে, এবার আমি নারিকেল গাছের পাতা এঁকে নিলাম। নারিকেল গাছের পাতা আকা হলে,এবার আমি সমুদ্রের জলে হালকা সাদা রং দিয়ে দিলাম দেখতে যেন মনে হয় সাগরের ঢেউ।এখন আমি কাল পোস্টার রং দিয়ে একটি নৌকো একে নিলাম আর কিছু পাখি একে নিলাম কালো পোস্টার রং দিয়ে।

সত্যি কথা বলতে কি আমি জল রং দিয়ে অনেক রকমের ড্রয়িং করেছি। কখনো পোস্টার রং দিয়ে ড্রয়িং করি নি এটি আমার প্রথম ড্রয়িং পোস্টার রং দিয়ে।

সমুদ্রের সূর্য অস্তের সুন্দর মুহূর্তের ড্রয়িং আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে আমাকে জানাবেন।

যদি আমার লেখায় ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে অবশ্যই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ

Sort:  
 3 years ago 

খুব সুন্দর একটি ছবি অঙ্কন করেছেন আপনি। সূর্য অস্ত যাওয়ার ছবি অঙ্কন করতে আমি নিজেও অনেক পছন্দ করি। ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার প্রতিভা দেখে আমি অবাক হয়ে যাই যাই করেন সেখানে দেখি আপনি দশে দশ। আপনার রেসিপি পোষ্ট গুলি যেমন সুন্দর হয় আপনার অংকন এর পোস্ট ও তেমন পেইন্টিং করাও অসাধারণ হয়। সব মিলিয়ে আসলে আপনি খুব কোয়ালিটিফুল পোস্ট করে যাচ্ছেন আপনার জন্য অনেক অনেক দোয়া রইল।

 3 years ago 

ভাইয়া, আপনাদের দোয়ায় আপনাদের ভালোবাসায় আমার ভালো কাজ করার উৎসাহ যোগায়।
ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

পোস্টার রং দিয়ে সমুদ্রে সূর্যস্ত যাওয়ার ড্রয়িং জাস্ট ওয়াও। আমার কাছে খুবই ভালো লেগেছে।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

জল রং ব্যবহার করে আপনি খুব দারুন একটি চিত্র একেছেন আপু। দেখতে অবিকল বাস্তব এর ন্যয় লাগছে।ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভ কামনা

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

জল রং দিয়ে অসাধারণ একটি সূর্য অস্ত যাওয়ার মুহূর্তের ছবি অংকন করলেন। জলরঙের আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনার অংকনের প্রতিটি ধাপ আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে খুব ভালো লাগলো। এত সুন্দর একটি জল রং দিয়ে সূর্যাস্তের অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আসলে জল রং দিয়ে সবাই দেখছি অনেক সুন্দর সুন্দর পেইন্টিং করছে। আপনিও জল রং দিয়ে সূর্য অস্ত যাওয়ার পেইন্টিং করেছেন। বাহ অসাধারণ ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার খুবই ভালো লেগেছে আপু। আপনার কাজগুলো আমি খুব ভালোবাসি

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইটি সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার প্রতিটি ড্রয়িং এর কাজ খুব দক্ষতা স্বরূপ। আজকের ড্রয়িং দ্বারা পরিলক্ষিত। সূর্য ও রক্তিম আকাশে পাখি উড়ছে সেটা ভালো ভাবেই তুলে ধরেছেন। ❤️❤️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপু আপনার কাজ দেখে অবাক হয়ে যাই মাঝে মাঝে। এত সুন্দর অংকন কেমনে করেন।গাছ,সূর্য, পাখি,নদী সবকিছুই খুব সুন্দরভাবে ফুটে তুললেন আপনার চিত্রটিতে।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

জল রং দিয়ে আপনি সমুদ্রের সূর্যাস্তের অনেক সুন্দর একটি অঙ্কন করেছেন আপনার এই অংকটা দেখে আমার সমুদ্রের মধ্যে সূর্য অস্ত যাওয়ার চিত্রটা চোখের সামনে ভেসে উঠলো আমি কিছুদিন আগে কক্সবাজার ঘুরতে গিয়ে ঠিক এমনই একটা দৃশ্য দেখেছিলাম সন্ধ্যা মুহূর্তে সন্ধ্যা মুহূর্তে সমুদ্রের শেষভাগে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য সত্যিই অসাধারণ আপনি অনেক সুন্দরভাবে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য টা আমাদের সবার মাঝে তুলে ধরেছেন এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

পোস্টার রং দিয়ে এত সুন্দর রং করা আসলেই অনেক কঠিন কিন্তু তারপরও আপনি কত সুন্দর ভাবে রংগুলো করে ফেলেন দেখে মনে হচ্ছে খুব সহজ। কালারটা খুব সুন্দর ফুটিয়ে তুলেছেন দেখতে অসাধারণ লাগছে। আপনি সব সময় অনেক ভালো পেইনটিং করেন আমার কাছে খুবই ভালো লাগে আজকেরটিও অনেক বেশী সুন্দর লাগছে। শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32