আমার লেখা কবিতা " শিরোনাম "তোমার ভালোবাসা সদাই "@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আর ভালো থাকেন আমি সবসময় এই কামনা করি।

কবিতা নাকি মানুষের মনের কথা,সেই কথা যদি সত্যি হয় তাহলে আমিও আমার মনের কথাগুলো কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলতে চাই।

ভালোবাসা এমন একটি দুর্লভ বস্তু যা কিনতে পাওয়া যায় না। মূল্যবান সম্পদ বিক্রি করেও সেই ভালোবাসা টুকু কিনা সম্ভব না।তারপরও আমরা মিছে সদাই করতে চাই ভালোবাসার। ভালোবাসা চার অক্ষরের শব্দ কিন্তুু এর অর্থ অনেক গভীর। ভালোবাসা যদি কিনতে পাওয়া যেত তাহলে একজন প্রেমিক তার প্রিয়তমার ভালোবাসা খুব সহজে কিনতে পারত। ভালবাসা কিনা যায় না জেনেও অনেকেই ভালোবাসার মোহের পেছনে ছুটে মরে ভালোবাসার মানুষটির ভালোবাসা পেতে আকুল আগ্রহ নিয়ে অপেক্ষায় থাকে।জানি কখনও তার ভালোবাসা পাওয়া সম্ভব নয় তারপরও সেই ভালোবাসার অপেক্ষায় থাকি।

তাহলে চলুন আমার কবিতাটি আপনাদের মাঝে শেয়ার করি।

IMG_20211231_115735.jpg

তোমার ভালোবাসা সদাই করতে গিয়েছিলাম বাজারে,
চেয়েছিলাম তোমার ভালোবাসা সব টুকু নেব কিনে.
নিজের সবচেয়ে মূল্যবান সম্পদ দিয়ে।
ভালোবাসা যে যায়না কেনা
সেটা হয়তোবা গিয়েছিলাম ভূলে ।

কেন আমি তোমার ভালোবাসা সদাই করতে গেলাম,
আমি তো চাই শুধু তোমার ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে,
কেন এতটা তোমায় ভালোবেসেছি?
নিজের মনকে বারবার প্রশ্ন করি।

ভালোবাসা তো কোন অন্যায় নয়,
ভালোবাসা তো কোনো অপরাধ নয়,
তাহলে কেন তুমি দূরে সরে গেলে।
তুমি বিহনে কতটা বিষময় মুহূর্ত যায়...
তুমি যদি জানতে, হয়তো
সেই পুরনো ঠিকানায় আবার ফিরে আসতে।

জানি কখনো ফিরে আসবে না।
তারপরও তুমি ফিরে আসার প্রহর গুনছি আমি।
অপেক্ষা করার অর্থ যেন ভালোবাসার অপরনাম,
ভালোবাসলে অপেক্ষা করা শিখে নিতে হয়।

কল্পনার ভুবনে তুমি - আমি কেউ নেই, এই ভুবনে
বাস্তবে কেন তোমাকে আমার মনের মধ্যে খুঁজে পায়ই না?
তুমি মন থেকে ভালোবাসলে এটাই হবে আমার অনেক পাওয়া,
বুঝব আমার সত্য ভালোবাসা বিফলে যায়নি।

আমি তোমাকে ভুলতে চাই প্রতিটা মূহুর্তে,
কেন পারি না ভুলতে?
তোমাকে ভুলা মৃত্যু যন্ত্রণা থেকেও বিষাদময়
তুমি মিশে আছো আমার মনের প্রতিটা
আনাচে কানাচে, তোমাকে ভুলব আমি কি করে,

হয়তো তুমি ভুলে গেছো,
আমিও একদিন ভুলে যাব তোমার মত,
তবে পৃথিবীর বুক থেকে তোমাকে ভুলে যাবো না
মৃত্যু যখন এসে পৃথিবীর মায়া সব ভুলিয়ে দিবে,
সেদিন তোমার নাম মুছে যাবে আমার মনে থেকে,
আমার দেহখানা পড়ে থাকবে

মন বলতে কিছু থাকবে না,
তারপরও ভালোবাসি
তোমার ভালোবাসা সদাই কি করা যায়!!

বন্ধুরা,আমার লেখা কবিতাটা যদি আপনাদের ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।

Sort:  
 2 years ago 

কষ্টের কবিতা পড়ে কেমন জানি কষ্ট লাগে। আপনি খুবই সুন্দর ভাবে কবিতাটি সাজিয়েছেন। আসলে আপনার কবিতায় একটা আলাদা কাব্যিক ছোঁয়া পেলাম। হ্যাংআউটে এই কবিতাটি শুনতে চাই। সুন্দর একটি কবিতা শেয়ারের জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

ভালোবাসা তো কোন অন্যায় নয়,
ভালোবাসা তো কোনো অপরাধ নয়,
তাহলে কেন তুমি দূরে সরে গেলে।
তুমি বিহনে কতটা বিষময় মুহূর্ত যায়...
তুমি যদি জানতে, হয়তো
সেই পুরনো ঠিকানায় আবার ফিরে আসতে

কবিতার এই অংশটুকু আমার অনেক ভালো লেগেছে । আপনার কবিতার মধ্যে অনেক বিরহ খুঁজে পেলাম অনেক সুন্দর একটি কবিতা আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আমি তোমাকে ভুলতে চাই প্রতিটা মূহুর্তে,
কেন পারি না ভুলতে?
তোমাকে ভুলা মৃত্যু যন্ত্রণা থেকেও বিষাদময়
তুমি মিশে আছো আমার মনের প্রতিটা
আনাচে কানাচে, তোমাকে ভুলব আমি কি করে,

আসলেই ভোলা যায়না আপু।
খুবই আবেগ মাখা একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম পরিস্থিতি খুবই কষ্টের। কেউ না পরুক এমন পরিস্থিতি তে।

শুভ কামনা রইলো আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

ভালোবাসা তো কোন অন্যায় নয়,
ভালোবাসা তো কোনো অপরাধ নয়,
তাহলে কেন তুমি দূরে সরে গেলে।
তুমি বিহনে কতটা বিষময় মুহূর্ত যায়...
তুমি যদি জানতে, হয়তো
সেই পুরনো ঠিকানায় আবার ফিরে আসতে

ভালোবাসার অনুভূতির আক্ষেপ আপনার কবিতার মধ্যে ভালই প্রকাশ ঘটিয়েছেন ।যেটা পড়ে খুবই ভালো লাগলো যেটা কেউই আশা করো না এই ধরনের পরিস্থিতির শিকার হতে। আসলে সবই ভাগ্য ভালো লেগেছে কবিতাটি পড়ে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে ভাইয়া এই মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি সব সময় পাশে থাকবেন।

 2 years ago 

আপু আপনার কবিতাটি অনেক সুন্দর হয়েছে।
পুরো কবিতা জুড়ে ছিল ভালোবাসা ও আবেগে ভরপুর। অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

অসম্ভব ভালোবাসার মিষ্টি অনুভুতির একটি কবিতা লিখেছেন। সত্যিই প্রশংসনীয় একটি কবিতা ♥️ বেশ আবেগে ভরপুর ছিল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। খুব ভালো লেগেছে। কবিতার কথা গুলো অনেক সুন্দর ছিলো। খুবই ভালো ভাবে গুছিয়ে লিখেছেন কবিতাটি। অসাধারন হয়েছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর মন্তব্য করে সবসময় পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আপনি খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন এবং তা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। কবিতাটি পড়েই বোঝা যাচ্ছে কতটা মায়াভরা এবং আবেগময় মন নিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে দারুন একটি কবিতা রচনা করে তা আজকে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

জি ভাইয়া কবিতা লিখতে হলে একটু আবেগ দিয়ে লিখতে হয় তা নাহলে কবিতা লেখা যায় না।আপনার মন্তব্য গুলো অনেক সুন্দর হয়েছে যা আমার কাছে অনেক ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।আশা করি সবসময় পাশে থাকবেন ।

 2 years ago 

হয়তো তুমি ভুলে গেছো,
আমিও একদিন ভুলে যাব তোমার মত,
তবে পৃথিবীর বুক থেকে তোমাকে ভুলে যাবো না
মৃত্যু যখন এসে পৃথিবীর মায়া সব ভুলিয়ে দিবে,
সেদিন তোমার নাম মুছে যাবে আমার মনে থেকে,
আমার দেহখানা পড়ে থাকবে

আমার কাছে এ লাইনগুলো অনেক ভালো লেগেছে। সত্যি কাউকে যদি মন থেকে ভালোবাসা হয় তাহলে তাকে কখনো ভোলা যায়না। মৃত্যু ছাড়া তাকে কখনো ভুলে থাকা সম্ভব না। আপু আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনার সম্পূর্ণ কবিতাটি পড়ে আমার অনেক অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কবিতাটি আপনার কাছে ভাল লেগেছে আপু এই মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি সব সময় পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36