DIY এসো নিজে করি " রঙিন কাগজ পোস্টার রং দিয়ে ফুলে ওয়ালমেট তৈরি"@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Screenshot_20211115-021022_Picsart.jpg

IMG_20211114_154958_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

ফুল আমার খুবই পছন্দের, ফুল আমি না শুধু পৃথিবীর প্রত্যেকটা মানুষই ফুল পছন্দ করে। অনেক দিন তো রেসিপি পোস্ট করেছি তাই চিন্তা করলাম একটা Diy পোস্ট করি। যে কথা সেই কাজ।ঘরের কাজ শেষ করে বসে পরলাম রঙিন কাগজ পোস্টার রং নিয়ে কিছু একটা তৈরি করব চিন্তা করছিলাম কি তৈরি করা যায়। হঠাৎ মাথায় বুদ্ধি আসলো রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট তৈরি করব।

সত্যি কথা বলতে কি আমি রেসিপি পোস্ট করতে খুবই স্বাচ্ছন্দ্যবোধ করি।নতুন নতুন রেসিপি আমার তৈরী করতে খুবই ভালো লাগে তাই বেশির ভাগই আমি রেসিপির পোস্ট করি।
সব সময় তো একই পোস্ট সবার ভালো লাগে না তাই একটু ভিন্নতা।আজকে আমি রঙ্গিন কাগজ পোস্টার রং দিয়ে অসাধারণ সুন্দর ফুলের ওয়ালমেট তৈরি করেছি। পোস্টার রং এবং রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট টি তৈরি আপনাদের কেমন লাগবে জানিনা তবে আমি চেষ্টা করেছি আমার সবটুকু দিয়ে সুন্দর করে ফুটিয়ে তোলার।

তাহলে চলুন,আমি কিভাবে কাগজ এবং পোস্টার রং দিয়ে খুব সুন্দর একটি ফুলের ওয়ালমেট তৈরি করেছি তা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।

IMG_20211114_150945_mfnr.jpg

ফুলের ওয়ালমেট তৈরি করতে যা যা লিগেছে "

  • শক্ত সাদা কাগজ।
  • গোলাপী রঙিন কাগজ।
  • সবুজ রঙিন কাগজ।
  • হলুদ পোস্টার রং।
  • কালো পোস্টার রং।
  • কেচি।
  • আঠা।

* প্রথম ধাপ"

Screenshot_20211115-012023_Picsart.jpg

প্রথম ধাপে আমি সাদা কাগজ পুরোটা কালো পোস্টার রং দিয়ে কালো করে নিলাম।

* দ্বিতীয় ধাপঃ

IMG_20211114_151647_mfnr.jpg

IMG_20211114_151729_mfnr.jpg

IMG_20211114_152638_mfnr.jpg

সাদা কাগজে কালো রং করা হলে, এবার আমি সবুজ রঙিন কাগজ ঘাসের মত করে কেচির সাহায্যে কেটে নিলাম।

* তৃতীয় ধাপঃ

IMG_20211114_152819_mfnr.jpg

IMG_20211114_152852_mfnr.jpg

সবুজ কাগজ দিয়ে ঘাস তৈরি করা হলে, এবার আমি পোস্টার রং দিয়ে শক্ত সাদা কাগজ কালো করা হয়েছে সেই কাগজে আমি আঠা লাগিয়ে সবুজ রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা ঘাস লাগিয়ে নিলাম।

* চতুর্থ ধাপঃ

IMG_20211114_153108_mfnr.jpg

IMG_20211114_153205_mfnr.jpg

IMG_20211114_153229_mfnr.jpg

IMG_20211114_153310_mfnr.jpg

IMG_20211114_153406_mfnr.jpg

IMG_20211114_153426_mfnr.jpg

IMG_20211114_153440_mfnr.jpg

আঠা দিয়ে ঘাস লাগানো হলে, এবার আমার ফুল তৈরি করতে হবে।তাই গোলাপি কাগজ চার কোণ করে কেটে নিলাম।এবার আমি ত্রিভুজের মত করে সমান করে কেচি দিয়ে কেটে নিলাম।আবার ত্রিভুজের মত ভাজ করে নিলাম। এইভাবে তিনবার কাগজ ভাজ করে নিয়েছি আমি।এবার আমি কেচির সাহায্যে কেটে নিলাম। লাভ আইকনের মত করে এবার আমি ভাজ গুলো খুলে নিবো খোলার পরে গোলাপি রঙিন কাগজটি একদম ফুলের মত লাগছে তাইনা?

* পঞ্চম ধাপঃ

IMG_20211114_153520_mfnr.jpg

IMG_20211114_153607_mfnr.jpg

এইভাবে সবগুলো ফুল তৈরি করে নিলাম। এবার ফুলের মধ্যে হলুদ পোস্টার রং দিয়ে রং করে নিলাম। দেখতে একদম এখন বাস্তব ফুলের মত লাগছে তাইনা?

* ষষ্ঠ ধাপ "

IMG_20211114_153835_mfnr.jpg

ঘাস তৈরি করা হয়ে গেলো, ফুল তৈরি করা হয়ে গেলে,এবার তৈরি করতে হবে ফুলের ডাটা।তাই আমি সবুজ রঙিন কাগজ চিকন লম্বা করে কেটে নিলাম।ফুলের ডাটা জন্য।

* সপ্তম ধাপ"

IMG_20211114_153912_mfnr.jpg

IMG_20211114_154032_mfnr.jpg

ফুল এবং ডাটা তৈরি হলে,এবার আমি ডাটাগুলো লাগানোর জন্য আঠা লাগিয়ে নিলাম। তারপর একে একে সবগুলো ডাটা আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

##* অষ্টম ধাপ"

IMG_20211114_154217_mfnr.jpg

IMG_20211114_154708_mfnr.jpg

এবার ফুলের ডাটা আঠা দিয়ে লাগানো হলে, আমি ফুলগুলো লাগানোর জন্য আগে আঠা লাগিয়ে নিলাম। এবার আমি একে একে সবগুলো ফুল লাগিয়ে নিলাম।

জানিনা পোস্টার রং এবং রঙিন কাগজ দিয়ে ফুলের ওয়ালমেট টি আপনাদের কেমন লাগবে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায় ।

যদি ভুল ত্রুটি হয়ে থাকে,তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

বাহ্ আপু পোস্টার রং এবং রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। নিচের ঘাস গুলো খুব সুন্দর দেখাচ্ছে। ফুলগুলো খুব সুন্দর হয়েছে। সময় নিয়ে এত সুন্দর করে প্রতিটি ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল ভালো থাকবেন।

 3 years ago 

অসংখ্য আপু ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রিতা আপু,,আপনও বরাবরই আবার নতুন কিছু নিয়ে উপস্থিত হয়েছেন,,,আপনার কাজগুলো জাস্ট দারুন হয়।এই পোস্ট টিও তার ব্যতিক্রম কিছু নয়।ফুলের ওয়ালমেটটিও অনেক সুন্দর হয়েছে

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য💗💗

 3 years ago 

আপু পোস্টগুলো অসাধারণ হয়। আপনি সবসময় ইউনিক কিছু তৈরী করার চেষ্টা করেন। রঙিন কাগজ ও পোস্টার রং দিয়ে ওয়ালমেট টি অসাধারণ হয়েছে। আপনার সৃজনশীলতা প্রশংসা করতেই হয়। আপনি সব সময় অনেক ভাল কিছু আমাদের মাঝে উপহার দেয়ার চেষ্টা করেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর নিখুত ভাবে একটি ওয়ালমেট বানিয়েছেন। আমার কাছে দেখতে খুবই ভাল লেগেছে।ধাপ গুলোও বেশ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

আপু জাস্ট অসাধারণ হয়েছে, আপনার ওয়ালমেট বানানো৷

খুব সুন্দর উপাস্থপনা করেছেন

শুভকামনা আপু

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনি রঙিন পেপার দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন যা দেখতে অসাধারণ লাগছে বিশেষ করে কালার কম্বিনেশন টা আমার কাছে বেশী ভালো লেগেছে আপনি ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে শুভকামনা থাকলো আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

আপু আপনার রেসিপি পোস্ট গুলো বেশ ভালো হয়। কিন্তু জানতাম না।আপনি এত সুন্দর ডাই তৈরি করতে পারেন এক কথায় অসাধারণ সৃজনশীলতার পরিচয় দিয়েছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ♥️

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

অনেক সুন্দর ভাবে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে তো ফুলগুলো দেখতে অনেক সুন্দর লেগেছে। সত্যি আপু ওয়ালমেট অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

অসংখ্য আপু ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আসলে আমাদের সবাইকে পোষ্টের ব্যাপারে ভিন্নতা আনা উচিত। আপনার সঙ্গে আমিও একমত এই বিষয়ে। সব সময় একই ধরনের পোস্ট করলে একঘেয়েমি চলে আসে সবার কাছে। আপনি খুব ভালো একটি কাজ করেছেন যে আজকে একটি ভিন্ন পোস্ট করেছেন। আর আপনার ওয়ালমেটটি খুব সুন্দর হয়েছে। ডাই প্রজেক্ট ভালোই হয়েছে। আপনি মাঝেমধ্যে এগুলো চেষ্টা করতে পারেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য আপু ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি ওয়ালেট তৈরি করেছেন, যা দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32