আমার বাংলা ব্লগ কমিউনিটি নিয়ে আমার অনুভূতি 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামুয়ালাইকুম,

Picsart_22-06-07_21-13-58-486.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমি মোটামুটি ভালো আছি মানসিক সমস্যায় ভুগছি। সীতাকুণ্ড বিস্ফোরণ হয়েছে সে ডিপোতে আরো কয়েকটা কন্টেনার রয়েছে ঐ কন্টেনার গুলো যেকোনো সময় বিস্ফোরণ হতে পারে তাই নিয়ে নিজের মধ্যে একটা অজানা ভয় কাজ করছে😔।

যাইহোক ❤আমার বাংলা ব্লগ ❤কমিউনিটির বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে খুব সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমাদের মনের অনুভূতি গুলো শেয়ার করার জন্য খুব সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য বিশেষ করে @alsarzilsiam ভাইয়া সহ সকল মডারেটর এডমিন ভাইয়া এবং আপুকে মন থেকে অসংখ্য ভালোবাসা এবং ধন্যবাদ জানাচ্ছি।আমার এবং আমাদের প্রতিটা ইউজারে ❤আমার বাংলা ব্লগ❤ কমিউনিটিতে কাজ করতে এসে নানা রকমের ভালোলাগার অনেক অনুভূতি তৈরি হয়েছে। সেই ভালোলাগা গুলো হয়তো আমাদের এবং আমার নিজেদের মনের মধ্যে অনুভব করেছি কিন্তু তা প্রকাশ করা হয় নি। এই প্রথম প্রতিযোগিতার মাধ্যমে আমাদের সেই মনের অনুভূতি এবং ভালো গুলো সবার সাথে শেয়ার করতে পারছি নিজের মধ্যে অনেক আনন্দ লাগছে। আমার নিজেরও অনেক ভালো লাগার বিষয় আছে সেই অনুভূতি গুলোই আজ আপনাদের মাঝে শেয়ার করব আশা করছি আপনাদের ভালো লাগবে।

আমার ভালো লাগা আর অনুভুতি গুলো

প্রথমে বটবৃক্ষের কথা বলি আমার প্রিয় কমিউনিটি ❤আমার বাংলা ব্লগের❤ বটবৃক্ষ আমাদের প্রিয় @rme দাদা। একটা সত্যি কথা বলতে মানুষ যখন প্রখর রোদে পুড়ে ক্লান্ত হয়ে যায় তখন একটু বটবৃক্ষের ছায়া তলে আশ্রয় নিয়ে নিজের মন এবং শরীরকে প্রশান্তি দেয়। এই কমিউনিটি এবং দাদা হচ্ছে আমাদের জন্য একটি বটবৃক্ষ।আমাদের জন্য আমার প্রিয় দাদা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।@rme দাদা যদি না হত তাহলে আমরা বাঙালিরা কখনো এতো ভালো কমিউনিটি পেতাম না।প্রিয় দাদা, যদি না হতো তাহলে বাংলা ভাষায় নিজের ভাব অনুভুতি গুলো প্রকাশ করতে পারতাম না। গত সপ্তাহের হ্যাংআউট শেষে দাদার সাথে যখন কথা বলছিলাম তখন দাদাকে বলেছিলাম দাদা আপনি অনেক ভালো মনের মানুষ। আপনার মত এত ভালো মনের মানুষ এখন খুঁজে পাওয়া খুবই মুশকিল কিন্তু দাদা, নিজের ভালোর দিকটা প্রকাশ করেনি বারবারই বলেছে আমি তেমন ভালো মানুষ নয়।@rme এবং @blacks দাদা, আসলে খুব ভালো মনের মানুষ ❤আমার বাংলা ব্লগ❤ কমিউনিটিতে এসে আমি বুঝতে পেরেছি। এছাড়াও এই কমিউনিটির মডারেটর এডমিন ভাইয়া এবং আপুরা এতটা আন্তরিক কি বলব। এই কমিউনিটি শুধু একটা কমিউনিটি না আমি মনে করি এটা আমার পরিবার।

এই কমিউনিটি ছেড়ে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়। আমি এখানে ৮ মাস যাবত কাজ করছি আর আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে আমার সবসময় ভালো লাগে।আর আমি চাই যতদিন বেঁচে আছি ইনশাআল্লাহ এই কমিউনিটিতে থেকে আমার ভালো কাজগুলো সবার মাঝে প্রকাশ করার চেষ্টা করব। আমি এই কমিউনিটিতে আসার আগে অন্য একটি জায়গায় কাজ করতাম।ওই কমিউনিটির মডারেটর এডমিন অথবা লিডারের সাথে কথা বলতে পারমিশন নেওয়া লাগতো। কিন্তু এখানে এসে দেখি উলটা কমিউনিটির এডমিন,মডারেটর এবং লিটার আমাদের সাধারণ ইউজারের প্রতিটা সমস্যা শুনছে এই ছাড়াও সমাধান করছে। তারা আমাদের সাথে প্রতিনিয়তই কথা বলছেন একদম পরিবারের আপন মানুষের মত। সত্যি বলতে আমি ❤আমার বাংলা ব্লগ❤ কমিউনিটিতে আসতে পেরে নিজেকে অনেক গর্বিত মনে করি।❤আমার বাংলা ব্লগ❤ কমিউনিটিতে আসার জন্য একমাত্র উৎসাহদাতা ছিলেন আমার প্রিয় এবং শ্রদ্ধেয় @HafizUllah ভাইয়া।ভাইয়াকে মন থেকে দোয়া এবং ধন্যবাদ জানাই এত সুন্দর একটা পরিবারের মধ্যে আমাকে আসার উৎসাহ জোগানোর জন্য🙏

এবার আমার ব্যক্তিগত কিছু কথা

IMG-20220607-WA0000.jpg
আমি গৃহিণী সবাই জানেন।
আমি একজন গৃহিণী হয়ে চাকরি করাটা খুবই অসম্ভব সমাজের প্রতিকূলতা এছাড়া শ্বশুরবাড়ির মানুষদের জন্য চাকরি করাটা একদমই অসম্ভব ছিল। তবে আমার প্রিয় দাদা, আমাদের মহিলাদের জন্য ঘরে বসে থেকে আমাদের সৃজনশীলতা প্রকাশ করে নিজে উপার্জন করার ব্যবস্থা করে দিয়েছে। এই কমিউনিটিতে একসাথে সব রকমের সৃজনশীলতা প্রকাশ করা যায়। আমি কখনও কল্পনা করিনি আমি উপার্জন করতে পারব, সব সময় স্বামী এবং তার পরিবারের হাতের দিকে তাকিয়ে থাকতে হত। এখন আমি এই কমিউনিটিতে এসে আত্মনির্ভরশীল হয়েছি,আগে আমার স্বামী এবং স্বামীর পরিবারের থেকে টাকা-পয়সা চাইলে নিজের জন্য প্রশ্নের উত্তর দিতে দিতে শেষ হয়ে যেতাম। নিজের ইচ্ছে গুলো মিটাতে পারতাম না তবে এই কমিউনিটিতে আসার পরে আমি অনেকটাই আত্মনির্ভরশীল। ❤আমার বাংলা ব্লগ❤ কমিউনিটি তে আমাদের মেয়েদের অনেক সম্মান করে আমাদের প্রিয় দাদা এবং এডমিন ভাইয়া এবং আপুরা কি বলব তারা যদি আমাদেরকে উত্সাহ না দিতেন তাহলে আমি এত দূর এগুতে পারতাম না। তবে এখানে কাজ করতে গিয়ে আমার শশুর বাড়ির পরিবারে থেকে প্রায় ৬-৭ দিন আগে অনেক বড় ধরনের ঝামেলা সৃষ্টি হয়েছিল অনেকটাই খারাপ অবস্থা হয়েছে। তবে আমি একটা জিনিস আগে থেকেই চিন্তা করে রেখেছি আমি যতদিন বেঁচে থাকব এই কমিউনিটিতে ইনশাআল্লাহ ভালো কাজ করব যত বাধা বিপত্তি আসুক না কেন। জীবনে অনেক বাধা আসবে তবে যদি ইচ্ছাশক্তি আর আত্মবিশ্বাস থাকে তাহলে এগিয়ে যাওয়া কোন ব্যাপার না।

এই কমিউনিটির প্রাণকেন্দ্র হচ্ছে আমাদের প্রিয় Discord।এখানে বৃহস্পতিবার এলে যেন ❤আমার বাংলা ব্লগ❤ কমিউনিটির প্রতিটা ইউজারই মিলন মেলা হয় সেখানে মডারেটর এডমিন ভাইয়া এবং আপুরা এছাড়াও দাদাদের সাথে কথা বলে খুবই ভালো লাগে।এই discord আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিটা ইউজারই প্রাণকেন্দ্র। এছাড়াও দাদা, প্রতিটা ইউজারের কথা চিন্তা করে @abb-charity খুলেছে কখনো যদি কোন ইউজারের বড় ধরনের সমস্যা হয় তাহলে যেন @abb-charity থেকে আমাদেরকে সাহায্য করতে পারে। এই জিনিসটা সত্যিই অনেক ভালো লাগে আমার। এইসব বিষয়টা চিন্তা করলে বোঝা যায় আমাদের প্রিয় দাদা তার পরিবারের মানুষগুলোর জন্য কতটা চিন্তা করে।এছাড়াও এই কমিউনিটিতে প্রতিটা বিষয় হাতে-কলমে শেখানো হচ্ছে ব্যাংক থেকে কিভাবে টাকা তোলতে হয় সব সব বিষয়।❤ আমার বাংলা ব্লগ ❤ এই কমিউনিটিতে থেকে প্রতিটা ইউজারই পারফেক্ট একজন ব্লগার হিসেবে গড়ে উঠতে পারবে খুব সহজে খুব ভালো লাগে এই বিষয় গুলো। আমি একজন গর্বিত ব্লগার ❤আমার বাংলা ব্লগে❤ থেকে দাদার মতো একজন মানুষ এবং অ্যাডমিন মডারেটর ভাইয়া এবং আপুদের মত মানুষ গুলোকে পেয়ে সত্যিই ধন্য। আমার বাংলা ব্লগ এগিয়ে যাক সব সময় দোয়া করি। এই কমিউনিটিতে কাজ করার অনুভূতি গুলো প্রকাশ করে শেষ করতে পারবোনা। ❤আমার বাংলা ব্লগ❤ উচ্চ উচ্চতর শিহরে উঠুক এবং আমাদের মত অসহায় নারীদের সৃজনশীলতা প্রকাশের মাধ্যমে উপার্জনের ব্যবস্থা করে দেক সব সময় এই দোয়া করি।

আজকে এখানে শেষ করছি

বন্ধুরা,আমার অনুভুতি গুলো আপনাদের কেমন লেগেছে?যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।
আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

আপনার অনুভূতিগুলো শুনে ভীষণ ভালো লাগলো। সত্যি বলতে মেয়েদের অনেক প্রতিবন্ধকতা পেরিয়ে টিকে থাকার লড়াই করতে হয়। যাক আপনি স্বনির্ভর এখন এটাই #amarbanglablog এর সার্থকতা।
দোয়া অবিরাম আপু এগিয়ে যান ✨
কোন রকম সমস্যায় পরলে অবশ্যই জানাবেন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু আমরা সৃজনশীলতা প্রকাশের মাধ্যমে আয় করতে পারতেছি। বিশেষ করে দাদা আপনাদের ঘরে বসে আয়ের সুযোগ করে দিয়েছেন। নিজের কর্মসংস্থান তো হলো। আমরা সবাই একটি পরিবার। এখানে এসে আপনাদের মতো বড় বোন পেয়েছি ❤️। আপনার অনুভূতিগুলো পড়ে ভালো লাগলো আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63466.72
ETH 2683.95
USDT 1.00
SBD 2.80