ইটের দেওয়ালের উপর পাখির জোসনা উপভোগ||By @ripon999||০৪ মার্চ ২০২২

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু-আলাইকুম সকলকে
আমি @ripon999 বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি

আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে একটি পেন্সিল স্কেচ নিয়ে হাজির হয়েছি।আশা করি সকলের ভাল লাগবে।

আমি আপনাদের মাঝে আজকে যে পেন্সিল স্কেচটি নিয়ে হাজির হয়েছি সেটি হল " বৃত্তের মধ্যে ইটের দেওয়ালের উপর দুইটি পাখি বসে গল্প করছে আর চাঁদ মামার জোসনা উপভোগ করছে"।তাহলে চলুন শুরু করা যাক।

আমার আর্টটি


IMG20220604102954.jpg


5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

👉 আর্ট পেপার ।
👉 পেন্সিল ।
👉 রাবার।
👉 সাপ্নার ।
👉 স্কেল।
👉 মার্কার পেন।

✴️ ধাপ :০১ ✴️

IMG20220604102881.jpg

  • প্রথমে আমি একটি বৃত্ত অংকন করি।যেহেতু বৃত্তের মধ্যেই আমাকে সকল কার্যক্রম সম্পন্ন তাই বৃত্তটি এঁকে নিলাম।

✴️ ধাপ :০২ ✴️

IMG20220604102491.jpg

  • এরপর ইটের দেওয়াল বানানোর জন্য আমি বৃত্তের মধ্যে লম্বা লম্বা কয়েকটি দাগ টানি।

✴️ ধাপ :০৩ ✴️

IMG20220604102637.jpg

  • তারপর লম্বা দাগ গুলো থেকে ছোট ছোট দাগ টানি ঠিক যেমন করে ইট বানায়।বড় লম্বা দাগ গুলো থেকে ছোট ছোট দাগ যখন টানি তখন আমার ইটের মত আকার ধারন হয়ে আসে।


✴️ ধাপ :০৪ ✴️

IMG20220604102378.jpg

  • ইটের দেওয়াল যেন ভাল ভাবে বোঝা যায় সেজন্য আমি পুনরায় ইটগুলোতে ভালভাবে দাগ টানি।


✴️ ধাপ :০৫ ✴️

IMG20220604102976.jpg

  • যেহেতু জোসনাময় রাত তাই এবারে আমি একটি চাঁদ আঁকি ইটের দেওয়ালের উপর বরাবর।


✴️ ধাপ :০৬ ✴️

IMG202206041024269.jpg

  • যেহেতু অংকনটি রাতের বেলার তাই আমি এবারে আকাশের চারপাশ পেন্সিল দিয়ে ঘসামাজা করে রাতের অন্ধকার আকাশের মত বানিয়ে নিলাম।*

✴️ ধাপ :০৭ ✴️

IMG20220604102957.jpg

  • আকাশে কালার করার পর আমি ইটের দেওয়ালের উপর দুইটি পাখি অংকন করি।তারা রাতের জোসনা আলোয় বসে গল্প করছিল এবং জোসনা উপভোগ করছিল।


✴️ ধাপ :০৮ ✴️

IMG20220604102627.jpg

  • এবারে আমি আর্টটির সৌন্দর্য বৃদ্ধির জন্য বাম দিকে একটি গাছের ডাল এঁকে দিলাম।


✴️ ধাপ :০৯ ✴️

IMG20220604102954.jpg

  • সব কিছু আর্ট করার পর আমি আমার করা আর্টটিতে একটি সিগনাচার দিয়ে দিলাম।


✴️ সর্বশেষধাপ ✴️

IMG20220604105234.jpg

  • এবারে আর্টটির সাথে একটি সেলফি নিয়ে পোস্টটি এখানেই শেষ করলাম।

✴️ ধন্যবাদ সকলকে ✴️
আমার পরিচয়


আমি মো:তারিকুল ইসলাম রিপন।স্টিমিটে আমার ইউজার আইডি @ripon999.আমি একজন বাংলাদেশি।আমার মাতৃভাষা বাংলা।আমি একজন ছাত্র।দিনাজপুর সরকারি কলেজে অধ্যায়নরত।আমি আর্ট করতে অনেক ভালবাসি।তাছাড়া আমি খাবারের রিভিউ,মুভি রিভিউ,ফটোগ্রাফি করতেও ভালবাসি।

DSC_0172_2.JPG



আমি আমার এই পোস্টটির ১০% লাজুক খ্যাকের জন্য এবং ৫ % এবিবি স্কুলের জন্য উৎসর্গ করলাম



Sort:  
 2 years ago 

অনেক সুন্দর চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। ইটের দেওয়াল এর উপর ছোট ছোট দুইটা পাখি বসে আছে আর তার উপরে সূর্যের আলো উঁকি দিচ্ছে দেখতে খুব সুন্দর লাগছে আর এই সুন্দর দৃশ্যটি পেন্সিল দিয়ে নিখুঁত ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে ইটের দেয়ালের উপর পাখি এবং জোসনার অনেক চমৎকার একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনারই অংকন দেখি আমি সত্যিই রীতিমত মুগ্ধ তবে রং ব্যবহার করলে আরও বেশি আকর্ষণীয় লাগতো। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে জসনা সবাই উপভোগ করতে পারে আপনার চিত্রে সেটাই প্রকাশ পেয়েছে এটা দারুব ছিল ভাই।খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন শুভকামনা রইল।

 2 years ago 

ইটের দেওয়ালের উপর পাখির জোসনা উপভোগ অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করেছেন। আপনার অঙ্কন এর দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। দারুন এই চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার একটি আট করেছেন ভাইয়া। দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দরভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কিছু কিছু আর্ট দেখলেই মনটা ভরে যায়। এই আর্টগুলো খুবই ভালো লাগে৷ আমিও আর্টের কাজ করি। আর্টের কাজ আমার খুব ভালো লাগে। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ইটের দেয়াল রাতের আকাশের জোসনা এবং এক জোড়া পাখি সবমিলিয়ে জাস্ট অসাধারণ একটি চিত্র প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দরভাবে তুলে ধরেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর করে ইটের দেওয়ালের উপর পাখির জোসনা উপভোগ করার দৃশ্য আর্ট করেছেন, ইটের আর্ট গুলো আমার কাছে চমৎকার লেগেছে, পাখি দু’টিও অনেক মিষ্টি লাগতেছে, এতো সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

বৃত্তের মধ্যে ইটের দেওয়ালের উপর দুইটি পাখি বসে গল্প করছে আর চাঁদ মামার জোসনা উপভোগ করছে।

খুবই রোমান্টিক একটা চিত্র অঙ্কন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ইটের দেয়ালের উপরে দুটি পাখির বসে থাকার দৃশ্য এবং আকাশে চাঁদ দেখে অনেক ভালো লাগলো। খুবই চমৎকার প্রতিভার মাধ্যমে আপনি চিত্রটি অঙ্কন করেছেন।

 2 years ago 

ইটের দেয়ালের উপর পাখির জোসনা উপভোগের চিত্রাঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি খুবই সুন্দরভাবে চিত্রটি এঁকেছেন। এই চিত্রটি অঙ্কন খুবই সিম্পল হলেও দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 68516.58
ETH 3713.75
USDT 1.00
SBD 3.74