"আমার বাংলা ব্লগে" ভেরিফিকেশন পোস্ট @abb-school লেভেল-১||by @ripon999||১০% পে- আউট লাজুক খ্যাকের জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম সকলকে,

আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে আমিও অনেক ভাল আছি।

গত ২৫/১০/২০২১ ইং তারিখে আমি আমার পরিচয় পর্ব তুলে ধরে একটি পোস্ট করেছিলাম।আজকে আমি @abb-school -এ লেভেল -১ এর ক্লাস করে শ্রদ্ধেয় মডারেটরের নির্দেশে আমার পরিচয় পর্ব তুলে ধরে একটি ভেরিফিকেশন পোস্ট করছি আশা করি সকলের ভাল লাগবে।

আমার পরিচয়



আমার নাম মো:তারিকুল ইসলাম রিপন।স্টিমে আমার ইউজার আইডি @ripon999.আমি বাংলাদেশের দিনাজপুর জেলায় থাকি।আমার জাতীয়তা বাংলাদেশি।আমাদের পরিবারে মোট চার (৪)জন সদস্য।আমি,আমার বাবা,মা,ছোট বোন আর আমি।আমার বর্তমান বয়স ২৫ বছরের কাছাকাছি।আমি ২০২১ সালে দিনাজপুর সরকারি কলেজ থেকে প্রাণিবিদ্যা বিভাগ নিয়ে বি.এস.সি অনার্স পাশ করি।বর্তমানে আমি চাকরি প্রস্তুতির জন্য পড়াশুনা করছি।

IMG20211105211754.jpg

আমার সখ



ঘুরে বেড়ানোটাকেই আমি বর্তমানে আমার প্রধান শখ হিসেবে বিবেচিত করেছি।কেননা এখন প্রায় সময়ই ঘরে বসে সময় কাটাতে হয় তাই এখানে সেখানে ঘুড়তে আমার অনেক ভাল লাগে।তাছাড়া আমি ছবি আঁকতেও অনেক ভালবাসি।খেলাধুলার মধ্যে আমার ক্রিকেট খেলা প্রিয় খেলা।তাছাড়াও আমি ফুটবল,ব্যাটমিন্টন,ক্যারাম,খেলে থাকি।

DSC_0442.JPG

লোকেশন: সেন্টমার্টিন দ্বীপ

IMG_20201201_215815.jpg

ব্যাটমিন্টন খেলার সময়

আমার স্বপ্ন



আমার স্বপ্ন একটাই আর সেটা হল আমার পরিবার ও দেশের মানুষের জন্য ভাল কিছু করা।আর সেটা হল কোন ভাল চাকরি বা আয়ের উৎস পাওয়া।আর সেটার জন্য আমি কঠোর পরিশ্রম করে যাচ্ছি।ইনশাআল্লাহ ভাল কিছু আশার অপেক্ষায় আছি।

DSCN0054.JPG

লোকেশন: চিম্বুক পাহাড়,বান্দরবান

আমার বাংলা ব্লগে আমি যেসকল কাজ করতে আগ্রহী:



যেহেতু আমি হালকা একটু আর্ট করতে পারি,কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে পারি এবং বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াই তাই আমি এসব কাজের উপরেই বেশি প্রাধান্য দিব।তাছাড়া আমি বিভিন্ন বিষয় নিয়ে রিভিউও করব।ইহা ছাড়াও কমিউনিটি থেকে যদি নির্ধারিত কাজ দিয়ে থাকে সেটাও আমি করার চেষ্টা করব।

IMG_20190915_114545.JPG

লোকেশন : রাতারগুল সোয়াম্প ফরেস্ট,সিলেট।

আমার কাজের স্কিল এবং পূর্বের ব্লগিংয়ের অবিজ্ঞতায় কিছু কাজ:



কাজের স্কিলের মধ্যে আমি কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানিয়েছি।বিভিন্ন ধরনের ছবি আর্ট করেছি। বিভিন্ন কালার পেপার দিয়ে আমি সুন্দর সুন্দর জিনিস বানাতে পারি। আমি টুকটাক রান্নার কাজও পারি ।তাছাড়া আমি বিভিন্ন বই রিভিউ,মুভি,খাবারের রিভিউ নিয়েও ব্লগ করেছিলাম।

IMG20210831182628.jpg

কালার পেপার দিয়ে কলমদানি তৈরি।

IMG20210520163819.jpg

মুরগির মাংস রান্নার সময়।

যার হাতে ধরে "স্টিমিট" এবং "আমার বাংলা ব্লগে"পদার্পন:



প্রথমত আমার "স্টিমিট" একাউন্টটি খুলে দেয় আমাদের এলাকার এক ছোট ভাই।তার স্টিমিট আইডি @nadimmahmud.সে আমাকে স্টিমিট সম্পর্কে অনেক কিছু শিখিয়ে দেয়।তার কাছ থেকে আমি অনেক কিছু জানতে পারি ও শিখতে পারি।তারপর আমি দীর্ঘ দিন কাজ করার ফলে বিভিন্ন কমিউনিটি সম্পর্কে জানতে পারি।আমি "আমার বাংলা ব্লগ কমিউনিটি" অনেক দিন থেকে ফলো করি।আমি এই কমিউনিটি সম্পর্কে আরও কিছু জানতে চাইলে @nadimmahmud আমাকে বিভিন্ন তথ্য দিয়ে সাহায্য করে। বলতে গেলে তার মাধ্যমেই আমি এই কমিউনিটিতে এসেছি।

IMG20211021163503.jpg

আমি এবং @nadimmahmud.

abb-school এবং লেভেল-১ এর ক্লাস সম্পর্কে:



আমার ডিসকর্ড একাউন্টে নটিফিকেশন আসে যে,গত ০২/১১/২০২১ তারিখে রাত ১০ টার দিকে @abb-school - এ লেভেল-১ এর সদস্যদের নিয়ে বিভিন্ন বিষয় সম্পর্কে আলোচনা করা হবে।তাই আমি যথা সময়ে @abb-school -এ এড হয়ে অপেক্ষা করি।কিছুক্ষণের মধ্যে শ্রদ্ধেয় মডারেটর @shuvo35 ভাইয়া এসে জয়েন হয়।সেখানে বিভিন্ন জন বিভিন্ন প্রশ্ন করে।তাদের সকলের কাথা আমি শুনি এবং মডারেটর ভাইয়ার কথাও শুনি।এক পর্যায়ে আমি শ্রদ্ধেয় মডারেটর @shuvo35 ভাইকে কিছু প্রশ্ন করি।তিনি এত সুন্দর ভাবে আমার প্রশ্ন গুলোর উত্তর দিয়েছেন তাতে আমি মুগ্ধ এবং তার ব্যবহার আমার কাছে অমায়িক লেগেছে।সে জন্য আমি শ্রদ্ধেয় মডারেটর @shuvo35 ভাইকে ধন্যবাদ জানাই।

Screenshot_2021-11-03-21-00-03-35_c1ebbaff44ba152fb7f7c2e1f7129fd1.jpg

@abb-school -ক্লাসে লেভেল-১ এর সদস্যগণ।

লেভেল ওয়ান ক্লাস করে আমি যা যা জানতে পেরেছি:


  • অন্যের লেখা হুবহু কপি করা যাবে না।সেটা কমিউনিটির কোন সদস্যের হোক বা কোন ওয়েবসাইড থেকে।অর্থাৎ "plagiarism" করা যাবে না।
  • স্প্যামিং করা যাবে না।
  • ধর্ম ও রাজনীতি বিষয়ের উপর নেগেটিভ কোন আলোচনা করা যাবে না।তবে বিভিন্ন ধর্ম উৎসবের ছবি এবং পোস্ট শেয়ার করতে পারবেন।
  • বাংলা ভাষা ছাড়া অন্য কোন ভাষা দিয়ে পোস্ট করা যাবে না।

মডারেটর ভাইয়ার নির্দেশে বিভিন্ন দিক থেকে আমার ছবি:


IMG_20211103_200752.jpg

উপরের লেখা গুলো আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটির নিয়মানুসারে করেছি।।উপরের লেখা গুলোর মধ্যে যদি কোনো ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা করে দিবেন।পরিশেষে আমি একটা কথাই বলতে চাই,আমাকে সুযোগ দিলে আমি আমার সর্বোচ্চটা দিয়ে কাজ করার চেষ্টা করব ইনশা আল্লাহ।
ধন্যবাদ জানাই শ্রদ্ধেয় @rme দাদাকে বাংলা ভাষাকে প্রাধান্য দিয়ে এমন একটি গুরুত্বপূর্ণ কমিউনিটি তৈরি করে আমাদের সুযোগ করে দেওয়ার জন্য।আর শ্রদ্ধেয় @shuvo35 ভাইয়াকেও ধন্যবাদ জানাই @abb-school লেভেল-১ ক্লাসে সবকিছু বিস্তারিতভাবে চুলে ধরার জন্য।

আমি আমার এই পোস্টটি ১০% রিওয়ার্ড @shy-fox -কে উৎসর্গ করলাম।

♥ ধন্যবাদ সকলকে♥

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে♥️

 2 years ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম। আপনার ভেরিফিকেশন পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। আপনার ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি আপনার অভিমত ব্যক্ত করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য♥️

স্বাগতম বন্ধু।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63572.67
ETH 3086.22
USDT 1.00
SBD 3.86