🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব--৪১ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১০, আগস্ট ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব একচল্লিশ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1660101086997.jpg


Device : A20s
প্রকৃতির অপরুপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20220806_055010-01.jpeg


Device : A20s
সকাল ভোরের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সকাল ভোরে ঘুম থেকে উঠেই নদীর পাড়ে গিয়ে বসলাম। আসলেই সকালের সময় সত্যিই উপভোগ্য হয়ে থাকে। ঠান্ডা হওয়া যেটা শরীরের জন্য খুবই উপকারী। সকালের এই সতেজ নিঃশ্বাস নদীর তীরে গিয়ে দারুন সময় অতিবাহিত করেছিলাম। সকালে এরকম সুন্দর মুহূর্ত উপভোগ করতে পেরে আমার কাছে দিনটি খুবই ভালো গিয়েছে। সত্যিই নদীর এই আধো আধো অন্ধকারাচ্ছ পরিবেশটি দেখে অনেক ভালো লাগলো।

#২

20220714_121239-01.jpeg


Device : A20s
আকাশের অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আকাশের অপরূপ সৌন্দর্য সব সময় এক রকম থাকে না বিভিন্ন সময় বিভিন্ন রকম থাকে। বিশেষ করে বর্ষাকালীন মৌসুমে আকাশের সৌন্দর্যতা বেশি থাকে। আকাশ মেঘাচ্ছন্ন এবং সাদা আকাশের ভিড়ে অতি সন্নিকটে চলে আসে। যেটার সৌন্দর্যতা উপভোগ করতে আমার কাছে খুবই ভালো লাগে। প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে আকাশের সৌন্দর্য এবং নীল আকাশ দেখতে খুবই ভালো লাগে। সবুজ প্রকৃতির মাঝে অন্যরকম একটা সৌন্দর্য ফুটে ওঠে ।

#৩

IMG_20220727_172842-01.jpeg


Device : A20s
নদীর দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে মোহনা নদীর তীরে গিয়েছিলাম। জায়গাটি খুবই সুন্দর বর্ষাকালীন মৌসুমী এবং বর্ষাকালীন ব্যতীত দুই অবস্থাতে জায়গাটির সৌন্দর্যতা উপভোগ করেছি। বিকেল মুহূর্তে এই জায়গাটি ঘুরতে খুবই ভালো লাগে। শহরমুখী মানুষ তাদের ব্যস্ত সময় পার করে ছুটির দিনে এখানে এসে তাদের দারুন সময় অতিবাহিত করে থাকে। যেটা সত্যি উপভোগ্য ছিল আমার কাছে অনেক ভালো লেগেছিল।

#৪

IMG_20220809_124253-01.jpeg


Device : A20s
ছোট বালকের কর্মব্যস্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্তমান বর্ষাকালেই সময়ে চারিদিকে নদী নালার শাখা প্রশাখায় পানির আগমন ঘটে থাকে। কৃষি জমিগুলো বর্ষার সময় শুধু পানিতেই পূর্ণ থাকে । কৃষি জমিতে বর্তমানে কৃষকেরা ধান চাষ করে ব্যস্ত রয়েছে। এই সময়ে কৃষকেরা বিভিন্ন কৃষি কর্মে ব্যস্ত থাকে। ছোট্ট বাচ্চা মাঠে গিয়ে কৃষি কাজের কর্মব্যস্ততা শুরু করেছে। কৃষকের কর্মব্যস্তমুখী মুহূর্তের দৃশ্য পাঠভূমি আকাশের রূপের সৌন্দর্য তাই মলিন হয়ে রয়েছে সত্যি দেখতে অনেক সুন্দর লেগেছিল।

#৫

20220628_183514-01.jpeg


Device : A20s
মেঘাচ্ছন্ন আকাশে বৃষ্টির আগমন
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই তো কিছুদিন আগে নদীতে ঘুরতে যাওয়ার মুহূর্তেই আকাশ মেঘাচ্ছন্ন দেখায়। আসলেই বর্ষাকালের সময়ে কখন যে আকাশ মেঘাচ্ছন্ন আবার কখন পরিষ্কার সেটা বোঝাই যায় না। যে কোন মুহূর্তে বৃষ্টির আগমন ঘটতে পারে উত্তর দিক থেকে আকাশ মেঘাচ্ছন্ন দেখাচ্ছিল। চারিদিকে অন্ধকার নেমে এসেছে মনে হচ্ছে কিছুক্ষনের মধ্যেই সন্ধ্যার পর শেষ হবে। তাই বৃষ্টি হয় সেই মুহূর্তটা নদীর পাড় থেকে ভালই উপভোগ করেছি। যেটা আমার কাছে খুবই ভালো লেগেছিল। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে ।

#৬

IMG_20220727_173230-01.jpeg


Device : A20s
সূর্যাস্তের মুহূর্ত
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

IMG_20220805_184653-01.jpeg


Device : A20s
সন্ধ্যা কালীন মুহুর্তের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এরকম কোন দৃশ্য দেখলে মুগ্ধ হওয়াটাই স্বাভাবিক ।সন্ধ্যাকালীন সময়ে সূর্যাস্তে চলে যায় আকাশের এই লালচে আঁকার দারণ যেটা সত্যিই উপভোগ্য ছিল। সব সময় এই ধরনের মুহূর্ত উপভোগ করা হয় না। বিশেষ করে বর্ষাকালীন সময়ে এই সৌন্দর্যটা মাঝে মাঝে দেখতে পাওয়া যায়। এইতো নদীর তীরে গিয়ে এই সুন্দর দৃশ্যটি উপভোগ করেছিলাম। মনে হচ্ছে আকাশে আগুনের শিখা দাউ দাউ করে জ্বলছে এবং কালো ধোয়ার পরিবেশের সৃষ্টি হয়েছে। সত্যিই সেটা আমাকে অবাক করেছিল। আশা করি আপনাদের কাছে এই দৃশ্যটি উপভোগ করতে খুবই ভালো লাগবে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন আজও তার ব্যতিক্রম নয়। সুন্দর সুন্দর ফটোগ্রাফি সুন্দর উপস্থাপনা সহ আমাদের মধ্যে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো স্পেশালিটি তিন চার এবং পাঁচ নাম্বার ফটো

 2 years ago 

হ্যাঁ আপনাদের অনুপ্রেরণামূলক কথার জন্যই আরো চেষ্টা করে ভালো ফটোগ্রাফি করার যেটা আপনাদের কাছে ভালো লাগে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি আমার সব সময় বেশি ভালো লাগে। ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সন্ধ্যাকালীন সময় ফটোগ্রাফি টা বেশি দারুন লেগেছে। তাছাড়া নদীর তীরে দারুন ফটোগ্রাফি তুলেছেন। এত সুন্দর সুন্দর ফটোকপি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে খুবই ভালো লাগে যেটা আমার জন্য অনুপ্রেরণা বিশেষ করে সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি ভালো লেগেছে।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যের কথা বর্ণনা করে কখনো শেষ মতো নয়।

আপনার ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। ছোট বালকের কর্মব্যস্ততার ফটোগ্রাফি টা একটু বেশি সুন্দর হয়েছে

 2 years ago 

হ্যাঁ ঠিকই বলেছেন প্রকৃতির অপরূপ সৌন্দর্যের বর্ণনা করলে শেষ হবে না সত্যিই মুগ্ধ হই।

 2 years ago 

আমি আপনার ফটোগ্রাফির প্রেমে পড়ে যাই। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। আজকের ফটোগ্রাফি চমৎকার হয়েছে

 2 years ago 

আমি আপনার ফটোগ্রাফি খুবই পছন্দ করি ভালো লাগে আপনার অনুপ্রেরণা থেকে ফটোগ্রাফি করা।

 2 years ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগে। নদীর উপরে আকাশের ছবিগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে ভাইয়া। সুন্দর ফটোগ্রাফি গুলা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

নদীর উপর আকাশের দৃশ্যমান ছবিগুলো যেন স্পর্শ করবে নদীর পানি খুব সুন্দর দেখাচ্ছিল।

 2 years ago 

আপনার এর আগেও বেশ কিছু ফটোগ্রফি দেখেছি। অনেক সুন্দর হয় আপনার ফটোগ্রাফি করা। অনেক সুন্দর সুন্দর বিষয়ের উপর ফটোগ্রাফি করেন। ঠিক তেমনি আজকেও প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে গোধুলি লগ্নে করা আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আমার কড়া ফটোগ্রাফি গুলো পছন্দ করেন এবং এর আগেও দেখেছেন সত্যিই এটা অনেক বড় পাওয়া ছিল ভাই চেষ্টা করব আরো ভালো ফটোগ্রাফি করে।

 2 years ago 

ভাইয়া , আপনার ফটোগ্রাফিগুলো সত্যি ই অসাধারন লাগলো। সন্ধ্যাকালীন ফটোগ্রাফিগুলো বেশ ভাল লেগেছে । ধন্যবাদ আপনাকে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ।

 2 years ago 

সন্ধ্যাকালী মুহূর্তের দৃশ্য পটভূমি আপনার কাছে বেশি ভালো লেগেছে যেন খুশি হলাম আপু।

 2 years ago 

বাহ! ভাইয়া আপনি তো খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো আসলেই বেস্ট ছিল। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এবং ভোরবেলার নদীর ফটোগ্রাফি টা অনেক ভালো লাগছে। আপনাকে ধন্যবাদ ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি সেটা টা দেওয়ার ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি আপু যেটা আপনার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

অসাধারণ ফটোগ্রাফি আমাদের সামনে উপস্থাপন করেছেন ভাই। বিশেষ করে শেষ বিকেলের ছবিগুলো অসাধারণ ছিল। সত্যিই যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে বিকেলের ছবিগুলো অসাধারণ লেগেছে যেন ভালো লাগলো যেটা আমার কাছে ভালো লেগেছিল উপভোগ করতে।

 2 years ago 

রিপন ভাই প্রকৃতির বেশ কিছু সুন্দর সুন্দর আপনি আপনার ক্যামেরায় বন্দি করতে সক্ষম হয়েছেন । ছবিগুলো আসলেই সুন্দর লাগছে । আপনার ছবি তোলার হাত বেশ পাকা দেখেই বোঝা যাচ্ছে ছবিগুলো । এরকম ছবি তোলা অব্যাহত থাকবে বলে আশা ব্যক্ত করি । আপনার জন্য শুভকামনা ভাই।

 2 years ago 

সবসময় চেষ্টা করি ভাই প্রকৃতির অপরূপ সৌন্দর্য ক্যামেরা বন্দি করার যেটা ধারাবাহিকভাবে চলমান রেখেছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69220.19
ETH 2745.41
USDT 1.00
SBD 2.74