🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-৪৫ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ২৮, সেপ্টেম্বর ,২০২২
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৪৫ নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1664351910783-01.jpeg


Device : A20s
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20220923_125731-01.jpeg


Device : A20s
মরা গাছ ও আকাশের সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইত কিছুদিন আগে একটি জায়গায় ঘুরতে গিয়েছিলাম জায়গাটির পরিবেশ খুবই সুন্দর ছিল। বিশেষ করে জায়গাটির সৌন্দর্যতা বৃদ্ধি করেছে আমবাগান সারি সারি আমগাছ প্রত্যেকটা গাছ একই রকম দেখতে খুব সুন্দর লাগছে। তার পাশে একটি মরা গাছ দেখতে পাই মরা গাছের দৃশ্যটি ফটোগ্রাফি করার চেষ্টা করি। সেই সময় আকাশের সৌন্দর্য অনেক সুন্দর ছিল ।

#২

IMG_20220923_120339-01.jpeg


Device : A20s
সুন্দর সমান্তরাল রাস্তার দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়ার সময় রাস্তার সুন্দর দৃশ্য দেখে মুগ্ধ হয়ে যাই। রাস্তার চারিপাশে সারি সারি গাছ সবুজ প্রকৃতির যেটা পথ চলার সৌন্দর্য বৃদ্ধি করে। সত্যিই এই রাস্তাটি যতবার দেখি ততবারই ভালো লাগে। দু-পাশে সারিসারি গাছ দেখতে খুবই সুন্দর লাগে অনেক সুন্দর পরিবেশ।

#৩

IMG_20220725_182835-01.jpeg


Device : A20s
নদীর দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকালীন সময়ে নদীতে ভরপুর পানি থাকে। সেই সময় নদীর পাড়ে মানুষের জীবন যাত্রার মান কিছুটা কঠিন হয়ে পড়ে। তাছাড়া তারা ব্যস্ত সময় পার করে এই সময়ে বিকেল মুহূর্তে নৌকা নিয়ে ঘুরাঘুরি করতে আমি খুবই পছন্দ করি। যেটা প্রতিবছর করা হয়ে থাকে সত্যিই বিকেলের সেরা মুহূর্তটা নদীর মাঝে নৌকা নিয়ে ঘুরাঘুরির মাধ্যমে পার করলে খুবই ভালো লাগে। অনেকদিন আগে খুব সুন্দর মতো অতিবাহিত করেছি। এবার নদীতে পানি কম থাকায় তেমন একটা ঘোরাঘুরি করা হয়নি।

#৪

IMG_20220829_173430-01.jpeg


Device : A20s
নদীর পাড়ে মানুষের অপেক্ষমান দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



নদীর পাড়ে দাঁড়িয়ে আছি একদল অপেক্ষমান মানুষ। যারা কিছু সুন্দর দৃশ্য দেখার অপেক্ষায় রয়েছে। গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ মেলা যেটা অনেকদিন পর অনুষ্ঠিত হয়েছিল। সেই দৃশ্য উপভোগ করতে গ্রাম বাংলার মানুষ উচ্ছুক নদীর পাড়ে এসে ভিড় জমিয়েছে। প্রতিযোগিতা নৌকার অপেক্ষার জন্য তারা সারি সারি এভাবেই দাঁড়িয়ে আছে নদীর পারে। এরকম সুন্দর দৃশ্য উপভোগ করতে আমিও পছন্দ করি।

#৫

IMG_20220724_172840-01.jpeg


Device : A20s
যে বয়সটা মানে না কোন বাধা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছোট্ট বয়সে আমরাও ফুটবল নিয়ে মাঠে খেলার মাধ্যমে সুন্দর সময় অতিবাহিত করেছি। সে সকল স্মৃতি মনে পড়লে আবার সেই দিনগুলোতে ফিরে যেতে ইচ্ছে করে। ছোট্ট বাচ্চারা বৃষ্টির আনাগোনা পাওয়ার সাথে সাথেই ফুটবল নিয়ে মাঠের উদ্দেশ্যে রওনা দেয়। সত্যিই বৃষ্টি ময় দিনে ফুটবল খেলার মজাই আলাদা। তাদের খেলাধুলার দৃশ্য দেখে আমারও মন চাচ্ছে তাদের সাথে গিয়ে খেলাধুলা করি কিন্তু সে বয়সটা পার করে এসেছি হয়তো আর এরকম খেলতে পারবো না। এমনিতেই বৃষ্টিতে আমার ভিজা নিষেধ তবু তাদের এই দৃশ্যটি ভালো লেগেছে ।

#৬

20210612_182550-01.jpeg


Device : A20s
ব্যস্তময় শহরের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তের দৃশ্য পটভূমি উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। যেটা উপভোগ করা হয়ে থাকে বিশেষ করে নদীর পাড়ে গিয়ে। এই মুহূর্তটা উপভোগ করতে বেশি ভালো লাগে ।কারণ নদীর পাশে চারিদিকে খোলা জায়গা সূর্য অস্ত চলে যায় লালচে আকারের অপরূপ সৌন্দর্য প্রকাশ করে থাকে। যেটা উপভোগ করতে খুবই পছন্দ করি। সূর্য ডুবে গিয়েছে তবুও সূর্যের রস্মির আকার ধারণ সেটা রয়ে গিয়েছে। এই সৌন্দর্য উপভোগ করতে আমার কাছে বেশি ভালো লাগে।

#৭

IMG_20220816_181638-01.jpeg


Device : A20s
গোধূলি সন্ধ্যা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সন্ধ্যাকালীন মুহূর্তে নদীতে ঘোরাঘুরি করার মজাই আলাদা। এই বছর অনেকবার নৌকাতে ঘুরাঘুরি করার মাধ্যমে দারুন সময় অতিবাহিত করেছি। বড় ভাই এবং বন্ধুদের সাথে সেই মুহূর্তটা ভাগাভাগি করে নিয়েছি। এই সময়টা এখন শেষের দিকে হয়তো আর এই সময়টি ফিরে পাবো না সেই স্মৃতিগুলো ফটোগ্রাফির মাধ্যমে রেখে দিয়েছি। যেগুলো আপনাদের সাথে প্রতিনিয়ত শেয়ার করে থাকি আপনাদের কাছে ভালো লাগবে ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি আমাকে মুগ্ধ করেছে। আমি ভাবতে ও পারছিনা এত সুন্দর ফটোগ্রাফি গুলো কিভাবে করেছেন।আপনার প্রতিটি ফটোগ্রাফি সাথে বর্ণনা ও দারুণ হয়েছে। নৌকা সহ নদীর দৃশ্য টি বেশি বিস্মিত করেছে আমাকে।

 2 years ago 

আমি ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি যেটা প্রতিনিয়ত করে থাকে ধন্যবাদ আপু।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখলে মনে হয় যেন প্রকৃতির মাঝে হারিয়ে গিয়েছি। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করে তুলে ধরার চেষ্টা করি যেটা করতে খুবই পছন্দ করি।

 2 years ago 

নৌকা সহ নদীর দৃশ্যটি অসম্ভব সুন্দর হয়েছে। বৃষ্টির মধ্যে ফুটবল খেলার মজাই আলাদা। ছোট থাকতে বৃষ্টিতে ভিজে অনেক ফুটবল খেলা হয়েছে।। আপনার ফটোগ্রাফি দেখে ছোটবেলার স্মৃতি মনে পড়ে গেল। ধন্যবাদ আপনাকে এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ একদম ঠিক বলেছেন বৃষ্টির মধ্যে ফুটবল খেলার মজাই আলাদা ছোটবেলার এই অনুভূতিটা আবার পেতে মন চায়।

 2 years ago 

আপনি চমৎকার কিছু প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আসলে আপনার ফটোগ্রাফি গুলো দেখে প্রাকৃতিক মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করতেছে। সত্যি আলোকচিত্র গুলোর মাধ্যমে প্রাকৃতিক সৌন্দর্যে খুব মুগ্ধ হয়ে গেলাম। এত দুর্দান্ত ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌‌।

 2 years ago 

আমি ও প্রকৃতির মাঝে হারিয়ে যেতে পছন্দ করি প্রকৃতির সৌন্দর্য দেখলে আর ঠিক থাকতে পারিনা নিজেকে উজাড় করে দিই।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফে আসলেই বেস্ট হয়েছে। মরা গাছের ফাকে আকাশটাকে দেখতে খুবই সুন্দর লাগছে, এবং নদীর পাড়ে মানুষের অপেক্ষামান দৃশ্য, ও গোধূলি সন্ধ্যার ফটোগ্রাফিটি অসাধারণ হয়েছে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর ফটোগ্রাফি গুলোর জন্য।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি আপু সেরাটা তুলে ধরার জন্য যেটা আপনাদের কাছে অনেক ভালো লাগবে ধন্যবাদ আপু।

 2 years ago 

বরাবরই আপনার ফটোগ্রাফি ও তুলনীয়।। প্রতিনিয়তই আমি আপনার ফটোগ্রাফি গুলা দেখে থাকি।। আপনার ফটোগ্রাফি গুলা দেখলেই বোঝা যায় আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার।। আজকের ফটোগ্রাফির মধ্যে রক্তিম আকাশের ফটোগ্রাফি গুলা সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।।

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগাই কাম্য যেটা আমার জন্য অনুপ্রেরণা সেই অনুপ্রেরণা থেকেই আমি সুন্দর ফটোগ্রাফি করে থাকি।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রকৃতি তার সৌন্দর্যের দ্বারা মানুষকে মুগ্ধ করে । আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই অনেক ভালো লাগে। আজকে আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। বিশেষ করে শেষের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

হ্যাঁ আপু প্রাকৃতিক সৌন্দর্য মানুষকে মুগ্ধ করে সেটা উপভোগ করতে সবাই পছন্দ করে।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অনেক ভাল লাগলো।নদীতে নৌকা ছবিটা সত্যি ই অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে নদীতে নৌকার ছবিটা বেশ ভালো লেগেছে এটা আমার কাছে ভালো লেগেছিল।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আমি তো যেখানেই দারুন দারুন দৃশ্য দেখি সেগুলোর ফটোগ্রাফি করে ফেলি। আমার খুবই প্রিয় একটি শখ হল ফটোগ্রাফি। ফটোগ্রাফি খুবই দক্ষতা সহকারে করতে হয়। আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন যা দেখেও সম্ভব ভালো লাগলো আমার কাছে।

 2 years ago 

আপনার সাথে আমিও একমত যেখানেই যাই ফটোগ্রাফি করতে ভালোবাসি চেষ্টা করি সব সময় ভালো ফটোগ্রাফি করার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59311.47
ETH 2603.68
USDT 1.00
SBD 2.40