আমার প্রাণপ্রিয় স্কুল বন্ধুদের সাথে রমজানের শেষ ইফতার পার্টি|| ( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • আমার প্রাণপ্রিয় স্কুল বন্ধুদের সাথে রমজানের শেষ ইফতার পার্টি
  • ০৩, মে ,২০২২
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ পবিত্র মাহে রমজানের শেষ দিন বন্ধুদের সাথে ইফতার পার্টির মাধ্যমে দিনটি শেষ করলাম । আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220502_144502174.jpg


Device : A20s
বন্ধুদের সাথে ইফতার পার্টি মুহূর্তে
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



পবিত্র মাহে রমজান মাস অত্যান্ত বরকতময় এবং রহমতের মাস। যেটা একটি বছরের শ্রেষ্ঠতম মাস। সকল মুসলমান ভাই ও বোনেরা রোজা থাকে রমজান মাসে। রমজান মাসের রোজা থাকার মাধ্যমে আলাদা একটুও ভালো লাগা কাজ করে। সারাদিন রোজা থেকে দিনের শেষে ইফতারের মাধ্যমে রোজা ভঙ্গ করা হয়। আজকের এই দিনে একটি মাস রোজা থাকার মাধ্যমে শেষ করলাম।

IMG-20220502-WA0000-01.jpeg

IMG-20220502-WA0003-01.jpeg


Device : A20s
ইফতারের আইটেম গুলো
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বাড়িতে পরিবারের সাথে ইফতার প্রতিনিয়তই ইফতার করা হয় কিন্তু বন্ধুদের সাথে ইফতার করার আলাদা একটি মজা পাওয়া যায়। এখন আসল গল্প শুরু করা যাক, পরিবারের পরেই জীবনের সবচেয়ে বড় অংশ হলো বন্ধুত্ব আর বন্ধুত্বের সৃষ্টি হয় লেখাপড়া করার মাধ্যমে। বর্তমান যুগে বন্ধু ছাড়া জীবনটা অপূর্ণ মনে হয় আমার কাছে। ছোটবেলায় বাবা-মায়ের হাত ধরে স্কুলে গিয়েছি যেখানে অনেক ছোট ছোট আমার মত বন্ধু পেয়েছি। স্কুল লাইফ থেকেই জগতকে চিনতে শিখেছি যেটা জীবনের সবচেয়ে বড় পাওয়া। ছোটবেলায় লেখাপড়া করার পাশাপাশি বন্ধুদের সাথে দুষ্টামিতে মেতে উঠতাম যেটা এখনও স্মৃতি হিসেবে রয়ে গেছে। তখন শুধু বুঝতে পারতাম আমরা যারা লেখাপড়ার উদ্দেশ্যে বিদ্যালয় এসেছি লেখাপড়া শিখে মানুষ হতে হবে হয়তো আর কিছুই এখান থেকে পাওয়া যাবে না। জীবনে লেখাপড়া করার পাশাপাশি বন্ধুত্ব অনেক বড় পাওয়া যেটা জীবনের শেষ অবধি থেকে যাবে। সেজন্য আমি মনে করি বন্ধু ছাড়া জীবন অচল জীবনে চলার পথে সব কিছুর সাথে বন্ধুত্ব থাকতে হবে। বন্ধুর সাথে একাকীত্ব ভাবে জীবনের সকল ঘটনা শেয়ার করা যায় তা অন্যকারোর সাথে করা যায় না। আমি এখনো বন্ধু ছাড়া এক মুহূর্ত কোথাও চলতে পারিনা। তাদের সাথে না থাকলে মনে হয় জীবনে কোন কিছুর অভাব রয়েছে। তাই বন্ধুত্বের বন্ধন কখনো ভুলবার নয় যেটা জীবনের সবচেয়ে বড় একটি অংশ। জীবনের বড় স্মৃতিবিজড়িত ঘটনা থাকে বন্ধুদের সাথে আমার ক্ষেত্রে এরকম অনেক ঘটনা রয়েছে।

20220501_181957-01.jpeg

20220501_182024-01.jpeg


Device : A20s
বন্ধুদের সাথে নিজের সেলফি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমার লেখাপড়া আর শুরু থেকেই বন্ধুদের সাথে চলাফেরা তাদের সাথে আমার অনেক স্মৃতি লুকিয়ে আছে। আর লেখাপড়া জীবনের সবচেয়ে সেরা মুহূর্ত হলো স্কুল লাইফের মুহূর্ত। বিদ্যালয় লেখাপড়া করার মাধ্যমে বন্ধুদের সাথে অটুট সম্পর্কের সৃষ্টি হয়। আমার এখানে অনেক প্রাইমারি লেভেলের বন্ধু রয়েছে আবার অনেকে বিদ্যালয়ে গিয়ে তাদের সাথে বন্ধুত্বের সৃষ্টি হয়েছে। স্কুল লাইফে লেখাপড়া করা কালীন তাদের সাথে অনেক স্মৃতিবিজড়িত কাহিনী রয়েছে যেগুলো পরে গল্পের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব। এখন ইফতার পার্টি নিয়ে কিছু কথা বলা যাক, আমরা এখানে যারা আছি সবাই 2016 সালের এসএসসি ব্যাচ 2016 সালের এসএসসি পরীক্ষার মাধ্যমে স্কুল লাইফের জীবন শেষ করেছি। এসএসসি পরীক্ষায় পাশ করার মাধ্যমে সবাই অনেকটা আলাদা হয়ে গিয়েছি উচ্চতর লেখাপড়া করার জন্য। তাই বন্ধুত্বের বন্ধন অটুট রাখার জন্য আমরা প্রতি বছর রমজান মাসের শেষদিনে এরকম ইফতার পার্টির আয়োজন করি। অনেকের সাথে অনেকদিন পর দেখা আবার কেউ সব সময় পাশে থাকে। সবাই একসাথে হলে স্মৃতিবিজড়িত কাহিনী নিয়ে অনেক মজা আড্ডা দেওয়া হয়। আমরা এসএসসি পরীক্ষায় পাশ করার পর প্রতি বছর রমজান মাসে এরকম ইফতার পার্টির আয়োজন করি। এবারও তার ব্যতিক্রম হয়নি।

20220501_182524-01.jpeg

20220501_182450-01.jpeg


Device : A20s
বন্ধুদের সাথে ইফতার করা মুহূর্তের ছবি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমাদের এসএসসি ব্যাচ এর বন্ধুদের মেসেঞ্জার গ্রুপ আছে যেখানে সবার সাথে সবার কথা হয়। কোন ধরনের প্রোগ্রাম বা অনুষ্ঠানের আয়োজন করার জন্য সেখানে আমরা কথোপকথন করি। তাছাড়াও সম্পর্ক ঠিক রাখার জন্য বন্ধুত্ব টিকে থাকার জন্য গ্রুপটা অনেক গুরুত্বপূর্ণ। সবাই মিলে সিদ্ধান্ত নিয়েছিলাম রোজার শেষ দিনে আমরা একসাথে ইফতার পার্টির আয়োজন করব। অনেকে চাকরি করে তাদের ছুটি হয় শেষের দিকে সেজন্যই রমজানের শেষ দিনটি বেছে নিয়েছিলাম। সবার কাছ থেকে নির্দিষ্ট পরিমাণ চাদা ধরে ইফতার পার্টির আয়োজন করা হয়। আমাদের ইফতার পার্টিতে বিরিয়ানি এবং তার সাথে বিভিন্ন ধরনের ফলের আইটেম রেখেছিলাম। ইফতারের সকল আইটেম কিনে নিয়ে আমাদের স্কুল মাঠ প্রাঙ্গনে বসে ইফতার করার আয়োজন করি। রমজানের শেষ দিনটি ছিল রোজার সেরা মুহূর্ত এবং সেরা ইফতার করার মুহূর্ত। বন্ধুদের সাথে এরকম ইফতার পার্টি দিয়ে অনেক ভালো লাগলো ।ইনশাল্লাহ প্রতিবছর এরকম তাদের সাথে ইফতার করতে পারব। যেটা সবাই প্রত্যাশা করে। আমার বন্ধুদের সাথে ইফতার পার্টি দেয়ার মুহূর্তের গল্প আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png

Sort:  
 2 years ago 

আমাদের ইফতার পার্টি আয়োজন প্রতিবছরই হবে ইনশাআল্লাহ ।।ইফতার পার্টি তে অনেক মজা হয়েছিল আমাদের।। তোর জন্য শুভ কামনা রইল এত সুন্দর একটা মুহূর্ত বন্দি করে রাখার জন্য।।

 2 years ago 

হ্যাঁ আমাদের ইফতার পার্টি প্রতি বছর এই দিনে অনুষ্ঠিত হবে একসাথে হলে অনেক মজা হয় অপেক্ষায় থাকবো আবার এই দিনটির জন্য।

 2 years ago 

আমার কাছে এরকম ক্ষুদ্রতম ক্ষুদ্রতম পাওয়া অনেক বড় যেটা কখনোই আমি ছোট চোখে দেখি না।

 2 years ago 

আসলেই ভাই মাঝে মধ্যে একটু ভিন্নতা দরকার আছে।মনটা চাঙ্গা হয়,আর টাইমিং টাও বেশ ভালই হয়েছে শেষে রোজার শেষে ইফতারি।আর সবাইকে একসাথে বেশ ভালই লাগছে।

 2 years ago 

প্রতি বছর রমজান মাসেই এভাবে বন্ধুদের সাথে একটি সেরা মুহূর্ত পার করি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

বন্ধুদের সাথে খুবই সুন্দর ভাবে ইফতারের আয়োজন করেছেন। আসলে ইফতার বন্ধুদের সাথে খাওয়া একটা আনন্দ রয়েছে। আমরাও গতকাল বন্ধুদের সাথে ইফতার করেছি। খুবই ভালো লাগলো। আপনাদের ইফতারের পরিবেশন খুবি ভালো লাগছে।সকল বন্ধুরা সুস্থ থাক এই দোয়া রইল।

 2 years ago 

হ্যাঁ ভাই বন্ধুদের সাথে খুব সুন্দর মুহূর্ত পার করেছি তার পার্টির বাদ দেবে যেটা উপভোগ করতে হবে খুবই পছন্দ করি।

 2 years ago 

বন্ধুদের সাথে এমন একটা খুব মজাদার হয়ে থাকে। অনেকদিন পর সবাই যখন একসাথে ইফতার করা হয় যখন সবার সাথে অনেকদিন পর দেখা হয় তখন আনন্দে উৎফুল্ল হয়ে ওঠে মন। অনেক ভালো সময় কাটিয়েছি মনে থাকবে অনেকদিন

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন বাবা সবার সাথে অনেকদিন পর দেখা আবার একত্রিত হওয়া যেটা অনেক বড় পাওয়া এই বন্ধন অটুট থাকুক সেটাই কামনা করি।

 2 years ago 

বন্ধুদের সাথে এরকম ভাবে ইফতার পার্টির আয়োজন করার মজাটাই অন্যরকম সবাই সবার খবর নেওয়া যায় অনেক দিন পরে দেখা যেত সুখ দুঃখের আলাপ আলোচনা হয় আপনারা খুবই সুন্দর সময় অতিবাহিত করেছেন দেখেই বোঝা যাচ্ছে শুভেচ্ছা রইল

 2 years ago 

হ্যাঁ ভাই বন্ধুদের সাথে ইফতার পার্টির আয়োজন করার মজাই আলাদা সবার খবর নেওয়া যায় অনেকদিন পর দেখা-সাক্ষাৎ যেটা বন্ধুত্বের বন্ধন শক্তিশালী করে।

 2 years ago 

রমজানের শেষ ইফতার আমিও আমার বন্ধুদের সাথে করেছি। আসলে বন্ধুদের সাথে ইফতার করার মজাই আলাদা। বিশেষ করে আমরা প্রতি বছরই এক সাথে ২৭ রমজান ইফতার করি। আপনার ইফতারের অনুভূতি পড়ে ভালো লাগলো ভাই।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই বন্ধুদের সাথে ইফতার করার মজাই আলাদা যেটা আমিও করতে পছন্দ করি প্রতি বছর এই দিনে আমরা ইফতার পার্টির আয়োজন করে থাকি।

 2 years ago 

আজ ইফতারির শেষ, আচরণ বেশ। ভালো লাগলো তোমাদের এত সুন্দর পার্টি দেখে। আশা করি জীবনের প্রতিটি রমজানের ইফতারের মুহূর্ত যেন এভাবেই কাটে। ঠিক সেই লক্ষ্যে আমি দোয়া করতে চাই তোমাদের জীবন যেন এমন সুন্দর হয় ও সুখময় হয়।

 2 years ago 

হ্যাঁ ভাই আজ শেষ ইফতার' যেটা বন্ধুদের সাথে উপভোগ করলাম অনেক ভালো মুহূর্ত পার করেছি ভাইয়া।

 2 years ago 

বন্ধুদের সাথে ইফতার করার মজাই আলাদা আর আপনাদের ইফতার পার্টিতে বেশ লোভনীয় সব খাবারের ব্যবস্থা ছিল আর সে খাবারগুলোর ছবিসহ বন্ধুদের গ্রুপ ফটো অনেক সুন্দর লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

এমন সময় গুলো ফিরে আসুক বারবার এই কামনাই করি । বেঁচে থাকুক বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গুলো , যুগের পর যুগ ।

 2 years ago 

জীবনের সবচেয়ে বড় একটা অংশ হলো বন্ধুত্ব ।সেই বন্ধুত্বের বন্ধন ছাড়া জীবন আমি মনে করি অচল। ইনশাল্লাহ এরকম বন্ধুত্ব সবসময় অটুট থাকবে দোয়া করবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74