🌷আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব-২৫ || কয়েকটি ফুলের ফটোগ্রাফি ( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • কয়েকটি ফুলের ফটোগ্রাফি
  • ০৯, এপ্রিল ,২০২২
  • শনিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ কয়েকটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



GridArt_20220408_230640234-01.jpeg


Device : A20s
ফুলের ফটোগ্রাফি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। ঋতুরাজ বসন্তের আগমন ঘটেছে। ঋতু পরিবর্তনের মাধ্যমে প্রকৃতি তার নতুন রূপে সৌন্দর্যতা নিয়ে হাজির হয়েছে ।যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে থাকে। বসন্তের এই মৌসুমের বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য তা দেখতে পাওয়া যায় ।যেটা আমি উপভোগ করতে খুবই ভালোবাসি। ফুলের সৌন্দর্য তা এমনিতেই আমাকে মুগ্ধ করে। ফুলের সৌন্দর্য উপভোগ করতে আমি খুবই পছন্দ করি। কয়েকটি ফুলের সুন্দর ফটোগ্রাফি করার চেষ্টা করেছি। কিছুদিন আগে ফুলের ফটোগ্রাফি গুলো করেছিলাম ফুলগুলো সাথে পরিচিত হতে পেরে আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



20220407_130555-01.jpeg


Device : A20s
নয়ন তারা ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • নয়ন তারা ফুল গোলাপি বর্ণের হয়ে থাকে। একটি গাছে অসংখ্য ফুল ফুটে যেটা দেখতে অনেক সুন্দর লাগে। ফুল গাছটি একগুচ্ছ ঝাপটি আকার হয়।বসন্তের শেষে গ্রীষ্মের শুরুতে এই ফুল ফুটে। আমার কাছে ফুলটির সৌন্দর্যতা ভালোই লাগে।

20220308_170943-01.jpeg


Device : A20s
ডাহলিয়া ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • ডাহলিয়া গুল্ম, কন্দ, গুল্মজাতীয় বহুবর্ষজীবী উদ্ভিদের একটি প্রজাতি। পরিবারের সদস্য, এর বাগানের আত্মীয়দের মধ্যে সূর্যমুখী, ডেইজি, ক্রিস্যান্থেমাম এবং জিনিয়া অন্তর্ভুক্ত রয়েছে। এই ধরনের ফুলের আধিপত্য আমেরিকা মহাদেশের ওই অঞ্চলে বেশি দেখা যায়। ফুলটির সৌন্দর্যতা আমার কাছে অনেক ভালো লাগে। যেটা আমার প্রথম দেখা আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

20220405_132337-01.jpeg


Device : A20s
সাদা গোলাপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • গোলাপগুলি প্রধানত হাইব্রিড গোলাপ যা ব্যক্তিগত বা পাবলিক বাগানে শোভাময় উদ্ভিদ হিসাবে জন্মায়। বিশেষ করে নাতিশীতোষ্ণ জলবায়ুতে এগুলি ফুলের গাছের সবচেয়ে জনপ্রিয় এবং ব্যাপকভাবে চাষ করা হয়। ফুলগুলোর বিভিন্ন ধরনের জাত রয়েছে যেটা জাতভেদে ভিন্নতা পরিলক্ষিত। আমার কাছে গোলাপ ফুলের প্রতিটি আলাদা জাতের সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লাগে।

20220308_170954-01.jpeg


Device : A20s
ডায়ান্থাস চিনেনসিস ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • লাল ডায়ানথাস চিনেনসিস ফুল, ক্লোজ আপ ফুল ফোটানো সুন্দর গোলাপী ডায়ান্থাস ফুল গ্রীষ্মমন্ডলীয় প্রাকৃতিক ক্ষেত্রে রঙিন ফুলের প্রকৃতি সৌন্দর্য হিসেবে দেখা যায় ।এই সময়ে এই ধরনের ফুল বেশি ফুটে থাকে। যেটা দেখতে অনেক চমৎকার হয় ফুটন্ত অবস্থায় মানুষকে বেশি আকৃষ্ট করে। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

20220405_165634-01.jpeg


Device : A20s
হাজারী গোলাপ
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • হাজারী হল বাগানের গোলাপের একটি আধুনিক দল যা পলিয়ান্থা গোলাপের সাথে হাইব্রিড চা ক্রস করে তৈরি করা হয়েছিল। ধারণাটি ছিল এমন গোলাপ তৈরি করা যা পলিয়ান্থা সমৃদ্ধ, কিন্তু হাইব্রিড চায়ের ফুলের সৌন্দর্য এবং রঙের পরিসরের সাথে। একটি ডালে অসংখ্য ফুল ফুটে থাকে যেটা একসাথে দেখতে চমৎকার লাগে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

20220308_170916-01.jpeg


Device : A20s
পেটুনিয়া ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • পেটুনিয়া হল দক্ষিণ আমেরিকান ফুলের উদ্ভিদের প্রজাতি। একই নামের জনপ্রিয় ফুলটি ফরাসি থেকে এর উপাখ্যানটি এসেছে, যা একটি টুপি-গুয়ারানি ভাষা থেকে পেতুন শব্দটি নিয়েছে, যার অর্থ "তামাক",। একটি কোমল বহুবর্ষজীবী, বাগানে দেখা বেশিরভাগ জাত হাইব্রিড। এই ফুলটির তথ্য সূত্র উইকিপিডিয়া থেকে নেয়া হয়েছে।

20220308_172150-01.jpeg


Device : A20s
অ্যামেরিলিস লিলি ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..


  • অ্যামেরিলিস লিলি, একটি সুন্দর বহুবর্ষজীবী ফুলের উদ্ভিদের বৃদ্ধি এবং যত্ন নেওয়া৷ এই ফুলটি বিভিন্ন জাতির হয়ে থাকে। এই ধরনের ফুলের সৌন্দর্য তা উপভোগ করতে খুবই ভালো লাগে। আমার কাছে এই ফুলটির সৌন্দর্য খুবই ভালো লেগেছে ।অনেকগুলো জাতের রয়েছে যার মধ্যে এটি দেখতে অনেক সুন্দর ।আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 2 years ago 

বরাবরই আপনি ভালো ভালো ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেন আজও তার ব্যতিক্রম নয় আজকেও সাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন একদম চোখ জুড়িয়ে গেল সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

চেষ্টা করি ভাইয়া প্রকৃতির রূপ সৌন্দর্য আপনাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি করে তুলে ধরা আসলে আমারও ভালো লাগে ধন্যবাদ।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত ক্ষুদ্রতম সাপোর্ট দিয়ে পাশে রয়েছেন আপনার সাপোর্টের জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর ছিল আপনার প্রতিটা ফটোগ্রাফি ভাই খুব সাজিয়ে গুছিয়ে আপনি প্রতিটা ফটোর বরননা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

চেষ্টা করেছি ভুলের সাজা ফটোগ্রাফির সাথে সাথে সুন্দর বর্ণনা দেওয়ার আপনার মন্তব্যটি ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

আপনারে ফুলের ফটোগ্রাফি পোস্ট আমার কাছে এতো ভালো লেগেছে,যার জন্য আমি রিস্টিম না করে পারলাম না। তাই সাথে সাথে রিস্টিম করে নিলাম।

 2 years ago 

তাই নাকি ভাই আমার ফোনের ফটোগ্রাফি গুলো আপনার অনেক ভালো লেগেছে অনুপ্রেরণা মূলক কথা বলার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসাধারন কিছু ফুলের ফটোগ্রাফি করছেন ভাইয়া। সকালবেলা এরকম সুন্দর কিছু ফুলের ফটোগ্রাপি দেখে মনটা ফ্রেশ হয়ে গেল। ভাইয়া আপনার প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। সবমিলে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনার সকাল-সকাল মন ফ্রেশ হয়ে গেছে জেনে ভালো লাগলো এভাবে কমেন্ট করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি আপনার ফটোগ্রাফি গুলো বেস্ট ছিলো ভাইয়া, আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন, সত্যি আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম, অনেক সুন্দর করে ফটো গুলোর বর্ণনাও দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

চেষ্টা করি ভাইয়া খুব সুন্দর ফটোগ্রাফি করার প্রকৃতির রূপ সৌন্দর্য আপনাদের মাঝে তুলে ধরার ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। অ্যামেরিলিস লিলি, ডালিয়া এবং নয়নতারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ লেগেছে জেনে খুশি হলাম আপু চেষ্টা করেছি এগুলো সুন্দর করে তুলে ধরার জন্য।

 2 years ago 

ওয়াও আপনি খুবই অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি এগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে ‌। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ‌। নয়ন তারা, ডালিয়া, হাজারী গোলাপ বিশেষ করে এই তিনটি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপু ফুলের সৌন্দর্য তা খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এ সময় প্রকৃতি তার নতুন রূপ নিয়ে হাজির হয়। চারিদিকে এত সুন্দর সুন্দর ফুল দেখা যায় যে কি আর বলবো। আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে । সকালবেলায় এত সুন্দর সুন্দর কিছু ফুলের ছবি দেখে মনটা ভাল হয়ে গেল । ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু প্রকৃতি তার সময়ের সাথে সাথে রূপ বদলায় নিত্যনতুন রূপে সৌন্দর্য তা দেখতে পাওয়া যায় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। নয়নতারা ফুলের ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনি সুন্দরভাবে প্রত্যেকটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। দারুন সব ফটোগ্রাফি গুলো সকলের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে নয়নতারা ফুলের ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74