আমার লেখা কবিতা "শীতের হাওয়া" (Poem of my writing "winter wind")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • শীতের হাওয়া
  • ০৬,নভেম্বর ,২০২২
  • রবিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


বাংলাদেশ ছয় ঋতুর দেশ।প্রতিটি ঋতুতে আলাদা আলাদা আমেজের সমাহার ঘটে থাকে। প্রকৃতি তার অপরুপ সৌন্দর্য ফুটিয়ে তুলে। যেটা প্রকৃতিপ্রেমীরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে থাকে। শীতের মৌসুমে ভিন্ন আমেজের সমাহার ঘটে। চারিদিকে কুয়াশার আস্তরণ দ্বারা আবদ্ধ থাকে। সেই সাথে বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য দেখতে পাওয়া যায়। ভোরের কোকিল কন্ঠে শিশির ভেজা কুয়াশার পরিসমাপ্তি ঘটতে থাকে। গাছে গাছে সবুজের নতুন রুপ দেখতে পাওয়া যায়। প্রকৃতির নতুন রুপ আমাদেরকে আবদ্ধ করে।

sunset-2080072__480.jpg

Source

শীতের হাওয়া

কুয়াশার চাদর সরিয়ে দিয়ে
সোনালী সূর্যের আগমন,
আকাশে বাতাসে স্বস্তির হাওয়া
করিল বিধাতা অর্পণ।
নতুন রুপে সজ্জিত আজ
গাছে গাছে লতা-পাতায়
কতনা ফুলের সমাহার।
গাছের পাতায় কুয়াশার ফোটা,
ভেজা ভেজা শীতলতায়
নীরব নিস্তব্ধ পরিবেশ।
কোকিল মামা গাহিবে গান
কাটিয়ে নিশিত আঁধার।
পরিবেশ যেন হয়েছে এখন
ভালোবাসার কাতর,
সবুজে সবুজে ভরিছে চারিদিকে
ঝকঝকে জমা শিশির।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

ছয় ঋতুর দেশ এই বাংলাদেশ। সময়ের সাথে সাথে ঋতুর একেক রকম পরিবর্তন ঘটে। কিছুদিন পর শীতকাল পরবে। চারপাশে এখনই শীতের আবহাওয়া বইছে। পুরাতন পাতা ঝরে যাবে নতুন পাতায় রূপ নেবে চারিপাশ টা। ধন্যবাদ আপনাকে এইরকম একটি কবিতা পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

সময়ের সাথে সাথে ঋতু পরিবর্তনের মাধ্যমে প্রকৃতি তার নতুন রূপে হাজির হয় সত্যিই সেটা উপভোগ্য এবং আকর্ষণ করে।

 2 years ago 

ষড়ঋতুর দেশ বাংলাদেশ। প্রত্যেকটি ঋতুর একেক রকম প্রকৃতি।সামনে আসছে শীতকাল,হিমেল হাওয়া, শিশির ভেজা সব মিলিয়ে অসাধারণ প্রকৃতি।যাই হোক কবিতাটা বেশ সুন্দর লিখেছেন।প্রতিটি লাইন এই সুন্দর । ধন্যবাদ

 2 years ago 

বিভিন্ন ঋতুতে বিভিন্ন সৌন্দর্য যেটা সত্যি আমাদেরকে মুগ্ধ করে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার শীতের হাওয়া কবিতাটি ভালই হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এ কবিতাটি শেয়ার করার জন্য। আর বাংলাদেশের ষড়ঋতুর মধ্যে শীতকালে বেশিরভাগ মানুষের প্রিয় হয়ে থাকে আমার দেখা মতে।

 2 years ago 

স্মৃতির আগমনের শীতের উৎসব মকর পরিবেশের বার্তাটি কবিতার মাধ্যমে দেয়ার চেষ্টা করেছি।

 2 years ago 

শীতকাল আমার অনেক পছন্দ। এই শীতে কাঁথা মুড়ি দিয়ে ঘুমাতে খুবই ভালো লাগে।শীতের হাওয়া কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আপনি সুন্দর একটি শীতের সকালের বর্ণনা দিয়েছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

শীতের মধ্যে কাঁথা মুড়ি দিয়ে ঘুমানোর মজাই আলাদা সত্যিই যেটা অনেক ভালো লাগে।

 2 years ago 

শীতের হাওয়া নিয়ে খুবই সুন্দর কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। বাস্তবিক এই কবিতাটি আমার অনেক বেশি ভালো লেগেছে। অসাধারণ হয়েছে।

 2 years ago 

হ্যাঁ শীতের সময়ের হওয়াটা সত্যিই শীতল এবং উপভোগ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ চমৎকার। আপনার কবিতা টা পড়েও যেন কিছুটা অনূভুতি পেলাম শীতের। সকালের ঐ ঠান্ডা বাতাস শরীরে একেবারে শিহরণ ধরিয়ে দিয়ে যায়। সঙ্গে সঙ্গে প্রকৃতি সাজে কুয়াশার চাদরে। দারুণ লিখেছেন কবিতা টা। আমার কাছে বেশ দারুণ লেগেছে।।

 2 years ago 

তাই নাকি সকালে ওই ঠান্ডা বাতাস শরীর একেবারে শিহরণ ধরিয়ে দিয়ে যায় সত্যিই যেটা স্কুল লাইফে বেশি মজা পেতাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65