আমার লেখা কবিতা "শীতের সকাল " (Poem of my writing "winter morning ")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40 by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • শীতের সকাল
  • ১৫,নভেম্বর ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


বাংলাদেশ ছয় ঋতুর দেশ।প্রতিটি ঋতুতে আলাদা আলাদা আমেজের সমাহার ঘটে থাকে। প্রকৃতি তার অপরুপ সৌন্দর্য ফুটিয়ে তুলে। যেটা প্রকৃতিপ্রেমীরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে থাকে। শীতের মৌসুমে ভিন্ন আমেজের সমাহার ঘটে। চারিদিকে কুয়াশার আস্তরণ দ্বারা আবদ্ধ থাকে। সেই সাথে বিভিন্ন ধরনের ফুলের সৌন্দর্য দেখতে পাওয়া যায়। ভোরের কোকিল কন্ঠে শিশির ভেজা কুয়াশার পরিসমাপ্তি ঘটতে থাকে। তাছাড়া বিভিন্ন ধরনের পিঠাপুলির উৎসব দেখতে পাওয়া যায়। শীতের আগমনে গরম গরম পিঠা খেতে দারুণ মজা যেটা সবাই খেতে পছন্দ করে। গাছে গাছে সবুজের নতুন রুপ দেখতে পাওয়া যায়। প্রকৃতির নতুন রুপ আমাদেরকে আবদ্ধ করে।

winter-landscape-2995987__480.jpg

Source

শীতের সকাল

শীতের সকালে শিশির ভেজা
মিষ্টি রোদের ঝলক,
হাওয়ায় ওড়ে ঘাস ফড়িং আর
প্রজাপতি পালক।
ধুম পড়ে যায় পিঠাপুলির
মিঠা মিঠা ঘ্রাণ,
সুবাস মেখে চমক তুলে
ফুলকলিকার ঘ্রাণ।
শীতকালে দুর্বাঘাসে
শিশির কণা ভাসে,
রবির আলোয় ছোট্ট খোকা
আড়মুড়িয়ে হাসে।
শীতের সকাল মধুমাখা
খেজুর রসের হাড়ি,
হাট বাজারে আমেজ মাখা
সবজি সারি সারি।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
Loading...
 2 years ago 

দারুন লিখেছেন ভাইয়া।
আপনি আপনার কবিতার মাধ্যমে শীতকে যেন ডেকে নিয়ে আসছেন। পুরোপুরি শীতের আবহাওয়া টাকে মিস করছি আপনার এই কবিতা পড়ার পরে।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

আপনার লেখা কবিতা পড়ে মনে হচ্ছিল বাচ্চাদের জন্য লেখা কবিতা পড়ছি।😊 আর একটা মুহূর্তের জন্য হলেও সেই ছোটবেলায় ফিরে গেছিলাম, যখন বাড়িতে পিঠাপুলি হত এবং শীতের সকালে বন্ধুদের সাথে ঘুরতে বেরতম। সত্যিই খুব সুন্দর লিখেছেন।

বাহ্ খুব মিষ্টি করে ছন্দ মিলিয়ে লিখেছেন তো ভাই । আমার তো বেশ ভালো লাগলো। আসলে শীতের আগমনী বার্তা আমাদের সবার মনকেই বেশ নাড়া দিয়ে যায়। কবিতা যেন আপনা আপনি একটা ছন্দ খুঁজে পায়। সবটা ভালো লাগলো ভাই। তবে আমার কাছে মনে হলো লেখাটা ধুম করে শেষ হয়ে গেল। আরেকটু এগিয়ে আরেকটু মিষ্টি করে হয়তো ফিনিশিং টা দেওয়া যেত। যাই হোক শুভেচ্ছা রইলো ভাই।

 2 years ago 

বর্তমানে বাংলাদেশের ষড়ঋতু বললে ভুল হবে শুধুমাত্র দুইটি ঋতু দেখতে পাওয়া যায়। আপনি অনেক চমৎকার ভাবে কবিতাটি লিখেছেন,
একটু ছোট হয়ে গেছে তারপরও চেষ্টা করছেন দেখে অনেক ভালো লাগছে।

 2 years ago 

এখন কি আর বাংলাদেশ ষড়ঋতুর দেশ আছে,আমার তো মনে হয় সব সময়ই গরমকাল😂।যাই হোক শীত নিয়ে কিন্তু খুব সুন্দর একটা কবিতা লিখেছেন। মনে হচ্ছে সেই ছোটবেলাশ ফিরে গিয়েছি।সত্যি সত্যি পিঠার ঘ্রান, ফুলের মিষ্টি গন্ধ সব মিলিয়ে সুন্দর কবিতা লিখেছেন। ধন্যবাদ

 2 years ago 

বাংলাদেশ ছয় ঋতুর দেশ। একেক ঋতুতে একেক রূপ ধারণ করে আমাদের এই চারিপাশ। আর শীতকাল মানে কুয়াশাচ্ছন্ন সকাল ঠান্ডা সব মিলিয়ে বেশ ভালোই লাগে। আপনি শীতের সকাল নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আর শীতের সকালের প্রতিটি বর্ণনা আপনার কবিতার মধ্যে ফুটে উঠেছে।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

শীতকাল মানেই পিঠাপুলির উৎসব। সবাই মিলে অনেক আনন্দ করে খাওয়া হয় শীতকালে পিঠাপুলি। আপনি অসাধারণ একটি কবিতা লিখেছেন যা পরে আমার কাছে ভীষণ ভালো লাগলো। শীতকাল আমার কাছে খুবই ভালো লাগে। এক কথায় অসাধারণ ছিল আপনার আজকের এই কবিতাটি।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। কবিতা ছন্দ গুলো বেশ দুর্দান্ত হয়েছে। বাংলাদেশ ষড়ঋতুর দেশ তার মধ্যে শীতকাল অন্যতম। অন্যান্য ঋতু থেকে শীতকাল আমার খুব ভালো লাগে। কুয়াশা ভেজা শীতের সকালের অনুভূতি সত্যি খুব অন্যরকম হয়ে থাকে। এত চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66