আমার লেখা কবিতা "তোমার অপেক্ষায়" (Poem of my writing "waiting for you")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • তোমার অপেক্ষায়
  • ২৭, সেপ্টেম্বর ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটি মানুষের জীবনে অনেক স্মৃতিময় কাব্য গল্প লুকিয়ে আছে। প্রিয় মানুষের নিয়ে প্রত্যেকটা মানুষের জীবনে অনেক স্বপ্ন থাকে। যেগুলো নিজের অনুভূতির মাধ্যমে নিজেকে সাড়া দেয় । সেই অনুভূতি সেই আশা সেই আকুতি মিনতি যেটা স্মৃতি বিজড়িত হয়ে অতীত হিসেবে থেকে যায় । জীবনে কিছু অপেক্ষার মানুষকে নিয়ে স্মৃতি বিজড়িত ঘটনা থাকে। যেগুলো শুধুই অতীত কখনো ফিরে পাওয়া যায় না কখনো ভুলে যাওয়া যায় না। সত্যিই সেই স্মৃতিগুলো জীবনের প্রতিটি মুহূর্তে হৃদয়কে শুধু কাঁদায়। তাই সেই বিষয় নিয়ে কবিতা লেখার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

book-794978__340.webp

Source

তোমার অপেক্ষায়

মাটির বুকে শুয়ে আছো
আছো আকাশের তারা হয়ে ,
তোমার খোঁজে নদীর পানে
অশান্ত মনে যায় বয়ে ।
আমায় হঠাৎ একলা করে
কেন তুমি চলে গেলে ?
হাজার বায়না করব এমন
প্রিয় তোমায় ফিরে পেলে ।
সেই তোমার হাসি মাখা মুখ
আজও খুব মনে পড়ে ,
তোমার কথা ভেবে ভেবে
চোখ দুটিতে অশ্রু ঝরে ।
অনেক দিন হয়ে গেল যে
প্রিয় তোমায় দেখি না ,
মাঝরাতে ঘুম ভাঙে আমার
তবুও তোমার দেখা পাই না ।
তোমার মনে কষ্ট দিলে,
কাঁপে আমার হৃদয় অন্তর ।
জানি তুমি দেখো আমায়
তবুও ফিরে আসো না ,
আমার মনের কষ্টগুলো
কেন তুমি বোঝো না !
তোমায় ছেড়ে একলা আমি
আমার ভালো লাগে না ,
দয়া করে একটি বার তুমি’
গো ফিরে এসো না।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

আমিও এই কথাটাই বিশ্বাস করি যে প্রতিটি মানুষের জীবনে গল্প এবং কাব্যের মতো কিছু ঘটনা রয়েছে। আর এই ঘটনাগুলো নিজের কিছু অনুভূতি সৃষ্টি করে। আপনার নিজের অনুভূতিগুলো নিয়ে আজকের কবিতাটি কিন্তু বেশ দারুন লিখেছেন। বাস্তবিক জীবনের এই সকল ঘটনা আমাদের জীবনে দৃষ্টান্ত হয়ে থাকে। পরবর্তীতে নিশ্চয়ই আরো ভালো কবিতা লিখতে পারবো।

 2 years ago 

গল্পটাই মানুষের জীবনের একটি অংশ বাস্তব বাস্তবিক বিষয়টিই তো গল্পের রূপ পায় সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। কবিতা প্রত্যেকটি লাইন সুন্দর ভাবে মিলিয়ে লিখেছেন। আপনার অনুভূতিগুলো কবিতার মাধ্যমে খুব চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত অসাধারণ কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

কবিতার মূল অংশ ছন্দ যেটা পড়তে এবং কবিতার সৌন্দর্য বৃদ্ধি করে।

 2 years ago 

সত্যি বলেছেন ভাইয়া প্রতিটি মানুষের জীবনের ঘটনা ও গল্প কাব্যের সাথে মিল রয়েছে।আপনার কবিতার মাধ্যমে তা ফুটে ওঠেছে।আসলে অপেক্ষা অনেক কঠিন ব্যাপার।কবিতার প্রতিটি লাইন ছন্দে ছন্দে দারুণ হয়েছে। আশাকরি পরবর্তীতে আরো সুন্দর কবিতা উপহার দেবেন।

 2 years ago 

প্রত্যেকটা মানুষের জীবনের গল্প কাব্যের সাথে মেও মিল রয়েছে সেই বিষয়টি আমরা উপলব্ধি করতে পারি ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলেছেন প্রতিটি মানুষের জীবনে এমন কোন না কোন স্মৃতি রয়েছে যা পরবর্তীতে মানুষকে কাঁদায়। যাইহোক আপনি তোমার অপেক্ষা নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতা পড়ে মনে হচ্ছে আপনি আপনার প্রিয় মানুষের জন্য অপেক্ষা করছেন। আপনারা কাকুতি মিনতির জন্য আপনার প্রিয় মানুষটি আপনার কাছে ফিরে আসবে।

 2 years ago 

প্রত্যেকটা মানুষের জীবনে অনেক স্মৃতি বিজড়িত ঘটনা রয়েছে সেই স্মৃতি বিজড়িত ঘটনাগুলোই গল্পে রূপ পায়।

 2 years ago 

সেই তোমার হাসি মাখা মুখ
আজও খুব মনে পড়ে ,
তোমার কথা ভেবে ভেবে
চোখ দুটিতে অশ্রু ঝরে ।

বাহ খুব অসাধারণ তোমার অপেক্ষায় কবিতাটি লিখেছেন। কবিতাটির পড়ে আমার কাছে খুব ভালো লাগলো। বিশেষ করে এই লাইনগুলো আমার কাছে অসাধারণ লাগলো। খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছেই লাইনগুলো খুবই ভালো লেগেছে যেন খুশি হলাম চেষ্টা করি সব সময় ভালো কিছু লিখে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই সৃতি হলো মানুষের জীবনে এক বিশাল অধ্যায় ৷ কারন সময় চলে গেলেও সৃতি টুকু রয়ে যায় মনের অগোচরে ৷ মাঝে মাঝে মনেও পড়ে সেই আগের পুরনো দিনগুলো কে৷

যা হোক তোমার অপেক্ষায় কবিতাটি বেশ চমৎকার ছিল ৷তবে যে যাওয়ার সে যাবেই ৷ তার জন্য অপেক্ষা করলে ও সে আর ফিরবে না ৷ কারন মনাুষটি তোমার ছিল না ৷

 2 years ago 

হয়তো আর এই পৃথিবীতে থাকা হবে না কিন্তু আমাদের অনেক স্মৃতি থেকে যাবে সেগুলো কখনোই ভুলবার নয় ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38