আমার লেখা কবিতা "তোমায় নিয়ে ভাবনা" (Poem of my writing "thinking about you")||by ripon40

in আমার বাংলা ব্লগ7 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • তোমায় নিয়ে ভাবনা
  • ১৫,মার্চ ,২০২৪
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। স্বপ্নে দেখা ভালবাসার জগতটা আসলেই অনেক সুন্দর। প্রতিটা মানুষের জীবনে এরকম স্বপ্ন আসে। যেটা ঘুমন্ত চোখে সেই সুন্দর জগত দেখে থাকে।

জীবনে আমরা অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ছুটে চলা মুহূর্তগুলো কখনো সহজ কখনো কঠিন। ভিন্ন পথের ভিন্ন অনুভূতি নতুন কিছু সাক্ষী হওয়া যেটা সবাই চায়। এই মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর যেটা নিজেকে নিয়ে অনেক ভাবায় অনেক বাস্তবতা সম্পর্কে ধারণা দেয়। যেটা জীবনের অনেক বড় একটা দিক এটি সবাই চায় ছড়িয়ে দিয়ে নিজেকে নতুন কিছুর স্পর্শে যেতে।জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় ।

couple-1375125_1280.jpg

Source

তোমায় নিয়ে ভাবনা

তোমাকে নিয়ে অজস্র ভাবনায়,
নিজেকে হারায় জীবনের চেতনায়।
ঘুমন্ত চোখে এসেছিলে তুমি,
স্বপ্নের রাজ্যে সার্থকতার তৃপ্তি দিয়ে।

সেই জগৎ টাই ক্ষণিকের ছোঁয়ায়,
দুজনের হয়েছিল পূর্ণতার মিলন।
ঘুমের ছলনায় হারিয়ে যাওয়া আশা,
নিজেকে মেলে ধরি অশান্ত মহিমায়।

কল্পনার স্মৃতি কথার ছলনায়,
বারবার তোমাকে খোঁজার প্রত্যাশায়।
তোমাকে নিয়ে ভাবনার সেই জগৎ,
নিজেকে রেখেছে প্রতারণার জালে আবদ্ধ।

ঘুমন্ত স্বপ্ন জীবনকে করেছে অন্ধ,
তবুও হোটচ খাই কাল্পনিক জগতে।
যে পেয়েছি শুধু সাময়িক তৃপ্তি,
ভালোবাসার প্রাপ্তির স্বাদ ভুলিতে পারিনা।

আজও পার্থক্যের বেড়াজালে বন্দি,
দুজনের দূরত্ব শুধু বাস্তবতার পরীক্ষায়।
সেই চেতনা আমাকে ফিরিয়ে দেয়,
ঘুমন্ত স্বপ্নে মিলনের আত্মনিমগ্নের স্বাদ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 7 months ago 

ঘুমন্ত চোখে এক রাজ্য স্বপ্ন নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া। পুরো কবিতাটি পরিবেশ ভালই লাগলো। চমৎকার কবিতা লেখা ভাইয়া আপনি। এরকম সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

জীবন মানেই সপ্ন দেখতে হবে। যারা কোনো সপ্ন নেই সে বেঁচে থাকতে পারে না। আর বাস্তবতা মানুষ কে সঠিক রাস্তা দেখায়।যাইহোক ভাইয়া আপনি অসম্ভব সুন্দর একটি কবিতা লিখেছেন।আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার লিখা কবিতা টা।যদিও আমি তেমন লিখতে পারি না কবিতা।

Posted using SteemPro Mobile

 7 months ago 

কল্পনার জগত টা আসলেই অনেক সুন্দর ৷ সেখানে নিজের ইচ্ছে মতো নিজেকে সাজানো যায় ৷ তবে কিছু অনুভূতি কষ্টেরও হয় ৷ যাই হোক , খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ৷ আপনার লেখা তোমায় নিয়ে ভবনা কবিতাটি পড়ে ভীষণ ভালো লাগলো ৷ খুবই সুন্দর হয়েছে কবিতাটি এবং কবিতার প্রত্যেকটা লাইন ৷ ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 7 months ago 

কিছু কিছু স্বপ্ন আছে যেগুলো প্রতিনিয়ত আমাদের চোখের সামনে ঘোরাফেরা তো করে কিন্তু সেগুলোর কোন ব‍্যাখ‍্যা থাকে না অস্তিত্ব থাকে না। আর তাকে নিয়ে ভাবনার বিষয়ে না বলি। এই বিষয়ে আমার মনে মাঝে মাঝে একটা প্রশ্ন আসে আচ্ছা আমরা যাদের নিয়ে এতো ভাবি তারা কী আমাদের নিয়ে একটুও ভাবে। প্রশ্নটা জটিল কিন্তু উওর টা হয়তো জানা। কবিতা টা ভালো লিখেছেন ভাই।

Posted using SteemPro Mobile

 7 months ago 

তোমায় নিয়ে ভাবনা খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ভালোবাসা এই কবিতাটি পড়ে সত্যি মুগ্ধ আমি। কবিতার লাইন গুলো অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মানুষের ভাবনা সতিই অনেক সুন্দর।কল্পনায় মানুষ স্বপ্নের রাজ্যে যেতে চায়।মানুষ স্বপ্ন দেখে এক রাশ।অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া।খুবই ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে।খুব সুন্দর ভাবে প্রতিটা লাইন তুলে ধরেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72