আমার লেখা কবিতা "সুখের বিলাস" (Poem of my writing "The luxury of happiness")|| by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • সুখের বিলাস
  • ০৬, জুলাই ,২০২৩
  • বৃহস্পতিবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটা মানুষের জীবন বাস্তবতার শামিল। জীবনের সময়ের সাথে সাথে তাল মিলিয়ে চলতে হয় সেই চলার পথে পিছনের অতীত গল্প হয়ে থাকে। উন্মুক্ত জীবনের ছোঁয়া সবাই পেতে চায়। যে জীবনটা পিছনের সকল ব্যথা দুঃখ-কষ্ট বেদনা ভুলিয়ে রাখে । আপনি যখন সুন্দর মুহূর্ত উপভোগ করতে খোলা আকাশের নিচে এক দৃষ্টি পলক ফেলে তাকিয়ে রইবেন ওই আকাশের দিকে সত্যিই আকাশের সৌন্দর্য এক ঝাঁক তাঁরার সমাহার যেটা আপনার মনকে রঙিন করে তুলবে। সেই মুহূর্তটা মনে হয় সকল কিছু ভুলিয়ে এই অপরূপ সৌন্দর্য আমাকে আপন করে নিয়েছে। যেখানে ভাবনার জগতে নিজেকে হারিয়ে ফেলা যায়। সেই মুহূর্তটা সত্যিই অনেক দারুন হয়তো এরকম মুহূর্ত সবার জীবনে আসে না আসলেও বেশিক্ষণ থাকে না সেই মুহূর্তটা সবাই চাই উপভোগ করতে। এই সুন্দর পৃথিবীতে সুন্দর মুহূর্ত সবার কাটুক সেটাই প্রত্যাশা করি।

address-book-2246457__480.jpg

Source

সুখের বিলাস

জীবন যখন মুক্ত হাওয়ায় ভাসে
সুন্দর ক্ষণে ক্ষণে রং পাল্টায়।
জোসনা আলোয় নীরব নিস্তব্ধতা,
চেয়ে থাকি ঐ আকাশের পানে।

কালো মেঘের আভাস ছোঁয়া,
ঐ চাঁদের উজ্জ্বলতা রং পাল্টায়।
অভিমানী মন চেয়ে থাকে,
সুখ বিলাসের ধ্রুব তাঁরার ছোয়ায়।

নদীর মাঝে চাঁদের আলোর ঝিলিক
চেয়ে থাকে নিজের উজ্জ্বল চেহারায়।
সেই রুপের মহিমাময় খেলায়,
নিজেকে হারাই ঐ আকাশের পানে।

দুঃখ বিরহের সকল ব্যাথা,
হারিয়ে গিয়েছে সকল তাঁরার ভীরে।
জীবনের সকল স্বপ্ন গুলো,
ডানা মেলে আকাশ ছোঁয়ার খেলায়।

বহমান বাতাসের তালে তালে,
নদীর ঢেউয়ের তরঙ্গে মন দোলে।
চোখের এক দৃষ্টি পলক,
তাকিয়ে থাকে ছন্নছাড়া দিগন্তের তাঁরা ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আসলে আমাদের সবাইকে জীবনের সাথে তাল মিলিয়ে চলতে হবে। জীবনের সাথে তাল মিলিয়ে চলতে না পারলে আমরা ভালোভাবে জীবনে এগিয়ে যেতে পারবো না। আর জীবনের সাথে তাল মিলিয়ে চলতে গেলে বেশিরভাগ বিষয় অতীত হয়ে থাকে। সুখের বিলাস কবিতাটা পড়ে খুব ভালো লেগেছে। অনেক সুন্দর করে আপনি সম্পূর্ণটা লিখেছেন। মনটা ভরে গেল আপনার লেখা সম্পূর্ণ কবিতা পড়ে।

 last year 

আপনার লেখা সুখের বিলাস কবিতাটা অনেক বেশি ভালো লেগেছে পড়ে। খুব সুন্দর একটা টপিক নিয়ে আপনি এই কবিতাটা লিখেছেন। এরকম টপিক নিয়ে কবিতা লিখলে সেগুলো পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

কালো মেঘের আভাস ছোঁয়া,
ঐ চাঁদের উজ্জ্বলতা রং পাল্টায়।
অভিমানী মন চেয়ে থাকে,
সুখ বিলাসের ধ্রুব তাঁরার ছোয়ায়।

উপরের এই লাইনগুলো পড়তে একটু বেশি ভালো লেগেছে। খুব ভালো ছিল আপনার লেখা কবিতা।

 last year 

আজ আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে একটি কবিতা রচনা করে উপস্থাপন করেছেন যে কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। যেখানে আমি লক্ষ্য করে দেখেছি আপনি খুব সুন্দর ভাবে আবেগ নিয়ে কবিতাটি রচনা করেছেন। তবে কবিতা লেখার ধরনটা সেই, বেশ ছিল।

 last year 

সুখের বিলাস কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে প্রতিটি মানুষ সুখের জন্য অনেক কিছুই করে থাকে। কবিতা লিখতে এবং পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। তবে আপনার কবিতার প্রত্যেকটি লাইন অসাধারণ হয়েছে। কবিতার মাধ্যমে মনের ভাব প্রকাশ করা যায়। অনেক সুন্দর করে কবিতাটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব অসাধারণ ভাবে সুখের বিলাস কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। কবিতা পড়তে আমার কাছে অনেক ভালো লাগে। মাঝেমধ্যে আমি নিজেও কবিতা লেখার চেষ্টা করি। সত্যি বলতে আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ ভাবে কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56690.25
ETH 2380.35
USDT 1.00
SBD 2.33