আমার লেখা কবিতা "মনের যে চাওয়া" (Poem of my writing "The desire of the mind")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • মনের যে চাওয়া
  • ৩১,জানুয়ারি ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আমার কাছে ভালোবাসার অনূভুতি সবসময় একইরকম থাকে। মানুষ তার ভালোবাসার অনূভুতিকে ভালোবাসার মানুষের সাথে শেয়ার করে থাকে।একটি সময় মানুষ ভালোবাসার কল্পনার জগতে হারিয়ে যায়।সেটা যেন জীবনের অনেক বড় সার্থকতা। পৃথিবীর সব শক্তি ভালোবাসার কাছে হার মানে।ভালোবাসা হলো হৃদয়ের প্রাণ যা মানুষ অনূভূতির মাধ্যমে প্রকাশ করে থাকে। জীবনের একটা সময় মানুষ প্রেমে পড়ে থাকে। মানুষের হৃদয়ের অনূভুতির গল্প কবিরা বিভিন্ন ভাবে প্রকাশ করার চেষ্টা করেছেন। আমিও আমার ভালোবাসার অনূভুতির গল্প কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করলাম।আসলে আমার কবিতা লেখার তেমন একটা অভিজ্ঞতা নেই চেষ্টা করি কিছু অনূভুতি শেয়ার করার। আশাকরি আমার লেখা কবিতা আপনাদের কাছে ভালো লাগবে। সবাইকে কবিতাটি পড়ার জন্য অনুরোধ রইলো।

book-3199610__480.jpg

source

মনের যে চাওয়া

কোন এক সময় এসে ছিলে তুমি,
ঘুমন্ত এক স্বপ্নে কল্পনার রাজ্যে।
স্বপ্ন কল্পনার প্রেমে, ভালোবাসা ছিল যত,
মিশে ছিলো জমাট বাধা আবেগ আপ্লূত।
হৃদয়ের সকল ভীর জমানো অনুভূতি,
আজ তোমার ভালোবাসায় শিহরিত।
আমার এ মন একান্তই ভাবায়,
মনের চাওয়া সত্যিই কি পেয়েছে সার্থকতা।

তোমার দিকে চেয়ে থাকা হৃদয়ের চাহনি,
এক পলকে নেমে যায় চোখের পাতা।
মনের কথা জাগ্রত হয়, তোমার ইশারায়,
একটু আড়ালে তাকিয়ে থাকি দৃষ্টিগোচর হলে।
প্রার্থনা আমার এসো হৃদয়ের আঙিনায়,
করে দাও, জীবনের রংধনুটা রঙিন।
মনের যে চাওয়া, নাইতো কোন বাধা,
শুধু হাসি তোমার নীরব নীরাবতা দেখে।

যেদিন অবাক করে আসবো কাছাকাছি,
তোমার স্পর্শ না পেয়ে ফিরবো না সেদিন।
একই মনের চাওয়া, সত্য এ ভালোবাসা,
দুটো হৃদয়ের কাছাকাছি অদৃশ্য সমপৃক্ততা।
যদি খুঁজে পাও, হৃদয়ের এই ঠিকানা,
তা কখনো আর হারাতে দিয়ো নাহ।
কিছু না বলতেই চিনে নিও মন,
প্রকাশ করতে দিও এ মনের কথন।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

আহ চারিদিকে শুধু ভালোবাসা আর ভালোবাসা 😍
অনেক সুন্দর লিখেছেন ভাইয়া। সাবলীল ভাষায় এত সুন্দর একটি কবিতা পড়ে সত্যি অনেক ভালো লাগলো। আমার মনে হয় আমাদের যে বয়স এই বয়সে সবার মনে শুধু ভালোবাসার কবিতাই বেশি আসে 😜

 last year 

হ্যাঁ ভালবাসায় তো মানুষের মূল শক্তি যেটাই নিজের অস্তিত্ব টিকিয়ে রাখে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

ভালোবাসা জীবনের বড় একটা অংশ জুড়ে ৷ সেই সাথে আমি ভালোবাসা একেক জনের কাছে একেক রকম ৷ যেক ভাবে তার প্রিয় মানুষের সাথে ভাব বিনিময় করে থাকে ৷ তবে আপনি বেশ সুন্দর একটি কবিতা লিখেছেন ৷

কোন এক সময় এসে ছিলে তুমি,
ঘুমন্ত এক স্বপ্নে কল্পনার রাজ্যে।
স্বপ্ন কল্পনার প্রেমে, ভালোবাসা ছিল যত,

 last year 

প্রতিটা মানুষের ভালোবাসার অনুভূতিটা ভিন্ন হয়ে থাকে তেমনি ভালবাসাটা অনেক মধুর হয়।

 last year 

আপনি তো দেখছি ভালোই কবিতা লিখতে পারেন। এত সুন্দর কবিতা লিখতে পারেন তা তো আমার কখনো জানা ছিল না। তবে কবিতাটি পড়ে বেশ ভালই লাগলো। সুন্দর প্রেম অনুভূতি রয়েছে আপনার মনের মধ্যে, যা ফুটিয়ে তুলেছেন এই কবিতার মধ্য দিয়ে।

 last year 

একটু চেষ্টা করি ভালো কিছু লিখে আপনাদের সাথে শেয়ার করার যেটা আরো অনুপ্রেরণা দিবে।

 last year 

আসলে জীবনের এক সময়ে এসে সবাই প্রেমে পড়ে। সত্যি মানুষ তার ভালোবাসার অনুভূতিকে ভালোবাসার মানুষের সাথে শেয়ার করে থাকে। আপনি আপনার ভালোবাসার অনুভূতির গল্প আজকে এই কবিতাটির মাধ্যমে তুলে ধরেছেন এটা দেখে ভীষণ ভালো লাগলো। আপনার কবিতার একেকটি লাইন খুবই চমৎকার ছিল। ভালোই লেগেছে আমার কাছে পুরো কবিতাটি পড়ে।

 last year 

ভালোবাসার স্বপ্ন গুলো অনেক সুন্দর হয় এবং মধুর যে স্বপ্নগুলো সব সময় আপন করে আজীবন রেখে দিতে সবাই ইচ্ছা পোষণ করে।

 last year 

মনের চাওয়া নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা রচনা করেছেন ভাইয়া। আমার কাছে খুবই ভালো লেগেছে। ঠিক বলেছেন ভাইয়া আমরা একটা সময় গিয়ে সবাই প্রেমে পড়ি, কাউকে না কাউকে ভালোবেসে থাকি। সেটা মানুষ কিংবা অন্যান্য জিনিস।

 last year 

ভালোবাসা সত্যিই অনেক মধুর যেটা প্রতিটা মানুষের জীবনে কমবেশি হয় থাকে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 67623.71
ETH 3786.06
USDT 1.00
SBD 3.70