"আমার দেখা" (Poem of my writing "See Me")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • আমার দেখা
  • ২৫, অক্টোবর ,২০২১
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

sunset-3132179__480.jpg
source

আমার দেখা

আমি সূর্য দেখিনি,
দেখিনি সাগরের তরঙ্গময় জল;
আমি দেখেছি নদীর জলরাশি,
তাই আমি কাশফুল ভালোবাসি,
ভালোবাসি মাছরাঙ্গা, রাজহাঁসের দল।
আমি দেখিনি সাগরের বিশালতা,
দেখিনি সওদাগরি জাহাজের মাস্তুল ;
আমি দেখেছি পাল তোলা নৌকা,
দেখেছি আমি নদীর দু'কূল।
আমি দেখেছি লোকালয়ের নিশ্চিহ্নতা,
দেখিনি কোনও জলোচ্ছ্বাস ;
আমি দেখেছি কালবৈশাখীতে,
সংসার ভাঙ্গার ইতিহাস।
আমি দেখিনি সোনার পাখি,
দেখিনি সোনার খাঁচা ;
দেখেছি মুক্ত আকাশে উড়ন্ত চড়ুই,
চালের উপর লাউয়ের মাচা।
আমি উড়োজাহাজে চড়িনি,
যাইনি দেশ-দেশান্তরে;
আমি দেখেছি সবুজ বাংলায়,
ঘন খোলা কুয়াশার চাদর।
যেটুকু চাওয়া,যেটুকু প্রয়োজন,
সবই তো আছে আমার ;
তবে আর বৃহৎ, ক্ষুদ্রের
ভেদাভেদ কী দরকার?
আমার চার পাশে যা আছে,
তাই আমার মহান, তাই চমৎকার।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  
 3 years ago 

সত্যিই আমরা কবিতাকে কে না ভালোবাসি। আসলে কবিতা শুনলে প্রাণটা জুড়িয়ে যায়। এত সুন্দর ভাষা। সুন্দরভাবে আপনি কবিতাটি লিখেছেন সূর্য নিয়ে অনেক ভালো লাগলো। ভাইয়া অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। উপস্থাপন করার পদ্ধতি টা খুবই ভালো ছিল। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

খুবই চমৎকার কবিতা লিখেছেন পড়ে মনটা ভরে গেল ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার সুন্দর লেখনীর জন্য♥♥

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 3 years ago 

খুব সুন্দর কবিতাটি, অনেক ভালো লাগলো৷ ধন্যবাদ আপনাকে সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপু।

 3 years ago 

অভিনব অভিনব, এক কথায় চমৎকার লিখেছেন ।
আশা রাখছি এভাবেই পরবর্তীতে আরও লিখা আমাদের উপহার দিবেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ভালো কিছু লেখার চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুব সুন্দর কবিতা বন্ধু, তোমার দিন ভালো কাটুক

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে স্বাগতম

 3 years ago 

ভেদাভেদ কী দরকার?
আমার চার পাশে যা আছে,
তাই আমার মহান, তাই চমৎকার।

এই লাইনগুলো ভালো ছিলো। আমাদের কাছে সবটাই আছে। যা আছে তা ই আমাদের জন্য মহান হওয়া উচিত। এর বাইরে চিন্তা হলে সমস্যাই সমস্যা। ভালো লাগলো কবিতাটি পড়ে।

 3 years ago 

সুমতামতের জন্য ধন্যবাদ।

আপনার লেখাগুলো দারুন ছিলো দাদা,
অসাধারণ লেগেছে, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার জন্যও শুভকামনা দাদা।

ছন্দ গাঁথুনি ভাল ছিল।

 3 years ago 

ধন্যবাদ।

কবিতাটি অতি চমৎকার হয়েছে ভাইয়া।পড়ে অনেক ভালো লাগলো।আপনার জন্য অনেক শূভ কামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66709.93
ETH 3505.67
USDT 1.00
SBD 2.71