আমার লেখা কবিতা "ছুটে চলা" (Poem of my writing "running")||(১০% লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • ছুটে চলা
  • ২২,আগস্ট ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


আসলে মাঝে মাঝে কবিতা লিখতে অনেক ভালো লাগে।কবিতার মাধ্যমে জীবনের বাস্তব বিষয়গুলো অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে । কবিতা পড়তে এবং লিখতে দুটোই আমার খুবই পছন্দ সেজন্য মাঝে মাঝে কবিতা লিখে থাকি। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকেই আছেন অনেক ভালো কবিতা লিখেন তাদের কবিতা লেখা ধরন অনেক ভালো। সেই থেকেই অনুপ্রাণিত হয় এবং মাঝে মাঝে কবিতা লিখে থাকি। জীবনে আমার অনেক সময় অনেক ধরনের স্বপ্ন দেখে থাকি। অনেক ধরনের চিন্তাভাবনা ঘুরপাক খায় সেই চিন্তা ভাবনামূলক প্রশ্নের উত্তর হয়তো আমরা কখনো খুঁজে পাই না। তবুও সেই স্বপ্নগুলো বার বার চোখের অগোছরে থেকে যায়। জীবনের এই ভাবনাগুলো কখনো কষ্টের কখনো সুখের কখনো অনুভূতির মুহূর্তে সারা জাগায় । ভাবনার এই চেতনার রূপ স্বপ্নে জাগ্রত হয়ে নতুন এক দৃষ্টিগোচর করায়। সেজন্য মাঝে মাঝে বলি আসলেই জীবনটা অদ্ভুত স্বপ্ন দিয়ে ঘেরা।

compass-6213041_1280.jpg

Source

ছুটে চলা

জীবনের এই ছুটে চলা,
কখনো স্থির কখনো থেমে যাওয়া।
নতুন দিনের খোঁজে,
নিজেকে দিয়েছি যে বিলিয়ে।

আজও জেগে আছি,
সুদিন ফিরে পাবো বলে।
ভাবনার যে রেহাই নেই,
তবুও ভেবে ভেবে পথ হারাই।

ছলনাময়ী জীবন আমার,
অসংখ্য ধ্রুব তাঁরা খুঁজে পায়।
সঙ্গ পথের বাঁকে,
হারিয়ে যাবো নিঃসঙ্গতার আঁধারে।

সময়ের ক্ষণে ক্ষণে,
হারিয়েছি জীবনের সকল স্বপ্ন,
সকল সুখের অন্ত,
আজো দুঃখ বিরহের মাঝে আবদ্ধ।

দাঁড়িয়ে আছি মধ্য প্রান্তে,
সকল দুঃখ ভুলে যাওয়ার তরে।
জানিনা এ-র শেষ,
সুখের সন্ধানে সকল দুঃখের রেশ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। অবশ্যই ভাই প্রত্যেকটি মানুষ সুদিনের আশায় জেগে থাকে আশা করি আপনিও সুদিন খুব তাড়াতাড়ি ফিরে পাবেন। আসলে ভাই সুখের সন্ধান খুঁজতে খুঁজতে মানুষ দুঃখের সন্ধান ভুলে গেছে। ধন্যবাদ দারুণ একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

ছুটে চলা কবিতাটি অনেক সুন্দর হয়েছে। কখনো ছুটে চলা কখনো থমকে দাঁড়ানো। জীবন সব সময় এক নিয়মে চলে না কখনো দুঃসাহসিকতা। কখনো বা জীবনে অলসতা নেমে আসে আবার দুরন্ত গতিতে এগিয়ে চলা এই হচ্ছে জীবনের মানে। হয়তো একদিন ভালো কিছু পাওয়ার আশায় এভাবে ছুটে চলা। খুব সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন কবিতার মাধ্যমে পড়ে ভাল লেগেছে।

 last year 

এটা কিন্তু একেবারে সত্যি আমাদের সবার জীবনটা অদ্ভুত স্বপ্ন দিয়ে ঘেরা। আসলে প্রত্যেকটা মানুষের জীবন কিন্তু এক না। আমরা সবাই অনেক স্বপ্ন দেখি। অনেক স্বপ্ন রয়েছে দুঃখ নিয়ে আসে আমাদের জীবনে আবার কিছু স্বপ্ন সুখ নিয়ে আসে। আপনি ছুটে চলা কবিতাটা অনেক সুন্দর করে লিখেছেন। আপনার লেখা ছুটে চলা কবিতার প্রত্যেকটা লাইন অনেক বেশি সুন্দর ছিল। আর বাস্তবিক একটা টপিক তুলে ধরার কারণে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42