আমার লেখা কবিতা "এক ক্যারেট হীরে" (Poem of my writing "One Carat Diamond")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • এক ক্যারেট হীরে
  • ০১,ফেব্রুয়ারি ,২০২২
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।

chicago-6921297__480.jpg

Source

এক ক্যারেট হীরে

স্বর্ণকে পুড়িয়ে যা খাঁটি করে,
তা আগুন নয়,
সেটা আলো।
যে কষ্ট তোমার শুদ্ধ করে,
তাকে কষ্ট নয়,
আশীর্বাদ বলো।
পুড়লে শরীর কষ্টের দাবানলে,
হবে কয়লার ছাইপাঁশ;
কিন্তু জেনো তোমার গহীনে
চলছে হীরের চাষবাস।
এই কয়লা খনির অন্ধকারেই
হীরের বিন্দু জমা হয়,
হীরের মাঝেই লুকিয়ে থাকে
কয়লার সত্য পরিচয়।
পুড়তে ভয় পেয়োনা,
পুড়ে পুড়ে কয়লা হও,কয়লার খনিতেই;
হাজার টন কয়লা হলে
সেথায় এক ক্যারেট হীরে তো মিলবেই।

ধন্যবাদ সবাইকে



logo.gif

Sort:  

যে কষ্ট তোমার শুদ্ধ করে,
তাকে কষ্ট নয়,
আশীর্বাদ বলো।

আপনি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন তা আপনার কবিতা দেখে বুঝতে পারছি। কবিতাটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনার সুগঠিত মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45