"প্রকৃতি" (Poem of my writing "Nature")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতি
  • ০৬, অক্টোবর ,২০২১
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে। প্রকৃতির বিষয় আমার কবিতার মাঝে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি।

feather-3819497__480.webp
source

প্রকৃতি

প্রকৃতি আমাকে আকুল করে
হাতছানি দিয়ে ডাকে।
তাই আমি ব্যাকুল হয়ে যাই
যখন শুনি-
সাগরের গর্জন,
বৃষ্টির রিমঝিম আওয়াজ,
বাতাসের মাতাল করা শব্দ,
ফুলের সেই মিষ্টি সুবাস
পাখির কল কাকলি
ঝড়ের উত্তাল তরঙ্গ।
যখন দেখি -
বিশাল আকাশে তারার মেলা,
জ্যোৎস্না রাতে রুপোর থালার মতো চাঁদ
নদীর নীল নীল ঢেউ,
বৃষ্টির দিনে গাছের ফাঁকে কাকের ছানা,
সূদুর থেকে সূদুরে ছড়ানো সবুজ অরণ্য
ভাসমান মেঘের মাতামাতি
ঘন বনের মাঝে একটি হরিণ শাবক
মাঝ নদীতে বয়ে চলা পালতোলা নৌকা।

যখন উপলব্ধি করি-
প্রকৃতির একাকী নিস্তব্ধতা
আমার একাকীত্বের মাঝে
তখন আমি মিশে যাই-
প্রকৃতির অপরুপ সৌন্দর্যে
নিজেই প্রকৃতি হয়ে যাই।

ধন্যবাদ সবাইকে

Sort:  

কবিতাটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া।প্রকৃতিকে কে না ভালোবাসে ।আাপনার জন্য শূভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এই কবিতাটিতে আপনি প্রকৃতির সৌন্দর্য সম্পর্কে বর্ণনা করেছেন।প্রকৃতির সৌন্দর্যে আমি বরাবরই মুগ্ধ হয় ।

ভাসমান মেঘের মাতামাতি
ঘন বনের মাঝে একটি হরিণ শাবক
মাঝ নদীতে বয়ে চলা পালতোলা নৌকা।

অনেক ভালো লেগেছে এই কথাগুলো।এখন অবশ্য পালতোলা নৌকা দেখা যায় না।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

"প্রকৃতির একাকী নিস্তব্ধতা
আমার একাকীত্বের মাঝে
তখন আমি মিশে যাই-
প্রকৃতির অপরুপ সৌন্দর্যে
নিজেই প্রকৃতি হয়ে যাই।" যথার্থ। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আমার লেখা কবিতাটি পড়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57960.12
ETH 2482.73
SOL 155.31
SBD 2.43